টোটো চালিয়ে বাবার অভাবের সংসার, তাক লাগানো সাফল্য মালদার মেয়ে তাপসীর

বাবা পেশায় টোটো চালক। অভাবের সংসারে নিজের জেদ আর অধ্যবসায় পড়াশোনা চালিয়ে যায় মালদার তাপসী মণ্ডল। সাফল্য এনে দিল মাধ্যমিকের ফল। মালদার রতুয়া অঞ্চলের বাসিন্দা তাপসী তাক লাগিয়ে দিয়েছে মাধ্যমিকের ফলে। ৬৭১ নম্বর পেয়ে নিজের গ্রামের নাম উজ্জ্বল করেছে সে।

একজন সামান্য টোটো চালকের মেয়ের মাধ্যমিকে সবাইকে চমকে দেওয়ার মত ফলাফল। মালদা জেলার রতুয়া ১ নং ব্লকের কাহাল অঞ্চলের একজন টোটো চালকের মেয়ে উত্তর মালদা সহ নিজের ব্লকেও মাধ্যমিকে নজরকারা ফল করে তাক লাগিয়ে দিয়েছে রতুয়া ১ নং ব্লকের কাহালা অঞ্চলের লক্ষ্মীপুর প্রত্যন্ত গ্রামের কৃতি ছাত্রীর নাম তাপসী মণ্ডল।

মাধ্যমিকে তাপসীর প্রাপ্ত নম্বর মোট 671। জানা গিয়েছে, তাপসী মণ্ডল রতুয়া ১ নং ব্লকের কাহালার অঞ্চলের নরত্তমপুর কাহালা বি বি হাই স্কুলের ছাত্রী।

স্থানীয় সূত্রে খবর, তাপসী মন্ডলের বাবা টোটো চালিয়ে যা রোজগার হয় তাতে পরিবারের পেট চলে না। সংসারে অভাব নিত্যদিনের সঙ্গী। তার মধ্যেও অনেক কষ্ট করে মেয়েকে পড়াশোনা করিয়েছেন তিনি।

রতুয়া ১ নং ব্লক সহ গোটা উত্তর মালদায় খুব ভালো ফল করেছে তাপসী। আর তাতেই খুশি গোটা এলাকা সহ পরিবারের লোকজন। ছাত্রী তাপসী মণ্ডলের ইচ্ছা আগামীতে বিজ্ঞান বিভাগ নিয়ে পড়াশোনা করার। চিকিৎসক হওয়ার স্বপ্ন রয়েছে তাপসীর চোখে। কিন্তু পরিবারের আর্থিক অবস্থা ঠিক না থাকায় ভালো ফল করেও আগামীর পড়াশোনা নিয়ে চিন্তিত তাপসী। সেই কৃতি ছাত্রী এখন কীভাবে মেয়ের স্বপ্ন পূরণ হবে, সেটা নিয়েই চিন্তায় পরিবারও।

তাপসীর বাবা কৃষ্ণ মণ্ডল বলেন, " আমি তো সামান্য একটা টোটো চালাই। খুব কষ্ট করে ওঁকে পড়াশোনা করিয়েছি। ভাল ফল করেছে আমাদের খুবই ভালো লাগছে।" মেয়ের পড়াশোনার জন্য স্থানীয় বাসিন্দারা এবং স্কুলের শিক্ষকরা যথেষ্ট সাহায্য করেছেন বলে জানান তিনি। আগামী দিনে মেয়ে আরও ভালো পড়াশোনা করুক, নিজের স্বপ্ন পূরণ করুক সেটাই চাইছেন তাঁর বাবা।

স্থানীয় বাসিন্দারাও তাপসীর এই ফলাফলে খুবই খুশি। স্থানীয় বাসিন্দা অভিষেক মিশ্র বলেন, " অত্যন্ত হতদরিদ্র পরিবারের থেকে উঠে এসেছে মেয়েটি। কষ্টের মধ্যে পড়াশোনা করেও খুব ভালো ফল করেছে ও। এই সব ছেলেমেয়েরাই আগামী দিনের ভবিষ্যত।" স্থানীয় বাসিন্দারাও তাপসীর পড়াশোনার ক্ষেত্রে অনেকাংশে সাহায্য করবেন বলে জানানো হয়।

2023-05-21T14:25:34Z dg43tfdfdgfd