আর গল্পে নয়, এবার বাস্তবেও উঠে পড়ল গরু! তবে, গাছে নয়, গ্যারাজের চালে!

দুর্গাপুর: কথাতেই আছে গল্পের গরু গাছে ওঠে। অসম্ভব কিছু, যা বাস্তবে সম্ভব নয়, তেমন কোনও ঘটনাকে বোঝাতেই এই প্রবাদ বাক্যের বহুল ব্যবহার। কিন্তু কে জানত, এমন ঘটনা দেখা যেতে পারে বাস্তবের মাটিতেও।

হ্যাঁ, ঠিক তেমন ছবি ধরা পড়েছে দুর্গাপুরে। যেখানে একটি গরুকে উঠতে দেখা গিয়েছে উচ্চতায়। যদিও এখানে গরু গাছে ওঠেনি। বাস্তবে গরুটি উঠে পড়েছিল গ্যারেজের মাথায় অর্থাৎ গ্যারেজের টিনের চালে।

দুর্গাপুরের এমএএমসি কলোনি। সেখানেই ধরা পড়েছে এই ছবি। যে ভিডিও ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে পড়েছে। যেখানে দেখা গিয়েছে, একটি বাড়ির বাইরে তৈরি গ্যারেজের টিনের চালের মাথায় দাঁড়িয়ে আছে গরুটি। সেখানে ওই গরুটি ঘোরাফেরা করছে। যে দৃশ্য দেখে স্বভাবতই সবাই অবাক হয়ে যান। কীভাবে গরুটি সেখানে উঠল, তা ভেবে অস্থির হয়ে ওঠেন সকলে। পাশাপাশি গরুটিকে সেখান থেকে নামিয়ে আনতেও চেষ্টা করেন তারা।

এমএমসি কলোনির বি-২ এলাকা। সেখানেই রয়েছে বি২-১৩৬। সেই কোয়ার্টারের সামনে একটি গ্যারেজের মাথায় গরুটি উঠে পড়ে। টিনের চালে ভারি কিছু শব্দ পেয়ে বেরিয়ে আসেন গ্যারেজ মালিক এবং প্রতিবেশীরা। তারা প্রথমে গরুটিকে গ্যারেজের মাথায় দেখতে পান। খবর দ্রুত ছড়িয়ে পড়ে এলাকায়। এই দৃশ্য দেখতে এলাকায় বহু মানুষ ভিড় জমান। অন্যদিকে গরুটিকে সেখান থেকে নামিয়ে আনার জন্য সাহায্য চেয়ে পুলিশ এবং দমকলকে জানানো হয়।তবে অবশেষে স্থানীয়রা নিজেদের উদ্যোগে গরুটিকে নিচে নামিয়ে আনেন।

আরও পড়ুন: কলকাতা তো সবচেয়ে বড়, কিন্তু পশ্চিমবঙ্গের দ্বিতীয় বৃহত্তম শহর কোনটি জানেন? নাম শুনলে চমকে উঠবেন ১০০% নিশ্চিত

কিন্তু কীভাবে অতটা উচ্চতায় গরুটি উঠে পড়ল? স্থানীয়রা বলছেন, গরুটি যাতে সেখান থেকে লাফিয়ে না নামতে চেষ্টা করে, তার জন্য এলাকাটি তারা ঘিরে ফেলেন। কারণ সেখান থেকে গরুটি লাফ দিলে, তার আঘাত লাগতে পারত। সেই কারণে তাকে খাবার দেখানো হয় সুস্থিরভাবে নামিয়ে আনার জন্য। তখন দেখা যায়, গরুটি গ্যারেজ সংলগ্ন বাড়িটির ব্যালকনি হয়ে সিঁড়ি দিয়ে নিচে নেমে আসে। প্রত্যক্ষদর্শীদের অনুমান, ওই রাস্তা ধরেই গরুটি গ্যারেজে টিনের চালে উঠে পড়েছিল। তবে এই ছবি রীতিমতো স্থানীয় সকলকে অবাক করে দিয়েছে। আর এই ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

নয়ন ঘোষ

2024-07-10T12:53:53Z dg43tfdfdgfd