JALPAIGURI: 'তোলা' না দেওয়ায় জলপাইগুড়ির রিসর্টে তালা, কাঠগড়ায় তৃণমূল

রাজা চট্টোপাধ্যায়, জলপাইগুড়ি: 'তোলা' না দেওয়ায় জলপাইগুড়ির রিসর্টে তালা লাগানোর অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে। নাগরাকাটার ওই রিসর্ট মালিকের অভিযোগ, ভোটে খরচের জন্য টাকা চেয়েছিলেন তৃণমূল অঞ্চল সভাপতি। দাবি মতো টাকা না দেওয়ায় রিসর্টে তালা দিয়েছে। যদিও এই অভিযোগ উড়িয়ে দিয়েছে শাসকদল।

কী অভিযোগ?

বেসরকারি পার্ক এবং রিসোর্টে তালা ঝুলিয়ে দেওয়ার অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে। ঘটনা জলপাইগুড়ি জেলার নাগারাকাটা ব্লকের আপার কলাবাড়ি এলাকার। রীতিমতো তৃণমূলের ঝান্ডা হাতে দলবল নিয়ে তালা ঝুলিয়ে দেওয়া হয় বলে অভিযোগ, ভাইরাল হয়েছে ঘটনার সিসিটিভি ফুটেজ। রিসর্টের মালিক শেখ জিয়াউর রহমানের অভিযোগ, নির্বাচনের আগে ওই এলাকার অঞ্চল সভাপতি এবং নাগরাকাটা ব্লক সভাপতি নির্বাচনের খরচের জন্য তাঁর কাছে টাকা দাবি করে। সেই মোতাবেক তিনি টাকা দেন। রিসোর্ট মালিকের অভিযোগ চাঁদার অঙ্ক মন মতো না হওয়ায় পার্ক এবং রিসর্টে তালা ঝুলিয়ে দেওয়ার হুমকি দেওয়া হয়েছিল। রবিবার সকালে তালা ঝুলিয়ে দেওয়া হয়। ছুটির দিন অনেক পর্যটক এসে ঘুরে যেতে বাধ্য হন।                    

যদিও তৃণমূলের অঞ্চল সভাপতি দাবি, "টাকা নেওয়ার কোনও বিষয় নেই। ওই রিসোর্টে অনেক অনৈতিক কাজ হচ্ছিল। তাই গ্রামবাসীরা সম্মিলিতভাবে তালা ঝুলিয়ে দেয়। তৃণমূল কংগ্রেসের পতাকা কেউ কেউ নিতে পারেন সেটা বড় কথা নয়।'' স্থানীয়দের অভিযোগ, "ওই এলাকার যাঁদের কাজে রাখা হয়েছিল তাঁদের সবাইকে কাজ থেকে ছাড়িয়ে দেওয়া হয়। সেই জায়গায় নতুন লোক রাখা হয়েছে। এই সমস্ত অনৈতিক কাজের প্রতিবাদ করায় তাদের কাছ থেকে বাদ দেওয়া হয়েছে।'' যদিও এই সমস্ত বিষয়ে রিসর্ট মালিক বানারহাট থানার পুলিশের দ্বারস্থ হয়েছেন।                   

এদিকে ভোটের আগে বজবজে দেওয়াল লিখনকে কেন্দ্র করে গন্ডগোল বাধল তৃণমূল বিজেপির মধ্য়ে। সমস্য়া মেটাতে ময়দানে নামতে হল নির্বাচন কমিশনকে। বিজেপির অভিযোগের প্রেক্ষিতে ঘটনাস্থলে আসে নির্বাচন কমিশনের এক প্রতিনিধি। পরে বজবজ থানায় নালিশ করে দুপক্ষ।

আপনার পছন্দের খবর আর আপডেট এখন পাবেন আপনার পছন্দের চ্যাটিং প্ল্যাটফর্ম হোয়াটস অ্যাপেও। যুক্ত হোন ABP Ananda হোয়াটস অ্যাপ চ্যানেলে। 

আরও পড়ুন: Mamata Banerjee: 'কেন্দ্রীয় বাহিনী গুন্ডামি করতে এলে রুখে দাঁড়াবেন' দ্বিতীয় দফা ভোটের আগে বার্তা মমতার

2024-04-21T17:33:33Z dg43tfdfdgfd