কলেজ, পরিকাঠামো সবই আছে! নেই শুধু পড়ুয়া! ধুঁকছে কুমারগঞ্জ কলেজ

দক্ষিণ দিনাজপুর: পড়ুয়ার সংখ্যা কমছে কুমারগঞ্জ কলেজে। আর এর ফলে চরম সংকটে পড়েছে কলেজ কর্তৃপক্ষ। জানা গেছে ২০১৬ সালে কুমারগঞ্জ কলেজ প্রতিষ্ঠিত হয়। বর্তমানে এই কলেজের পড়ুয়ার সংখ্যা মোটে ৪০০ জন। বর্তমান শিক্ষাবর্ষে ৫৮০ জন নতুন শিক্ষার্থী কলেজে ভর্তি হওয়ার জন্য আবেদন করেছেন। কলেজ কর্তৃপক্ষ আশাবাদী যে এই সংখ্যাটা ৭০০ কাছাকাছি পৌঁছে যাবে।

কলেজ কর্তৃপক্ষ জানিয়েছে,গত প্রায় দু বছর ধরে কলেজের কনট্রাকচুয়াল গ্রুপ সি এবং গ্রুপ ডি কর্মীরা বেতন পাচ্ছেন না। এর মূলে রয়েছে কলেজের ফান্ড অর্থাৎ অর্থের যোগান কমে যাওয়া। কলেজের নতুন ভারপ্রাপ্ত অধ্যক্ষ দিপক মন্ডল জানান,”তিনি মাস তিনেক আগে কলেজের দায়িত্ব নিয়েছেন। ২০১৬ সালে এই কলেজ প্রতিষ্ঠিত হওয়ার পর পরিকাঠামো গত কিছু সমস্যা রয়েছে। তাছাড়াও রয়েছে উত্তরোত্তর পড়ুয়ার সংখ্যা কমে যাওয়া। তবে বর্তমানে যদি সর্বমোট পড়ুয়ার সংখ্যা ১০০০ এর কাছাকাছি পৌঁছে যায় তাহলে হয়তো খুব শীঘ্রই এই সংকট কাটিয়ে ওঠা সম্ভব পর হবে।”

আরও পড়ুন:পাকা কলা তো দিব্যি খান, আয়রন ও ফাইবারে ঠাসা কাঁচকলার গুণে জব্দ হয় ডায়াবেটিস, রইল চিকিৎসকের পরামর্শ

দীর্ঘদিন ধরে দাবি জানানো হয়, যাতে ১৬ জন গ্রুপ সি এবং গ্রুপ ডি কর্মী রয়েছেন তাদের যেন স্থায়ীকরণ করা হয়। পূর্বের পরিচালন কমিটির সভাপতি উজ্জ্বল কুমার বসাক প্রতিশ্রুতি দিয়েছিলেন যে খুব শীঘ্রই স্থায়ী পদে উন্নীতকরণ করা হবে। কিন্তু তাঁর প্রতিশ্রুতির পরেও অস্থায়ীভাবে কাজ করে যাচ্ছেন সকলেই। এখন দু বছর ধরে বেতন না পাওয়ার ফলে চরম আর্থিক দুর্দশার মধ্যে পড়তে হয়েছে সকলকেই।

আরও খবর পড়তে ফলো করুন

https://whatsapp.com/channel/0029VaA776LIN9is56YiLj3F

সুস্মিতা গোস্বামী

2024-07-10T09:23:27Z dg43tfdfdgfd