CPIM RALLY: যোগ্যদের চাকরি ফেরানোর দাবিতে বামেদের মিছিল, পুলিশের সঙ্গে ধুন্ধুমার

সুকান্ত মুখোপাধ্যায়, প্রকাশ সিনহা এবং হিন্দোল দে, কলকাতা: যোগ্যদের চাকরি ফেরানোর দাবিতে বামেদের মিছিল ঘিরে ধুন্ধুমার। অনুমতি না থাকায় সল্টলেকের করুণাময়ীতে মিছিল আটকায় পুলিশ। মীনাক্ষী মুখোপাধ্যায়কে টেনে হিঁচড়ে নিয়ে যাওয়ার চেষ্টা হয়। পুলিশের সঙ্গে ধস্তাধস্তি বেধে যায় বাম কর্মীদের। পরে SSC ভবনে গিয়ে ডেপুটেশন জমা দেন বাম প্রতিনিধিদল। 

কলকাতা হাইকোর্টের রায়ে বাতিল হয়ে গেছে ২০১৬ সালের SSC-র পুরো প্যানেল। অযোগ্যদের জালিয়াতির খেসারতে, চাকরি হারিয়েছেন হাজার হাজার যোগ্য প্রার্থীও। সেই যোগ্যদের চাকরি ফেরতের দাবিতে শনিবার পথে নামল বামেরা। 

শনিবার করুণাময়ী চলো অভিযানের ডাক দেয় বাম ছাত্র-যুব সংগঠন SFI-DYFI ও বামপন্থী শিক্ষক সংগঠন ABTA। তবে মিছিল কয়েক পা এগোতেই বাধা দেয় পুলিশ। যদিও পুলিশের বাধা অগ্রাহ্য করে এগিয়ে যায় মিছিল। এরপরই উত্তপ্ত হয়ে ওঠে পরিস্থিতি। মিছিল আটকানোয় পুলিশের সঙ্গে বাম কর্মীদের ধস্তাধস্তি শুরু হয়।                                                       

এদিন DYFI এর রাজ্য সম্পাদক মীনাক্ষী মুখোপাধ্যায় বলেন, 'আমাদের প্রথম দাবি, যোগ্যদের চাকরিতে ফেরাতে হবে। তাদের সার্ভিসের কন্টিনিউয়েশন রাখতে হবে। দ্বিতীয় দাবি, যারা চাকরি পেল এবং যারা চাকরি দিল দুর্নীতি করে এই গোটা চক্রটাকে ধরতে হবে'।

আরও পড়ুন, অতি তীব্র তাপপ্রবাহের চরম সতর্কবার্তা, ৪০ ডিগ্রি পেরোবে কোন কোন জেলায়?

শনিবারই নিয়োগ দুর্নীতির তদন্তে ময়দানে নামে কেন্দ্রীয় এজেন্সি। বুধবার কালীঘাটের কাকুর কণ্ঠস্বরের ফরেনসিক পরীক্ষার রিপোর্ট-সহ তথ্য় হাইকোর্টে পেশ করেছে ED। আর এদিন, প্রেসিডেন্সি জেলে গিয়ে 'কালীঘাটের কাকু'কে জেরা করে CBI। এদিন সকাল পৌনে বারোটা নাগাদ প্রেসিডেন্সি জেলে যান CBI-এর ২ জন অফিসার। প্রায় দু'ঘণ্টা সেখানে ছিলেন তাঁরা। 

প্রেসিডেন্সি জেল সূত্রে দাবি, নিয়োগ দুর্নীতির মামলায় ধৃত সুজয়কৃষ্ণ ভদ্র এবং শান্তনু বন্দ্যোপাধ্যায়কে জেরা করেন CBI অফিসাররা। CBI-সূত্রে দাবি, নিয়োগ দুর্নীতির তদন্তে নতুন কিছু তথ্য সামনে এসেছিল। সেই বিষয়ে  সুজয়কৃষ্ণ ভদ্র, শান্তনু বন্দ্যোপাধ্যায় ও অয়ন শীলকে জেরার প্রয়োজন ছিল। আগামী দিনে অয়ন শীলকেও জেরা করা হতে পারে।

আপনার পছন্দের খবর আর আপডেট এখন পাবেন আপনার পছন্দের চ্যাটিং প্ল্যাটফর্ম হোয়াটস অ্যাপেও। যুক্ত হোন ABP Ananda হোয়াটস অ্যাপ চ্যানেলে

2024-04-27T17:10:01Z dg43tfdfdgfd