ADHIR RANJAN CHOWDHURY : নিজের কেন্দ্রেই গো-ব্যাক স্লোগান, গাড়ি থেকে নেমে ধস্তাধস্তি! বিক্ষোভের মুখে অধীর

বহরমপুরের ‘রবিনহুড’ বলা হয় তাঁকে। টানা পাঁচবার এই লোকসভা কেন্দ্র থেকে জিতে এসেছেন তিনি। এবারেও এই কেন্দ্রে অধীর রঞ্জন চৌধুরীকে প্রার্থী করেছে কংগ্রেস। জেতার ব্যাপারে একশো শতাংশ হাত শিবির। তবে নিজের এলাকাতেই প্রচারে বেরিয়ে গো-ব্যাক স্লোগান শুনতে হল তাঁকে।

নিজের শহরে প্রচারে গিয়ে বিক্ষোভের মুখে পড়লেন বহরমপুরের কংগ্রেস প্রার্থী অধীর রঞ্জন চৌধুরী। অধীরকে দেখে গো-ব্যাক স্লোগান তোলেন স্থানীয় যুবকরা। অধীরের গাড়ির সামনে গিয়ে শুয়ে পড়েন তাঁরা। প্রচারে বাধা দেওয়া হয় বলে অভিযোগ তোলা হয়েছে। ঘটনাকে কেন্দ্র করে চরম বিশৃঙ্খলা তৈরি হয় বহরমপুরে।

অন্যদিকে অধীর রঞ্জন চৌধুরীর অভিযোগ, মদ্যপ যুবকদের লেলিয়ে দিয়ে প্রচারে বাধা সৃষ্টি করা হয়েছে। গত লোকসভা নির্বাচনেও একই কায়দায় তাঁকে বাধা দেওয়া হয়েছিল। কিন্তু বহরমপুরের মানুষকে কংগ্রেসে সমর্থনে আটকে রাখা যায়নি। এদিন সকালে বহরমপুরের গান্ধী কলোনি এলাকায় প্রচারে যান অধীর চৌধুরী। গান্ধী কলোনি থেকে বিটি কলেজ পর্যন্ত পদযাত্রা করে প্রচার কর্মসূচি ছিল।

কিন্তু অধীর চৌধুরীর গাড়ি গান্ধী কলোনি যেতেই কিছু যুবক তাঁকে বাধা দেন। দেওয়া হয় গো-ব্যাক স্লোগান। এরপরই শুরু হয়ে যায় হুলুস্থুল। ঘটনাস্থল থেকে জেলা পুলিশ সুপারকে ফোন করেন অধীর। অধীর বিক্ষোভের মাঝে দাঁড়িয়ে বলেন, ‘তৃণমূলের চুল্লুখোররা আমায় ডিস্টার্ব করেছে। সেই জন্য আমি প্রতিবাদ করেছি।’গন্ডগোলের খবর পেয়েই ঘটনাস্থলে ছুটে আসে বিশাল পুলিশ বাহিনী। ঘটনাস্থল থেকে বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করা হয়। কংগ্রেস প্রার্থী অধীর রঞ্জন চৌধুরীকে সেখান থেকে সরিয়ে নিয়ে যাওয়া হয়। এই বিক্ষোভের ঘটনায় দু’জনকে গ্রেফতার করা হয়েছে বলে জানা গিয়েছে।

যদিও, পালটা তৃণমূলের তরফে দাবি করা হয়েছে, লোকসভা কেন্দ্র জুড়ে জনসমর্থন হারিয়েছেন অধীর রঞ্জন চৌধুরী। সেই কারণে, মানুষ তাঁকে দেখে বিক্ষোভ দেখিয়েছে। স্থানীয় এক তৃণমূল কর্মী বলেন, ‘অধীর রঞ্জন চৌধুরী গাড়ি থেকে নেমে এসে একজনের গায়ে হাত দিয়েছেন। তাঁকে চড় মেরেছেন। সেই কারণে, আরও অনেকে ক্ষুব্ধ হয়ে যান।’ প্রসঙ্গত, লোকসভা নির্বাচনে টানা জিতে এসে এই কেন্দ্রে মানুষের কাছে মসিহা হয়ে ওঠেন তিনি। এই কেন্দ্রে এবার তাঁর বিরুদ্ধে তৃণমূল কংগ্রেস প্রার্থী করেছে বিশ্বকাপ জয়ী ভারতীয় দলের প্রাক্তন ক্রিকেটার ইউসুফ পাঠানকে। অধীরকে হারাতে এবার কোমর বেঁধে নেমেছে তৃণমূল কংগ্রেস।

এই ধরনের আরও খবর জানতে এই সময়ে আসুন। লেটেস্ট নিউজ, শহরের তাজা খবর, দেশের খবর, ব্যবসার খবর, খেলার আপডেট, দৈনিক রাশিফল এবং লাইফস্টাইলের টিপস জানুন। আর ভিডিয়োর জন্য রয়েছে TimesXP

2024-04-13T09:56:16Z dg43tfdfdgfd