CPIM প্রার্থীর প্রচার, কিন্তু এ কী একটিও শব্দও বেরোচ্ছে না, সবাই অবাক

বাঁকুড়া: ২০২৪ লোকসভা নির্বাচনে বিষ্ণুপুর লোকসভা কেন্দ্রের সিপিএম প্রার্থী শীতল কৈবর্ত। এছাড়াও তাঁর আরও একটি পরিচয় রয়েছে। তিনি রাজগ্রাম হাই স্কুলের প্রধান শিক্ষক। শিক্ষক বলেই হয়ত একটি অদ্ভুত জিনিস দেখা গেল প্রচার করার সময়। শুক্রবার ইন্দাসে জনসংযোগ করতে এসে পুরোদমে চলছিল প্রচার। বাজছিল মাইক এবং হচ্ছিল গুঞ্জন। তবে একি? সামনে স্কুল আসতেই একেবারে শান্ত হয়ে গেল প্রার্থীসহ কর্মী-সমর্থকেরা।

স্কুলের সামনে দিয়ে প্রচার করে পেরিয়ে যাওয়ার সময় একেবারে নিস্তব্ধ হয়ে গেল সবকিছু। বন্ধ হল মাইক, শোনা গেল না একটিও টু শব্দ। কারণএকটাই, স্কুলের পড়ুয়াদের যাতে অসুবিধা না হয়। শীতল কৈবর্ত জানান, “আমি একজন প্রধান শিক্ষক। স্কুল-কলেজের সামনে মাইক বা ব্যান্ড বাজলে তাদের পড়াশোনা করতে অসুবিধা হয়। এই কথাটা আমার কমরেডরাও জানেন, তারা সকলেই শিক্ষিত। সেই কারণেই কিছুক্ষণ নীরবতা পালন করলাম।”

আরও পড়ুন – Lok Sabha Elections 2024: তারাপীঠে মা তারার দর্শনে যেতে গেলে নামতে হয় রামপুরহাটে, অথচ এই স্টেশন ঘিরে এত বড় সমস্যা

টোটোয় করে প্রচার করছেন শীতল কৈবর্ত। বলছেন আর্থিক অনটনের কারণেই এমন কাজ। ৩৪ বছর ক্ষমতায় থাকার পরও সমর্থকদের কাছে অর্থ সংগ্রহ করে অনুদান নিয়ে চলছে পার্টি। প্রচারের চিত্র দেখলেই সেই আর্থিক অনটনের কথা স্পষ্ট বোঝা যাবে। এছাড়াও প্রচারে বেরিয়ে আশানুরূপ সাড়া পেয়েছেন সিপিএম প্রার্থী, এমনটাই বললেন তিনি। তিনি বলেন , মানুষ হাত নেড়ে এবং হেসে যথেষ্ট উৎসাহ প্রকাশ করছেন।

ঝাঁকজমকপূর্ণ প্রচার হচ্ছে রোজই তবে সিপিএম প্রার্থী শীতল কৈবর্তর প্রচার বেশ কয়েকটি দৃষ্টান্ত স্থাপন করল শুক্রবার। স্কুলের শিক্ষক হয়ে ছাত্র ছাত্রীদের কথা ভেবে টোটোয় করে হেঁটে নীরব প্রচার করলেন তিনি।

নীলাঞ্জন ব্যানার্জী

2024-04-19T18:28:40Z dg43tfdfdgfd