BENGALURU: প্রবল বৃষ্টি বেঙ্গালুরুতে, জলমগ্ন আন্ডারপাসে ডুবল গাড়ি, মৃত্যু মহিলা আইটি কর্মীর

ভয়াবহ বললেও খুব কম বলা হয় এই ঘটনাকে। বেঙ্গালুরুতে একেবারে হাড়হিম করা ঘটনা। একজন মহিলা আইটি কর্মী পরিবার নিয়ে গাড়ি ভাড়া করে ঘুরতে বেরিয়েছিলেন। আচমকাই রবিবার বেঙ্গালুরুতে জলমগ্ন কি আর সার্কেল আন্ডারপাসে তাঁদের গাড়িটি ডুবে যায়। এরপর তিনি আর গাড়ি থেকে বের হতে পারেননি। সেখানেই শ্বাসরুদ্ধ হয়ে মারা যান তিনি।

মৃতের নাম ভানুরেখা। বয়স মাত্র ২২ বছর। তিনি ইনফোসিসে কর্মরত ছিলেন। ররিবার বিকালে বেঙ্গালুরুতে প্রচন্ড বৃষ্টি হয়েছিল। বেঙ্গালুরুর বিভিন্ন জায়গায় জল জমে গিয়েছিল। সেই সময় বৃষ্টি কিছুটা ধরে এলে গাড়িতে করে বেরিয়েছিলেন ভানুরেখা। কিন্তু আন্ডারপাসের নীচে গাড়িটি জলে ডুবে যায়। গাড়িতে সাতজন ছিলেন। ৬জনকে কোনওরকমে উদ্ধার করা সম্ভব হয়েছে। কিন্তু একজনকে উদ্ধার করা সম্ভব হয়নি।

ভানুরেখাকে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। কিন্তু চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন। মুখ্যমন্ত্রী সিদ্ধারামাইয়া হাসপাতালে আসেন। তিনি মৃতের পরিবারের জন্য ৫ লাখ টাকা ক্ষতিপূরণের কথা ঘোষণা করেছেন।

সিদ্ধারামাইয়া সাংবাদিকদের জানিয়েছেন, গোটা পরিবার বিজয়ওয়াড়া থেকে এসেছিল। তারা একটি গাড়ি ভাড়া করে শহর ঘুরতে বেরিয়েছিলেন। চালককে নিয়ে মোট সাতজন গাড়িতে ছিলেন। কিন্তু আন্ডারপাসে যাতে কেউ না যায় সেকারণ একটি ব্যারিকেড ছিল। কিন্তু প্রচন্ড বৃষ্টিতে সেই ব্যারিকেডটা কোনওরকমে পড়ে গিয়েছিল। চালক এই আন্ডারপাসটাতে না যেতে পারতেন।

এদিকে সূত্রের খবর, আন্ডারপাসের মধ্যে গাড়িটি নেমে যাওয়ার পর জল ক্রমে বাড়তে থাকে। হয়তো কতটা জল ছিল সেটা বুঝতে পারেননি চালক। একসময় এসইউভির কাঁচের উপর জল উঠে আসে। এরপর যাত্রীরা কিছুতেই দরজা খুলতে পারছিলেন না। আর সেখানেই জল ডুবে যান ভানুরেখা। এদিকে ওই আন্ডারপাসটি প্রায় সাত থেকে আট মিটার গভীর ছিল। সেখানেই ডুবে যায় গাড়ির একাংশ।

সিদ্ধারামাইয়া জানিয়েছেন, হাসপাতালে আনার পরে চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেছিলেন।

চালক জানিয়েছেন, একটা কার ও একটা অটো আন্ডারপাসটি পেরিয়ে যায়। অপর অটো ড্রাইভার আমার সামনে ছিল। কিন্তু সেটা মাঝপথে গিয়ে দাঁড়িয়ে পড়ে। এদিকে জলের মধ্যে আচমকাই গাড়ির ইঞ্জিনটা বন্ধ হয়ে যায়। পুলিশ জানিয়েছে, জল গাড়িতে ঢুকে যাওয়ার পরেই যাত্রীরা ভয় পেয়ে যায়। ৬জনকে উদ্ধার করা গিয়েছিল। কিন্তু ভানুরেখা বেশি জল খেয়ে ফেলেছিলেন। তবে প্রত্যক্ষদর্শীদের মতে, ঘটনার পরেও ওই আন্ডারপাস দিয়ে গাড়ি চলাচল হচ্ছিল। কোনও ব্যারিকেড ছিল না।

2023-05-21T18:06:47Z dg43tfdfdgfd