ALIPURDUAR LOK SABHA ELECTION RESULT 2024: বাংলায় ভরাডুবির মধ্যেও আলিপুরদুয়ার ধরে রাখল BJP! জয়ী মনোজ টিগ্গা

কলকাতা: বিজেপির (BJP) দখলে গেল আলিপুরদুয়ার (Alipurduar)। এবারের লোকসভা নির্বাচনে (Lok Sabha Election 2024 results) আলিপুরদুয়ার লোকসভা আসনে জয় পেলেন বিজেপির মনোজ টিগ্গা (Manoj Tigga)। ৭৫ হাজার ৪৪৭ ভোটে এই কেন্দ্র থেকে জয়ী হলেন বিজেপির মনোজ টিগ্গা। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী তৃণমূলের প্রকাশ চিক বরাইক। ৬ লক্ষ ১৯ হাজার ৮৬৭ ভোট পেয়েছেন তিনি। তৃতীয় স্থানে রয়েছেন আরএসপি-র মিলি ওঁরাও। ৩৯ হাজার ৭০৯ ভোট পেয়েছেন তিনি।

গতবারের লোকসভা নির্বাচনে এই আসন বিজেপির জন বার্লা জিতেছিলেন। কেন্দ্রীয় মন্ত্রীর দায়িত্বও পালন করেছিলেন চা বাগানের এই নেতা। কিন্তু এবার আর তাঁকে টিকিট দেয়নি বিজেপি। তার বদলে বিজেপি টিকিট দিয়েছিল বিধায়ক মনোজ টিগ্গাকে। তৃণমূল ভরসা রেখেছিল রাজ্যসভার সদস্য প্রকাশ চিক বরাইকের উপরে।

এই আসনে প্রার্থী বদলে দিলেও জয় পেল বিজেপি। সারা বাংলায় যেখানে মুখ থুবড়ে পড়েছে বিজেপি। সেখানে আলিপুরদুয়ারে আসন ধরে রাখল বিজেপি। এই আসনে জয় কিছুটা হলেও অক্সিজেন জোগাবে বিজেপিকে। সারা ভারতে এবং বাংলায় যেভাবে ধাক্কা খেয়েছে বিজেপি। কোচবিহার আসনেও যেভাবে হেরেছে বিজেপি। তাতে আলিপুরদুয়ারে জয় আসায় কার্যত অক্সিজেন পেল বিজেপি।  

আপনার পছন্দের খবর আর আপডেট পাবেন আপনার পছন্দের চ্যাটিং প্ল্যাটফর্ম হোয়াটস অ্যাপেও। যুক্ত হোন ABP Ananda হোয়াটস অ্যাপ চ্যানেলে। 

আরও পড়ুন: রামভূমি অযোধ্যার ফৈজাবাদে পিছিয়ে BJP, এগিয়ে সপা

2024-06-04T15:57:17Z dg43tfdfdgfd