Trending:


Modi On Mamata: 'ভোটব্যাঙ্ককে খুশি করতে প্রকাশ্যে সাধুসন্তদের ধমকাচ্ছেন মুখ্যমন্ত্রী', তোপ মোদীর

শনিবার আরামবাগ লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী মিতালি বাগের সমর্থনে গোঘাটের সভায় মমতা বলেছিলেন,'সব সাধু তো সমান হয় না। সব স্বজন সমান হয় না। আমাদের মধ্যে কি সবাই সমান?'


'হাইকমান্ডের সিদ্ধান্ত না মানলে বেরিয়ে যেতে পারেন!' মমতার পাশে দাঁড়িয়ে অধীরকে 'হুঁশিয়ারি' খাড়গের

অধীর রঞ্জন চৌধুরী নন, কংগ্রেস হাইকমান্ড মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে জোট নিয়ে সিদ্ধান্ত নেবে। এমনটাই জানিয়ে দিলেন মল্লিকার্জুন খাড়গে। তাঁর স্পষ্ট বক্তব্য, কেউ যদি হাইকমান্ডের সিদ্ধান্ত না মানতে পারেন তবে তিনি বেরিয়ে যেতে পারেন। মমতা বন্দ্যোপাধ্যায়ের ইন্ডিয়া জোটে থাকা নিয়ে এমনই মন্তব্য করেছেন কংগ্রেস সভাপতি।


Sikkim Gurudongmar Lake : পর্যটকদের জন্য দুঃসংবাদ! সিকিমের গুরুদংমার লেক ভ্রমণে নিষেধাজ্ঞা

সিকিমে বেড়াতে যাওয়ার প্ল্যান করছেন? ছাঙ্গু, নাথু লা, বাবা মন্দিরের পাশাপাশি বেড়ানোর পরিকল্পনা গুরুদংমার লেকেও? পর্যটকদের জন্য দুঃসংবাদ শোনাল সিকিম সরকার। ঝুঁকির কারণে এই জনপ্রিয় ট্যুরিস্ট স্পটে কোনও পর্যটককে যেতে দেওয়া হচ্ছে না। খারাপ আবহাওয়া এবং বারবার ধসের কারণে গুরুদংমারগামী রাস্তার অবস্থা বেহাল। সে কারণেই পর্যটকদের নিয়ে কোনও ঝুঁকি নিতে চাইছে না প্রশাসন।


ভোটের ডিউটিতে একরত্তি সন্তানকে নিয়েই সামিল শিক্ষিকা, ইসমাতারাকে কুর্নিশ জেলা প্রশাসনের

ছোট্ট ছেলেকে নিয়ে ভোটের ডিউটিতে মা। নাম ইসমাতারা খাতুন। হুগলি জেলার দাদপুরের সাটিথান গ্রাম পঞ্চায়েত এলাকায় বাড়ি ইসমাতারার। বৈঁচির পোটবা প্রাথমিক স্কুলের প্যারা টিচার তিনি। অন্যান্য শিক্ষক শিক্ষিকাদের মতোই ভোটে তাঁরও ডিউটি পড়েছে। এবার তাঁর ডিউটি পড়েছে হুগলির ধনিয়াখালী বিধানসভা এলাকায়। বাড়িতে কেউ দেখার না থাকায়, ছেলেকে নিয়েই ডিউটিতে হাজির তিনি।


Fact Check: অধীর চৌধুরীর বিজেপিতে যোগ দেওয়ার বর্তমানের ভাইরাল প্রতিবেদনটি ভুয়ো

Fact Check: বুম তদন্ত করে দেখেছে, বর্তমানের তরফেও একটি ছবি প্রকাশ করে জানিয়ে দেওয়া হয়েছে যে ভাইরাল প্রতিবেদনটি ভুয়ো।


গাড়ির মধ্যেই সব শেষ! ৮ জনের ভয়ঙ্কর মৃত্যু, গাড়ির মধ্যে শুধু রক্ত আর গোঙানি

ইন্দোর: ভয়ঙ্কর দুর্ঘটনা মধ্যপ্রদেশে। একটি এসইউভি-র সঙ্গে একটি ট্রাকের সংঘর্ষে মৃত্যু হল ৮ জনের ৷ গুরুতর জখম হয়েছেন একজন৷ পুলিশ সূত্রে খবর, বুধবার রাত সাড়ে দশটা নাগাদ ঘটনাটি ঘটেছে মধ্যপ্রদেশের ইন্দোরে বেতমার কাছে ইন্দোর-আহমেদাবাদ জাতীয় সড়কে ৷ দুর্ঘটনার খবর পেয়ে তড়িঘড়ি ঘটনাস্থলে ছুটে যায় পুলিশ ও স্থানীয়রা৷ শুরু হয় উদ্ধারকার্য ৷পুলিশ সূত্রে খবর, এসইউভি-র টায়ারে বিস্ফোরণ ঘটে ৷ তারপরই গাড়িটি রাস্তার ধারে দাঁড়িয়ে থাকা ট্রাককে ধাক্কা মারে৷ যদিও...


Mallikarjun Kharge: বিধান ভবনে খাড়গের ছবিতে কালি, অধীরকে সতর্কবার্তায় ক্ষুব্ধ বাংলার কংগ্রেস কর্মীরা

তৃণমূলের সঙ্গে সম্পর্ক নিয়ে বিতর্কের মধ্যেই অধীর চৌধুরীকে সতর্ক করেছিলেন কংগ্রেসের সভাপতি মল্লিকার্জুন খাড়গে। শনিবারই প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীকে নিশানা করেছিলেন কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে। তা নিয়ে রাজ্য-রাজনীতিতে শোরগোলের মধ্যে রবিবার কলকাতায় প্রদেশ কংগ্রেস ভবনে খড়্গের ছবিতে লেপে দেওয়া হল কালো কালি!


Mamata Bala Thakur: ঠাকুরবাড়িতে আমরণ অনশনে মমতাবালা | Zee 24 Ghanta

Mamatabala Thakur is on hunger strike in Thakurbari


Hyderabad BJP candidate Madhavi Latha: পরিচয়পত্র দেখার জন্য বুরখা খুলতে বললেন বিজেপি প্রার্থী মাধবী লাথা, বিতর্ক

Hyderabad BJP candidate Madhavi Latha: ভাইরাল হওয়া ভিডিওটিতে, মাধবী লাথাকে বিশেষভাবে বোরখা পরিহিত মুসলিম মহিলাদের তাদের 'নকাব' বা মুখের পর্দা যাচাইয়ের জন্য সরাতে বলতে শোনা যায়।


ভোটযুদ্ধে জমজমাট ওলন্দাজনগরী! চুঁচুড়ায় কতটা বাজিমাত করতে পারবে দীপ্সিতা?

হুগলি: ২০১৯ লোকসভার নিরিখে দেখলে আমরা দেখব এই কেন্দ্র থেকে তৃণমূল কংগ্রেস প্রার্থী কল্যাণ বন্দ্যোপাধ্যায় জয়ী হয়েছিলেন। ব্যবধান ছিল ৯৮,৫৩৬। ২০১৯ সালে মোট ভোটার ছিল ১৭,৮৩,৯৮৬। বুথ সংখ্যা ছিল ২,০৩৩। তৃণমূল কংগ্রেস প্রার্থী কল্যাণ বন্দ্যোপাধ্যায় ভোট পেয়েছিলেন ৬,৩৭,৭০৭। মোট বৈধ ভোটের ৪৬.১৭ শতাংশ ভোট পেয়েছিলেন তিনি।অন্যদিকে, বিজেপি প্রার্থী দেবজিৎ সরকার পেয়েছিলেন ৫,৩৯,১৭১, যা মোট বৈধ ভোটের ৩৯.০৪ শতাংশ। এই কেন্দ্রের বাম প্রার্থী তীর্থঙ্কর রায়...


মেধাবী মুসলিম পেশাজীবীরা ‘প্রতিকূল' ফ্রান্স ছাড়ছেন

বিজনেস স্কুল থেকে পড়াশোনা শেষে চাকরির জন্য প্রায় ৫০টি সাক্ষাৎকার দিয়েছেন৷ কিন্তু সফল না হওয়া দুবাই পাড়ি জমান আদম৷


Swati Maliwal: CM হাউজে মারধর করেছে কেজরিওয়ালের PA? গুরুতর অভিযোগ AAP সাংসদ স্বাতীর

দিল্লি পুলিশের সঙ্গে যুক্ত সূত্রের দাবি, চাঞ্চল্যকর অভিযোগ তুলেছেন আম আদমি পার্টির রাজ্যসভার সাংসদ স্বাতি মালিওয়াল। পুলিশ সূত্রের দাবি, সিএম হাউসের ভিতর থেকে দিল্লি পুলিশকে পিসিআর কল করা হয়েছিল। ফোনকারী নিজেকে স্বাতি মালিওয়াল বলে পরিচয় দেন। আসুন, জেনে নেওয়া যাক এই পুরো ঘটনায় এখন পর্যন্ত কী হয়েছে?


Huge Amount Credited In AC: সামান্য কৃষককে ৯৯,৯৯,৯৪,৯৫,৯৯৯.৯৯ টাকা পাঠাল ব্যাংক! যোগীরাজ্য 'অর্থযোগ'...

Uttar Pradesh News: এক-দু কোটি নয়, অ্যাকাউন্টে ৯ হাজার ৯০০ কোটি টাকা জমা পড়েছে। শুনতে খটকা লাগলেও ঘটনাটি ঘটে উত্তরপ্রদেশের এক কৃষকের সঙ্গে।


Bengal News LIVE Update: আজ পুরুলিয়ায় মুখোমুখি মোদী-মমতা...

Bengal News LIVE Update: দেখে নিন এই মুহূর্তের বড় খবর জি ২৪ ঘণ্টা ডিজিটালে


Voter Hawa: ২৫ মে ভোটের আগে কী ভাবছে পুরুলিয়া? পঞ্চমুখী লড়াইয়ে কোন দিকে জঙ্গলমহলের মন? | ABP Ananda LIVE

ABP Ananda LIVE: ২৫ মে ভোটের আগে কী ভাবছে পুরুলিয়া? পঞ্চমুখী লড়াইয়ে কোন দিকে জঙ্গলমহলের মন? কার ভোট কাটবে কে? আরও খবর.. হাইকোর্টের নির্দেশে অবশেষে সন্দেশখালির বিজেপি নেত্রীর জেলমুক্তি। দমদম জেল থেকে ছাড়া পেলেন মাম্পি দাসসন্দেশখালিতে পয়সার খেলা। আন্দোলন থেকে সরে আসতে ২০ লক্ষ টাকা টোপ তৃণমূল নেতার। জেলমুক্তির পর এবিপি আনন্দে এসে বিস্ফোরক অভিযোগ মাম্পির। অস্বীকার দিলীপ মল্লিকেরকাঠফাটা গরমে জলে ভাসছে রাস্তা। এই ছবি কলকাতা পুরসভার ৫৮ নম্বর ওয়ার্ডের ট্যাংরা এলাকার। বৈশালী মোড় থেকে পুলিন খটিক রোড পর্যন্ত নর্দমার জলে রাস্তা থই-থই করছে। নোংরা জলে ডুবে গিয়েছে পানীয় জলের কল। পুলিন খটিক রোডে যান চলাচও বন্ধ করে দেওয়া হয়েছে। ২ দিন ধরে পাম্প চালিয়েও জল নামেনি বলে দাবি করেছেন স্থানীয় তৃণমূল কাউন্সিলর সন্দীপন সাহা। ভরা গ্রীষ্মে নর্দমার জলে নাজেহাল ট্যাংরার এই এলাকার বাসিন্দারা। কাউন্সিলরের দাবি, হাইড্রেনে নিকাশির সমস্যায় এই বিপত্তি।


বহরমপুরে ডবল হ্যাটট্রিক হবে? ভোটের দিন সকালেই হুঙ্কার অধীরের

বহরমপুর: অনেকেই বলছেন, এবার বহরমপুরে তাঁর লড়াইটা অন্যবারের তুলনায় কঠিন৷ পাঁচ বার বহরমপুর থেকে ভোটে জেতা অধীররঞ্জন চৌধুরী অবশ্য এই সমস্ত রাজনৈতিক ব্যাখ্যা নিয়ে বিশেষ চিন্তিত নন৷ বরং ভোটের দিন সকালেও নিজের মেজাজেই পাওয়া গেল বহরমপুরের কংগ্রেস প্রার্থীকে৷ বরং ভোটের দিন সকালেও তৃণমূল এবং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে তীব্র আক্রমণ শানালেন অধীর৷এ দিন সকাল থেকেই বহরমপুরের বিভিন্ন বুথে বুথে ঘোরেন অধীর৷ ভোটও দেন তিনি৷ তারই ফাঁকে অধীর চৌধুরী...


দুর্ধর্ষ এক লড়াই দেখল গোটা ডুয়ার্স! এমন লড়াই কেউ দেখেনি! ফল যা হল, শিউরে উঠবেন

জলপাইগুড়ি: এ কী কাণ্ড! জঙ্গলের ভিতর সর্প সংঘর্ষ! চাঞ্চল্যকর ঘটনায় উদ্বেগ এলাকা জুড়ে। মানুষের সঙ্গে নয়, সাপে সাপে সংঘাত। জঙ্গল লাগোয়া এলাকা গুলোয় মানুষের সঙ্গে বন্যপ্রাণীর কিংবা মানুষের সঙ্গে সাপের সংঘাতের খবর হামেশাই সংবাদের শিরোনাম উঠে আসে।জানা গিয়েছে, ডুয়ার্সের গরুমারা জাতীয় উদ্যান সংলগ্ন দক্ষিণ ধূপজোড়া বনবস্তি এলাকার কিং কোবরা সাপের সঙ্গে অজগরের লড়াই বাঁধে আচমকাই। ঘটনায় চাঞ্চল্য ছড়ায় গোটা এলাকায়। সূত্রের খবর, কিং কোবরা সাপের ছোবলে...


'শেষ হচ্ছে শূন্য শুল্কের দিন'

২০শে মে সোমবার প্রকাশিত পত্রিকাগুলোর প্রথম পাতায় ইরানের প্রেসিডেন্ট এব্রাহিম রাইসিকে বহনকারী হেলিকপ্টার বিধ্বস্ত হওয়ার খবর বেশ প্রাধান্য পেয়েছে। সেইসাথে দ্বিতীয় ধাপের উপজেলা নির্বাচনের আগে প্রার্থীদের হলফনামা নিয়ে টিআইবির প্রতিবেদন, শুল্কমুক্ত সুবিধা তুলে নেয়া, ভর্তুকি অব্যাহত রাখা, হিসাবের বাইরে থাকা আয়সহ নানা খবর আলোচনায় আছে।


আগামী দু'ঘণ্টায় কালবৈশাখীর সতর্কতা ! বজ্রবিদ্যুৎ-সহ ঝড়-বৃষ্টি বেশ কয়েক জেলায়

আগামী দু’ঘণ্টায় কালবৈশাখীর সতর্কতা। বজ্রবিদ্যুৎ-সহ ঝড়-বৃষ্টির সর্তকতা। নদিয়া জেলায় কালবৈশাখীর মতো ঝড়-বৃষ্টির সর্তকতা। বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সতর্কতা। বৃষ্টির সঙ্গে ৬০ কিলোমিটার প্রতি ঘণ্টা বেগে দমকা ঝোড়ো হাওয়া বইবে। সতর্কতা আলিপুর আবহাওয়া দফতরের। আগামী দু’ঘণ্টায় বজ্রবিদ্যুৎ-সহ ঝড়-বৃষ্টির সর্তকতা। উত্তর ২৪ পরগনা জেলায় ঝড় বৃষ্টির সর্তকতা। বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সতর্কতা। বৃষ্টির সঙ্গে ৫০ কিলোমিটার বেগে দমকা ঝোড়ো হাওয়া বইবে। থাকবে বজ্রপাতের আশঙ্কাও। সতর্কতা আলিপুর আবহাওয়া দফতরের। আগামী দু’ঘণ্টায় কালবৈশাখীর সতর্কতা; বজ্রবিদ্যুৎ-সহ ঝড়-বৃষ্টির পূর্বাভাস উত্তর ২৪ পরগনা, কলকাতা ও দক্ষিণ ২৪ পরগনা জেলায় ৷ বৃষ্টির সঙ্গে ৬০ কিলোমিটার প্রতি ঘণ্টা বেগে দমকা ঝোড়ো হাওয়া বইবে। থাকবে বজ্রপাতের আশঙ্কা। হাওড়া জেলাতেও ঝড়-বৃষ্টির সতর্কতা। বৃষ্টির সঙ্গে ৫০ কিলোমিটার প্রতি ঘণ্টা বেগে দমকা ঝোড়ো হাওয়া বইবে। থাকবে বজ্রপাতের আশঙ্কা। এর পাশাপাশি হুগলি জেলাতেও ঝড়-বৃষ্টির সতর্কতা রয়েছে। বৃষ্টির সঙ্গে ৫০ কিলোমিটার প্রতি ঘণ্টা বেগে দমকা ঝোড়ো হাওয়া বইবে। থাকবে বজ্রপাতের আশঙ্কাও। দক্ষিণবঙ্গের ছয় জেলায় কালবৈশাখীর সর্তকতা। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হবে দক্ষিণবঙ্গের সব জেলাতেই। আশঙ্কা বজ্রপাতের। উত্তরবঙ্গে ভারী বৃষ্টির সতর্কতা। পার্বত্য এলাকা-সহ ৫ জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা। এমনটাই জানিয়েছে আবহাওয়া দফতর ৷ কলকাতা-সহ দক্ষিণবঙ্গের সব জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সতর্কতা। আজ, সোমবার ভোটের দিন বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সঙ্গে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে দমকা ঝোড়ো হাওয়া। লোকসভা নির্বাচনের কেন্দ্র উত্তর ২৪ পরগনার, ব্যারাকপুর ও বনগাঁ এলাকায় কালবৈশাখীর সতর্কতা। বিকেল বা রাতের দিকে কালবৈশাখীর সম্ভাবনা রয়েছে।


ভোটের মাঝে এ কী দৃশ্য! মুকুল রায়ের কাছে অধীর চৌধুরী, কেন? 'অন্য' সমীকরণের জল্পনা

উওর ২৪ পরগনা: ইতিমধ্যেই লোকসভা নির্বাচনের চতুর্থ দফায় বহরমপুরে ভোট গ্রহণ শেষ হয়েছে। পঞ্চম দফায় ব্যারাকপুর লোকসভা কেন্দ্রে ভোট। আর তার আগেই সিপিআইএম প্রার্থী দেবদূত ঘোষের সমর্থনে কাঁচরাপাড়ার কলেজ মোড়ে এক নির্বাচনী জনসভায় এসে কংগ্রেসের বর্ষীয়ান নেতা অধীর রঞ্জন চৌধুরী।সেখানে গিয়েই দেখা করলেন তৃণমূল নেতা মুকুল রায়ের সঙ্গে। এদিন মুকুল রায়ের কাঁচরাপাড়ার বাড়ি যুগল রেখায় গিয়ে তাঁর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন অধীর চৌধুরী।আরও পড়ুন: দার্জিলিং...


Gopichand Thotakura: প্রথম পর্যটক হিসেবে মহাকাশে পাড়ি ভারতীয় পাইলটের, ইতিহাস গোপীচাঁদ থোটাকুরার

ভারতীয় বংশোদ্ভূত পাইলট গোপীচাঁদ থোটাকুরা প্রথম মহাকাশ পর্যটক হিসেবে ইতিহাস তৈরি করলেন। জেফ বেজোসের মহাকাশ উড়ান সংস্থা ব্লু অরিজিন ফের মহাকাশের উদ্দেশ্যে যাত্রা করেছে। রবিবার ছয় অভিযাত্রীর একটি দল টেক্সাস থেকে উত্তোলনের পর মহাকাশে ১১ মিনিটের যাত্রা সম্পন্ন করেছে। যে ছয়জন মহাকাশ পর্যটকদের নিয়ে রওনা দিয়েছিল তার মধ্যে ছিলেন গোপী থোটাকুরাও। পেশায় বানিজ্যিক বিমানের পাইলট গোপী।


আশ্রম ছেড়ে দিতে হবে'-ধারালো অস্ত্র নিয়ে রামকৃষ্ণ মিশনে ঢুকে হামলা দুষ্কৃতীদের! হাড় হিম করা ঘটনা রাজ্যে

একদল দুষ্কৃতী আগ্নেয়াস্ত্র নিয়ে ‘সেবক হাউসে’ ঢুকে পড়ে। এরপর আশ্রমের নিরাপত্তারক্ষী সহ কয়েকজন কর্মীকে মারধর করেন। শুধু তাই নয়, যদি আশ্রম না ছাড়া হয়, তাহলে খুন করে দেওয়া হবে বলে হুমকিও দেওয়া হয়।


Hemant Soren: কেজরির উদাহরণ টেনে অন্তবর্তী জামিনের আবেদন, ইডিকে নোটিস জারি সুপ্রিম কোর্টের

এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের কাছে ১৭ মে-এর মধ্যে জবাব চেয়েছে শীর্ষ আদালত ।


‘কেউ বেঁচে নেই..,’ কপ্টার দুর্ঘটনায় মারাই গিয়েছেন ইরানের প্রেসিডেন্ট রাইসি!

ইরান: যা-ও বা ক্ষীণ আশা ছিল..তা-ও শেষ৷ ইরান সরকারের তরফে ঘোষণা করা হল কপ্টার দুর্ঘটনায় মৃত্যুই হয়েছে সে দেশের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসির৷ মারা গিয়েছেন, তাঁর বিদেশমন্ত্রী হোসেইন আমিরআবদুল্লাহিয়ানও৷ পার্বত্যময় তুষার ঢাকা অঞ্চলে প্রেসিডেন্টের কপ্টারের ধ্বংসাবশেষ চিহ্নিত করতে পেরেছে উদ্ধারকারী দল৷ তাঁরাই যাবতীয় পর্যবেক্ষণ করে এই সিদ্ধান্তে পৌঁছেছেন যে কপ্টারে থাকা সব যাত্রীই মারা গিয়েছেন৷ কপ্টার ধ্বংসের এলাকায় কোনও জীবিত মানুষের চিহ্ন...


ভোটের মধ্যেই 'শুভেন্দুর জেলার' ৩ পুলিশ কর্তার বদলি, পুুরুলিয়ার SP-কে সরাল কমিশন

পুরুলিয়ার পুলিশ সুপার অভিজিৎ বন্দ্যোপাধ্যায়কে সরানোর সিদ্ধান্ত নিল নির্বাচন কমিশন। কন্টাইয়ের এসডিপিও দিবাকর দাস এবং ভূপতিনগর থানার ওসি , পটাশপুর থানার ওসিকে সরানোর নির্দেশ দেওয়া হয়েছে কমিশনের তরফে। রাজ্যের তরফে নামের প্যানেল চাওয়া হয়েছে। তা জমা পড়ার পর পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে। ঠিক কী জানা গিয়েছে? জেনে নিন বিস্তারিত আপডেট


BJP-তে যোগ দেওয়া MLA-দের জেলে পুরব, সরকার পড়ার আশঙ্কা উড়িয়ে হুঙ্কার হিমাচলের মুখ্যমন্ত্রী সুখুর

লোকসভা নির্বাচনের লক্ষ্যে সিমলা থেকে সোমবার মনোনয়ন জমা দেন কংগ্রেস প্রার্থী বিনোদ সুলতানপুরি। সেখানে উপস্থিত ছিলেন হিমাচলের মুখ্যমন্ত্রী। মনোনয়ন জমা দেওয়ার পরে চৌরা মাঠে কংগ্রেসের তরফে একটি জনসভার আয়োজন করা হয়। তাতে মুখ্যমন্ত্রীর নেতৃত্বে উপস্থিত ছিলেন সিপিএমের নেতৃত্ব।


Anganwari Recruitment | ICDS: লোকসভা ভোট মিটলেই অঙ্গনওয়াড়ির ১৩ হাজার শূন্য পদে নিয়োগ, জেনে নিন আবেদনের যোগ্যতা

Anganwari Recruitment | ICDS: যেসব নথি আবেদনের সঙ্গে দিতে হবে তা হল শিক্ষাগত যোগ্যতার নথি, বয়সের প্রমাণপত্র, জাতিগত শংসাপত্র, পাসপোর্ট সাইজের ছবি ও অন্যান্য জরুরি নথি। লোকসভা ভোটের পর আবেদন জমা নেওয়া শুরু হবে


Election Campaign: সৃজন-সজল-মালাকে 'শালীনতার' পুরস্কার, কুবাক্য না-বলে মার্জিত প্রচারে সম্মানিত প্রার্থীরা

ভোট প্রচারে কটুক্তি বা একে অপরের বিরুদ্ধে অশালীন উক্তি করাই যেনও এখন ট্রেন্ড হয়ে দাঁড়িয়েছে। কিন্তু ব্যতিক্রমও রয়েছে। যাদবপুর লোকসভা কেন্দ্রের বাম প্রার্থী সৃজন ভট্টাচার্য, কলকাতা দক্ষিণ লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী মালা রায় এবং বরাহনগর বিধানসভা কেন্দ্রের উপ-নির্বাচনের বিজেপি প্রার্থী সজল ঘোষ। এই তিন জনের মধ্যে কেউ রাজনীতির জগতে নতুন আবার কেউ রীতিমতো পোড়খাওয়া। কিন্তু প্রত্যেকেই ভোট প্রচারে রসিকতা করলেও ব্যবহার করেননি একটিও অশালীন উক্তি।


Alipurduar News: তারে প্যাঁচানো দেহ উদ্ধার, হাতির মৃত্যু ঘিরে ধোঁয়াশা আলিপুরদুয়ারে

অরিন্দম সেন, আলিপুরদুয়ার: অস্বাভাবিক মৃত্যু হল একটি হাতির (Elephnat Death)। ঘটনাটি ঘটেছে মাদারিহাট বীরপাড়া ব্লকের খয়েরবাড়ি গ্রাম পঞ্চায়েত এলাকায়। হাতির মৃত্যুর খবর সামনে আসতেই বিভিন্ন গ্রাম থেকে তাকে দেখতে ভিড় জমে যায়। হাতির মৃত্যুর ঘিরে ধোঁয়াশা: জানা যায়, রবিবার সকালে স্থানীয়রা একটি সুপারি বাগানের কাছে হাতিটিকে মৃত অবস্থায় পড়ে থাকতে দেখে বন দফতরকে খবর দেন। ঘটনাস্থলে বনকর্মীরা ছুটে আসেন। তবে হাতি মৃত্যু ঘিরে ধোঁয়াশার সৃষ্টি হয়েছে। তদন্তে...


প্রয়াতবিহারের প্রাক্তন উপমুখ্যমন্ত্রী সুশীলকুমার মোদি, রাজনীতির জগতে শোকের ছায়া

পটনা: প্রয়াত হলেন বিহারের প্রাক্তন উপমুখ্যমন্ত্রী তথা প্রবীণ বিজেপি নেতা সুশীলকুমার মোদি। বয়স হয়েছিল ৭২ বছর। গত এক মাস ধরে তিনি ভর্তি ছিলেন দিল্লির এইমস-এর আইসিইউ বিভাগে। সোমবার রাতে তাঁর প্রয়াণ সংবাদ জানানো হয় বিহার বিজেপি-র তরফে। বিহারে বিজেপি-র অন্যতম মুখ ছিলেন এই রাজনীতিক। অসুস্থতার কারণে আসন্ন লোকসভা নির্বাচনে তিনি প্রতিদ্বন্দ্বিতা করবেন না বলে আগেই জানিয়েছিলেন। গত ৩ এপ্রিল তিনি এক্স হ্যান্ডলে লেখেন, ‘‘গত ৬ মাস আমি লড়াই করছি কর্কটরোগের...


ইনস্টাগ্রামে লাইভ স্ট্রিমিং চলাকালীনই ঘটে গেল মর্মান্তিক পরিণতি…

আহমেদাবাদঃ উচ্চ গতিতে ছুটে চলা গাড়ির রোমাঞ্চ উপভোগ করতে করতে আহমেদাবাদ থেকে মুম্বইয়ের উদ্দেশ্যে পাড়ি দিয়েছিলেন পাঁচ তরুণ। অথচ সেই বেপরোয়া গতির রোমাঞ্চই প্রাণ কাড়ল ২ জনের। বাকি ৩ জন আপাতত হাসপাতালের বিছানায় শুয়ে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন। এঁদের প্রত্যেকের বয়স ২২ থেকে ২৫ বছরের মধ্যে।আরও পড়ুনঃ UTS অ‍্যাপে বড় বদল! থাকল না ২০ কিলোমিটারের গন্ডি! টিকিট কাটুন যে কোনও জায়গা থেকেআহমেদাবাদ থেকে মুম্বই যাওয়ার পথে ওই পাঁচ তরুণের মারুতি সুজুকি ব্রেজা...


রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমার দ্রুত চাপে পড়বে বলে আশা বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রীর

বাংলাদেশ থেকে রোহিঙ্গাদের মিয়ানমারে প্রত্যাবাসন নিয়ে গত সাত বছর ধরে নানা আলোচনা হলেও কোনও কার্যকর পদক্ষেপ দেখা যায়নি। মিয়ানমারের অভ্যন্তরীণ সংকটের কারণে আপাতত আগামী দুই বছরেও প্রত্যাবাসনের সম্ভাবনা দেখছেন না নিরাপত্তা বিশ্লেষকরা।


শেষ জীবনে পথের সঙ্গী, বোলপুরে শান্তিনিকেতনে সযত্নে রাখা আছে কবিগুরুর গাড়ি

সৌভিক রায়, বীরভূম: বোলপুরে শান্তিনিকেতনের আনাচেকানাচে ছড়িয়ে ছিটিয়ে রয়েছে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের অনেক না জানা গল্প। শান্তিনিকেতনের মধ্যে রয়েছে কবিগুরুর ব্যবহৃত তাঁর পছন্দের গাড়ি। সময়টা ছিল ১৯৩৮। যুক্তরাষ্ট্রের ইলিনয় থেকে কৃষিবিজ্ঞানে পড়াশোনা শেষ করে জোড়াসাঁকো ফেরেন রবীন্দ্রনাথের ছেলে রথীন্দ্রনাথ। সেই সময় কবিগুরুর শারীরিক অবস্থা অতটা ভাল ছিল না। তাও তিনি ক্যাম্পাসে হেঁটে হেঁটেই চলাফেরা করতেন। বাবার এই কষ্ট দেখে তাঁকে একটি গাড়ি কিনে...


নদিয়ায় ভোট দিতে এসে তৃণমূল কংগ্রেসের বিক্ষোভের মুখে মুকুটমনি অধিকারীর স্ত্রী

নদিয়া: ভোট দিতে এসে মুখ্যমন্ত্রী এবং তৃণমূল প্রার্থী মুকুটমনি অধিকারীর প্রসঙ্গে বিরূপ মন্তব্য করলে তৃণমূল কংগ্রেসের কর্মী সমর্থকদের বিক্ষোভের মুখে মুকুটমনি অধিকারীর স্ত্রী স্বস্তিকা ভুবনেশ্বরী। কিছুদিন আগেই বিজেপির তারকা নেতা মিঠুন চক্রবর্তীর হাত ধরে তার সভাতেই বিজেপিতে যোগদান করেছিলেন রানাঘাট লোকসভা কেন্দ্রের তৃণমূল কংগ্রেসের প্রার্থী মুকুটমনি অধিকারীর স্ত্রী।আর এবার তার ভোট দেওয়াকে কেন্দ্র করে তৃণমূল কর্মী সমর্থকদের বিক্ষোভের মুখে তিনি।এ দিন...


Lok Sabha Election 2024: ভোট শান্তিতে হবে, আশাবাদী বিজেপি প্রার্থী লকেট চট্টোপাধ্যায়

ভোট শান্তিতে হবে বলে আশাবাদী বিজেপি প্রার্থী লকেট চট্টোপাধ্যায়। যদিও তিনি তৃণমূলের বিরুদ্ধে গুরুতর অভিযোগ তুলেছেন। ধনেখালির একটি ভোটকেন্দ্রের ভিতরে একজন মহিলাকে চিহ্নিত করেছেন তিনি, যিনি ভোটারদের প্রভাবিত করার চেষ্টা করছেন বলে অভিযোগ রয়েছে। লকেট অভিযোগ করেছেন যে ওই মহিলাকে টিএমসি ভোটারদের প্রভাবিত করার জন্য পাঠিয়েছিল। এ নিয়ে ইসির কাছে বিজেপি প্রার্থীর অভিযোগের পর ওই এই মহিলাকে বুথ থেকে সরিয়ে দেওয়া হয়।


Kolkata Metro: সুড়ঙ্গ তৈরির কাজ শুরু মেট্রোর অরেঞ্জ লাইনে

শহর কলকাতাতে যাতায়াতের সব চেয়ে সহজ উপায় হল মেট্রোরেল। গঙ্গার তলা দিয়েও মেট্রোর চাকা গড়াতে শুরু করেছে। ভিড়ও হচ্ছে দেদার। এবার কলকাতা মেট্রোর বড় চ্যালেঞ্জ অরেঞ্জ লাইন। ইতিমধ্যেই ‘বক্স-পুশিং’ পদ্ধতিতে সুড়ঙ্গ কাটার কাজ শুরু হয়েছে কলকাতা মেট্রোর অরেঞ্জ লাইনে। তবে এই লাইন প্রায় ২৯ কিলোমিটার দীর্ঘ। তার মধ্যে মাত্র ৫০০ মিটারের কাছাকাছি অংশটিই কেবল মাটির নীচে।


ইরানের প্রেসিডেন্ট রাইসির হেলিকপ্টার দুর্ঘটনার কবলে

ইরানের রাষ্ট্রীয় গণমাধ্যম বলছে রোববার এব্রাহিম রাইসিকে বহনকারী একটি হেলিকপ্টার বেশ বিপজ্জনকভাবে অবতরণ করেছে বলে জানা গিয়েছে। দুর্ঘটনাকবলিত হেলিকপ্টারে মি. রাইসির সাথে দেশটির পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমিরাবদুল্লাহিয়ান ছিলেন বলে ধারণা করা হচ্ছে।


ভোটের বাংলায় সাধু সাধু রব! প্রচারে নয়া হাতিয়ার মোদীর

আজ ২০ মে, লোকসভা ভোটের পঞ্চম দফার ভোটগ্রহণ। তার ঠিক আগে বাংলায় ভোট প্রচারে এসেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এ দিন তিনি মেরুকরণ অস্ত্রেই শান দিয়ে তোপ দেগেছেন মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে। মোদীর কথায়, সংখ্যালঘু ভোটব্যাঙ্কের স্বার্থেই তৃণমূলনেত্রী হিন্দু সন্ন্যাসীদের অপমান করেছেন। এ ছাড়াও এ দিন পুরুলিয়ার সভা থেকে তাঁর বক্তব্যে উঠে আসে স্বামী বিবেকানন্দ প্রসঙ্গও।


'ভোট মিটলেই রি-পোলের দাবি করব', ৪র্থ দফার অন্তিম লগ্নে বিস্ফোরক অধীর চৌধুরী

বহরমপুর: ৪র্থ দফার অন্তিম লগ্নে অধীররঞ্জন চৌধুরীর মুখে শোনা গেল পুনর্নির্বাচনের কথা। ‘আমরা নির্বাচন কমিশনের কাছে রি-পোলের দাবি করব। গুটিকয়েক বুথে আমাদের ভোট করতে দেওয়া হয়নি। ৯ থেকে ১০টি বুথে ছাপ্পা হয়েছে। মমতা বন্দ্যোপাধ্যায় চাইছেন অধীর চৌধুরী হারুক বিজেপি জিতুক।’তিনি আরও বলেন, ‘বেশিরভাগটাই শান্তি শৃঙ্খলায় ভোট হয়েছে। কেন্দ্রীয় বাহিনী থাকা সত্ত্বেও যাঁরা পুলিশের দালাল তাঁদের তো তাড়াতে পারেনি। এখানে আগে থেকে কিছু পুলিশ তৃণমূলের দালালি করবে...


চট্টগ্রামের এই পদটির স্বাদ নিলে, সারাক্ষণ গুণ গাইবেন

চট্টগ্রামের এই পদটির স্বাদ নিলে, সারাক্ষণ গুণ গাইবেন


হাতেনাতে ধরলেন লকেট! নিশানায় সরাসরি রচনা...কমিশনে অভিযোগের বন্যা সব দলের

কলকাতা: সোমবার চব্বিশের লোকসভা নির্বাচনের পঞ্চম দফার ভোটগ্রহণ৷ এদিন সকাল ৭টা থেকেই ভোটগ্রহণ শুরু হয়ে যায় হুগলি, বনগাঁ, ব্যারাকপুর, হাওড়া, উলুবেড়িয়া, শ্রীরামপুরে সকাল ৯টা পর্যন্ত ভোট পড়েছে ১৫.৩৫ শতাংশ৷ নির্বাচন কমিশন সূত্রের খবর, সকাল ৯ টা পর্যন্ত নির্বাচন কমিশনে অভিযোগ সবচেয়ে বেশি জমা পড়েছে তৃণমূলের৷ তৃণমূল দিয়েছে ৩০টি, বিজেপি ২২টি ও সিপিআইএম-এর ২৫টি অভিযোগ।নির্বাচন কমিশন সূত্রের খবর, সকাল ন’টা পর্যন্ত মোট অভিযোগ জমা পড়েছে ৪৭১টি।...


মমতা-অভিষেককে গাড়ি ধাক্কা দিয়ে খুন করার হুমকি, সবুজ কালিতে লেখা পোস্টারে চাঞ্চল্য উলুবেড়িয়ায়

সবুজ কালি দিয়ে পোস্টারে লেখা হয়েছে, 'মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় ও অভিষেককে গাড়ি ধাক্কা দিয়ে খুন করিব। সবাই প্রদীপ জ্বালাবে। আমার গোপন চিঠি আছে পড়ে নেবে।