BHAGWANT MANN BECOMES FATHER : লোকসভার আগে মুখ্যমন্ত্রীর কোলে লক্ষ্মী, বাবা হলেন ভগবন্ত মান

বাবা হলেন পাঞ্চাবের মুখ্যমন্ত্রী ভগবন্ত সিং মান। বৃহস্পতিবার সকালে আম আদমি পার্টির এই নেতার বাড়িতে খুশির খবর আসে। বৃহস্পতিবার সকালে ভগবন্ত সিং মানের স্ত্রী ডঃ গুরপ্রীত কৌর কন্যা সন্তনের জন্ম দেন। মোহালির একটি হাসপাতালে ভর্তি আছেন গুরপ্রীত। মা এবং শিশু দু জনেই সুস্থ আছেন বলে হাসপাতালে সূত্রে জনানো হয়েছে।

এদিন নিজের এক্স হ্যান্ডেলে নিজের কন্যা সন্তান জন্মের খবর দেন ভগবন্ত সিং মান। তিনি লেখেন, ‘ঈশ্বর একটি কন্যা সন্তান উপহার দিয়েছেন..মা এবং শিশু উভয়েই সুস্থ...’

বুধবার ভগবন্ত মানের স্ত্রী গুরপ্রীত কৌরকে মোহালির ফোর্টিস হাসপাতালে ভর্তি করা হয়। বৃহস্পতিবার সকাল হতেই হাসপাতালে পৌঁছে যান ভগবন্ত সিং মান। তারপরই মান পরিবারে আসে খুশির খবর।

পাঞ্জাবের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেওয়ার প্রায় চার মাস পর ২০২২ সালের জুলাই মাসে দ্বিতীয়বার বিয়ে করেন ভগবন্ত সিং মান। ২০১৫ সালে প্রথম স্ত্রী ইন্দ্রপ্রীত কৌরকে ডিভোর্স দিয়েছিলেন ভগবন্ত সিং মান। তাঁর প্রথম বিয়ে থেকে দুটি সন্তান রয়েছে। মেয়ে ২৩ বছরের সিরাত কৌর মান এবং ছেলে ১৯ বছরের দিলশান সিং মান। দুই সন্তানই বর্তমানে তাদের মায়ের সঙ্গে আমেরিকায় থাকেন। মুখ্যমন্ত্রী হিসেবে বাবার শপথের দিন অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন দুই ছেলে মেয়েই।

ভগবন্ত সিং মানের দ্বিতীয় স্ত্রী গুরপ্রীত কৌর হরিয়ানর কুরুক্ষেত্রের বাসিন্দা। ২০১৮ সালে হরিয়ানার মুল্লানার মহর্ষি মার্কন্ডেশ্বর বিশ্ববিদ্যালয় থেকে এমবিবিএস করেন।

প্রথম স্ত্রীর সঙ্গে ছাড়াছাড়ি হওয়ার পর মায়ের ইচ্ছেতেই দ্বিতীয়বার বিয়ের পিঁড়িতে বসেন ভগবন্ত সিং মান। বিয়ের জন্য পাত্রী বাছেন তাঁর মা এবং বোন। চন্ডীগড়ের সেক্টর আটের একটি গুরুদ্বারে অত্যন্ত সাদামাটাভাবে বিয়ের অনুষ্ঠান হয়। বিয়েতে অংশ নেন বিশিষ্ট অতিথিরা। ভগবন্ত মানের দ্বিতীয় স্ত্রী গুরপ্রীত সেই সময় পাঞ্জাবের রাজপুরায় থাকতেন। গুরপ্রীত তাঁর পরিবারের তৃতীয় সন্তান। তাঁর দুই দিদি রয়েছে। তাঁর দুই দিদিই বিদেশে থাকেন। তাঁর বাবা কৃষিকাজের দেখাশোনায় ব্যস্ত থাকেন। ভগবন্ত মানের সেন্স অফ হিউমার আকৃষ্ট করে গুরপ্রীতকে। এক সময় গুরপ্রীত ভগবন্তের স্ট্যান্ড আপ কমেডির গুণমুগ্ধ ভক্ত ছিলেন।

সম্প্রতি প্রজতন্ত্র দিবসের উদযাপনে ভাষণ দেওয়ার সময় আশ্চর্যজনক একটি ঘোষণা করেন ভগবন্ত সিং মান। তিনি জনগনকে ভ্রুণের লিঙ্গ নির্ধারণ পরীক্ষার ধারণাবাতিল করার জন্য আহ্বান জানিয়েছিলেন। সেই সময় তিনি এও জানান যে তাঁর স্ত্রী সাত মাসের অন্তঃসত্ত্বা। তিনি বলেন মারচ মাসে আমাদের বাড়িতে খুশির খবরের অপেক্ষা করলেও আমরা সচেতনভাবে বিঙ্গ আবিষ্কার না করার সিদ্ধান্ত নিয়েছি। তিনি সকলকেই এই ধরণের অভ্যাস এড়িয়ে চলার পরামর্শ দেন।

2024-03-28T10:04:43Z dg43tfdfdgfd