BAJRANG PUNIA SUSPENDED: ভারতীয় কুস্তিতে আবার ঝড়, অলিম্পিক ট্রায়ালের আগে সাসপেন্ড বজরং পুনিয়া

টোকিও অলিম্পিকের পদক বিজয়ী বজরং পুনিয়াকে সাসপেন্ড করল ন্যাশনাল অ্যান্টি ডোপিং এজেন্সি বা নাডা। মার্চ মাসে সোনিপাতে অনুষ্ঠিত ট্রেইলের সময় ডোপ নমুনা না দেওয়ার জন্যই সাময়িকভাবে পুনিয়াকে সাসপেন্ড করা হয়েছে বলে সূত্রের খবর। জানা গিয়েছে যে বজরং তাঁর প্রস্রাবের নমুনা দিতে অস্বীকার করেছিলেন। সাসপেনশন প্রত্যাহার না হওয়া পর্যন্ত বজরং কোনও টুর্নামেন্ট বা ট্রেইলে অংশগ্রহণ করতে পারবেন না এবং অভিযোগগুলি শুনানির মধ্যে থাকলে তাকে অলিম্পিকের আসন্ন ট্রেইলে অংশগ্রহণ থেকেও নিষিদ্ধ করা হতে পারে।

জানা গিয়েছে, গত ১০ মার্চ NADA বজরংকে তাঁর নমুনা দিতে বলেছিল। কিন্তু বজরং দিতে অস্বীকার করেছিলেন। এদিকে, ওয়ার্ল্ড অ্যান্টি ডোপিং এজেন্সি বজরং পুনিয়া কেন নমুনা জমা দেননি তার কারণ জানতে চেয়েছিল নাডা-র কাছে। এনিয়ে দীর্ঘ আলোচনার পরে নমুনা না জমা দেওয়ার কারণ জানানোর জন্য বজরং পুনিয়াকে নোটিশ জারি করতে বলা হয়। ২৩ এপ্রিল বজরং পুনিয়াকে নোটিশ জারি করা হয়। তাঁকে ৭ মে-র মধ্যে উত্তর দিতেও বলা হয়। যখন বজরং NADA-কে উত্তর দেবে তখন তাঁর শুনানির তারিখ নির্ধারণ করা হবে, ততক্ষণ পর্যন্ত তিনি অস্থায়ী সাসপেন্ড থাকবেন।

সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে যে পুনিয়া তাঁর স্থগিতাদেশ প্রত্যাহার না হওয়া পর্যন্ত কোনও টুর্নামেন্ট বা ট্রেইলে অংশ নিতে পারবেন না এবং অভিযোগ শুনানির মধ্যে থাকলে তাঁকে অলিম্পিকের আসন্ন ট্রেইলে অংশ নিতেও বাধা দেওয়া হতে পারে।

2024-05-05T05:50:09Z dg43tfdfdgfd