LIQUOR SHOP CLOSE: সুরাপ্রেমীদের জন্য় দুঃসংবাদ! রবি সন্ধ্যা থেকে মদের দোকানের ঝাঁপ বন্ধ

তৃতীয় দফার নির্বাচন এগিয়ে আসছে। ৭ মে দেশজুড়ে তৃতীয় দফায় নির্বাচন। তৃতীয় দফার ভোটের ৪৮ ঘণ্টা আগে থেকে বন্ধ হয়ে যাবে মদের দোকান। অর্থাৎ ভোট শুরুর ৪৮ ঘণ্টা আগে থেকে ড্রাই ডে। সুরাপ্রেমীদের জন্য এখবর নিঃসন্দেহের দুঃখের। জেনে নিন কবে থেকে কবে পর্যন্ত বন্ধ থাকবে মদের দোকান। তার আগে জানা দরকার তৃতীয় দফায় ভোট রয়েছে কোন কোন রাজ্য়ে?

তৃতীয় দফায় কোথায় কোথায় ভোট রয়েছে?

৭ মে ভোট রয়েছে অসম, বিহার, ছত্তিশগড়, গোয়া, গুজরাট, কর্নাটক, মধ্য প্রদেশ, মহারাষ্ট্র, উত্তর প্রদেশ, পশ্চিমবঙ্গ, দাদরা-নগর হাভেলি, দমন দিউ, জম্মু-কাশ্মীর।

ভোটের ৪৮ ঘণ্টা আগে থেকে বন্ধ মদের দোকান

ভোটগ্রহণ চলাকালীন কোনওরকম অপ্রীতিকর ঘটনা এড়াতে মদ কেনাবেচার উপর জারি থাকবে এই নিষেধাজ্ঞা। প্রত্যেকটি কেন্দ্রে ভোটের ৪৮ ঘণ্টা আগে থেকে মদের দোকান বন্ধ করে দেওয়া নির্বাচন চলাকালীন বাধ্যতামূলক। এই নিষেধাজ্ঞা ৫ মে সন্ধ্যা ৬টা থেকে ৭ মে ভোট শেষ হওয়া অর্থাৎ সন্ধ্যা ৬টা পর্যন্ত কার্যকর থাকবে।

উত্তর প্রদেশে লোকসভা ভোটের তৃতীয় দফার আগের জেলা ম্যাজিস্ট্রেট জোগিন্দর সিং একটি নিষেধাজ্ঞামূলক আদেশ জারি করেছেন ওই আদেশে বলা হয়েছে, ভোটের ৪৮ ঘণ্টা আগে থেকে ৭ মে পর্যন্ত বরেলি, আওনাদা, বাদাউনে সব মদের দোকান বন্ধ থাকবে।

জনপ্রতিনিধিত্ব আইন ১৯৫১-এর ধারা ১৩৫ (C)-এর বিধানের ভিত্তিতে আদেশটি জারি করা হয়েছে। যার অধীনে জেলার লোকসভা কেন্দ্রগুলির ৮ কিলোমিটার ব্যাসার্ধের মধ্য়ে অবস্থিত যে কোনও ধরণের মদের দোকান নিষিদ্ধ থাকবে।

শুধুমাত্র উত্তর প্রদেশই নয় ৫ মে সন্ধ্যা ৬টা থেকে ৭ মে সন্ধ্যা ৬টা পর্যন্ত অসম (৪ আসন), বিহার (৫ আসন), ছত্তিশগড় (৭ আসন), গোয়া (২ আসন), গুজরাট (২৬ আসন), কর্নাটক (১৪ আসন), মধ্য প্রদেশ (৮ আসন), মহারাষ্ট্র (১১ আসন), উত্তর প্রদেশ (১০ আসন), দাদরা, নগর হাভেলি ও দমন-দিউ (২ আসন), জম্মু ও কাশ্মীর (১ আসন) এবং পশ্চিমবঙ্গ (মালদা উত্তর, মালদা দক্ষিণ, মুর্শিদাবাদ, জঙ্গিপুর)-এ মদের দোকান বন্ধ থাকবে।

চতুর্থ দফায় ভোট রয়েছে ১৩ মে। সেক্ষেত্রে ১১ মে সন্ধ্যা ৬টা থেকে ১৩ মে সন্ধ্যা ৬টা অন্ধ্র প্রদেশ (২৫ আসন), বিহার (৫ আসন), ঝাড়খণ্ড (৪ আসন), মধ্য প্রদেশ (৮ আসন), মহারাষ্ট্র (১১ আসন), ওডিশা (৪ আসন), তেলঙ্গানা (১৭ আসন), উত্তর প্রদেশ (১৩ আসন), জম্মু ও কাশ্মীর (১ আসন), পশ্চিমবঙ্গ (বহরমপুর, কৃষ্ণনগর, রানাঘাট, বোলপুর, বীরভূম, বর্ধমান পূর্ব, বর্ধমান দুর্গাপুর, আসানসোল)-এ বন্ধ থাকবে মদের দোকান।

এই ধরনের আরও খবর জানতে এই সময়ে আসুন। লেটেস্ট নিউজ, শহরের তাজা খবর, দেশের খবর, ব্যবসার খবর, খেলার আপডেট, দৈনিক রাশিফল এবং লাইফস্টাইলের টিপস জানুন। আর ভিডিয়োর জন্য রয়েছে TimesXP

2024-05-04T13:43:06Z dg43tfdfdgfd