LOK SABHA ELECTION 2024: '২-০-তে এগিয়ে রয়েছি', দ্বিতীয় দফা ভোটের পর প্রধানমন্ত্রী মোদীর ফুটবল উপমা

লোকসভা নির্বাচনের দ্বিতীয় দফার ভোটে পর বিজেপির নেতৃত্বাধীন এনডিএ ২-০-তে এগিয়ে গিয়েছে। নির্বাচনী প্রচারে গিয়ে এই মন্তব্য করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শনিবার মহারাষ্ট্রের কোলাপুরে একটি জনসভায় তিনি বলেন, কোলাপুরকে বলা হয় মহারাষ্ট্রের ফুটবল হাব। এখানকার স্থানীয় যুবকদের মধ্যে ফুটবল খুবই জনপ্রিয়। আমি যদি আপনাকে ফুটবলের পরিভাষায় বলি, গতকাল দ্বিতীয় পর্ব শেষ হওয়ার পর বিজেপি-এনডিএ ২-০ তে এগিয়ে আছে।' প্রধানমন্ত্রী আরও বলেন যে ইন্ডিয়া ব্লক ইতিমধ্যে দুটি আত্মঘাতী গোল করেছে। জাতীয়তাবাদ বিরোধী এবং ঘৃণার রাজনীতি।

মোদীর আরও অভিযোগ, ইন্ডিয়া ব্লকের সদস্যরা দেশবিরোধী এবং তুষ্টির রাজনীতির অনুশীলনের আশ্রয় নিয়েছে। তিনি বলেন, 'ডিএমকে, যা কংগ্রেসের খুব বিশেষ, সনাতনকে গালি দিচ্ছে। তারা সনাতন ধর্মকে ডেঙ্গু এবং ম্যালেরিয়া বলে। INDI জোট তাদের মহারাষ্ট্রে আমন্ত্রণ জানায় এবং যারা সনাতনকে ধ্বংস করার কথা বলে তাদের সম্মান জানায়। বালা সাহেব (ঠাকরে) থাকলে এটা নিয়ে বিরক্ত হতেন।' তিনি উদ্ধব ঠাকরের শিবসেনাকে নকল শিবসেনা বলেও কটাক্ষ করেছেন। প্রধানমন্ত্রী বলেন যে ভোট-ব্যাঙ্কের রাজনীতিতে এতটাই আচ্ছন্ন যে তারা ১৭ শতকের মুঘল সম্রাট ঔরঙ্গজেবের অনুসারীদের সঙ্গে জোট করেছে।

ভোট দিলে নাগরিকত্ব সংশোধনী আইন (সিএএ) প্রত্যাহার করার প্রতিশ্রুতি দেওয়ার জন্য বিরোধী দলগুলিকেও কটাক্ষ করেছেন মোদী। পাশাপাশি রাম মন্দিরের প্রাণ প্রতিষ্ঠার অনুষ্ঠানে যোগ না দেওয়ার জন্যও বিরোধীদের সমালোচনা করেছেন। মোদী বলেন, 'সবকিছু ভুলে গিয়ে আমন্ত্রণ জানাতে কংগ্রেসের দরজায় যাওয়া হয়েছিল। কিন্তু তারা তাও প্রত্যাখ্যান করেছে। যে রামকে প্রত্যাখ্যান করবে তার সঙ্গে আপনারা কী করবেন?'

2024-04-28T02:32:00Z dg43tfdfdgfd