KOLKATA ACCIDENT: ফের বেপরোয়া গাড়ির দৌরাত্ম্য শহরে, সটান ফোর্ট উইলিয়ামের দেওয়ালে ধাক্কা

সত্যজিৎ বৈদ্য, কলকাতা: সাতসকালে ফোর্ট উইলিয়ামের দেওয়ালে ধাক্কা মারে বেপরোয়া গাড়ি (Kolkata Accident)। অল্পের জন্য রক্ষা পান প্রাতর্ভ্রমণকারীরা। সকাল পৌনে ৮টা নাগাদ খিদিরপুরের দিক থেকে রেড রোড ধরে রাজভবনের দিকে যাচ্ছিল গাড়িটি। পাঁচ সওয়ারির সকলেরই বয়স ২৫ থেকে ৩০-এর মধ্যে। রেড রোডের ধারে ফোর্ট উইলিয়ামের গা ঘেঁষা রাস্তায় প্রাতর্ভ্রমণকারীরা ছিলেন। কোনওক্রমে তাঁরা প্রাণে বাঁচেন। গাড়ির সামনের অংশ ক্ষতিগ্রস্ত হলেও সওয়ারিরা অক্ষত। কী ভাবে দুর্ঘটনা ঘটল, খতিয়ে দেখছে ময়দান থানার পুলিশ (Kolkata News)। 

রবিবার ছুটির দিন। তাই সকাল থেকে রেড রোড মূলত ফাঁকাই ছিল। তার মধ্যেই ঘটে গেল দুর্ঘটনা। এ দিন সকালে SSKM-এর দিক থেকে রাজভবনের দিকে ছুটে  আসছিল চারচাকার একটি গাড়ি। রাস্তাঘাট ফাঁকা দেখে দুরন্ত গতিতেই গাড়িটি চালানো হচ্ছিল বলে খবর মিলেছে। সেই সময় ফোর্ট উইলিয়ামের সামনের আইল্যান্ডে, রাস্তা যেখানে বাঁক নিচ্ছে, সেখানে গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা। 

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে বেপরোয়া গতিতে গাড়িটি ফোর্ট উইলিয়ামের দেওয়ালে ধাক্কা মারে। বিকট শব্দে চমকে ওঠেন সকলে। রাস্তা দিয়ে হেঁটে যাওয়া অল্পের জন্য প্রাতর্ভ্রমণকারীদের কয়েক জন রক্ষা পান। এত জোরে গাড়িটি ধাক্কা মারে ফোর্ট উইলিয়ামের দেওয়ালে যে, কিছুটা অংশ। ধাক্কা লেগে গাড়িটিও দুমড়ে মুচড়ে গিয়েছে। সামনের অংশ একেবারেই অক্ষত নেই। বনেটের যন্ত্রপাতি রাস্তায় ছড়িয়ে ছিটিয়ে পড়ে থাকতে দেখা যায়।

আরও পড়ুন: Petrol-Diesel Price: রবিবারেও চাপবে জ্বালানির দাম বৃদ্ধির বোঝা, আজ কলকাতায় কত দাম পেট্রোলের ?

দুর্ঘটনার পর বিকট শব্দ শুনে আশেপাশের মানুষজনও ছুটে আসেন। খবর দেওয়া হয় পুলিশে। ট্রাফিক পুলিশের একটি দল ঘটনাস্থলে ছুটে আসে। গাড়ি থেকে মোট পাঁচ সওয়ারিকে উদ্ধার করা হয়। তাঁদের সকলের বয়স ২৫ থেকে ৩০-এর মধ্যে জানা গিয়েছে। প্রাথমিক তদন্তে পুলিশের অনুমান, নিয়ন্ত্রণ হারিয়েই দেওয়ালে ধাক্কা মারে গাড়িটি। তবে সওয়ারিদের কেউই গুরুতর আঘাত পাননি। যদিও প্রাতর্ভ্রমণকারীদের একাংশের দাবি, দুর্ঘটনার সময় কোনও প্রাতর্ভ্রমণকারী গাড়ির সামনে পড়েননি তাই। নইলে অঘটন ঘটে যেত।

রেড রোডে এমন দুর্ঘটনা যদিও এই প্রথম নয়। ২০২১-এর ১ জুলাই, করোনাকাল কাটিয়ে রাস্তায় প্রথম বাস নামার দিনেই, রেড রোডে ফোর্ট উইলিয়ামের সামনে ভয়াবহ দুর্ঘটনা ঘটে। বাইক আরোহী পুলিশ কর্মীকে ধাক্কা মেরে ফোর্ট উইলিয়মের সামনের পাঁচিলে ধাক্কা মারে বেপরোয়া মিনিবাস। বাসের তলায় পিষ্ট হয়ে মৃত্যু হয় পুলিশ কনস্টেবলের। আহত হন ১৮ জন।  

এর আগে, ২০১৬-র ১৩ জানুয়ারি, ফোর্ট উইলিয়ামের সামনে রেড রোডে প্রজাতন্ত্র দিবসের কুচকাওয়াজের মহড়া চলাকালীন বেপরোয়া অডি গাড়ির ধাক্কায় মৃত্যু হয় বায়ুসেনা জওয়ান অভিমন্যু গৌড়ের।  

2023-05-28T05:05:55Z dg43tfdfdgfd