LIVE 10 ANACONDAS IN FLIGHT: জলজ্যান্ত ১০ অ্যানাকোন্ডা নিয়ে বিমান সফর ব্যক্তির! উদ্দেশ্য পাচারের, গ্রেফতার বেঙ্গালুরুতে

গোটা বিমান সফরে ১০ জলজ্যান্ত অ্যানাকোন্ডা ছিল চেক ইন ব্যাগেজে লুকোনো। আর তা নিয়ে ব্যাঙ্কক থেকে সোজা ভারতে আসে ব্যক্তি। ব্যাঙ্কক থেকে বেঙ্গালুরু বিমানে ১০ অ্যানাকোন্ডা নিয়ে এসে তা ভারতে পাচারের উদ্দেশ্য ছিল ওই বিমান যাত্রীর। শেষমেশ বেঙ্গালুরুতে শুল্ক দফতরের হাতে ধরা পড়ে অভিযুক্ত।

ঘটনা শুনলে গায়ে কাঁটা দিতে বাধ্য। মাঝ আকাশে বিমান, আর সেখানে চেক ইন লাগেজে রয়েছে ১০ অ্যানাকোন্ডা। তাও জলজ্যান্ত অ্যানোকোন্ডা! এভাবেই ব্যাঙ্কক থেকে ভারতে আসে ওই ব্যক্তি। চেক ইন ব্যাগেজে সাপের মুখ বেঁধে সে ঢুকিয়ে দেয়। এরপর ভারতে বেঙ্গালুরুতে নামতেই তার যাবতীয় কারসাজি ধরা পড়ে যায়। শেষমেশ সে ধরা পড়ে যায়। গ্রেফতারির পরই ওই ব্যক্তিকে জেরা করতে শুরু করেছে প্রশাসন। বেঙ্গালুরুর শুল্ক বিভাগের দাবি ছিল, ওই অ্যানাকোন্ডাদের নিয়ে তাদের পাচারের চেষ্টা করছিল ব্যক্তি। যে জাতের এই অ্যানাকোন্ডা আনা হয়েছে, সেগুলি হলুদ অ্যানাকোন্ডা। এই হলুদ অযানাকোন্ডা, জলের কাছাকাছি জায়গায় পাওয়া যায়। এগুলিকে রিভেরাইন স্পিসিজ বলা হয়। এই ধরনের অ্যানাকোন্ডা পাওয়া যায় প্যারাগুয়ে, বলিভিয়া, ব্রাজিল, উত্তর পূর্ব আর্জেন্টিনা, কিম্বা উত্তর পূর্ব উরুগুয়েতে পাওয়া যায়। উল্লেখ্য, আইন অনুসারে বন্যপ্রাণীর পাচার একেবারেই নিষিদ্ধ। সেই আইনের আওতাতেই এই ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। 

(লাউ রান্না করে খোসা ফেলবেন না! জেল্লা ঠিকরে পড়বে মুখে এভাবে মাখলে, রইল টিপস)

( Venus transit in Aries: অর্থ, সম্পত্তি তো বটেই, প্রেমেও বাউন্ডারি হাঁকানোর দিন আসছে! শুক্রের গোচরে লাকি বহু রাশি

( Donkey Milk Business:গরু নয় গাধাদের ‘গোয়াল’ আছে এই ব্যক্তির! লিটারে ৫ হাজার টাকায় বিক্রি হয় দুধ, উপকার চমকে দেবে)

এই প্রথম নয়। গত বছরও বেঙ্গালুরু বিমানবন্দরের শুল্ক দফতরের কর্মীরা ২৩৪ টি বন্যপ্রাণাীর পাচার রুখে দিয়েছিলেন। সেবার প্রাণীদের তালিকায় ছিল ছোট্ট ক্যাঙারুও। সেই ঘটনাতেও ব্যাঙ্কক থেকে আসা ব্যক্তিকেই গ্রেফতার করেছিল পুলিশ। ছোট্ট ক্যাঙারুকে প্লাস্টিকের বক্সে আনা হয়েছিল। আর সে শ্বাসরোধ হয়ে মারা গিয়েছিল। জানা গিয়েছে, সেবারের ঘটনায় আগে থেকেই খবর ছিল বেঙ্গালুরুর শুল্ক দফতরের কাছে, যে একটি পশু পাচারের চেষ্টা চলছে। সূত্র মারফৎ খবর পেতেই ময়দানে নামের অফিসাররা, এরপরই ধরা পড়ে ব্যক্তি। তারপর ব্যাগ তল্লাশি করে, অজগর, গিরগিটি, ইগুয়ানা, কচ্ছপ এবং ছোট্ট কুমির পাওয়া গিয়েছিল।

2024-04-23T12:09:23Z dg43tfdfdgfd