Trending:


যুদ্ধ-পরিস্থিতিতে মধ্যপ্রাচ্যের রেমিট্যান্স যোদ্ধাদের জীবন

বাংলাদেশ ‘প্রবাসী আয়'-এর জন্য এখনো সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের কয়েকটি দেশের ওপরই বেশি নির্ভরশীল।করোনা মহামারির ধাক্বা সামলে উঠতে না উঠতেই সেই অঞ্চলে কর্মরত বাংলাদেশিরা এখন যুদ্ধ-পরিস্থিতির মুখোমুখি৷


Loksabha Election 2024: ভোট দিতে গিয়ে জানলেন তিনি মৃত, শিলিগুড়ি-আলিপুরদুয়ারে জোড়া ঘটনায় ক্ষোভ

Loksabha Election 2024: ভোট দিতে গিয়ে ব্যক্তি জানলেন কাগজে-কলমে তিনি মৃত। ফলে কোনও উপায় না থাকায় ফিরতে হল মন খারাপকে সঙ্গী করে। প্রশাসনিক ব্যর্থতা ও বুথ লেবেল অফিসারদের কাজে গাফিলতির অভিযোগ তুলেছেন তাঁরা।


One Nation One Election: ২০২৯-এই এক দেশে এক ভোট? মুখ খুললেন অমিত শাহ

এক দেশ নির্বাচন নিয়ে মুখ খুললেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। কবের মধ্যে এক দেশ চালু হবে এক দেশ এক নির্বাচনের বিধি তা নিয়ে মুখ খুললেন মোদীর সেনাপতি। বিরোধী দলগুলি গোড়া থেকেই 'এক দেশ, এক ভোট' নীতির সমালোচনায় মুখর। এক দেশ এক ভোটকে যুক্তরাষ্ট্রীয় কাঠামো এবং সংসদীয় গণতন্ত্রিক ভাবনার পরিপন্থী বলেও বিরোধী নেতৃত্বের অভিযোগ। পালটা কী বলছেন অমিত শাহ?


Adhir Chowdhury: নজিরবিহীন বিক্ষোভের মুখে অধীর চৌধুরী, গাড়ি থেকে নামতেই দিল না ‘তৃণমূল’

Lok Sabha Election 2024: নির্বাচনী প্রচারে বেরিয়ে আবারও বাধার মুখে প্রদেশ কংগ্রেস সভাপতি তথা বহরমপুরের পাঁচ বারের সাংসদ অধীর চৌধুরী। কংগ্রেস প্রার্থী অধীর চৌধুরীকে ফের বাধা প্রচারে। তৃণমূলের উপর্যুপরি বিক্ষোভের জেরে প্রচারই করতে পারলেন না অধীর। পুলিশের সঙ্গে তুমুল ধস্তাধস্তি তৃণমূলকর্মীদের। অধীর চৌধুরীর গাড়ি আটকে গো-ব্যাক স্লোগান দিতে শুরু করেন তৃণমূলকর্মীরা।


ভোটার তালিকায় ‘মৃত’, নাগরিক অধিকার প্রয়োগে বঞ্চিত আলিপুরদুয়ারের বৃদ্ধ

আলিপুরদুয়ার লোকসভা কেন্দ্রে ভোট দান করতে পারলেন না এক ভোটার। সুনীল সাহা নামে এক ভোটার ভোট দিতে পারলেন না। তাঁর নাম ভোটার তালিকা থেকে ডিলিট হয়ে গিয়েছে বলে জানানো হয়। সকাল থেকে ভোটের লাইনে ভোট কেন্দ্রে গেলেও নিজের গণতান্ত্রিক অধিকার প্রয়োগ করতে পারলেন না তিনি। ৭২ সাল থেকে ভোট দিয়ে এলেও এবার ভোটদান প্রয়োগ করতে পারলেন না তিনি।


দুর্গাপুর ইস্পাত কারখানায় ফের দুর্ঘটনা! গ্যাস লিক হয়ে গুরুতর অসুস্থ ৫

দুর্গাপুর: ফের দুর্ঘটনার কবলে দুর্গাপুর ইস্পাত কারখানা। নতুন করে আবার দুর্ঘটনার শিকার সংস্থার ৫ শ্রমিক। সকলেই গুরুতর অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন। কিন্তু কেন বারবার হচ্ছে দুর্ঘটনা? কেন জোর নেই শ্রমিক নিরাপত্তার দিকে? তা নিয়ে উঠছে প্রশ্ন নানা মহল থেকে। অন্য দিকে, অসুস্থ শ্রমিকদের পরিবারগুলির চিন্তায় রাতের ঘুম উড়েছে।জানা গিয়েছে, শুক্রবার রাতের দিকে কাজ চলার সময় এই দুর্ঘটনা হয়েছে। ইস্পাত কারখানার ব্লাস্ট ফার্নেস ইউনিটে বিষাক্ত গ্যাস লিক...


পারদ চড়তেই রাস্তায় ওআরএস বিলি ট্রাফিক পুলিশের! কোথায় হল জানেন

পূর্ব মেদিনীপুর: তীব্র তাপপ্রবাহে রাস্তায় অভিনব উদ্যোগ জেলা পুলিশের। রাস্তায় দাঁড়িয়ে সাধারণ পথচারী ও গাড়ি চালকদের স্বস্তি দিতে হাতে তুলে দিল ওআরএস এবং জল। শুক্রবার দক্ষিণবঙ্গের সব জেলার তাপমাত্রা ৪০ ডিগ্রি সেলসিয়াসের উপরে পৌঁছে যায়। দুপুরের দিকে তাপমাত্রার পারদ আরও বাড়ছে। এই পরিস্থিতিতে দক্ষিণবঙ্গের সব জেলায় তাপপ্রবাহের সর্তকতা জারি করা হয়েছে।তাপপ্রবাহের সতর্কতা থাকলেও কাজের প্রয়োজনে মানুষ বাধ্য হচ্ছে বাইরে বের হতে। এদিকে এই তীব্র...


Bengaluru Cafe Blast: বেঙ্গালুরুতে বিস্ফোরণ ঘটিয়ে বাংলায় কোথায় কোথায় লুকিয়ে ছিল জঙ্গিরা?

ABP Ananda LIVE: ১ মার্চ বেঙ্গালুরুতে (Bengaluru)বিস্ফোরণ, বাংলায় (west bengal)কোথায় কোথায় লুকিয়ে ছিল জঙ্গিরা? । ১২ মার্চ কলকাতায়(kolkata), ২৪ মার্চ কোথায় ছিল সন্দেহভাজন আইএস জঙ্গিরা?। দিঘা থেকে দার্জিলিং, কলকাতা থেকে পুরুলিয়া-রুট ম্যাপে একাধিক 'মিসিং লিঙ্ক'। আপনার পছন্দের খবর আর আপডেট পাবেন আপনার পছন্দের চ্যাটিং প্ল্যাটফর্ম হোয়াটস অ্যাপেও। যুক্ত হোন ABP Ananda হোয়াটস অ্যাপ চ্যানেলে।


East Bengal News: 'অমার্জিত' ভিডিও পোস্ট, ইস্টবেঙ্গল জার্সির 'অপমান'! তীব্র ক্ষোভের মুখে ক্ষমা চাইলেন অগ্নি-সৌরভ

কলকাতা: সম্প্রতি 'ইন্ডিয়ান সুপার লিগ'-এ ইস্টবেঙ্গলকে (East Bengal) হারায় মোহনবাগান (Mohun Bagan)। বাঙালি জীবনে ইস্টবেঙ্গল-মোহনবাগান তরজা অতি পরিচিত। এবার সেই নিয়ে মন্তব্য করেই বিপাকে মির্চি অগ্নি (Agnijit Sen) ও সৌরভ পালোধি (Saurav Palodhi)। ইস্টবেঙ্গল জার্সিকে অপমান করেছেন তাঁরা, এমনই অভিযোগে তোলপাড় হল সোশ্যাল মিডিয়া (Social Media Troll)। অবশেষে নিঃশর্ত ক্ষমা চাইতে হল তাঁদের। 'ইস্টবেঙ্গল জার্সিকে অপমান', গুরুতর অভিযোগ অগ্নি-সৌরভের বিরুদ্ধে!...


‘পাশের ঘরেই লুকিয়ে নেই তো?’ দিঘায় পর্যটকদের মধ্যে ‘জঙ্গি’ আতঙ্ক! চিন্তায় হোটেল ব্যবসায়ীরাও

Digha Hotel : রাজ্যের অন্যতম গুরুত্বপূর্ণ পর্যটন কেন্দ্র দিঘায় ধরা পড়েছে দুই জঙ্গি। আতঙ্কের পরিবেশ তৈরি হয়েছে পর্যটন কেন্দ্র জুড়ে। ইদ পরবর্তী সময়ে দিঘায় উপচে পড়েছে ভিড়। তার মধ্যে এই খবর অনেকটাই সংশয় তৈরি করেছে পর্যটকদের মনে। হোটেল মালিকরাও বিষয়টি নিয়ে চিন্তিত রয়েছেন। কী বলছেন পর্যটকরা। কেমন প্রভাব পড়েছে সৈকত শহরে। আসুন, জেনে নেওয়া যাক।


Justice For Neha: প্রেমের প্রস্তাবে না! নেহাকে দিনেদুপুরে ১০ বার ছুরির কোপ বর্বরের...

Justice For Neha | Hubbali Murder: দিনেদুপুরে কলেজ ছাত্রীকে ছুরির কোপ। ঘটনাটি ঘটে কর্ণাটকের হুব্বাল্লিতে। ১৮ এপ্রিল বৃহস্পতিবার কেএলই টেকনোজলির ইউনিভার্সিটির বিভিবি ক্যাম্পাসে নৃশংসভাবে হত্যা করা হয় এমসিএ ছাত্রীকে। মৃত ছাত্রীর নাম নেহা হিরেমাথ।


এক-দুই নয়, ৮৭ বেআইনি বাড়ির খোঁজ! কাঠগড়ায় পুরসভা

কামারহাটি পুরসভার বেআইনি নির্মাণের ছড়াছড়ি। সেখানে পুলিশ ও পুরসভাকে বুড়ো আঙুল গড়ে উঠেছে একের পর এক বেআইনি নির্মাণ। আর সেখানে ছোট ছোট ঘর ভাড়া নিয়ে রয়েছেন একাধিক ভাড়াটিয়া৷ ভোটের মুখে বিরোধীদের প্রশ্ন, শাসকের মদত ছাড়া এসব সম্ভব? পুরসভা কী করছে? কামারহাটি পুরসভার দাবি, ইতিমধ্যে বেআইনি নির্মাণ নিয়ে কড়া ব্য়বস্থা নেওয়া হচ্ছে।


স্কুটারের ফুটরেস্টে দাঁড়িয়ে খুদে! তারপর যা হল... দম্পতির কাজে ক্ষুব্ধ নেটপাড়া

Viral Bengaluru Couple: বর্তমানে একটি ভিডিয়ো ব্যাপক ভাবে ভাইরাল হতে শুরু করেছে। এতে দেখা যায় যে স্কুটারে দম্পতি শিশুকে ফুটরেস্টে দাঁড় করিয়ে দিয়েছে এবং দ্রুত গতিতে যাচ্ছেন। এই ভিডিয়ো নিয়ে ইন্টারনেটে সমালোচনার কারণ হয়ে দাঁড়িয়েছে। ঘটনাটি বেঙ্গালুরুর বলে জানা গিয়েছে।


সিইএসসিকে দিতে হবে নিরবিচ্ছিন্ন পরিষেবা! বৈঠকে নির্দেশ মন্ত্রী অরূপ বিশ্বাস

কলকাতা: গ্রীষ্মের শুরুতেই তীব্র দাবদাহে প্রাণ ওষ্ঠাগত দক্ষিণবঙ্গের। আগামী কয়েক দিনে তাপমাত্রা আরও বাড়বে বলে জানিয়েছে হাওয়া অফিস। প্রচন্ড গরম পড়তেই এসি-কুলার-ফ্রিজ-ফ্যানের ব্যবহার আগের তকুলনায় এক ধাক্কায় বহুগুণ বেড়ে গিয়েছে। যার ফলে বাড়ছে বিদ্যুতের চাহিদা। এই সকল বিষয় নিয়েই শুক্রবার জরুরি বৈঠক করলেন বিদ্যুৎ মন্ত্রী শ্রী অরূপ বিশ্বাস।বিদ্যুৎ উন্নয়ন ভবনে আয়োজিত মন্ত্রী অরূপ বিশ্বাস ছাড়াও উপস্থিত ছিলেন বিদ্যুৎ সচিব শ্রী শান্তনু বসু ও পশ্চিমবঙ্গ...


BJP campaign: মোদীর পরে উত্তরবঙ্গে ভোট প্রচারে রবিবার অমিত শাহ ও রাজনাথ সিং, রইল বিস্তারিত সফরসূচি

এখনও পর্যন্ত তিনবার রাজ্যে এসেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রথম দফায় যে তিন কেন্দ্রে নির্বাচন হয়েছে প্রতিটি কেন্দ্রেই ভোট প্রচার করেছিলেন মোদী। এবার উত্তরবঙ্গে ভোট প্রচারে আসছেন অমিত শাহ ও রাজনাথ সিং।


Kolkata Municipal Corporation : মুরারিপুকুরে খোঁজ মিলল হেলে পড়া আবাসনের

গার্ডেনরিচে নির্মীয়মাণ বহুতল ভেঙে ১৩ জনের মৃত্যুর ঘটনার রেশ এখনও কাটেনি। এরই মধ্যে ফের একটি হেলে পড়া বহুতলের খোঁজ পাওয়া গিয়েছে উত্তর কলকাতার মুরারিপুকুরে। কলকাতা পুরসভার বিল্ডিং বিভাগ জানিয়েছে, ওই এলাকায় এ রকম প্রায় পাঁচটি বাড়ি রয়েছে। ওই অবস্থাতেই ওখানে বসবাস করছে বেশ কয়েকটি পরিবার। বাসিন্দাদের সতর্ক করার পরেও তাঁদের সরানো যায়নি।


Mithun Chakraborty: 'গদ্দার' কটাক্ষের পাল্টা? কালিয়াগঞ্জের সভায় দুর্নীতি অস্ত্রে তৃণমূলকে নিশানা মিঠুনের

কালিয়াগঞ্জ: 'আমাদের প্রতিপক্ষ দল কি দুর্নীতিগ্রস্ত?', কালিয়াগঞ্জের সভা (Mithun Chakraborty Kaliaganj Rally) থেকে দুর্নীতি নিয়ে তৃণমূলকে নিশানা করলেন বিজেপির 'স্টার ক্যাম্পেনার' মিঠুন চক্রবর্তী (Mithun Chakraborty Corruption Dig At TMC) । উপস্থিত জনতার উদ্দেশে তাঁর প্রশ্ন, 'কয়লা, গরু, বালি, রেশন পাচার করে?' সজোরে উত্তর আসে, 'হ্যাঁ।' এর পরই 'মহাগুরু'-র পরামর্শ,'কন্যাশ্রী-সহ যেখানে যা টাকা দিচ্ছে নিয়ে নিন, তারপর বিজেপিকে ভোট দিন। এ বার বিজেপি ৪০০...


Calcutta High Court : ধর্মতলা-বাবুঘাটে বেআইনি বাসস্ট্যান্ডে বিরক্ত হাইকোর্ট

বাবুঘাট চত্ত্বরে বেআইনি ভাবে থাকা বাসের স্ট্যান্ড নিয়ে ক্ষুব্ধ কলকাতা হাইকোর্ট। সেখানে ধর্মতলা বাসস্ট্যান্ড রুটের বাইরের বাস ও দাঁড় করানো হয়। পাশাপশি পশ্চিমবঙ্গের বাসে যাত্রী স্বাচ্ছন্দ্যের অভাব রয়েছে বলেও প্রশ্ন তুলেছে আদালত। ক্ষুব্ধ প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানম ও বিচারপতি হিরন্ময় ভট্টাচার্যের ডিভিশন বেঞ্চের বক্তব্য, নির্দেশ না মানলে লাইসেন্স বাতিল করে দেওয়া হবে প্রয়োজনে।


রাজ্যবাসীর মঙ্গল কামনায় কালীঘাট মন্দিরে মুখ্যমন্ত্রী, নববর্ষের প্রাক্কালে দিলেন পুজো

আজ, শনিবার যে মুখ্যমন্ত্রী কালীঘাট মন্দিরে আসবেন সেটা আগেই জানিয়ে দেন তিনি। সেই কথা অনুযায়ী আজ সন্ধ্যায় কালীঘাট মন্দিরে পুজো দিতে যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর এখানে এসেই প্রথমে নকুলেশ্বর মন্দির এবং তার পর কালীঘাট মন্দিরে আসেন মুখ্যমন্ত্রী। তাই মন্দির চত্বর মুড়ে ফেলা হয় নিরাপত্তার চাদরে।


প্রাথমিক নিয়োগে বড় কেলেঙ্কারি ধরল সিবিআই, অসাধু চক্রের তথ্য কলকাতা হাইকোর্টে

এই ওয়েবসাইটের মাধ্যমে টেট পরীক্ষায় অকৃতকার্য প্রার্থীদের পাশ করেছে বলে দেখানো হতো। আসল ওয়েবসাইটের মতোই দেখতে ছিল প্রতারণা করার জন্য তৈরি ওই ওয়েবসাইট। ভুয়ো ইমেল আইডি থেকে মেল পাঠানো হতো। ইন্টারভিউয়ের জন্য ডেকে পাঠানো হতো। এরা আসলে সবাই ফেল করা প্রার্থী। তারপর পুরো কাজটি করা হতো।


১০ থেকে ১২ বার সিম চেঞ্জ! কীভাবে দিঘা পৌঁছল মাস্টারমাইন্ড, বিস্ফোরক তথ্য

কলকাতা: কর্ণাটকে বিস্ফোরণ ঘটিয়ে খোদ এই পশ্চিমবঙ্গে এসেই গা ঢাকা দিয়েছিল দুই অভিযুক্ত৷ তারমধ্যে ছিল ঘটনার মাস্টারমাইন্ড মুসাভির হুসেন শাহিব ও তার সহযোগী আবদুল মথিন ত্বহা৷ গত শুক্রবারই এনআইএ, পশ্চিমবঙ্গ, তেলঙ্গানা, কর্ণাটক ও কেরল পুলিশের যৌথ অভিযানে দিঘা থেকে গ্রেফতার করা হয় অভিযুক্ত দুইজনকে। আর তার পর থেকেই ঘটনা নিয়ে তুমুল শোরগোল পড়ে যায় রাজ্যে৷ পশ্চিমবঙ্গকে আবারও আততায়ীদের ‘সেফ প্যাসেজ’ বলে তোপ দাগতে শুরু করেন বিজেপির সুকান্ত মজুমদার,...


মাঝআকাশে বিমানে ধূমপান যাত্রীর! বড়সড় দুর্ঘটনা থেকে বাঁচলেন কলকাতাগামী ফ্লাইট

কলকাতা: বিমানবন্দর সূত্র মারফত খবর হায়দরাবাদ থেকে কলকাতাগামী ইন্ডিগো 6E 376-তে বড়সড় বিপাক! কলকাতার আকাশে বিমান থাকাকালীন যাত্রী সিরাজউদ্দিন শেখ বিমানের ল্যাভেটরি বা শৌচালয়ে ধূমপান করছিলেন। তা নজরে আসে বিমান কেবিন ক্রুদের। তৎক্ষণাৎ ওই যাত্রীকে ধূমপান করা থেকে বিরত করেন।তার খানিক পরে পাইলটের দৃষ্টি আকর্ষণ করে কেবিন ক্রু। সেই মতো বিমানটি কলকাতা বিমানবন্দরে অবতরণ করে দুপুর ২.০১ নাগাদ সংশ্লিষ্ট বিমান কর্তৃপক্ষের আধিকারিকরা নিরাপত্তার দায়িত্বে...


ব্যস্ত রাস্তায় চলন্ত স্কুটারের পাদানিতে শিশু! ভাইরাল ভিডিওতে নিন্দিত দম্পতি

ব্যস্ত রাস্তায় ছুটছে স্কুটার। চালকের আসনে এক তরুণ। পিছনে মহিলা। এত পর্যন্ত সব ঠিকঠাকই ছিল। কিন্তু স্কুটারের পাদানিতে দাঁড়িয়ে রয়েছে একটি শিশু! তাঁকে একহাতে কোনওরকমে ধরে রয়েছেন ওই মহিলা। আর ট্রাফিক কাটিয়ে এঁকেবেঁকে দৌড়চ্ছে স্কুটার। যে কোনও সময়ে বিপদ ঘটতে পারে। এমনই একটি ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। নেটিজেনরা বলছেন, “আপনাদের মাথার ঠিক আছে”?সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম এক্সে ভাইরাল হয়েছে এই ভিডিও। ভিডিও-তে দেখা যাচ্ছে, সন্ধ্যা বেলা ব্যস্ত...


অষ্টাদশ অধ্যায় আরম্ভ, প্রথম দফার ভোটে সব থেকে গুরুত্বপূর্ণ তামিলনাড়ু

বিশ্বের বৃহত্তম গণতন্ত্রে নির্বাচন দেশে অনুষ্ঠিত হবে আগামী ছ’সপ্তাহ জুড়ে। এ বছরে ভোটার তালিকায় রয়েছে ৯৬ কোটি ৮০ লক্ষেরও বেশি মানুষের নাম।তারই প্রথম পর্ব সদ্য শেষ হল। আরও ছ’টি পর্ব বাকি। আসনসংখ্যার নিরিখে এই পর্বটিই হল দেশের মধ্যে বৃহত্তম। এই পর্বের নির্বাচনে নজরের কেন্দ্রবিন্দুতে রয়েছে তামিলনাড়ু।


মাঝরাস্তায় আচমকা উল্টে গেল বাস! পুরুলিয়ায় ভয়ঙ্কর পথ দুর্ঘটনায় আহত অনেক, হাহাকার

পুরুলিয়া: প্রতিনিয়তই পুরুলিয়া শহর জুড়ে ঘটে চলেছে ছোট বড় দুর্ঘটনা। যদিও পুরুলিয়া ট্রাফিক পুলিশের পক্ষ থেকে যথেষ্ট নজরদারি দেওয়া হচ্ছে। তার মধ্যেই এ দিন সকালে ঘটে গেল এক ভয়াবহ বাস দুর্ঘটনা। পুরুলিয়া থেকে বরাবাজার রাস্তার উপর টকরিয়া মোড়ের অদূরে পেট্রোল পাম্পের সন্নিকটে এই দুর্ঘটনাটি ঘটে।স্থানীয় সূত্রে জানা যায়, কোহিনুর নামক ঝাড়খণ্ডের একটি বেসরকারি বাস জামশেদপুর থেকে দেওঘরের মধুপুরের উদ্দ্যেশে যাচ্ছিল। হঠাৎ সামনের চাকা বাস্ট হয়ে...


দুটি অটোর মুখোমুখি সংঘর্ষ, ঘটনাস্থলেই শেষ এক চালক

দক্ষিণ ২৪ পরগনা: ভয়ঙ্কর দুর্ঘটনা আমতলার কাছে বিষ্ণুপুরে। শনিবার দুপুরে দুটি অটোর মুখোমুখি সংঘর্ষে মৃত্যু হল এক অটোচালকের। গুরুতর আহত আরও একজন।এই মর্মান্তিক দুর্ঘটনাটি ঘটেছে বিষ্ণুপুর থানার বকুলতলা এলাকায়। সেদিন দুপুরে বারুইপুর থেকে আমতলার দিকে যাচ্ছিল একটি অটো। সেই সময় বারুইপুরের দিক থেকেও আসছিল অপর একটি অটো। আচমকাই কিছু বুঝে ওঠার আগে দুটি অটোর মুখোমুখি সংঘর্ষ হয়। ঘটনাস্থলেই একটি আটোর চালক কাশীনাথ সিংয়ের (৫০) মৃত্যু হয়। তাঁর বাড়ি...


নেদারল্যান্ডসে ভোট হচ্ছে, সেটা বোঝাই যায় না

গোটা পৃথিবীর মধ্যে বৃহত্তম গণতান্ত্রিক দেশ ভারত। আজ থেকে শুরু হয়েছে প্রথম দফার লোকসভা ভোট। চলতি বছরে নির্বাচনে কোন দল ক্ষমতায় আসবে? তাকিয়ে গোটা বিশ্ব। পাশাপাশি এই ভোট নিয়ে প্রচুর চর্চা। কাগজে বড় বড় আর্টিকল প্রকাশিত হচ্ছে। কারা ভোটে লড়ছেন, প্রচারে কে, কী বলছেন, খবরে চলছে টিভিতে। এনিয়ে মন্তব্য় করলেন নেদারল্যান্ডসের দ্য হেগ শহরের বাসিন্দা হুগলির চুঁচুড়ায় অরীন্দ্র চক্রবর্তী।


Narendra Modi Interview : প্রধানমন্ত্রীর কুর্সিতে বসে প্রথম ১০০ দিনে কী কী পদক্ষেপ? প্ল্যান জানালেন 'আত্মবিশ্বাসী' মোদী

তৃতীয়বারের জন্য তিনিই যে প্রধানমন্ত্রীর কুর্সিতে বসতে চলেছেন, তা নিয়ে সম্পূর্ণ আশাবাদী প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি ইতিমধ্যেই তৃতীয়বার ক্ষমতায় আসার পর ঠিক কী কী করবেন, তা নিয়ে ১০০ দিনের একটি প্ল্যানওয়ার্ক করে ফেলেছেন। ক্ষমতায় এসে কী কী পদক্ষেপ নেবেন প্রথম ১০০ দিনে?


বারের সামনে তুমুল চুলোচুলি মহিলাদের, কারণটা কী?

বাংলাদেশের গুলশান-২ নম্বরের ক্যাফে সেলেব্রিটা বারের সামনেবারের সামনে তুমুল চুলোচুলি মহিলাদের। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল এমনি একটি ভিডিয়ো। সেখানে দেখা যাচ্ছে মারামারি করছেন কয়েকজন মহিলা। ওই মারামারির ঘটনায় ৩ জনকে গ্রেফতার করেছে ঢাকার পুলিশ। পুলিশ জানিয়েছে ওই মহিলাদের মদ্যপান করার লাইসেন্স ছিল না। অতিরিক্ত মদপানের কারণেই তারা মারামারিতে জড়ান।


‘পরিবারের লোকজনও আমাদের শুধু টাকার গাছ মনে করে'

বাংলাদেশের মত নিম্ন মধ্যম আয়ের দেশগুলোতে বৈদেশিক মুদ্রা পাওয়ার একটি অন্যতম উপায় প্রবাসী আয়। অথচ বিদেশের মাটিতে রক্ত জল করে দেশের অর্থনীতির চাকা সচল রাখা এই সব প্রবাসীরা দেশ, সমাজ এমনকি পরিবারের কাছেও অবহেলিত থেকে যান।


Ascent of Mount Rhenock: 'পঙ্গুরে লঙ্ঘাও গিরি'! এক পায়ে শৃঙ্গ জয় করে অসাধ্য সাধন উদয়কুমারের...

'পঙ্গুরে লঙ্ঘাও গিরি'! এক পায়ে শৃঙ্গ জয় করে অসাধ্য সাধন উদয়কুমারের...


ওটা কী! দিঘার সমুদ্রে ‘বিরল’ দৃশ্য, খবরটা শুনেই ছোটাছুটি পর্যটকদের!

পঙ্কজ দাশ রথী, দিঘা: আবারও মৃত ডলফিন উদ্ধার সৈকত শহর দিঘায়। শুক্রবার সকালে নিউ দিঘার যাত্রা নালা ঘাট এলাকায় দেখা গেল একটি পূর্ণ বয়স্ক মৃত ডলফিন। ডলফিনটি প্রায় ৫ফিট লম্বা, ওজন ৬০ কিলো। যা দেখতে ভিড় জমান পর্যটকরা।সমুদ্রের ধারে ঘুরছেন পর্যটকরা। এদিক ওদিক মৎস্যজীবীরা মাছ চালাচালি করছেন। শুক্রবার সকাল। ট্রলার নিয়ে ফিরেছেন জেলেরা। এরইমধ্যে হঠাৎ নজরে এল দিঘার সমুদ্রের একেবারে পাড়ে বিশালাকার কী যেন একটা শুয়ে। সেদিকে এগিয়ে যেতেই মৎস্যজীবীরা দেখেন...


২২ বছর পর দুই বাংলাকে মিলিয়ে দিল নৌকা বাইচ, পুরোটা জানুন

উত্তর ২৪ পরগনা: দুই বাংলার মিলনক্ষেত্র হয়ে উঠল সোনাই নদীর তীর। উপলক্ষ দীর্ঘ ২২ বছর পর দুই বাংলার নৌকা বাইচ প্রতিযোগিতা। আর তাকে কেন্দ্র করেই দুই বাংলার মানুষজন একে অপরের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করলেন। স্বরূপনগরে ভারত-বাংলাদেশ সীমান্তে এই নৌকা বাইচ প্রতিযোগিতা আয়োজিত হয়।২২ বছর আগে শেষ হয়েছিল এই প্রতিযোগিতা। তার আগে দীর্ঘদিন ধরে বছরের পর বছর হয়ে আসত এটি। ২০০২ সালে বন্ধ হয়ে যায় এই দুই বাংলার ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতা। এই বছর হাকিমপুর...


গরমে অসুস্থ অভিনেতা মিঠুন চক্রবর্তী! মাঝপথেই ছাড়েন ভোটের রোড শো

হাঁসফাঁস গরমে অস্বস্তি বোধ মিঠুন চক্রবর্তীর। অর্ধেক পথ হেঁটে রোড শো ছাড়তে বাধ্য হলেন অভিনেতা-রাজনীতিক। পায়ে হেঁটে বাকি পথ হাটলেন বিজেপি প্রার্থী মনোজ টিগ্গা। তিনিও গরমে অসুস্থ হয়ে পড়েন। রাস্তার পাশে বিজেপি কর্মীরা প্রার্থীকে হাওয়া করতে শুরু করেন। আলিপুরদুয়ার ডিআরএম চৌপথি থেকে রোড শো আলিপুরদুয়ার চৌপথি পর্যন্ত হওয়ার কথা ছিল। কিন্তু মাঝপথে মাধব মোড়েই হুডখোলা গাড়ি থেকে নেমে যান মিঠুন।


Kolkata Incident: বেঙ্গল কেমিক্যালের কাছে দুর্ঘটনায় শিশুমৃত্যু, এলাকায় ব্যাপক উত্তেজনা | Zee 24 Ghanta

Child dies in an accident near Bengal Chemical widespread tension in the area


বিয়ের আগে সহবাস! জিনাতের কথায় 'অশ্লীল' গন্ধ, অভিনেত্রীকে তুলোধনা মুমতাজ-সায়রার

মুমতাজ ও জিনাত আমনের মধ্যে কথার যুদ্ধ নিয়েও প্রতিক্রিয়া জানিয়েছেন সায়রা বানু। লিভ-ইন সম্পর্ক নিয়ে জিনাত আমন ও মুমতাজের মধ্যে বাকযুদ্ধ শুরু হয়। সায়রা বলেন, তিনি এই ধরনের সম্পর্ক মেনে নিতে পারেন না এবং তিনি এমন কিছু করেনও না কখনও। আবার সায়রা বানুও সেই বিষয়ে একমত। জিনাতের মতের বিরুদ্ধে গিয়ে তুলে ধরেন নিজের বক্তব্য।


Lok Sabha Elections 2024: ভোটের দিন ফের অশান্তি কোচবিহারে। ABP Ananda Live

West Bengal News: আরও একটা ভোট, আরও একবার ফিরল সেই চেনা ছবি। প্রথম দফাতেই সংঘর্ষ, রক্তপাত, বোমা! যত কাণ্ড কোচবিহারে (Cooch Behar), নিজের গড়েই ঘেরাও উদয়ন। শিলিগুড়িতে (Siliguri) বিজেপি বিধায়ককে গ্রেফতারির চেষ্টা ঘিরে তুলকালাম। গণতন্ত্রের উৎসবে রেহাই নেই ভোটারেরও! ২৫০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী, কমিশনের কড়াকড়ি, তাও বাংলার ভোটে হিংসা। ABP Ananda Live