TULSI UPAY IN BAISAKH: আর্থিক সঙ্কট থেকে মুক্তি দেবে, বৈশাখের এই দিনে তুলসীর পুজো করুন

Tulsi Upay in Baisakh: শ্রাবণ মাস ভগবান শিবের আশীর্বাদ পাওয়ার জন্য বিশেষ। কিন্তু এই মাসটি মা লক্ষ্মীকে খুশি করার জন্যও বিশেষ। তুলসীকে যেমন দেবী লক্ষ্মীর রূপ হিসাবে বিবেচনা করা হয়, তেমনি ভগবান বিষ্ণুর কাছে তুলসী অত্যন্ত প্রিয়। আপনি যদি ভগবান বিষ্ণু এবং মা লক্ষ্মীকে সন্তুষ্ট করতে চান, তাহলে তুলসীর পূজা করা হল সবচেয়ে সহজ উপায়। এ সময় চলছে অধিকমাস। অধীকমাস চলছে শ্রাবণ মাসের মাঝামাঝি, এমন বিরল কাকতালীয় যোগ ঘটেছে ১৯ বছর পর। ১৪ জুলাই থেকে শুরু হওয়া অধীকামাস ১৬ অগাস্ট শেষ হবে এবং এর পরে আবার শ্রাবণ মাস শুরু হবে, যা ৩১ অগাস্ট, ২০২৩-এ শেষ হবে।

তুলসীতে বহু দেব-দেবীর অধিবাস

পদ্মপুরাণ অনুযায়ী, তুলসীমূলকে ব্রহ্মার বাসস্থান বলে মনে করা হয়। যেখানে স্বয়ং ভগবান নারায়ণ গাছের কাণ্ডে অবস্থান করেন। মঞ্জরীতে ভগবান রুদ্রের বাসস্থান বলা হয়েছে। এমনকি তুলসী মূলের মাটিও অত্যন্ত পবিত্র বলে মনে করা হয়। বিশ্বাস করা হয় যে বাড়িতে তুলসী মূলের মাটি রাখা হয় সেখানে সর্বদা শ্রী বিষ্ণু হরি থাকেন। এই কারণেই তুলসী গাছ লাগিয়ে অনেক দেব-দেবী আশীর্বাদ করেন এবং বাড়িতে অর্থের অভাব হয় না। বরং টাকা সবসময় আসতে থাকে।

তুলসী পূজন করবে কীভাবে?

যদি আপনি আর্থিক দিকে উন্নতি করতে চান, জীবনে সাফল্য অর্জন করতে চান তাহলে বৈশাখ মাসের প্রতি বৃহস্পতিবার তুলসী গাছের পুজো করুন। তাহলে জীবনে নানান সমস্যা থেকে বের হতে পারবেন আপনি। বৈশাখ মাসে যদি আপনি সূর্য ওঠার আগে স্নান করে তুলসী দেবতাকে পুজো করেন তাহলে জীবনে সাফল্য লেগে থাকবে। এতে আপনার আর্থিক দিকেও লাভ হবে।

বৈশাখ মাসে ভগবান বিষ্ণুর পূজা

বৈশাখ মাসে ভগবান বিষ্ণুর পূজা করলে বিশেষ ফল পাওয়া যায়। প্রতি বৃহস্পতিবার ভগবান বিষ্ণু পুজো করা অত্যন্ত শুভ। জীবনের সমস্ত দুঃখ, কষ্ট দূর হবার পাশাপাশি ভাগ্যের পূর্ণ সমর্থন পাবেন আপনারা। চলতি বছর ২৪ এপ্রিল থেকে শুরু হচ্ছে বৈশাখ মাস। যা বৈশাখ পূর্ণিমা নামে পরিচিত। ২৩ মে এই মাস শেষ হবে। বৈশাখ মাসের বৃহস্পতিবার আপনি তুলসী গাছের পুজো করুন। তুলসী গাছের সামনে মাটি বা ময়দার প্রদীপ তৈরি করে রাখুন। তারপর তাতে ঘি, মোমবাতি পুড়িয়ে তাতে দিন। তারপর একটি পাত্রে সাত টুকরো হলুদ, এক টুকরো গুড়, ৭ গ্রাম ডাল মিশিয়ে গাছের সামনে রাখুন। 

তারপর আপনি তুলসী ও বিষ্ণুর দেবতার ধ্যান করুন। তারপর আপনার নাম, গোত্র বলুন। তারপর পাত্রে কিছুটা জল ঢালুন। তারপর তাকে সাতবার প্রদক্ষিণ করুণ। তারপর আপনার হাতের পাত্রটি রেখে দিন। আপনার মনের ইচ্ছা দেবতাদেরকে জানান। তারপর ওম নমো ভগবতে মন্ত্রটি জপ করুণ।এতে আপনার জীবনে সুখ, সমৃদ্ধি উপচে পড়বে ও নতুন সম্পত্তি কিনতে পারেন। এই বিশেষ দিনে যদি আপনার তুলসী পাতার প্রয়োজন হয় তাহলে তা তার আগের দিন ছিঁড়ে রাখবেন। কখনোই সেদিন ছিঁড়বেন না।

রোজই আপনি তুলসী দেবীর পূজা করবেন। এতে দেবীর কৃপা পাবেন আপনি। যদি ছেঁড়েন তাহলে এতে ভগবান শ্রী হরি রেগে যান। এতে কিন্তু আপনার জীবনে লেগে থাকবে আর্থিক সঙ্কট। নানান সমস্যার মধ্য দিয়ে আপনাকে যেতে হবে। কোনও কাজে সফলতা অর্জন করতে পারবেন না আপনি। পরিবারে সকলের সঙ্গে আপনার অশান্তি লেগেই থাকবে। মতের অমিল হবে। দাম্পত্য জীবনে ও আপনি সুখী হবেন না। 

2024-04-28T13:49:07Z dg43tfdfdgfd