MAMATA BANERJEE ON ANUBRATA MONDAL: 'কেষ্ট আজ আমাদের মধ্যে নেই, দেখবেন...' বীরভূমে ভোট-প্রচারে অনুব্রত-স্মরণ মমতার

Mamata Banerjee at Birbhum Rally: কেষ্ট-হীন বীরভূমে ভোটের প্রচার সারলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিহারে বন্দি অনুব্রত মণ্ডল ওরফে কেষ্টকে ছাড়া এবার প্রথম লোকসভা নির্বাচন। এই কেন্দ্রে তৃণমূল প্রার্থী শতাব্দী রায়ের সমর্থনে বীরভূমের হাঁসনে সভা করেন মমতা। 

এদিন জেলবন্দি কেষ্টকে স্মরণ করে মুখ্যমন্ত্রী বলেন, "কেষ্ট আজ আমাদের মধ্যে নেই। তাঁকে, তাঁর মেয়েকে বন্দি করে রেখে দেওয়া হয়েছে। দেখবেন ইলেকশনের পর ছেড়ে দেওয়া হবে। ইচ্ছে করে রেখে দিয়েছে, যাতে সে তৃণমূল করতে না পারে, ইলেকশনে বেরোতে না পারে। প্রতিবার কেষ্টকে ঘরবন্দি করত, তাতে ভোট আটকাত? বীরভূমের মানুষ ভোট দিতেন।"

শুধু তাই নয়, বিজেপি শতাব্দী রায়, অসিত মালকেও অনেক হুমকি দিয়েছে বলে অভিযোগ করেন মমতা। চাঁদুর বাড়ি হঠাৎ করে চলে গেল কেন? আমি তো বুঝি, তৃণমূলটা করবে না হুমকি দিয়েছে। কাজল, রাণাকেও তৃণমূলটা ছেড়ে যাওয়ার হুমকি দেওয়া হয়। 

মমতা দাবি করেন, "বিজেপির এক গদ্দার বললেন বোমা ফাটাব। আরে বোমা ফাটিয়ে মমতা ব্যানার্জির ওপর রাগ হয়তো মেরে দে। অভিষেককেও তো খুন করতে চেয়েছিল। অভিষেকের বাড়ির সামনে রেকি করেছে। গুলি করে চলে যেত। সত্যিই যদি মনে হতো তোমরা জিতবে, তাহলে এত ভয় দেখানোর কী ছিল।"

পাশাপাশি এই সভা থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে 'প্রচারবাবু' বলে কটাক্ষ করেন মমতা। এও বলেন, "ঘুম থেকে উঠে দেখবেন প্রচারবাবুর ছবি। ঘুমোতে গেলেও প্রচারবাবুর ছবি। ভারতবর্ষের গণতন্ত্রকে জেলখানায় ভরে রেখেছে। আমরা তা নিয়ে চিন্তিত। কী কাপড় পরতে হবে, কী খেতে হবে তা বলে দেবেন প্রচারবাবু।"

গরুপাচার মামলায় ইডির হাতে গ্রেফতার হন বীরভূমের দোর্দণ্ডপ্রতাপ নেতা। এবার তবে তিহারে থাকলেও, লোকসভা ভোটের দেওয়াল লিখনে ইতি উতি দেখা যাচ্ছএ তাঁর নাম দেওয়াল লিখনে লেখা হয়, 'তিহাড় থেকে খেলা হবে' । গত ২০২১ সালের বিধানসভা নির্বাচনে বীরভূম থেকে তিনি একাধিকবার 'খেলা হবে' স্লোগান তোলেন। আজ সেই স্থান শূন্য।

2024-04-23T10:14:47Z dg43tfdfdgfd