Trending:


Liquor Shop : সন্ধ্যা ৬টা থেকে টানা দু'দিন বন্ধ মদের দোকান! মাথায় হাত সুরাপ্রেমীদের

আগামী সোমবার লোকসভা ভোটের পঞ্চম পর্ব। ফলে নির্বাচন কমিশনের প্রোটকল মেনে শনিবার সন্ধ্যা ৬টার পর থেকে বন্ধ থাকবে মদের দোকান। যে যে রাজ্যের যে সমস্ত কেন্দ্রগুলিতে ভোট রয়েছে, সেখানে এই নিয়ম জারি থাকবে। আর সেই কারণেই সুরাপ্রেমীদের মাথায় হাত পড়েছে। জেনে নিন কোথায় কোথায় বন্ধ থাকবে মদের দোকান?


History Sheets: সাধারণ নাগরিকদের সম্পর্কে কী রিপোর্ট বানাচ্ছে পুলিশ? ‘ইতিহাসপত্র’ সম্পর্কে এবার হুঁশিয়ারি সুপ্রিম কোর্টের

Know about the practice: কী এই 'ইতিহাসপত্র'? এতে কী থাকে? কবে থেকে 'ইতিহাসপত্র' চালু হল? সুপ্রিম কোর্ট সম্প্রতি এনিয়ে কী বলেছে?


মেধাবী মুসলিম পেশাজীবীরা ‘প্রতিকূল' ফ্রান্স ছাড়ছেন

বিজনেস স্কুল থেকে পড়াশোনা শেষে চাকরির জন্য প্রায় ৫০টি সাক্ষাৎকার দিয়েছেন৷ কিন্তু সফল না হওয়া দুবাই পাড়ি জমান আদম৷


লো ভোল্টেজ রুখতে নতুন ট্রান্সফর্মার, বড় সিদ্ধান্ত WBSEDCL

দিন কয়েক আগেও তীব্র গরমে পুড়ছিল পুরো রাজ্য। তাপমাত্রা পৌঁছে গিয়েছিল ৪৪ ডিগ্রিতে। ফলে বিভিন্ন জেলায় বেড়েছে এসির ব্যবহার। সঙ্গে বিদ্যুতের চাহিদা বেড়ে গিয়েছিল মধ্যমগ্রাম শহরে। এই পরিস্থিতিতে লো ভোল্টেজের সমস্যায় নাজেহাল হতে হয়েছে এলাকার বাসিন্দাদের। এই সমস্যার সমাধানে বেশি চাহিদা যুক্ত ট্রান্সফর্মার বসাতে হয়েছে পশ্চিমবঙ্গ রাজ্য বিদ্যুৎ সরবরাহকারী সংস্থাকে।


Narendra Modi Slams Mamata Banerjee: 'ছিঃ! শেষে রামকৃষ্ণ মিশন, ভারত সেবাশ্রমেরও সমালোচনা?' মমতাকে কড়া আক্রমণ মোদীর...

Narendra Modi Slams Mamata Banerjee: হুগলির গোঘাটের সভা থেকে ভারত সেবাশ্রম সংঘ ও রামকৃষ্ণ মিশনের একাংশের সমালোচন করে করেন মমতা বন্দ্যোপাধ্যায়। তাদের বিরুদ্ধে তিনি রাজনীতি করার অভিযোগ তোলেন। এ নিয়ে রবিবার প্রতিক্রিয়াও দিল দুর্গাপুরের ভারত সেবাশ্রম সংঘ।


লক্ষ্মীর ভাণ্ডারই মাস্টারস্ট্রোক! কী ঘটতে চলেছে? সুজাতার প্রচারে বড় চমক

বাঁকুড়া: সুজাতার অস্ত্র লক্ষ্মীর ভাণ্ডার। ২০২৪ লোকসভা নির্বাচনের আগে মহিলাদের কেন্দ্রবিন্দু করে, লক্ষ্মীর ভাণ্ডারকে প্রচারের মুখ্য ভূমিকায় রেখে শেষ দফার নির্বাচনী প্রচার ছাড়ছেন বিষ্ণুপুর লোকসভা তৃণমূল প্রার্থী সুজাতা মণ্ডল। শুক্রবার বিষ্ণুপুর লোকসভার পাত্রসায়র ব্লকে নির্বাচনী প্রচারে বেশ হাসিখুশি দেখা গেল তৃণমূল প্রার্থীকে। ফুল ছুড়ে,মালা পরিয়ে মহিলারা সক্রিয় যোগদান করেন এই মিছিলে। মিছিলের পুরোটা জুড়েই ছিল শুধু মহিলাদের ভিড়। সঙ্গে প্রধান...


Illegal construction: বেআইনি নির্মাণ নিয়ে দায় ঠেলাঠেলি পূর্ত দফতর-পুরসভার, ভাঙার নির্দেশ হাইকোর্টের

পূর্ব মেদিনীপুরের কাঁথি পুরসভার ৩ নম্বর ওয়ার্ডের মধ্যে পড়ে রসুলপুর। সেখানেই অমিতাভ পারিয়ারী নামে স্থানীয় এক বাসিন্দার প্রায় ৯ কাঠা আছে। তবে অভিযোগ, সেই জমির অধিকাংশই জবরদখল হয়ে যায়। এরপর সেখানে বেআইনি নির্মাণ গড়ে তোলা হয়।


Digha train: মোটরভ্যানের সঙ্গে দিঘাগামী লোকালের সংঘর্ষ, অল্পের জন্য রক্ষা যাত্রীদের

রবিবার সকাল ৮টা ৫৩ মিনিটে পাঁশকুড়া ছাড়ে দিঘা লোকাল। সকাল সাড়ে ১০টা নাগাদ হেঁড়িয়া ও নাচিন্দা স্টেশনের মাঝে একটি বালিমাটি বোঝাই মোটর ভ্যান রেল লাইনে আটকে যায়। সজোরে ভ্যানটিতে ধাক্কা মারে ট্রেনটি। ধাক্কায় ভ্যানটি রেল লাইন থেকে ছিটকে নীচে পড়ে।


সৌদি আরবের বুকে তৈরি হল নতুন ইতিহাস! প্রথম সুইমস্যুট পরে ব়্যাম্পে হাঁটলেন মডেলরা

প্রথম সৌদির মাটিতে আয়োজন করা হল সাঁতারের পোশাক বা স্নানপোশাক পরিহিত মহিলাদের নিয়ে ফ্যাশন শো। গোটা বিশ্ব সেই 'ঐতিহাসিক' মুহূর্তকে চাক্ষুষ করল।


'হাইকমান্ডের সিদ্ধান্ত না মানলে বেরিয়ে যেতে পারেন!' মমতার পাশে দাঁড়িয়ে অধীরকে 'হুঁশিয়ারি' খাড়গের

অধীর রঞ্জন চৌধুরী নন, কংগ্রেস হাইকমান্ড মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে জোট নিয়ে সিদ্ধান্ত নেবে। এমনটাই জানিয়ে দিলেন মল্লিকার্জুন খাড়গে। তাঁর স্পষ্ট বক্তব্য, কেউ যদি হাইকমান্ডের সিদ্ধান্ত না মানতে পারেন তবে তিনি বেরিয়ে যেতে পারেন। মমতা বন্দ্যোপাধ্যায়ের ইন্ডিয়া জোটে থাকা নিয়ে এমনই মন্তব্য করেছেন কংগ্রেস সভাপতি।


Fourth Phase: সোমবার বাংলার ৮ কেন্দ্রে হাড্ডাহাড্ডি লড়াই, রইল লোকসভা নির্বাচনের কড়া প্রস্তুতি

সোমবার চতুর্থ দফায় বাংলার আট কেন্দ্রে ভোট গ্রহণ। কড়া নিরাপত্তায় শান্তিপূর্ণ ভোট গ্রহণের প্রস্তুতি নিয়েছে নির্বাচন কমিশন। আট কেন্দ্রে রয়েছে একাধিক তারকা প্রার্থী।


গাড়ির মধ্যেই সব শেষ! ৮ জনের ভয়ঙ্কর মৃত্যু, গাড়ির মধ্যে শুধু রক্ত আর গোঙানি

ইন্দোর: ভয়ঙ্কর দুর্ঘটনা মধ্যপ্রদেশে। একটি এসইউভি-র সঙ্গে একটি ট্রাকের সংঘর্ষে মৃত্যু হল ৮ জনের ৷ গুরুতর জখম হয়েছেন একজন৷ পুলিশ সূত্রে খবর, বুধবার রাত সাড়ে দশটা নাগাদ ঘটনাটি ঘটেছে মধ্যপ্রদেশের ইন্দোরে বেতমার কাছে ইন্দোর-আহমেদাবাদ জাতীয় সড়কে ৷ দুর্ঘটনার খবর পেয়ে তড়িঘড়ি ঘটনাস্থলে ছুটে যায় পুলিশ ও স্থানীয়রা৷ শুরু হয় উদ্ধারকার্য ৷পুলিশ সূত্রে খবর, এসইউভি-র টায়ারে বিস্ফোরণ ঘটে ৷ তারপরই গাড়িটি রাস্তার ধারে দাঁড়িয়ে থাকা ট্রাককে ধাক্কা মারে৷ যদিও...


পুরুলিয়া এসে ভক্তদের অনুরোধ করলেন দেব, শুনুন কি বললেন তিনি!

পুরুলিয়া: লোকসভা নির্বাচন চলছে রাজ্য জুড়ে। ইতিমধ্যেই সম্পন্ন হয়েছে চতুর্থ দফার নির্বাচন। আগামী ২৫ মে পুরুলিয়া রয়েছে ষষ্ঠ দফার নির্বাচন। এরই মাঝে পুরুলিয়ায় রোড শো করলেন অভিনেতা দেব। ‌পুরুলিয়া লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী শান্তিরাম মাহাতোর সমর্থনে এই দিন রোড শো করেন ঘাটাল বিধানসভার প্রাক্তন বিধায়ক তথা সুপারস্টার দেব। পুরুলিয়া লোকসভা কেন্দ্রের কাশিপুর বিধানসভার কাশিপুর শহরে এই দিন রোড শো করেন তৃণমূল প্রার্থী শান্তিরাম মাহাতো ও অভিনেতা...


'প্রধানমন্ত্রী যাকে ইচ্ছে তাকে গ্রেফতার করুন', কাল বিজেপি অফিসে যাওয়ার হুঁশিয়ারি কেজরিওয়ালের

কেজরিওয়াল বলেন, তাঁর দলের নেতাদের পাঠিয়েও দলকে ভেঙে ফেলা যাবে না। দলের সদস্যদের ভয় দেখান যাবে না।


Srijan Bhattachariya: পাটুলিতে ক্যানসার আক্রান্ত সিপিএম কর্মীকে মারধর, প্রতিবাদে থানা ঘেরাও সৃজনের

আক্রান্ত কর্মীর নাম অভিক চৌধুরী। তিনি ক্যানসারে আক্রান্ত। অভিযোগ, শুক্রবার পাটুলিকে সিপিএমের একটি জনসভা ছিল। তবে সেই জনসভায় তৃণমূলের লোকজন বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেয় বলে অভিযোগ। এই ঘটনাকে কেন্দ্র করে সুজয় মিত্র নামে এক তৃণমূল কর্মীর সঙ্গে বচসায় জড়িয়ে পড়েন সিপিএমের কর্মী সমর্থকরা।


Arvind Kejriwal: চিনের দখল করা ভারতীয় ভূখণ্ড ফিরিয়ে আনা, ১০ গ্যারান্টিতে মোদীর বুকে কাঁপুনি ধরালো কেজরিওয়াল

বিজেপি সরকারকে নিশানা করে কেজরিওয়াল তাঁর ১০ গ্যারান্টির কথা উল্লেখ করেন। তিনি বলেন, বিজেপি তাদের প্রতিশ্রুতি পূরণ করতে পারেনি।


সিকিম ঘোরা নিয়ে বিরাট খবর! এসে পৌঁছল একটি চিঠি, এবার কমবে বিপুল গাড়িভাড়া-খরচ?

সিকিম মানেই যেমন অপার সৌন্দর্য, সিকিম মানে তেমনই পকেট খালিও। সিকিম পর্যটকদের দীর্ঘদিনের অভিযোগ গাড়ি ভাড়া নিয়ে। ঘোরার জন্য গাড়ি ভাড়ায় যা দর হাঁকে চালকরা, তাতেই অনেকের ঘোরা মাটি হয়ে যায়। দীর্ঘদিনের এই অভিযোগের প্রেক্ষিতে এই পরিস্থিতিতে এবার নড়েচড়ে বসল পর্যটন মন্ত্রক। কেন্দ্রীয় পর্যটন মন্ত্রক সিকিম পর্যটন দফতরকে চিঠি দিয়ে লাগামছাড়া গাড়ি ভাড়া নিয়ে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছে। শুধু তাই নয়, পর্যটকদের জন্য পর্যাপ্ত পরিকাঠামো উন্নয়নে নজর দেওয়ার পরামর্শও দেওয়া হয়েছে ওই চিঠিতে। গত ১৩ মে সেন্ট্রাল পাবলিক গ্রিভ্যান্স রিড্রেস অ্যান্ড মনিটরিং সিস্টমের পক্ষ থেকে একটি চিঠি পাঠানো হয়েছে সিকিম সরকারকে। সেখানেই একাধিক বিষয় উল্লেখ করা হয়েছে। তাতে জানানো হয়েছে, একাধিক পর্যটকের থেকে দীর্ঘদিন ধরে পাওয়া অভিযোগের ভিত্তিতেই এই পদক্ষেপ করা হল। সূত্রের খবর, কেন্দ্রের এক আধিকারিকের সিকিম ভ্রমণের খারাপ অভিজ্ঞতার কথাও উল্লেখ করা হয়েছে ওই চিঠিতে। পারমিট এবং ট্যুরিস্ট স্পটে ভ্রমণ করানোর জন্য ট্রাভেল এজেন্সিগুলি পর্যটকদের থেকে বিপুল পরিমান টাকা নিচ্ছে বলে অভিযোগ। বিষয়গুলি অবিলম্বে খতিয়ে দেখে যথাযথ ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। কেন্দ্রীয় সরকারের কৃষি মন্ত্রকের প্রাক্তন অতিরিক্ত কমিশনার কে পি ওয়াসনিক গত ২৭ এপ্রিল থেকে ৫ মে পর্যন্ত সপরিবারে দার্জিলিং এবং সিকিম ভ্রমণে গিয়েছিলেন। কিন্তু সিকিম ভ্রমণ প্রসঙ্গে তিনি অভিযোগ জানিয়েছেন, গাড়ির দর আকাশছোঁয়া। পর্যটকদের লুঠ করা হচ্ছে। সিকিম সরকারের উচিত গাড়ির জন্য সুনির্দিষ্ট রেটচার্ট তৈরি করে দেওয়া। সিকিমের ঘোরার বাজেটও অনেক সময় সীমা ছাড়িয়ে যাচ্ছে। খরচের ধাক্কায় সিকিমের প্ল্যান ভুলে অন্য পর্যটন কেন্দ্রের দিকে পা বাড়াচ্ছেন পর্যটকেরা। এই নিয়ে চিন্তায় পশ্চিমবঙ্গের পর্যটন ব্যবসায়ীরাও। এরাজ্য হোক কিংবা অন্য রাজ্য। পর্যটকদের কাছে যেমন দার্জিলিং প্রিয়, তেমনি সিকিম অন্যতম জনপ্রিয় ট্যুরিস্ট ডেস্টিনেশন। একদিনের জন্যের গাড়ির ভাড়া আকাশছোঁয়া। সম্প্রতি সিকিমের গাড়িভাড়া অত্যাধিক হারে বৃদ্ধি বেড়েছে। পাশাপাশি হোটেল ও খাবার খরচও তুলনামূলকভাবে বেড়েছে। ফলে পরিবার কিংবা বন্ধুবান্ধবদের সঙ্গে সিকিম ঘুরতে গিয়ে এখন বাড়তি টাকা খরচ করতে হচ্ছে। অনেকেই সিকিম যাওয়ার আগে আগাম খোঁজখবর নেন। আর সেই খোঁজ করতে গিয়ে গাড়িভাড়ার খরচ শুনে শেষ পর্যন্ত ট্যুর বাতিল করে দিচ্ছেন বলে খবর।


Zulfiqar Ali Bhutto: পাকিস্তানি মুদ্রায় দিতে হবে জুলফিকার আলি ভুট্টোর ছবি, তিনিই জননায়ক, নয়া প্রস্তাব

জুলফিকার আলি ভুট্টোকে জননায়ক ঘোষণার দাবি।


Swati Maliwal: স্বাতী কয়েক মাস ধরে BJP-র সঙ্গে যোগাযোগ রাখছেন, গুরুতর অভিযোগ অতীশির

একদিকে স্বাতী মালিওয়াল মামলা নিয়ে পুলিশি তদন্ত চলছে, অন্যদিকে রাজনীতিও তুঙ্গে। আম আদমি পার্টি যখন এর পিছনে বিজেপির ষড়যন্ত্রের অভিযোগ করেছে, তখন বিজেপি সভাপতি জেপি নাড্ডা এই অভিযোগগুলি সরাসরি প্রত্যাখ্যান করেছেন এবং বলেছেন যে আম আদমি পার্টির কোনও বিশ্বাসযোগ্যতা নেই।


Voter Hawa: ২৫ মে ভোটের আগে কী ভাবছে পুরুলিয়া? পঞ্চমুখী লড়াইয়ে কোন দিকে জঙ্গলমহলের মন? | ABP Ananda LIVE

ABP Ananda LIVE: ২৫ মে ভোটের আগে কী ভাবছে পুরুলিয়া? পঞ্চমুখী লড়াইয়ে কোন দিকে জঙ্গলমহলের মন? কার ভোট কাটবে কে? আরও খবর.. হাইকোর্টের নির্দেশে অবশেষে সন্দেশখালির বিজেপি নেত্রীর জেলমুক্তি। দমদম জেল থেকে ছাড়া পেলেন মাম্পি দাসসন্দেশখালিতে পয়সার খেলা। আন্দোলন থেকে সরে আসতে ২০ লক্ষ টাকা টোপ তৃণমূল নেতার। জেলমুক্তির পর এবিপি আনন্দে এসে বিস্ফোরক অভিযোগ মাম্পির। অস্বীকার দিলীপ মল্লিকেরকাঠফাটা গরমে জলে ভাসছে রাস্তা। এই ছবি কলকাতা পুরসভার ৫৮ নম্বর ওয়ার্ডের ট্যাংরা এলাকার। বৈশালী মোড় থেকে পুলিন খটিক রোড পর্যন্ত নর্দমার জলে রাস্তা থই-থই করছে। নোংরা জলে ডুবে গিয়েছে পানীয় জলের কল। পুলিন খটিক রোডে যান চলাচও বন্ধ করে দেওয়া হয়েছে। ২ দিন ধরে পাম্প চালিয়েও জল নামেনি বলে দাবি করেছেন স্থানীয় তৃণমূল কাউন্সিলর সন্দীপন সাহা। ভরা গ্রীষ্মে নর্দমার জলে নাজেহাল ট্যাংরার এই এলাকার বাসিন্দারা। কাউন্সিলরের দাবি, হাইড্রেনে নিকাশির সমস্যায় এই বিপত্তি।


বড়দের ছাড়াই একসঙ্গে পুকুরের স্নান করতে গিয়েছিল, ভয়ঙ্কর পরিণতি দুই কিশোরীর...

কোচবিহার: আচমকাই পুকুরে ডুবে মৃত্যু হল দুই কিশোরীর। আকস্মিক এই ঘটনায় তীব্র চাঞ্চল্য ছড়িয়ে পড়ে ঘুঘুমারী গ্রাম পঞ্চায়েত এলাকার গাঙ্গালের কুঠিতে। পুকুরে স্নান করতে নেমে তলিয়ে যায় ওই দুই কিশোরী। স্থানীয়রা দ্রুত দুজনকে উদ্ধার করে কোচবিহার এমজেএন মেডিকেল কলেজ ও হাসপাতালে নিয়ে যায়। কর্তব্যরত চিকিৎসক তাদেরকে মৃত বলে ঘোষণা করেন।স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মৃত দুই কিশোরীর একজনের নাম মৌসুমী পারভিন (১২)। অপরজনের নাম নুর বানু (৯)। এদিন দুপুরে...


Alipurduar News: তারে প্যাঁচানো দেহ উদ্ধার, হাতির মৃত্যু ঘিরে ধোঁয়াশা আলিপুরদুয়ারে

অরিন্দম সেন, আলিপুরদুয়ার: অস্বাভাবিক মৃত্যু হল একটি হাতির (Elephnat Death)। ঘটনাটি ঘটেছে মাদারিহাট বীরপাড়া ব্লকের খয়েরবাড়ি গ্রাম পঞ্চায়েত এলাকায়। হাতির মৃত্যুর খবর সামনে আসতেই বিভিন্ন গ্রাম থেকে তাকে দেখতে ভিড় জমে যায়। হাতির মৃত্যুর ঘিরে ধোঁয়াশা: জানা যায়, রবিবার সকালে স্থানীয়রা একটি সুপারি বাগানের কাছে হাতিটিকে মৃত অবস্থায় পড়ে থাকতে দেখে বন দফতরকে খবর দেন। ঘটনাস্থলে বনকর্মীরা ছুটে আসেন। তবে হাতি মৃত্যু ঘিরে ধোঁয়াশার সৃষ্টি হয়েছে। তদন্তে...


গরম থেকে স্বস্তি পেতে স্নানের জন্য নদীতে নেমেছিল দুই বন্ধু...তারপর শুধুই কান্না!

মালদহ: তীব্র গরমের দুপুরে একটু স্বস্তির খোঁজে দুই বন্ধু মিলে নদীতে স্নান করতে নেমেছিলেন। কিন্তু তাতেই ঘটল সর্বনাশ। নদীতে সাঁতার কাটার সময় নিয়ন্ত্রণ হারিয়ে হঠাৎই নিখোঁজ হয়ে গেল দুই বন্ধু। বিষয়টি লক্ষ্য করেন সেই সময় নদীর পাড়ে উপস্থিত অনান্যরা। ঘটনাটি ইংরেজবাজারের।দেবাশিস মণ্ডল (২২) ও নবকুমার মণ্ডল (২২) নামে ওই দুই যুবক নিখোঁজ হওয়ার প্রায় সঙ্গে সঙ্গেই নদীতে তাঁদের সন্ধানে তল্লাশি শুরু হয়। খবর পেয়ে ছুটে আসেন আশেপাশের এলাকার বাসিন্দারাও।...


Fact Check: অধীর চৌধুরীর বিজেপিতে যোগ দেওয়ার বর্তমানের ভাইরাল প্রতিবেদনটি ভুয়ো

Fact Check: বুম তদন্ত করে দেখেছে, বর্তমানের তরফেও একটি ছবি প্রকাশ করে জানিয়ে দেওয়া হয়েছে যে ভাইরাল প্রতিবেদনটি ভুয়ো।


'১ নম্বর বোতাম টিপে EVM চেক করতে বলছে' তৃণমূলের বিরুদ্ধে গুরুতর অভিযোগ সুভাষের

আজ নির্বাচনী প্রচার, জনসংযোগ এবং নমুনা ভোটাল স্লিপ বিতরণে বেরিয়ে তৃণমূলের বিরুদ্ধে গুরুতর অভিযোগ বাঁকুড়া লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী সুভাষ সরকারের। এদিন বাঁকুড়া পৌরসভা নিয়ন্ত্রিত পান এবং সবজি বাজারে প্রচার কর্মসূচির ফাঁকে সুভাষ সরকার সাংবাদিকদের মুখোমুখি হয়ে বলেন, 'তৃণমূল নিশ্চিত হারবে এটা বুঝে গিয়ে মানুষকে ভুল বোঝাচ্ছে।' কমিশনে যাওয়ার হুঁশিয়ারিও দিলেন তিনি।


কাঁচের ভবনের কারণে দাবদাহ বাড়ছে?

তাপ বৃদ্ধির সঙ্গে আরও একবার আলোচনায় ‘গরম বাড়ার কারণগুলো’। বিশেষ করে ঢাকার মধ্যে গরমের কারণ হিসেবে জলাভূমি ও গাছপালা কমে যাওয়া ছাড়াও উঠে আসছে ‘কাঁচের ভবনের’ আধিক্যের বিষয়টি। অনেকেই বলছেন, পরিকল্পনাহীনভাবে নগরীতে কাঁচ দিয়ে নির্মিত ভবনের সংখ্যা বৃদ্ধি পাওয়ায় বাড়ছে গরম।


Kolkata Metro: নাগরিক চাকার ইতিহাস! কালীপুজোয় শুরু করে গঙ্গার নীচ দিয়ে ছুটে চলেছে মেট্রো...

নাগরিক চাকার ইতিহাস! কালীপুজোয় শুরু করে গঙ্গার নীচ দিয়ে ছুটে চলেছে মেট্রো...


Sandeshkhali: নয়া অভিযোগে তপ্ত সন্দেশখালি | Zee 24 Ghanta

New allegation against shahjahan at Sandeshkhali


Anup Maji Lala: কয়লা পাচার কাণ্ড: হঠাত্‍ আসানসোলে আত্মসমর্পণ মূল অভিযুক্ত লালার

কয়লা পাচার মামলায় নাটকীয় মোড়। অবশেষে আদালতে আত্মসমর্পণ করলেন অন্যতম মূল অভিযুক্ত অনুপ মাজি ওরফে লালা। মঙ্গলবার আসানসোলের বিশেষ সিবিআই আদালতে আত্মসমর্পণ করেছেন অনুপ।


ভোটযুদ্ধে জমজমাট ওলন্দাজনগরী! চুঁচুড়ায় কতটা বাজিমাত করতে পারবে দীপ্সিতা?

হুগলি: ২০১৯ লোকসভার নিরিখে দেখলে আমরা দেখব এই কেন্দ্র থেকে তৃণমূল কংগ্রেস প্রার্থী কল্যাণ বন্দ্যোপাধ্যায় জয়ী হয়েছিলেন। ব্যবধান ছিল ৯৮,৫৩৬। ২০১৯ সালে মোট ভোটার ছিল ১৭,৮৩,৯৮৬। বুথ সংখ্যা ছিল ২,০৩৩। তৃণমূল কংগ্রেস প্রার্থী কল্যাণ বন্দ্যোপাধ্যায় ভোট পেয়েছিলেন ৬,৩৭,৭০৭। মোট বৈধ ভোটের ৪৬.১৭ শতাংশ ভোট পেয়েছিলেন তিনি।অন্যদিকে, বিজেপি প্রার্থী দেবজিৎ সরকার পেয়েছিলেন ৫,৩৯,১৭১, যা মোট বৈধ ভোটের ৩৯.০৪ শতাংশ। এই কেন্দ্রের বাম প্রার্থী তীর্থঙ্কর রায়...


দুর্ধর্ষ এক লড়াই দেখল গোটা ডুয়ার্স! এমন লড়াই কেউ দেখেনি! ফল যা হল, শিউরে উঠবেন

জলপাইগুড়ি: এ কী কাণ্ড! জঙ্গলের ভিতর সর্প সংঘর্ষ! চাঞ্চল্যকর ঘটনায় উদ্বেগ এলাকা জুড়ে। মানুষের সঙ্গে নয়, সাপে সাপে সংঘাত। জঙ্গল লাগোয়া এলাকা গুলোয় মানুষের সঙ্গে বন্যপ্রাণীর কিংবা মানুষের সঙ্গে সাপের সংঘাতের খবর হামেশাই সংবাদের শিরোনাম উঠে আসে।জানা গিয়েছে, ডুয়ার্সের গরুমারা জাতীয় উদ্যান সংলগ্ন দক্ষিণ ধূপজোড়া বনবস্তি এলাকার কিং কোবরা সাপের সঙ্গে অজগরের লড়াই বাঁধে আচমকাই। ঘটনায় চাঞ্চল্য ছড়ায় গোটা এলাকায়। সূত্রের খবর, কিং কোবরা সাপের ছোবলে...


নির্বাচনের আগে জেনে নিন আরামবাগ লোকসভার খুঁটিনাটি

হুগলি: আরামবাগ লোকসভা এবারের মোট ভোটার সংখ্যা ১৮লক্ষ ৮৩ হাজার ২৬৬ জন। আরামবাগ লোকসভায় মোট ভোট কেন্দ্র রয়েছে ২০৭৮ টি।মোট ভোটারের মধ্যে পুরুষের সংখ্যা ৯ লক্ষ ৫৩ হাজার ৩৯৬ জন, মহিলা ভোটার রয়েছে ৯ লক্ষ ২৯ হাজার ৮৪৯ জন। তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছে ২১ জন। এদের মধ্যে ৮৫ বছরের বেশি বয়সী ভোটার রয়েছেন ১১ হাজার ১৮ জন।প্রথমবার লোকসভায় ভোট দিচ্ছেন এমন ভোটার রয়েছেন ৪৯ হাজার ১৬৯ জন। কুড়ি থেকে ২৯ বছর বয়সী ভোটার রয়েছেন ৪ লক্ষ ৫ হাজার ২৫৩ জন। শতায়ু...


ব্যারাকপুরে ভোটের আগে অসুস্থ মুকুল রায়ের বাড়িতে অধীর চৌধুরীর, কী কথা হল দুজনের

মুকুল রায় বেশ কিছুক্ষণ কংগ্রেস নেতা অধীর চৌধুরীর সঙ্গে কথা বলেন। অধীর মুকুর রায়ের স্বাস্থ্য সম্পর্কে খোঁজ খবর নেন। দ্রুত আরোগ্য কামনা করেন।


Uttarakhand High court: ১০ বছর আগে দেরাদুনে বাঙালি দম্পতি খুন, মৃত্যুদণ্ড রদ করে বেকসুর খালাস হাইকোর্টের

এই ঘটনায় মূল অভিযুক্তের নাম হল রাজু দাস। সে পেশায় একজন ক্যাব চালক। তাকে মৃত্যুদণ্ড দিয়েছিল উত্তরাখণ্ডের একটি জেলা ও দায়রা আদালত। অন্যদিকে, এই ঘটনায় অভিযুক্ত আরও তিন জন কুন্দন দাস (৩২), গুড্ডু (৩৬) এবং বাবলুকে (৩৭) আদালত যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছিল।


Bengal News LIVE Update: আজ পুরুলিয়ায় মুখোমুখি মোদী-মমতা...

Bengal News LIVE Update: দেখে নিন এই মুহূর্তের বড় খবর জি ২৪ ঘণ্টা ডিজিটালে


Lok Sabha Election 2024: 'বিরোধীরা ক্ষমতা পেলে রাম মন্দিরে বুলডোজার চলবে', বেলাগাম নমো

শুক্রবার বারাবাঙ্কিতে নির্বাচনী প্রচারে গিয়ে বড় আশঙ্কা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী । মোদীর কথায়, 'বিরোধী জোট ইন্ডিয়া যদি দেশের ক্ষমতায় আসে তাহলেই সর্বানাশ হয়ে যাবে। রাম মন্দিরের উপর দিয়ে বুলডোজার চালিয়ে দেবে কংগ্রেস।' তিনি আরও বলেন, 'ক্ষমতায় আসার পরই কংগ্রেস রাম মন্দিরের বিষয়ে সুপ্রিম কোর্টে রায়কে চ্যালেঞ্জ করার পরিকল্পনাও করেছে। কংগ্রেস শেষ পর্যন্ত অযোধ্যার রাম মন্দির ভেঙে ফেলতে পারে বলেও আশঙ্কা প্রকাশ করেন মোদী।


শেষ জীবনে পথের সঙ্গী, বোলপুরে শান্তিনিকেতনে সযত্নে রাখা আছে কবিগুরুর গাড়ি

সৌভিক রায়, বীরভূম: বোলপুরে শান্তিনিকেতনের আনাচেকানাচে ছড়িয়ে ছিটিয়ে রয়েছে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের অনেক না জানা গল্প। শান্তিনিকেতনের মধ্যে রয়েছে কবিগুরুর ব্যবহৃত তাঁর পছন্দের গাড়ি। সময়টা ছিল ১৯৩৮। যুক্তরাষ্ট্রের ইলিনয় থেকে কৃষিবিজ্ঞানে পড়াশোনা শেষ করে জোড়াসাঁকো ফেরেন রবীন্দ্রনাথের ছেলে রথীন্দ্রনাথ। সেই সময় কবিগুরুর শারীরিক অবস্থা অতটা ভাল ছিল না। তাও তিনি ক্যাম্পাসে হেঁটে হেঁটেই চলাফেরা করতেন। বাবার এই কষ্ট দেখে তাঁকে একটি গাড়ি কিনে...


জুলুমবাজির বিরুদ্ধে লড়তে ভোটে দাঁড়ালেন লরিচালক

মেদিনীপুরের ঘাটালে তৃণমূল ও বিজেপির প্রার্থী হয়েছেন দেব ও হিরণ। তাঁদের বিরুদ্ধে প্রার্থী হয়েছেন এক লরিচালক। তিনি মূলত পুলিশের জুলুমবাজির বিরুদ্ধে লড়াই করতেই প্রার্থী হয়েছেন। জানা গিয়েছে, লরিচালক ওই প্রার্থীর নাম সাহেব চৌধুরী। তাঁর নির্বাচনী প্রতীক লরি। প্রথম ভোটে লড়াই করছেন তিনি। এর আগে কোনও দিন ভোটে দাঁড়াননি। তবে এক সময় বিজেপির সক্রিয় কর্মী ছিলেন।


ভোটের মাঝে এ কী দৃশ্য! মুকুল রায়ের কাছে অধীর চৌধুরী, কেন? 'অন্য' সমীকরণের জল্পনা

উওর ২৪ পরগনা: ইতিমধ্যেই লোকসভা নির্বাচনের চতুর্থ দফায় বহরমপুরে ভোট গ্রহণ শেষ হয়েছে। পঞ্চম দফায় ব্যারাকপুর লোকসভা কেন্দ্রে ভোট। আর তার আগেই সিপিআইএম প্রার্থী দেবদূত ঘোষের সমর্থনে কাঁচরাপাড়ার কলেজ মোড়ে এক নির্বাচনী জনসভায় এসে কংগ্রেসের বর্ষীয়ান নেতা অধীর রঞ্জন চৌধুরী।সেখানে গিয়েই দেখা করলেন তৃণমূল নেতা মুকুল রায়ের সঙ্গে। এদিন মুকুল রায়ের কাঁচরাপাড়ার বাড়ি যুগল রেখায় গিয়ে তাঁর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন অধীর চৌধুরী।আরও পড়ুন: দার্জিলিং...


মমতা-অভিষেককে গাড়ি ধাক্কা দিয়ে খুন করার হুমকি, সবুজ কালিতে লেখা পোস্টারে চাঞ্চল্য উলুবেড়িয়ায়

সবুজ কালি দিয়ে পোস্টারে লেখা হয়েছে, 'মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় ও অভিষেককে গাড়ি ধাক্কা দিয়ে খুন করিব। সবাই প্রদীপ জ্বালাবে। আমার গোপন চিঠি আছে পড়ে নেবে।


Abhishek Banerjee : ‘শুধু বাংলা নয়, সন্দেশখালিতে BJP-র দিল্লির নেতারাও জড়িত’, দাবি অভিষেকের

হাওড়া লোকসভা কেন্দ্রে রবিবার এক প্রচার সভায় উপস্থিত ছিলেন তৃণমূল কংগ্রেসের সর্ব ভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। সেখানেই সন্দেশখালি ইস্যু তুলে ফের বিজেপিকে আক্রমণ করেন অভিষেক। গতকাল রাতে সন্দেশখালির আরও একটি ভিডিয়ো ভাইরাল হয়। সেখানে বিজেপি মণ্ডল সভাপতির মুখে আরও কিছু তথ্য উঠে আসে। সেই প্রশ্ন টেনে বিজেপির শীর্ষ নেতৃত্বের বিরুদ্ধে আক্রমণ করেন অভিষেক।


ভুয়ো সার্টিফিকেটে চাকরিতে বহাল স্কুলের প্রধাণ শিক্ষক! অভিযোগ উঠল কলকাতার নামী স্কুলের বিরুদ্ধে

অভিযোগ উঠেছে এই স্কুলের প্রধাণ শিক্ষক ভুয়ো সার্টিফিকেট নিয়ে স্কুলে প্রধাণ শিক্ষকের পদে চাকরি করছেন।