HOME MINISTER AMIT SHAH: শাহের EDITED VIDEO নিয়ে দিল্লি পুলিশের পদক্ষেপ, দায়ের হল FIR

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের একটি এডিটেড ভিডিও ভাইরাল হয়েছে। এই বিষয়ে এফআইআর নথিভুক্ত করেছে দিল্লি পুলিশ। স্বরাষ্ট্রমন্ত্রীর এডিটেড ভিডিও নিয়ে দিল্লি পুলিশ ২টি অভিযোগ পেয়েছে। এর মধ্যে একটি অভিযোগ করেছে বিজেপি, অন্য অভিযোগটি করেছে স্বরাষ্ট্রমন্ত্রক। অভিযোগের ভিত্তিতে দিল্লি পুলিশের স্পেশাল সেল সাইবার উইং আইএফএসও ইউনিট একটি এফআইআর নথিভুক্ত করেছে।

অমিত শাহের একটি ভিডিও টেম্পার করা হয়েছে। এরপর এডিট করা ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়। সম্পাদিত ভিডিওতে, স্বরাষ্ট্রমন্ত্রীকে SC/ST এবং OBC-দের জন্য সংরক্ষণের বিষয়ে মন্তব্য করতে শোনা যায়। বিজেপি এই সম্পাদিত ভিডিও নিয়ে দেশজুড়ে এফআইআর নথিভুক্ত করার সিদ্ধান্ত নিয়েছে।

বিজেপি এবং স্বরাষ্ট্রমন্ত্রকের অভিযোগে, দিল্লি পুলিশ আইপিসির 153/153A/465/469/171G ধারা এবং আইটি আইনের 66C ধারায় মামলা দায়ের করেছে।

বিজেপি সূত্র আজতককে নিশ্চিত করেছে যে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ SC/ST বা OBC-দের জন্য সংরক্ষণ শেষ করার বিষয়ে কথা বলেননি এবং এই ভিডিওটি জাল। তিনি মূলত বলেছিলেন যে সরকার গঠনের সঙ্গে সঙ্গেই বিজেপি মুসলিম সম্প্রদায়কে দেওয়া অসাংবিধানিক সংরক্ষণ সরিয়ে ফেলবে। একজন সিনিয়র বিজেপি নেতা বলেছেন যে আমরা দেশের বিভিন্ন জায়গা থেকে অভিযোগ পাচ্ছি এবং আমরা নিশ্চিত করব যে এই সমস্ত অভিযোগের উপর এফআইআর নথিভুক্ত করা হবে।

পুলিশের কাছে দেওয়া অভিযোগে বিজেপি বলেছে যে অমিত শাহ তফসিলি জাতি ও উপজাতিদের জন্য সংরক্ষণ শেষ করার বিষয়ে কিছু বলেননি। ভাইরাল হওয়া ভিডিওটি ভুয়ো। বিজেপি অভিযোগ করেছে যে মূল ভিডিওতে অমিত শাহ তেলেঙ্গানায় মুসলমানদের জন্য "অসাংবিধানিক" সংরক্ষণ অপসারণের বিষয়ে আলোচনা করেছিলেন।

স্বরাষ্ট্রমন্ত্রীর সম্পাদিত ভিডিও নিয়ে এক্স এবং ফেসবুককে চিঠি দিয়েছে দিল্লি পুলিশ। এছাড়াও, এই সম্পাদিত ভিডিওটি কোন অ্যাকাউন্ট থেকে পোস্ট করা হয়েছে সে সম্পর্কে উভয় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম থেকে তথ্য চাওয়া হয়েছে।

2024-04-28T18:04:34Z dg43tfdfdgfd