DELHI SCHOOLS BOMB THREAT : পর পর ১০০ স্কুল বিস্ফোরণে উড়িয়ে দেওয়ার হুমকি! দিল্লিতে তুলকালাম

দিল্লি-NCR-এ সাতসকালে হইচই। প্রায় ১০০টি স্কুলকে বোমা মেরে উড়িয়ে দেওয়ার হুমকি ফোন ঘিরে তুলকালাম। বুধবার সকালে পর পর ১০০টি স্কুলকে বিস্ফোরণে উড়িয়ে দেওয়ার হুমকি আসে। ইমেলের মাধ্যমে হুঁশিয়ারি দেওয়া হয়। ঘটনা ঘিরে তীব্র আতঙ্ক ছড়িয়ে পড়ে রাজধানীতে।

প্রত্যেকটি স্কুল থেকে ছাত্রছাত্রীদের বের করে দেওয়া হয়েছে। সকলেই নিরাপদ রয়েছে বলে জানানো হয়েছে প্রশাসনের তরফে। যে আইপি অ্যাড্রেস থেকে হুমকি মেলগুলি পাঠানো হয়েছে সেটি বিদেশের বলে জানা যাচ্ছে। দিল্লি পুলিশের সন্দেহ VPN সিস্টেমের মাধ্যমে মাস্কড করা হয়েছে এই আইপি অ্যাড্রেস।

প্রথমে খবর মিলেছিল, বুধবার সকালে আট থেকে ১২টি স্কুলে বোমা রাখা আছে বলে হুমকি মেইল এসেছে। এরপর আরও একাধিক স্কুল কর্তৃপক্ষের তরফে বিস্ফোরণের হুমকির কথা প্রশাসন এবং দিল্লি পুলিশে জানানো হয়। এই ১০০টি স্কুলের তালিকায় রয়েছে দিল্লি পাবলিক স্কুলের মতো জনপ্রিয় এবং বড় শিক্ষা প্রতিষ্ঠানও। নয়ডার এই স্কুলটিতে অসংখ্য পড়ুয়া পড়াশোনা করে। ইমেলের মাধ্যমে দিল্লি পাবলিক স্কুলটিকে বোমা মেরে উড়িয়ে দেওয়ার হুমকি আসে। খবর পাওয়া মাত্রই নয়ডা পুলিশের একটি টিম স্কুলে পৌঁছয়। সম্পূর্ণ খালি করে দেওয়া হয় ক্যাম্পাস। একটি বম্ব স্কোয়াডও পৌঁছয় ঘটনাস্থলে। তারা গোটা স্কুলে তল্লাশি চালাচ্ছে। তবে কোনও সন্দেহজনক বস্তুর খোঁজ মেলেনি বলেই জানা যাচ্ছে। ডগ স্কোয়াডও মোতায়েন করা হয়েছে দিল্লি পাবলিক স্কুলে।

ময়ূর বিহারের মাদার মেরি স্কুল, দ্বারকার দিল্লি পাবলিক স্কুল, চাণক্যপুরীর সংস্কৃতি স্কুল, বসন্ত কুঞ্জের দিল্লি পাবলিক স্কুল, সাকেতের অ্যামিটি স্কুল সহ মোট ১০০টি শিক্ষা প্রতিষ্ঠানে একসঙ্গে এই হুমকি মেল আসার খবর জানা গিয়েছে দিল্লি পুলিশ সূত্রে। প্রত্যেকটি স্কুলের ভিতর এই মুহূর্তে তল্লাশি চালাচ্ছে দিল্লি পুলিশের বম্ব স্কোয়াড, দমকল বাহিনীও উপস্থিত। খবর ছড়িয়ে পড়তেই অভিভাবকদের মধ্যে তীব্র আতঙ্ক ছড়িয়ে পড়েছে। এক্স হ্যান্ডেলে উদ্বেগ প্রকাশ করে অনেকেই পোস্ট করতে শুরু করেছেন। পড়ুয়াদের আনতে স্কুলের বাইরে পৌঁছে যান অনেকেই। এক অভিভাবকের কথায়, 'এমারজেন্সি অ্যালার্ট জারি করে একাধিক স্কুল থেকে পড়ুয়াদের খালি করে দেওয়া হচ্ছে। আমার ছেলের স্কুলের এক শিক্ষিকা আমায় ফোন করে সবটা জানিয়েছেন। ছেলেকে স্কুল থেকে তড়িঘড়ি নিয়ে আসতে বলেন তিনি। আমার প্রতিবেশির সন্তানের স্কুল থেকেও একই খবর পাওয়া যাচ্ছে। প্রতিটি জায়গায় আতঙ্ক তৈরি হয়েছে।' শেষ মুহূর্তে এই বোমাতঙ্কের খবর পেয়ে অনেকেই স্কুলের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন। সন্তানদের নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন সকলেই।

এদিকে, দিল্লি পুলিশের DCP রোহিত মীনা বলেন, 'গতকাল থেকে এই মেল আসা শুরু হয়েছে। প্রতিটি স্কুলে একই পদ্ধতিতে হুমকি মেল করা হয়েছে। ভোট ৪.১৫ থেকে আমরা এই মেল আসার খবর পাচ্ছি। তদন্ত শুরু হয়েছে। তল্লাশি চলছে। তবে এখনও পর্যন্ত কোনও সন্দেহজনক বস্তু বা বিস্ফোরকের হদিশ মেলেনি। পড়ুয়া এবং অভিভাবকদের কাছে অনুরোধ কেউ প্যানিক করবেন না।'

এই ধরনের আরও খবর জানতে এই সময়ে আসুন। লেটেস্ট নিউজ, শহরের তাজা খবর, দেশের খবর, ব্যবসার খবর, খেলার আপডেট, দৈনিক রাশিফল এবং লাইফস্টাইলের টিপস জানুন। আর ভিডিয়োর জন্য রয়েছে TimesXP

2024-05-01T05:11:54Z dg43tfdfdgfd