Trending:


'মোদী জিতলে এটাই শেষ নির্বাচন', বালুরঘাটে বিস্ফোরক মমতা

আগামীকাল শুরু হচ্ছে লোকসভা নির্বাচন। আর তার আগে বড়সড় আশঙ্কা প্রকাশ করলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বালুরঘাটে দলীয় প্রার্থীর সমর্থনে প্রচার সভায় যোগ দিয়ে মমতা আশঙ্কা প্রকাশ করেন, এবারের ভোটে নরেন্দ্র মোদী ফের একবার জিতলে দেশে আর ভোট হতে দেবে না। সবাইকে দেশ থেকে তাড়িয়ে দেওয়া হবে বলেও আশঙ্কা প্রকাশ করেন তিনি।


Sheikh Sahjahan: কেঁদে ফেললেন শেখ শাহজাহান, সন্দেশখালির দাপুটে নেতার চোখে জল কেন?

সন্দেশখালিকাণ্ডের অন্যতম মূল অভিযুক্ত শেখ শাহজাহানকে ঘিরে সরগরম হয়েছিল রাজ্য রাজনীতি। তাঁর গ্রেফতারিতে 'টালবাহানা' নিয়েও বিস্তর বিতর্ক বেধেছিল। সন্দেশখালির দাপুটে নেতা শাহজাহান এখন জেলবন্দি। গ্রেফতারের পরই তাঁর চোখমুখের ভাষা বদলে গিয়েছিল। এবার একেবারে ভেঙে পড়তে দেখা গেল দাপুটে এই নেতাকে। মঙ্গলবার কেঁদে ফেললেন শাহজাহান।


যাদবপুরে নতুন উপাচার্য নিয়োগ, সুপ্রিম কোর্টের নির্দেশের পরেই পদক্ষেপ রাজ্যপালের

কলকাতা: যাদবপুর বিশ্ববিদ্যালয়ে নিয়োগ করা হল নয়া অস্থায়ী উপাচার্য। এবার অধ্যাপক ভাস্কর গুপ্ত হলেন নতুন উপাচার্য। গত মঙ্গলবারের সুপ্রিম কোর্টের রায় মেনে যাদবপুর বিশ্ববিদ্যালয়ে নিয়োগ করা হল উপাচার্য। যাদবপুর বিশ্ববিদ্যালয়ের পাশাপাশি, রাজ্যের আরও ৫ বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী উপাচার্য নিয়োগ করা হল এদিন।গৌরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক পবিত্র চট্টোপাধ্যায়, দার্জিলিং হিল বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক প্রেম পোদ্দার, সাধু রাম সিএইএনডি মুর্মু...


৩০০ পার সুগার! কেজরিওয়াল ও ইনসুলিন ইস্যুতে মন্তব্য সৌরভের

২১ মার্চ ED-র হাতে গ্রেফতার হন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। বর্তমানে তাঁর ঠিকানা তিহার জেল। ব্লাড সুগারের রোগী কেজরিওয়াল। কিন্তু এতদিন তাঁকে ইনসুলিন দেওয়া হয়নি বলে জানা গিয়েছে। অবশেষে সুগারের মাত্রা ৩০০ পেরোতে তড়িঘড়ি দেওয়া হল ইনসুলিন। এই বিষয়ে মুখ খুললেন দিল্লির মন্ত্রী ও AAP নেতা সৌরভ ভরদ্বাজ। তিহার জেলে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের স্বাস্থের প্রতি একেবারেই খেয়াল রাখা হচ্ছে না বলে অভিযোগ করেন AAP নেতা সৌরভ ভরদ্বাজ। আর কী কী অভিযোগ তুললেন তিনি? এতদিন কেজরিওয়ালকে ইনসুলিন না দেওয়া নিয়েও কটাক্ষ করতে ছাড়লেন না তিনি। আসুন দেখে নিন এই ভিডিয়ো। দেশ থেকে বিদেশের নানা খবরে বিশেষ করে রাজনীতি, খেলা ও বিনোদন সংক্রান্ত যাবতীয় খবরে আপডেটেড থাকতে আপনাদের নজর থাকুক এই সময় ডিজিটালে।


এ বছর বুদ্ধপূর্ণিমা কবে? কতক্ষণ থাকবে পূর্ণিমা? জানুন স্নানের সময়-পুজোর গুরুত্ব

*বৈশাখের পূর্ণিমায় পালিত হয় বুদ্ধ পূর্ণিমা উৎসব। এ বছরের বুদ্ধ পূর্ণিমা লাগছে ২২ মে সন্ধ্যা ৬.৪৮ মিনিটে। পরদিন ২৩ মে সন্ধ্যা ৭.২৩ মিনিট পর্যন্ত পুণ্যতিথি থাকবে। সংগৃহীত ছবি। *বৌদ্ধ ধর্মাবলম্বীদের কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ ও পবিত্র ধর্মীয় উত্‍সব বুদ্ধ পূর্ণিমা। বৌদ্ধ ধর্ম মতে, বৈশাখ মাসের পূর্ণিমা তিথিতেই জন্মগ্রহণ করেছিলেন গৌতম বুদ্ধ। আবার এই পবিত্র তিথিতেই তিনি তাঁর সাধনায় সিদ্ধিলাভ করেন এবং পরবর্তীকালে এই দিনেই মহাপরিনির্বাণ লাভ করেন। সংগৃহীত ছবি। *বৈশাখী পূর্ণিমার দিনটি বুদ্ধের ত্রিস্মৃতি বিজড়িত। বৌদ্ধ ধর্মাবলম্বীদের পাশাপাশি হিন্দুদের কাছেও এই দিনটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। সংগৃহীত ছবি। *হিন্দুধর্ম অনুসারে, শ্রী বিষ্ণুর নবম অবতার হিসেবে গণ্য করা হয় গৌতম বুদ্ধকে। জেনে নিন বুদ্ধ পূর্ণিমার শুভ যোগ, শুভ সময় এবং এই উৎসবের মাহাত্ম্য। সংগৃহীত ছবি। *বৈশাখী পূর্ণিমায় ভগবান গৌতম বুদ্ধের জন্মদিন পালিত হয়। ধর্মীয় বিশ্বাস, এই দিনেই গৌতম বুদ্ধ বোধগয়ায় বোধিবৃক্ষের নীচে জ্ঞান লাভ করেছিলেন। বৌদ্ধধর্মাবলম্বীগণ এই দিনে স্নান সেরে শুদ্ধ বস্ত্র পরিধান করে ভগবান বুদ্ধের বন্দনায় রত থাকেন। সংগৃহীত ছবি। *এ দিন বুদ্ধ ভক্তরা প্রতিটি বৌদ্ধ মন্দিরে বহু প্রদীপ জ্বালান। ফুলের মালা দিয়ে মন্দিরগৃহ সাজিয়ে বুদ্ধের আরাধনায় নিমগ্ন হন। সংগৃহীত ছবি। *বুদ্ধ পূর্ণিমার দিন বৌদ্ধ ধর্মাবলম্বীরা বোধগয়ায় আসেন। এ দিন বোধি বৃক্ষের পুজো হয়। সংগৃহীত ছবি।


বিয়ের আগে সহবাস! জিনাতের কথায় 'অশ্লীল' গন্ধ, অভিনেত্রীকে তুলোধনা মুমতাজ-সায়রার

মুমতাজ ও জিনাত আমনের মধ্যে কথার যুদ্ধ নিয়েও প্রতিক্রিয়া জানিয়েছেন সায়রা বানু। লিভ-ইন সম্পর্ক নিয়ে জিনাত আমন ও মুমতাজের মধ্যে বাকযুদ্ধ শুরু হয়। সায়রা বলেন, তিনি এই ধরনের সম্পর্ক মেনে নিতে পারেন না এবং তিনি এমন কিছু করেনও না কখনও। আবার সায়রা বানুও সেই বিষয়ে একমত। জিনাতের মতের বিরুদ্ধে গিয়ে তুলে ধরেন নিজের বক্তব্য।


Lok Sabha Election: দেওয়াল লিখনকে কেন্দ্র করে বাঁকুড়ার সোনামুখীতে তৃণমূল ও বিজেপির সংঘর্ষ

ABP Ananda LIVE: দেওয়াল লিখনকে কেন্দ্র করে বাঁকুড়ার(bankura) সোনামুখীতে(sonamukhi) তৃণমূল ও বিজেপির সংঘর্ষ(tmc bjp clash)। বিজেপির অভিযোগ, গতকাল রাতে শিবডাঙা গ্রামে দেওয়াল লেখার সময় লাঠিসোটা, ধারাল অস্ত্র নিয়ে তাদের কর্মীদের ওপর চড়াও হয় তৃণমূল কর্মীরা। আহত হন ৩ মহিলা-সহ ৭ জন বিজেপি নেতা, কর্মী। তাঁদের দেখতে হাসপাতালে যান বিষ্ণুপুর লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী সৌমিত্র খাঁ ও সোনামুখীর বিজেপি বিধায়ক দিবাকর ঘরামি। তৃণমূলের পাল্টা অভিযোগ, বিজেপির হামলায় তাদের ৫ জন কর্মী আহত হয়েছেন। দু’পক্ষই সোনামুখী থানায় অভি আপনার পছন্দের খবর আর আপডেট পাবেন আপনার পছন্দের চ্যাটিং প্ল্যাটফর্ম হোয়াটস অ্যাপেও। যুক্ত হোন ABP Ananda হোয়াটস অ্যাপ চ্যানেলে। যোগ জানিয়েছে।


‘এত আতিথেয়তা, এত সম্মান…’! ভারতে এসে নিলেন পদ্মশ্রী, অভিভূত বাংলাদেশের রেজওয়ানা চৌধুরী বন্যা

সোমবার রাতে পদ্মশ্রী তুলে দেওয়া হল বাংলাদেশের রবীন্দ্রসঙ্গীত শিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যা। কী বলছেন ওপার বাংলার এই বিখ্যাত গায়িকা?


গরমে হাঁসফাঁস অবস্থা পশুপাখিদেরও! চিড়িয়াখানায় বিশেষ ব্যবস্থা

পূর্ব বর্ধমান: মানুষ তো বটেই, এই যা গরম পড়েছে তাতে বাঘ, ভাল্লুকও হয়ে উঠেছে নাজেহাল। তাই এবার তাদের জন্যও নেওয়া হয়েছে বিশেষ ব্যবস্থা। তীব্র গরমে হাঁসফাঁস করছে সমগ্র রাজ্য তথা পূর্ব বর্ধমান জেলা।গত কয়েকদিনে উষ্ণতার পারদ ৪০ থেকে ৪৫ ডিগ্রির আশপাশে ঘোরাফেরা করছে। চরম উষ্ণতার সঙ্গে আর্দ্রতার পরিমাণ বেশী থাকায় আরও বেশী কষ্ট অনুভব করেছে মানুষ। তবে শুধুমাত্র মানুষই না, আবহাওয়ার এই তীব্রতায় কাহিল হয়ে পড়ছে পশুপাখিরাও ।বর্ধমানের একমাত্র...


Rajaram Rege: রাজারাম রেগেকে জেরায় মিলল একাধিক গুরুত্বপূর্ণ তথ্য! | Zee 24 Ghanta

Rajaram Rege speaks more important information in the interrogation!


Recruitment scam case: ‘এবার রুল জারি করব!’ নিয়োগ দুর্নীতি মামলায় মুখ্যসচিবকে কড়া বার্তা হাইকোর্টের

নিয়োগ দুনীর্তি মামলায় নেতামন্ত্রী ছাড়া একাধিক সরকারি আধিকারিকের বিরুদ্ধে অভিযোগ উঠেছে। তাঁদের মধ্যে কয়েকজন জেলবন্দি। কিন্তু মুখ্যসচিবের অনুমতি ছাড়া তাঁদের বিচারপ্রক্রিয়া শুরু করা যাচ্ছে না।


দক্ষিণবঙ্গের জেলাতে জেলাতে সূর্যের তাপের আগুনে স্পেল, উত্তরবঙ্গেই শুধু স্বস্তি

হিমালয় পাদদেশ সংলগ্ন পশ্চিমবঙ্গের জেলাগুলিতে সামাণ্য স্বস্তি থাকলেও দক্ষিণবঙ্গে অসহনীয় দাবদাহ৷ গাঙ্গেয় পশ্চিমবঙ্গ থেকে পশ্চিমের জেলাগুলি, পাশাপাশি উপকূলবর্তী জেলাগুলিতেও কোনও স্বস্তির আভাসও দিচ্ছে না আইএমডি৷ বাংলার দু পাশের দুই রাজ্যেই দুটি সাইক্লোনিক সার্কুলেশন বিস্তৃত রয়েছে৷ বিহার ও তার পার্শ্ববর্তী এলাকায় তৈরি হয়ে রয়েছে একটি ঘূর্ণাবর্ত৷ পাশাপাশি এটি বিস্তৃত রয়েছে বিহার ও হিমালয় পাদদেশ সংলগ্ন পশ্চিমবঙ্গের উপর দিয়ে এটি বিস্তৃত রয়েছে৷ সমুদ্রতল থেকে ০.৯ কিমি পর্যন্ত এটি রয়েছে৷ এর পাশাপাশি অসমের উপর দিয়েও রয়েছে আরও একটি সাইক্লোনিক সার্কুলেশন৷ এটি সমুদ্রতল থেকে ১.৫ কিলোমিটার উচ্চতা পর্যন্ত বিস্তৃত রয়েছে৷ এই দুটি অ্যাকটিভ ওয়েদার চ্যানেলের কারণে উত্তরবঙ্গে ফের একবার বইবে ৩০ থেকে ৪০ কিমি প্রতি ঘণ্টা গতিতে হাওয়া৷ পাশাপাশি বজ্র-বিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে৷ ১৭ থেকে ২১ তারিখ পর্যন্ত রোজই একাধিক উত্তরবঙ্গের জেলাতে ফের একবার বৃষ্টি হতে পারে৷ দুপুর বারোটা থেকে চারটে পর্যন্ত বের হতে মানা বাঁকুড়ায়। ভয়ংকর তাপপ্রবাহের আশঙ্কা। বুধবার সর্বোচ্চ তাপমাত্রা ৪৪ ডিগ্রি সেলসিয়াস। এক সপ্তাহের মধ্যে তাপমাত্রা পৌঁছবে ৪৫ ডিগ্রির উপরে। ১৭ তারিখ বুধবার থেকে তাপপ্রবাহ চলবে। একান্তই বাইরে যেতে হলে গরম লু’র কারণে মুখ চোখ কাপড়ে ঢেকে রাখতে উপদেশ দিচ্ছে প্রশাসন। ব্যবহার করতে বলা হচ্ছে ছাতা। তাপদাহ থেকে বাঁচতে প্রচুর পরিমাণ জল পান করতে হবে। বীরভূম,বাঁকুড়া,পশ্চিম বর্ধমান এবং পুরুলিয়া পূর্বাভাস অনুযায়ী তীব্র দাবদাহের শিকার। সঙ্গে বাতাসের মান অত্যন্ত খারাপ পর্যায়ে পৌঁছেছে। বেড়েছে ধুলার মাত্রা। তীব্র গরমের সঙ্গে হতে পারে শ্বাসকষ্ট এবং গলায় অস্বস্তি। আশঙ্কা করা হচ্ছে ২২ তারিখ পর্যন্ত চলবে এই তাপপ্রবাহ। এরই মধ্যে তাপমাত্রা পৌঁছবে ৪৫ ডিগ্রির বেশ কিছুটা উপরে।


Arvind Kejriwal News: সুগার ৩২০! অবশেষে জেলে ইনসুলিন কেজরিওয়ালকে

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল সুগারের রোগী। তিহাড় জেলে তাঁর রক্তে শর্করার মাত্রা পৌঁছে যায় ৩২০। শেষমেশ তাঁকে ইনসুলিন দেওয়া হল জেলে, জানানো হয়েছে আম আদমি পার্টির তরফে। জেল কর্তৃপক্ষের বিরুদ্ধে ইনসুলিন দিতে অবহেলার অভিযোগ আনার পরেই তাঁকে ইনসুলিন দেওয়া হল। আবগারি দুর্নীতি মামলায় ইডির হাতে গ্রেফতার হয়ে তিহাড় জেলে বন্দি রয়েছে অরবিন্দ কেজরিওয়াল।


SSC Case Verdict Update: ২০১৬ প্যানেল বাতিলে বাংলার স্কুলগুলিতে কতটা শূন্যতা তৈরি হবে? বিস্ফোরক পরিসংখ্যান পর্ষদের

২০১৬ প্যানেল বাতিলে স্কুলগুলিতে শিক্ষক কমবে প্রায় ১৫ শতাংশ। এমনটাই জানালেন মধ্য শিক্ষা পর্ষদের সভাপতি রামানুজ গঙ্গোপাধ্যায়। এছাড়াও গ্রুপ সি এবং গ্রুপ ডি পদেও তৈরি হবে উল্লেখযোগ্য শূন্যতা।


এসএসসি দুর্নীতি মামলায় নতুন চিঠি পেল সিবিআই! পার্থ নয়, সেই সময় শিক্ষামন্ত্রী ছিলেন ব্রাত্য বসু

বিচারপতি বিচারপতি দেবাংশু বসাক ও বিচারপতি সব্বার রশিদির ডিভিশন বেঞ্চ রায়ে জানায়, সুপার নিউমারারি পদ বেআইনিভাবে গড়া হয়েছে। কী এই পদ? কোন সময়ে দুর্নীতি?


মিঠুন চক্রবর্তীর অবাক করা প্রচার! হুডখোলা গাড়িতে যা করলেন মহাগুরু

দক্ষিণ দিনাজপুর: লোকসভা নির্বাচনকে সামনে রেখে সমস্ত রাজনৈতিক দলগুলির প্রস্তুতিপর্ব তুঙ্গে।জেলাজুড়ে বিভিন্ন গ্রামে গ্রামে গিয়ে কোথাও মিছিল, কোথাও পথসভা, কোথাও আবার বাড়ি বাড়ি গিয়ে ভোট প্রচার করছেন দলীয় প্রার্থীরা।দ্বিতীয় দফায় ২৬শে এপ্রিল বালুরঘাট লোকসভা কেন্দ্রে ভোট। বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের নির্বাচনী কেন্দ্র এটি। তাঁরই প্রচারে এদিন আসেন মিঠুন চক্রবর্তী। গঙ্গারামপুর রোড শো করলেন মিঠুন চক্রবর্তী। রোড শো-এ মহাগুরু মিঠুন...


ডোনেশনের দাবি, ডুয়ার্সের রিসর্টে তালা মারার অভিযোগ

মালিকের থেকে ডোনেশন দাবি না মেটানোয় তৃণমূলের পতাকা লাগিয়ে বন্ধ করে দেওয়া হল রিসর্টের গেট। এমনি অভিযোগ উঠেছে ডুয়ার্সের বানারহাট এলাকার ডায়না নদীর ধারে আপার কলাবাড়ি এলাকার। সেখানে আসা পর্যটকদের চলে যেতে বলা হয়। রিসর্টের মালিক জানান, দাবি মতো ডোনেশন দিতে না পারায় তাঁরা রিসর্ট বন্ধ করে দেওয়ার হুমকি মিলেছে।


Rachna-Locket: একই পুজো মণ্ডপ, ঢাক বাজালেন লকেট, ধুনুচি-নাচ রচনার!

Lok Sabha Polls 2024: বাসন্তী পুজোর মণ্ডপে একদা দুই তারকা বন্ধু।


Loksabha Election 2024: ভোট দিতে গিয়ে জানলেন তিনি মৃত, শিলিগুড়ি-আলিপুরদুয়ারে জোড়া ঘটনায় ক্ষোভ

Loksabha Election 2024: ভোট দিতে গিয়ে ব্যক্তি জানলেন কাগজে-কলমে তিনি মৃত। ফলে কোনও উপায় না থাকায় ফিরতে হল মন খারাপকে সঙ্গী করে। প্রশাসনিক ব্যর্থতা ও বুথ লেবেল অফিসারদের কাজে গাফিলতির অভিযোগ তুলেছেন তাঁরা।


Ram Navami 2024 : রাম কার? ভোটের মুখে তরজা শাসক-বিরোধীর

আজ রামনবমী। দিকে দিকে এই অনুষ্ঠানকে কেন্দ্র করে বের হবে শোভাযাত্রা। একই রকম ভাবে বীরভূমেও রামনবমী ঘিরে রাজনীতিতে মেতেছে সব দল। কিন্তু বিরত রয়েছে বামেরা। তাঁদের মতে রাম নিয়ে এই ভাবে মাতামাতি ‘নোংরা রাজনীতি’। প্রতি বছরই রামনবমীকে কেন্দ্র করে শোভাযাত্রা বের হলেও এই বছর ভোটের আবহে উন্মাদনা যেন কয়েক গুণ বেড়ে গিয়েছে।


Mamata Banerjee: 'শিক্ষা দফতর আলাদা, SSC আলাদা, সবটা কি আমি করি ?' নিয়োগ দুর্নীতি প্রসঙ্গে মন্তব্য় মমতার

সৌভিক মজুমদার, প্রকাশ সিনহা ও কমলকৃষ্ণ দে, ভাতার ও কলকাতা : 'SSC আলাদা, শিক্ষা দফতর আলাদা। সবটা আমি করি না।' আজ নিয়োগ দুর্নীতি প্রসঙ্গে এই মন্তব্য় করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। পাল্টা বিরোধীরা কটাক্ষ করে বলছে, অতিরিক্ত শূন্য়পদ তৈরির নামে যে দুর্নীতি হয়েছে, তা থেকে নিজেকে আড়ালের চেষ্টা করছেন মমতা বন্দ্য়োপাধ্য়ায়। অতিরিক্ত শূন্য়পদ তৈরি নিয়ে কলকাতা হাইকোর্টের রায়ে ইতিমধ্য়েই নজরে চলে এসেছে রাজ্য় মন্ত্রিসভা ! আর রায়ের পরের দিনই কি এই ইস্য়ুতে নিজের...


ব্যস্ত রাস্তায় চলন্ত স্কুটারের পাদানিতে শিশু! ভাইরাল ভিডিওতে নিন্দিত দম্পতি

ব্যস্ত রাস্তায় ছুটছে স্কুটার। চালকের আসনে এক তরুণ। পিছনে মহিলা। এত পর্যন্ত সব ঠিকঠাকই ছিল। কিন্তু স্কুটারের পাদানিতে দাঁড়িয়ে রয়েছে একটি শিশু! তাঁকে একহাতে কোনওরকমে ধরে রয়েছেন ওই মহিলা। আর ট্রাফিক কাটিয়ে এঁকেবেঁকে দৌড়চ্ছে স্কুটার। যে কোনও সময়ে বিপদ ঘটতে পারে। এমনই একটি ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। নেটিজেনরা বলছেন, “আপনাদের মাথার ঠিক আছে”?সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম এক্সে ভাইরাল হয়েছে এই ভিডিও। ভিডিও-তে দেখা যাচ্ছে, সন্ধ্যা বেলা ব্যস্ত...


Drinking Water : ৪ বার করে পানীয় জল দেবে মধ্যমগ্রাম পুরসভা

গরম পড়তেই পানীয় জলের সঙ্কটও তৈরি হয়েছে বিভিন্ন এলাকায়। জল না পেয়ে বিক্ষোভের পাশাপাশি, রাস্তা অবরোধের ঘটনাও ঘটেছে। তাই এবারে, পানীয় জল নিয়ে পরিকল্পনা মধ্যমগ্রাম পুরসভার। ​পানীয় জল সরবরাহের সময় বাড়িনোর সিদ্ধান্ত নিল তৃণমূল পরিচালিত মধ্যমগ্রাম পুরসভা। জানানো হয়েছে নতুন সিডিউল অনুযায়ী দিনে চার বার করে দেওয়া হবে পানীয় জল।


কোচিং ছাড়়াই UPSC-তে সাফল্য, কার্যত প্রথম চেষ্টায় বাজিমাৎ স্বর্ণপদকজয়ী বাংলার ব্রততীর

UPSC সিভিল সার্ভিসে নজরকাড়া সাফল্য পেয়েছেন বাংলার মেয়ে ব্রততী দত্ত। সর্বভারতীয় অন্যতম এই কঠিন পরীক্ষায় 346 ব়্যাঙ্ক করেছেন তিনি। কার্যত প্রথম বারের চেষ্টাতেই দুঁদে আমলা বা IPS অফিসার হওয়ার পরীক্ষায় পাশ করেছেন ব্রততী। নামি দামি কোনও প্রতিষ্ঠানের কোচিং ছাড়াই এসেছে সাফল্য।


Howrah Station: সকাল ৬টার ট্রেন বেলা ১০টায়! ঘোষণা ছাড়াই লেটে যাত্রী বিক্ষোভে ধুন্ধুমার হাওড়ায়...

ট্রেন সঠিক সময়ে না আসার সঠিক কারণ না জানতে পারায় ক্ষোভে ফেটে পড়েন যাত্রীরা। ট্রেনটির রেক প্লেসমেন্ট করতে দেরি।


প্রাথমিক নিয়োগে বড় কেলেঙ্কারি ধরল সিবিআই, অসাধু চক্রের তথ্য কলকাতা হাইকোর্টে

এই ওয়েবসাইটের মাধ্যমে টেট পরীক্ষায় অকৃতকার্য প্রার্থীদের পাশ করেছে বলে দেখানো হতো। আসল ওয়েবসাইটের মতোই দেখতে ছিল প্রতারণা করার জন্য তৈরি ওই ওয়েবসাইট। ভুয়ো ইমেল আইডি থেকে মেল পাঠানো হতো। ইন্টারভিউয়ের জন্য ডেকে পাঠানো হতো। এরা আসলে সবাই ফেল করা প্রার্থী। তারপর পুরো কাজটি করা হতো।


অধীর চৌধুরীর পাঁচ বার নাকি... বহরমপুরের লড়াইতে এবার এক্স ফ্যাক্টর সেই একজনই!

মুর্শিদাবাদ: বহরমপুর লোকসভা কেন্দ্রের নির্বাচন চতুর্থ দফায়। কী বলছেন জনগণ, আবার কি পাঁচবারের সাংসদ অধীর চৌধুরীর উপরই ভরসা নাকি, বিজেপির ডাঃ নির্মল সাহা না খোলোয়ার ইউসুফ পাঠান। কী বলছেন বহরমপুর লোকসভা কেন্দ্রের মানুষ? ১৯৫১ সালে বহরমপুর লোকসভা কেন্দ্রটি প্রতিষ্ঠিত হয়। মোট সাতটি বিধানসভা কেন্দ্র নিয়ে গঠিত।এটি মুর্শিদাবাদ জেলা প্রতিনিধিত্ব করে এবং বহরমপুর শহরে লোকসভা কেন্দ্রের সদর দফতর। বহরমপুর লোকসভা কেন্দ্রের অন্তর্গত, বড়ঞা, কান্দি, ভরতপুর,...


গন্ডারের অত‍্যাচারে অতিষ্ঠ ভুট্টাচাষীরা! সামাল দিতে মাঠে নামছে কুনকি হাতি

আলিপুরদুয়ার: ঠিক কত বিঘা ভুট্টা নষ্ট হয়েছে তার হিসেব এখনও রাখেননি কৃষকেরা। বনদফতরের বিরুদ্ধে ক্ষোভ উগড়ে দিতেই গন্ডার তাড়াতে কুনকি হাতিদের ময়দানে নামাচ্ছে বন দফতর। আলিপুরদুয়ারের পশ্চিম শিমলা বাড়ির তোর্ষা নদী সংলগ্ন এলাকায় প্রায় দেড়শ বিঘা ভুট্টা লাগিয়েছেন স্থানীয় কৃষকেরা। পাশেই জলদাপাড়া জাতীয় অভয়ারণ্য। একশৃঙ্গ গন্ডারের জন্য বিখ্যাত ডুয়ার্সের এই জলদাপাড়া অভয়ারণ্য।এই জঙ্গল থেকেই মাঝে মধ্যে লোকালয়ে বেরিয়ে আসছে গন্ডার সহ বিভিন্ন...


ক্রেতা-স্বার্থে নির্মাণ নিয়ে নতুন পোর্টাল পুরসভার

কলকাতা শহরে বেআইনি নির্মান নিয়ে জনসধারণকে সতর্ক করতে নয়া পোর্টাল বানাচ্ছে কলকাতা পুরসভার বিল্ডিং বিভাগ। জানা গিয়েছে এই পোর্টালের মাধ্যমে জানা যাবে, কোন বিল্ডিং পুরসভায় প্ল্যান স্যাংশন করে তৈরি হয়েছে। এই পোর্টাল থেকে সরাসরি জেনে নিতে পারবেন ক্রেতারা। এর ফলে ফ্ল্যাট কিনলে গেলে তাঁদের আর কোনও সমস্যায় পড়তে হবে না।


Adhir Chowdhury: নজিরবিহীন বিক্ষোভের মুখে অধীর চৌধুরী, গাড়ি থেকে নামতেই দিল না ‘তৃণমূল’

Lok Sabha Election 2024: নির্বাচনী প্রচারে বেরিয়ে আবারও বাধার মুখে প্রদেশ কংগ্রেস সভাপতি তথা বহরমপুরের পাঁচ বারের সাংসদ অধীর চৌধুরী। কংগ্রেস প্রার্থী অধীর চৌধুরীকে ফের বাধা প্রচারে। তৃণমূলের উপর্যুপরি বিক্ষোভের জেরে প্রচারই করতে পারলেন না অধীর। পুলিশের সঙ্গে তুমুল ধস্তাধস্তি তৃণমূলকর্মীদের। অধীর চৌধুরীর গাড়ি আটকে গো-ব্যাক স্লোগান দিতে শুরু করেন তৃণমূলকর্মীরা।


Mukul Roy in Hospital: অসুস্থ মুকুল রায়, ভর্তি বাইপাসের ধারে বেসরকারি হাসপাতালে

হাসপাতালে ভর্তি মুকুল রায়। বৃহস্পতিবার দুপুরে তাঁর স্বাস্থ্যের অবনতি হয়। এরপরেই তাঁকে দ্রুত বাইপাসের ধারে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করানো হয়। গত কয়েক দিন ধরেই ঠিক মতো খাওয়াদাওয়া করছিলেন না তিনি। শরীরও বেশ দুর্বল হয়ে পড়েছিল। সেই কারণেই চিকিৎসক তাঁকে হাসপাতালে ভর্তির পরামর্শ দেন।


অভিযোগ করার পর ইনসুলিন ইঞ্জেকশন কেজরিওয়ালকে?

সোমবার দিল্লির মুখ্যমন্ত্রী কেজরিওয়াল বলেন, বারবার বলা সত্ত্বেও তাকে ইনসুলিন ইঞ্জেকশন দেয়া হচ্ছে না।


Mithun Chakraborty: 'গদ্দার' কটাক্ষের পাল্টা? কালিয়াগঞ্জের সভায় দুর্নীতি অস্ত্রে তৃণমূলকে নিশানা মিঠুনের

কালিয়াগঞ্জ: 'আমাদের প্রতিপক্ষ দল কি দুর্নীতিগ্রস্ত?', কালিয়াগঞ্জের সভা (Mithun Chakraborty Kaliaganj Rally) থেকে দুর্নীতি নিয়ে তৃণমূলকে নিশানা করলেন বিজেপির 'স্টার ক্যাম্পেনার' মিঠুন চক্রবর্তী (Mithun Chakraborty Corruption Dig At TMC) । উপস্থিত জনতার উদ্দেশে তাঁর প্রশ্ন, 'কয়লা, গরু, বালি, রেশন পাচার করে?' সজোরে উত্তর আসে, 'হ্যাঁ।' এর পরই 'মহাগুরু'-র পরামর্শ,'কন্যাশ্রী-সহ যেখানে যা টাকা দিচ্ছে নিয়ে নিন, তারপর বিজেপিকে ভোট দিন। এ বার বিজেপি ৪০০...


ভয়ংকর আগুন আসানসোলে, পুড়ল ২৫টি বাড়ি

আসানসোল, পশ্চিম বর্ধমান : গত রবিবারের ভয়ংকর অগ্নিকাণ্ডের রেশ কাটেনি এখনও। তার মধ্যেই আবার নতুন করে ভয়াবহ আগুন আসানসোলে। এবার অগ্নিকাণ্ডের কবলে আসানসোলের ৭৮ নম্বর ওয়ার্ড। ভর দুপুরে ভয়াবহ আগুনে পুড়ে ছাই হয়ে গেল প্রায় ২৫ টি বাড়ি ও দোকান। মুহূর্তের মধ্যেই আগুন ভয়াবহ রূপ নেয়। খবর পেয়ে দমকলের ইঞ্জিন আসে ঘটনাস্থলে। কিন্তু তার আগেই ভয়াবহ আগুন ছড়িয়ে পড়ে এলাকায়।ঠিক কি হয়েছিল? এই বিষয়ে কোনও সদুত্তর পাওয়া যায়নি এখনও। তবে হঠাৎ করেই আগুন...


ভোটের মুখে মোদীর তীব্র সমালোচনা রণবীর সিং-এর মুখে! ভিডিওতে দেখুন ডিফেট প্রযুক্তির কারসাজি

ভিডিওটিতে দেখান হয়েছে যে রণবীর সিং নরেন্দ্র মোদীর নেতৃত্বাধীন সরকার লম্পর্কে সমালোচনামূলক মন্তব্য করেছেন। তিনি কটাক্ষ করে বলেছেন


Guru Gochar 2024: গুরু গোচরে তৈরি হবে কুবের যোগ, ৩ রাশি রাতারাতি কোটিপতি হয়ে যাবে

জ্যোতিষশাস্ত্রে দেবগুরু বৃহস্পতিকে অত্যন্ত গুরুত্বপূর্ণ গ্রহ হিসেবে বিবেচনা করা হয়। এটা বিশ্বাস করা হয় যে দেবগুরুর কারণেই এই পৃথিবীতে বিদ্যমান সমস্ত উদ্ভিদেরই ঔষধি গুণ রয়েছে। এই কারণে, বৃহস্পতি প্রায় এক বছর পরে তার রাশিচক্র পরিবর্তন করে।


'দিদি নম্বর 1', 'দাদাগিরি'-র শ্যুটিং স্টুডিওতে চরম আতঙ্ক, পুড়ে ছাই মেকআপ ভ্যান!

উত্তর ২৪ পরগনা: তাপপ্রবাহের মাঝেই একদিকে যখন লোকসভা নির্বাচনের প্রচারে ব্যস্ত অভিনেত্রী তথা ‘দিদি নম্বর ওয়ান’ খ্যাত তৃণমূল কংগ্রেসের প্রার্থী রচনা বন্দ্যোপাধ্যায়, আর তখনই রাজারহাট ডি আর আর স্টুডিওতে অগ্নিকাণ্ডের ঘটনায় পুড়ে ছাই হয়ে গেল দিদি নম্বর ওয়ান-এর শ্যুটিংয়ে ব্যবহৃত মেকআপ ভ্যানিটি ভ্যান।জানা যায়, ওই স্টুডিওতে জনপ্রিয় টিভি শো দিদি নম্বর ওয়ান এবং দাদাগিরির শ্যুটিং হয়। প্রথমে ষ্টুডিওর ভিতরে রাখা একটি মেকআপ ভ্যানিটি ভ্যানে আগুন লাগে। এরপর...