AMIT SHAH: মঙ্গলবার উত্তরবঙ্গে জোড়া সভা অমিত শাহের, রইল বিস্তারিত সফরসূচি

ফের রাজ্যে আসছেন অমিত শাহ। রবিবারের পর এবার মঙ্গলবার উত্তরবঙ্গে জোড়া সভা করবেন বিজেপি নেতা অমিত শাহ।

 

রবিবার ভোট প্রচারে দার্জিলিংএ সভা করার কথা ছিল অমিত শাহে। কিন্তু আবহাওয়া খারাপ থাকায় সভা না করেই ফিরতে হয় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে। কুয়াশা থাকায় তাঁর কপ্টার নামতেই পারেনি শৈলশহরে। অডিও বার্তার মাধ্যমে বার্তা পাঠাতে হয়েছে।

এই ঘটনার মাত্র এক দিন পরে আবারও রাজ্য় সফরে আসছেন অমিত শাহ। এবারও সভা করবেন উত্তরবঙ্গে।

মঙ্গলবার রাজ্য আসছেন অমিত শাহ। উত্তরবঙ্গেই তাঁর জোড়া সভার কথা হয়েছে।

মঙ্গরবার রায়গঞ্জ ও মালদহ দক্ষিণে দুটি সভা করবেন বিজেপির নম্বর টু অমিত শাহ।

এই নিয়ে ভোট প্রচারে পরপর তিনবার রাজ্যে এলেন অমিত শাহ। বালুরঘাটে সুকান্ত মজুমদারের সঙ্গে আগেই সভা করেছেন। রবিবার দার্জিলিংএ সভা ছিল। এবার তাঁর গন্তব্য উত্তর দিনাজপুর ও মালদা।

রায়গঞ্জে বিজেপি প্রার্থী কার্তিক পাল। ২০১৯ সালে এই কেন্দ্র থেকে জয়ী হয়েছিলেন দেবশ্রী চৌধুরী। তিনি কেন্দ্রীয় মন্ত্রীও ছিলেন। অন্যদিকে তৃণমূল প্রার্থী কৃষ্ণ কল্যানী। ২০২১ সালে বিজেপির টিকেটে জিতে দল বদল করে তৃণমূলে চলে যান। তাই রায়গঞ্জ আসন গেরুয়া শিবিরের কাছে গুরুত্বপূর্ণ। ২৬ এপ্রিল এই কেন্দ্রে ভোট।

এই কেন্দ্রে ২০১৯ সালে জিতেছিল কংগ্রেস। আবু হাসেম খান চৌধুরীকে সরিয়ে এবার কংগ্রেস প্রার্থী করেছে ঈশা খানকে। বিজেপির প্রার্থী শ্রীরূপা মিত্র চৌধুরী। গতবারও তাঁকেই প্রার্থী করেছিল বিজেপি। এই কেন্দ্রে ভোট তৃতীয় দফায়।

বিজেপির এই রাজ্যে উত্তরবঙ্গকেই টার্গেট করেছে। গেরুয়া শিবির মনে করে উত্তরবঙ্গই বিজেপির শক্ত ঘাঁটি। তাই এখান থেকে যত বেশি আসন পাবে ততই দল দিল্লিতে শক্তিশালী হবে।

লোকসভা ভোটের নির্ঘণ্ট প্রচারের পর থেকেই এই রাজ্যে ভোট প্রচারে এসেছেন মোদী, অমিত শাহ, রাজনাথ সিং, অনুরাগ ঠাকুরের মত বিজেপির প্রথম সারির নেতারা।

বিজেপি নেতারা বলেছেন এই রাজ্যের ৪২টি আসনের মধ্যে ৩০-৩৫টি আসন তাঁরা টার্গেট করেছেন। মূল অস্ত্র তৃণমূলের বিরুদ্ধে ওঠা দুর্নীতির অভিযোগ।

2024-04-21T17:41:13Z dg43tfdfdgfd