CV ANANDA BOSE-MAMATA: 'ওঁর রাজনীতি নোংরা, দিদিগিরি মানবো না,' যৌন হেনস্থার অভিযোগে ক্ষুব্ধ রাজ্যপাল

লোকসভা নির্বাচনের মধ্যেই রাজ্যপাল সিভি আনন্দ বোস বনাম মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সংঘাত আরও বাড়ল। এবার মমতাকে সরাসরি নিশানা করলেন রাজ্যপাল। বললেন, 'এই দিদিগিরি মেনে নেব না।' শুধু তাই নয়, মুখ্যমন্ত্রীর রাজনীতি 'নোংরা' বলেও মন্তব্য করেছেন রাজ্যপাল বোস। 

সম্প্রতি রাজ্যপালের বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ করেছেন রাজভবনের এক অস্থায়ী কর্মী। এই ঘটনায় কলকাতার হেয়ার স্ট্রিট থানায় অভিযোগ দায়ের করেছেন ওই কর্মী। এই ঘটনা প্রকাশ্যে আসতেই রাজ্যপালকে আক্রমণ করতে আসরে নেমেছে বাংলার শাসকদল। প্রকাশ্য জনসভায় এই নিয়ে রাজ্যপালকে আক্রমণ করেন মুখ্যমন্ত্রী। তারই পাল্টা এবার মমতাকে নিশানা করলেন রাজ্যপাল বোস। 

ঠিক কী বলেছেন রাজ্যপাল? 

সোমবার রাতে কলকাতা ফেরার পর রাজ্যপাল বোস বলেছেন, 'রাজনীতি থেকে দূরে থাকার কথা রাজ্যপালের। কিন্তু আমি দু:খিত যে, মুখ্যমন্ত্রী আমায় রাজনীতিতে টেনে এনেছেন। বিশেষ করে এমন একটা সময়ে, যখন নির্বাচন চলছে...আমার সম্পর্কে যে বিরূপ মন্তব্য করেছেন, তা সত্যের বিরুদ্ধে। আমি বলতে বাধ্য হচ্ছি যে, মমতা বন্দ্যোপাধ্যায়ের রাজনীতি নোংরা। তবুও ভগবানের কাছে প্রার্থনা করব যে, ওঁকে যেন বাঁচান। কিন্তু এটা ভগবানের পক্ষেও কঠিন দায়িত্ব। আমি কখনওই এই দিদিগিরি মেনে নেব না...।'

রাজ্যপাল সিভি আনন্দ বোসের বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ করেছেন রাজভবনের এক অস্থায়ী কর্মী। এই অভিযোগের পর পরই রাজভবন চত্বরে পুলিশের প্রবেশ নিষিদ্ধ করেছেন রাজ্যপাল বোস। পাশাপাশি, রাজ্যের মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্যের প্রবেশেও নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। বৃহস্পতিবার রাতে রাজভনের তরফে এই নিয়ে বিবৃতি জারি করা হয়। শ্লীলতাহানির অভিযোগ অস্বীকার করেছেন রাজ্যপাল। ওই বিবৃতিতে জানানো হয়েছে, কোনও অনুষ্ঠানে চন্দ্রিমা থাকলে, সেখানে রাজ্যপাল যাবেন না। লোকসভা ভোটের আবহে রাজ্যপালের বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ ঘিরে শোরগোল পড়ে গিয়েছে। কলকাতার হেয়ার স্ট্রিট থানায় রাজ্যপালের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন রাজভবনের এক অস্থায়ী কর্মী। এই অভিযোগ ওঠার পরই সরব হন রাজ্যের মন্ত্রী চন্দ্রিমা। তিনি বলেন, 'মাননীয় প্রধানমন্ত্রী রাজভবনে রাত্রিবাস করবেন। তার আগে রাজ্যপালের বিরুদ্ধে থানায় অভিযোগপত্র জমা দিতে গিয়েছেন এক মহিলা। নারী নির্যাতনের অভিযোগ উঠেছে। কী ধরনের ঘটনা ঘটছে। যে রাজ্যপাল বলেন, তিনি পিসরুম খুলে সকলের অভিযোগ শুনবেন, নিষ্পত্তি করবেন, সেই পিসরুম কি আসলে নারী সম্মানের পিস হাভেন হয়ে গিয়েছে? যেখানে প্রধানমন্ত্রী বার বার নারীশক্তির কথা বলছেন, সেখানে রাজ্যপাল নারীর অপমান করছেন। ছি:' চন্দ্রিমার এই বক্তব্যের প্রেক্ষিতেই তাঁর বিরুদ্ধে পদক্ষেপ করেছেন রাজ্যপাল বোস।

শ্লীলতাহানির অভিযোগ অস্বীকার করেছেন রাজ্যপাল বোস। রাজভবনের তরফে এক বিবৃতিতে বলা হয়েছে, ' ভোটের সময় রাজনীতির সঙ্গে যুক্ত ব্যক্তিদের খুশি করার জন্য এবং অবৈধ, অনুমোদনহীন তদন্ত চালানোর জন্য ছদ্মবেশী পুলিশকে রাজভবন চত্বরে নিষিদ্ধ করেছেন রাজ্যপাল।'

2024-05-07T04:27:06Z dg43tfdfdgfd