BJP CAMPAIGN: মোদীর পরে উত্তরবঙ্গে ভোট প্রচারে রবিবার অমিত শাহ ও রাজনাথ সিং, রইল বিস্তারিত সফরসূচি

লোকসভা নির্বাচনের প্রচারে রবিবার রাজ্যে আসছেন কেন্দ্রের দুই হেভিওয়েট মন্ত্রী তথা বিজেপি নেতা অমিত শাহ ও রাজনাথ সিং। দুজনেই একাধিক সভা করবেন বিজেপি প্রার্থীদের সমর্থনে। এর আগে লোকসভা ভোটের নির্বাচনী প্রচারে রাজ্যে একাধিকবার এসেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এতেই স্পষ্ট বিজেপির শীর্ষ নেতৃত্বের কাছে যথেষ্ট গুরুত্বপূর্ণ পশ্চিমবঙ্গের ৪২ টি আসন।

অমিত শাহ- অমিত শাহ রাজ্যের গুরুত্বপূর্ণ কেন্দ্র দার্জিলিংএ জনসভা করবেন। ২০১৯ সালে দার্জিলিং কেন্দ্র থেকে বিজেপির টিকিটে জয়ী হয়েছিলেন রাজু বিস্ত। এবারও তাঁকেই প্রার্থী করেছে বিজেপি। তবে পাহাড়ে বিজেপির একাংশের মধ্যে রয়েছে যথেষ্ট ক্ষোভ। এই কেন্দ্র অনেকেই প্রাক্তন আমলা হর্ষবর্ধন শ্রিংলাকে প্রার্থী হিসেবে চেয়েছিল। এই আবহেই পাহাড় ধরে রাখতে মরিয়া বিজেপি। ভোট প্রচারে আসছেন অমিত শাহ। ২৬ এপ্রিল দার্জিলিংএ ভোট।

রাজনাথ সিং- ভোট প্রচারে এই প্রথম রাজ্যে আসছেন রাজনাথ সিং। তিনিও সভা করবেন দার্জিলিংএ। তবে অমিত শাহের সঙ্গে একই মঞ্চে নয়। দার্জিলিংএর পরে রাজনাথের সভা রয়েছে মালদহ উত্তর কেন্দ্রে। গত নির্বাচনী জয়ী খগেন মুর্মুকে এবারও প্রার্থী করেছে বিজেপি। তাঁর সমর্থনে সভা করবেন রাজনাথ। পরের সভা মুর্শিদাবাদে। এখানে বিজেপির প্রার্থী গৌরীশঙ্কর ঘোষ। গত নির্বাচনে জয়ী হয়েছিলেন তৃণমূল প্রার্থী। এবারও তিনি প্রার্থী। মুর্শিদাবামে বাম প্রার্থী মহম্মদ সেলিম। মুর্শিদাবাদের পাশাপাশি মালদা দক্ষিণ কেন্দ্রের ভোটারদের উদ্দেশ্যেও একই মঞ্চ থেকে বার্তা দেবেন রাজনাথ সিং।

লোকসভা নির্বাচনের নির্ঘণ্ট প্রকাশের পর এখনও পর্যন্ত তিনবার রাজ্যে এসেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রথম দফায় যে তিন কেন্দ্রে নির্বাচন হয়েছে প্রতিটি কেন্দ্রেই ভোট প্রচার করেছিলেন মোদী। এবার উত্তরবঙ্গে ভোট প্রচারে আসছেন অমিত শাহ ও রাজনাথ সিং। উত্তরবঙ্গে গত লোকসভা নির্বাচনে প্রায় ৭টি আসন পেয়েছিল বিজেপি। এবার যাতে আসন সংখ্যা আরও বাড়ে তারই চেষ্টা করছে গেরুয়া শিবির। বিজেপির শীর্ষ নেতাদের অনুমান উত্তরবঙ্গে বিজেপির শক্ত ঘাঁটি। তুলনায় কিছুটা হলেও দুর্বল তৃণমূল। যদিও মমতা বন্দ্যোপাধ্য়ায় এই যুক্তিতে আমল দিতে নারাজ। তিনিও একের পর এক সভা করেছেন উত্তরবঙ্গে। সভা করেছেন অভিষেক বন্দ্যোপাধ্য়ায়ও।

2024-04-19T17:52:29Z dg43tfdfdgfd