BAGDA BYPOLL: উপনির্বাচনের বাগদায় ধুন্ধুমার, BJP প্রার্থীর উপর হামলা-গাড়ি ভাঙচুরের অভিযোগ

উপনির্বাচনেও অশান্তির ছবি বাংলায়। উত্তর ২৪ পরগনার বাগদায় বিজেপি প্রার্থী বিনয় বিশ্বাসের উপর হামলার অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে। বিজেপি প্রার্থীর গাড়ি ভাঙচুর করা হয় বলেও অভিযোগ। যদিও অভিযোগ অস্বীকার করেছে বাংলার শাসকদল। 

জানা গিয়েছে, বাগদার মালিপোতা গ্রাম পঞ্চায়েতের গাতপুকুর এলাকায় ১৮৮ নম্বর বুথে উত্তেজনা ছড়ায়। সংবাদমাধ্যমের একাধিক গাড়ির উপর হামলা চালানো হয় বলেও অভিযোগ। অভিযোগ, এলাকায় ছাপ্পা ভোট করছিল তৃণমূল। খবর পেয়ে ওই বুথে যান বিজেপি প্রার্থী। তারপরেই উত্তেজনা ছড়ায়। বিজেপি প্রার্থীকে লক্ষ্য করে গো-ব্যাক স্লোগান দেওয়া হয়। 

বিজেপি প্রার্থীকে ঘিরে ধরে জয় বাংলা স্লোগান দেওয়া হয় বলে অভিযোগ তৃণমূল কর্মীদের বিরুদ্ধে। তাঁকে নিগ্রহের অভিযোগ উঠেছে। বিজেপি প্রার্থীর গাড়ি লক্ষ্য করে ইট ছোড়ার অভিযোগ উঠেছে। 

অন্য দিকে, বাগদার কনিয়ারা ১ নম্বর গ্রাম পঞ্চায়েতের ১৯৩ নম্বর বুথে বুথ জ্যামের অভিযোগ। বাগদার বিজেপি প্রার্থীর অভিযোগ, তাঁদের কাছে খবর আছে, বাইরে থেকে লোক ঢোকানো হয়েছে। তাঁরা সর্বশক্তি দিয়ে লড়াই করবেন।

সকাল থেকে বুথে বথে ভোট পর্ব ঘুরে দেখছেন বাগদার তৃণমূল প্রার্থী মধুপর্ণা ঠাকুর। তবে গভর্নমেন্ট অফ ইন্ডিয়া লেখা গাড়িতে করে ঘুরছেন বলে অভিযোগ উঠেছে তৃণমূল প্রার্থী মধুপর্ণা ঠাকুরের বিরুদ্ধে। সংবাদমাধ্যমের কর্মীরা জিগ্গাস করতেই, গভর্নমেন্ট অফ ইন্ডিয়া বোর্ড ঢেকে দেওয়া হয়।

বুধবার দেশের মোট সাতটি রাজ্যের ১৩টি বিধানসভা আসনে উপনির্বাচন। ভোটগণনা হবে ১৩ জুলাই। উপনির্বাচন চলছে বাংলার চারটি কেন্দ্র— নদিয়ার রানাঘাট দক্ষিণ, উত্তর ২৪ পরগনার বাগদা, কলকাতার মানিকতলা এবং উত্তর দিনাজপুরের রায়গঞ্জে। এর মধ্যে মানিকতলায় বিধায়ক সাধন পাণ্ডের মৃত্যুর কারণে উপনির্বাচন হচ্ছে। রায়গঞ্জ, রানাঘাট দক্ষিণ এবং বাগদায় জয়ী তিন বিজেপি বিধায়ক কৃষ্ণ কল্যাণী, মুকুটমণি অধিকারী ও বিশ্বজিৎ দাস তৃণমূলে যোগ দিয়ে লোকসভায় প্রার্থী হওয়ায় আবার ভোটগ্রহণ করা হচ্ছে।

রাজ্যের তিন আসন জয়ের লক্ষ্যে মুখিয়ে রয়েছে বিজেপি। ২০২১-এর বিধানসভা নির্বাচনে রানাঘাট দক্ষিণ, রায়গঞ্জ, বাগদার বিজেপি আসন জিতেছিল। মানিকতলা ছিল তৃণমূলের হাতে।

2024-07-10T09:58:34Z dg43tfdfdgfd