JOHN BARLA BJP: বার্লা পথে এসেছেন, কিন্তু আলিপুরদুয়ারে কি অস্বস্তি কেটেছে BJP-র?

John Barla BJP: 'শেষ হয়েও হইল না শেষ', আলিপুরদুয়ারের (Alipurduar Loksabha Seat) জেতা আসনে কিছুতেই অস্বস্তি কাটছে না বিজেপির(BJP)। ক'দিন আগেই বিদায়ী সাংসদ তথা কেন্দ্রীয় মন্ত্রী জন বার্লা (John Barla) টিকিট না পেয়ে বিদ্রোহ ঘোষণা করেছিলেন। দল মনোনীত প্রার্থী মনোজ টিগ্গাকে (Manoj Tigga) সরাসরি আক্রমণ করেছিলেন। যার পর দলের মধ্যে বিভেদ সামনে এসেছিল। এরপরই আসরে নামে কেন্দ্রীয় নেতৃত্ব। শিলিগুড়িতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জোড়া সভায় তাঁকে দেখা গিয়েছিল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (PM Modi) পাশেই। তারপর আলিপুরদুয়ারে ফিরে তিনি ১৮০ ডিগ্রি ঘুরে জানিয়ে দিয়েছিলেন মনোজ তাঁর ভাই। তাঁকে জেতানোর জন্য ঝাঁপাবেন। মনে করা হচ্ছিল সমস্যা মিটল। কিন্তু তারপরও মনোজ টিগ্গার বিরুদ্ধে ক্ষোভ উগরে দিলেন জনের অনুগামীরা। স্বভাবতই প্রশ্ন উঠছে, জনের কথা কী অনুগামীরা শুনছেন না, না কি নিজে দলের চাপে সুর বদল করলেও আদতে তিনিই রয়েছেন, তার পিছনে।

 

জন বারলা প্রভাবিত চা শ্রমিক সংগঠন BTWEW-এর সদস্যরা সোমবার মেটেলিতে অভিযোগ করে, চা শ্রমিক সংগঠনকে গুরুত্ব না দিয়ে মণ্ডল সভাপতি এবং সাধারণ সম্পাদকদের নিয়ে চলছে বিজেপি। তাদের ক্ষোভ আঁচ করে মেটাতে এগিয়ে যাননি মনোজও। বৈঠকে ছিলেন জন বারলার ভাই ভিক্টর বার্লাও। এমনকী বিটিডব্লিউইউয়ের সাধারণ সম্পাদক তফিল সোরেন সংবাদমাধ্যমকে জানান, অনুমতি ছাড়া বিজেপি নেতৃত্বের সঙ্গে সংগঠনের (বিটিডব্লিউইউ) কেউ বৈঠক বা প্রচারে গেলে ব্যবস্থা নেওয়া হবে। যার পর ফের অস্বস্তিতে মনোজ টিগ্গা। যদিও তিনি জানিয়েছেন, কয়েকজন অভিমান করেছেন। তবে খুব তাড়াতাড়ি সবাই একসঙ্গে প্রচারে নামবেন। তিনি বললেও জানেন চিঁড়ে এত সহজে ভিজবে না।

গত শনিবারই দিল্লি যান বার্লা। সেখানে দলের সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার (JP Nadda) সঙ্গে বৈঠক করেন আলিপুরদুয়ারের সাংসদ। দলীয় সূত্রে খবর সভাপতি নাড্ডা তাঁকে আপাতত দলের জয়ের জন্য সর্বাত্মক ঝাঁপাতে নির্দেশ দিয়েছেন। শনিবারই নাড্ডার সঙ্গে তাঁর বৈঠক হয়। পাশাপাশি তাঁকে অন্য় কিছু দায়িত্ব দেওয়া হবে এমন আশ্বাসও দেওয়া হয়েছে বার্লাকে। যদিও কী সেই দায়িত্ব তা স্পষ্ট নয়। তবে দল যে তাঁকে বাতিল করে দিচ্ছে না, সে বিষয়টি জানিয়ে দেওয়া হয়েছে। এদিকে তিনি ফিরে এসে প্রকাশ্যে মনোজকে জেতানোর দাবি জানালেও তাঁর অনুগামীরা কেন বেসুরো তা নিয়ে অবশ্য জন ফোন না ধরায় তাঁর বক্তব্য জানা যায়নি। তবে জট কাটছে না।

কদিন আগেই (Loksabha Election 2024) প্রার্থী না হতে পেরে বিধায়ক তথা দল মনোনীত আলিপুরদুয়ার লোকসভা কেন্দ্রের প্রার্থী মনোজ টিগ্গার বিরুদ্ধে তোপ দেগেছিলেন। তাঁকে প্রার্থী না করলে তিনি মনোজের বিরুদ্ধে প্রচার করবেন বলেও তিনি জানিয়ে দেন। এমনকী তাঁর মান ভাঙানোর জন্য মনোজ ও দলের জেলা সভাপতি তাঁর বাড়িতে গেলে তিনি দেখা করেননি। এরপর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সভায় তাঁকে ডাকা হয়। সেখান থেকে ফেরার পরই সুর বদলেছেন কেন্দ্রীয় মন্ত্রী ও আলিপুরদুয়ারের সাংসদ জন বারলা। ফিরে এসেই ১৮০ ডিগ্রি ঘুরে তিনি মনোজকে ভাই বলে সম্বোধন করে তাঁকে জেতাতে সর্বাত্মক চেষ্টা করবেন বলেও জানিয়ে দেন। যার পর কিছুটা স্বস্তি ফিরেছে দলে।

2024-03-21T09:43:31Z dg43tfdfdgfd