CONGRESS VS BJP:কেন নরেন্দ্র মোদী গুজরাট থেকে ভোটে লড়েন না? কারণ জানালেন প্রিয়াঙ্কা গান্ধী

আবারও নরেন্দ্র মোদীকে সুর চড়িয়ে আক্রমণ করলেন কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী। শনিবার বানাসকাঁথার লাখানি গ্রামে একটি জনসভায় প্রশ্ন করেন, ' কেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নিজের রাজ্য গুজরাট থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন না।' প্রিয়াঙ্কা গান্ধী আরও বলেন, মোদী সর্বদাই দাবি করেন তিনি নিজের রাজ্য গুজরাটের অনেক উন্নয়ন করেছেন। তাহলে তার লোকসভা ভোটে নিজের রাজ্য থেকেই লড়াই করা উচিৎ। তারপরই তাঁর প্রশ্ন মোদী কেন গুজরাট থেকে লড়াই করছেন না।

এদিন ভোট প্রচারে গিয়ে প্রিয়াঙ্কা গান্ধী রীতিমত আবেগপ্রবণ হয়ে পড়েন। তিনি বলেন, 'তারা আমার ভাইকে শেহজাদা বলেন। আমি বলতে চাই শেহজাদা ৪ হাজার কিলোমিটার হেঁটে মানুষের সমস্যার কথা শুনেছেন। তিনি সাধারণ মানুষের সঙ্গে কথা বলেছেন। তাদের সমস্যা বোঝার চেষ্টা করেছেন। মোদী কি কখনও কৃষক বা শ্রমিকদের সঙ্গে বলে কথা বলেছেন?'

এদিন প্রিয়াঙ্কা গান্ধী আরও বলেন, বিজেপির মূল লক্ষ্যই হল সংবিধান পরিবর্তন করা। আইন প্রণয়ন করে জনগণের হাতে যে অধিকার রয়েছে তা কেড়ে নেওয়া। তিনি মোদীর রাজ্য গুজরাটের বর্তমান অবস্থা নিয়েও ক্ষোভ প্রকাশ করেন। বলেন, রাজ্যের বেশিরভাগ স্কুল বেসরকারি। শ্রমিক এবং কৃষক সহ অভিভাবকরা কঠোর পরিশ্রম করে এবং তাদের সন্তানদের শিক্ষা এবং কর্মসংস্থানের সুযোগ নিশ্চিত করতে হয়। প্রায়শই প্রচুর ঋণ নিতে হয়। তবে, যখন পরীক্ষা দেওয়ার কথা আসে, তখন প্রশ্নপত্র ফাঁস হয়। ভবিষ্যৎ নিয়ে এই অনিশ্চয়তা বছরের পর বছর ধরে গুজরাটে পেপার ফাঁসের অসংখ্য ঘটনা ঘটেছে। সম্প্রতি আমেঠির পরিবর্তে রায়বরেলি কেন্দ্রের জন্য মনোনয়ন দাখিল করেছেন রাহুল গান্ধী। তা নিয়ে তাঁকে রীতিমত আক্রমণ করা হচ্ছে। 

2024-05-04T15:45:39Z dg43tfdfdgfd