KUNAL GHOSH: নিয়োগ দুর্নীতি তৃণমূলের শীর্ষ নেতৃত্ব জানত, ফের 'বিস্ফোরক' কুণাল

দলের রাজ্য সম্পাদক পদ থেকে অপসারণের পরে তৃণমূল কংগ্রেসের অন্দরের বিষয় নিয়ে সমালোচনার ঝাঁঝ বাড়াচ্ছেন কুণাল ঘোষ (Kunal Ghosh)। এবার কুণালের বিস্ফোরক দাবি, পশ্চিমবঙ্গে নিয়োগ দুর্নীতি চলছে। তা দলের নেতৃত্ব জানত। 

'নিয়োগ দুর্নীতি দলের শীর্ষ নেতৃত্ব জানত'

আজ অর্থাত্‍ বৃহস্পতিবার কুণাল দাবি করলেন, 'পশ্চিমবঙ্গে নিয়োগ দুর্নীতি চলছে, পার্থ চ্যাটার্জি টাকা তুলছে, এই বিষয়ে দলের কাছে খবর ছিল। দল যদি আগেই এর বিরুদ্ধে পদক্ষেপ করত, তাহলে আজ এই অবস্থা হত না। এটা আশ্চর্যের বিষয়, এত বড় একটা কাণ্ড ঘটছে, আর দলের শীর্ষ নেতৃত্ব এই বিষয়ে কিছু জানত না? পার্থ চট্টোপাধ্যায় যে দুর্নীতি করছে, টাকা তুলছে, সে বিষয়ে দল জানত। সেই কারণেই তাঁকে মন্ত্রিপদ থেকে সরিয়ে দেওয়া হয়।'

'দেবের বিরুদ্ধে কেন পদক্ষেপ নয়?'

এখন প্রশ্ন হল, কুণাল ঘোষ কি তৃণমূল কংগ্রেস ছাড়তে চলেছেন? এর উত্তরে তিনি জানান, তিনি তৃণমূল কংগ্রেসেই রয়েছেন। কোথাও যাচ্ছেন না। আজ একটি সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাত্‍কারে ঘাটালের তৃণমূল কংগ্রেস প্রার্থী দেবকেও নিশানা করেন কুণাল। কয়েকদিন আগে বিজেপি নেতা মিঠুন চক্রবর্তীকে 'গদ্দার' বলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দেব এই প্রসঙ্গে বলেছিলেন, 'আমার এই শব্দগুলিতেই আপত্তি রয়েছে।' কুণালের দাবি, দেবের এই মন্তব্য মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে। তাপস রায়ের প্রশংসা করায় যদি তাঁকে দলের রাজ্য সম্পাদক পদ থেকে অপসারণ করা হয়, তা হলে কেন দেবের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে না?

'সুদীপ বন্দ্যোপাধ্যায় যোগ্য প্রার্থী নন'

বুধবার কলকাতা উত্তরের বিজেপি প্রার্থী তাপস রায়ের ভূয়সী প্রশংসা করেন কুণাল। তারপরেই তৃণমূল একটি প্রেস বিবৃতি জারি করে দলের রাজ্য সাধারণ সম্পাদকের পদ থেকে সরিয়ে দেয়। সেই ঘটনার পর একটি সাংবাদিক বৈঠক এবং সাক্ষাৎকারে এই পদক্ষেপের সমালোচনা করেন কুণাল ঘোষ। আজও তিনি বললেন, তাঁর সঙ্গে যা হয়েছে, তা মমতা বন্দ্যোপাধ্যায় এবং অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সম্মতি ছাড়া হতে পারে না।

কলকাতা উত্তরের তৃণমূল কংগ্রেস প্রার্থী সুদীপ বন্দ্যোপাধ্যায় প্রসঙ্গে কুণালের সাফ কথা, 'আমি কী ভুল করেছি? তৃণমূল কংগ্রেসের যোগ্যপ্রার্থী নন সুদীপ বন্দ্যোপাধ্যায়।'

2024-05-02T08:33:54Z dg43tfdfdgfd