LOK SABHA ELECTION 2024: ভোটের দিন হিংসা দেখল আলিপুরদুয়ারও! তুমুল দ্বন্দ্ব তৃণমূল-বিজেপির

অর্ণব মুখোপাধ্যায়, তুফানগঞ্জ: আলিপুরদুয়ারেও ছড়াল অশান্তির আঁচ। তুফানগঞ্জে তৃণমূলের পোলিং এজেন্টদের বসতে বাধা দেওয়ার অভিযোগ উঠল বিজেপির বিরুদ্ধে। যদিও সেই অভিযোগ অস্বীকার করেছে গেরুয়া শিবির। হরিরহাট এলাকায় পুড়ল তৃণমূল ও বিজেপির নির্বাচনী কার্যালয়ও। 

কোথাও পোলিং এজেন্টকে বসতে না দেওয়ার অভিযোগ। কোথাও পুড়ল নির্বাচনী কার্যালয় (Lok Sabha Election 2024)। প্রথম দফার ভোটের কোচবিহারের অশান্তির আঁচ ছড়িয়ে পাশের লোকসভা কেন্দ্র আলিপুরদুয়ারেও (Lok Sabha Election 2024)। জেলা কোচবিহার হলেও তুফানগঞ্জ বিধানসভা আলিপুরদুয়ার লোকসভার অন্তর্গত। 

আর সেই বিধানসভার বেগারখাতা এলাকায় তৃণমূলের পোলিং এজেন্টদের বসতে বাধা দেওয়ার অভিযোগ উঠল বিজেপির বিরুদ্ধে। তুফানগঞ্জের তৃণমূলের পোলিং এজেন্ট বিকাশচন্দ্র বর্মন বলেন, 'বিজেপির হার্মাদরা এসে হাত থেকে কাগজ ছিঁড়ে ফেলে দেয়, আর বলে যে বুথের ভিতরে ঢুকবি, আর বাড়িতে এসে বউ বাচ্চার মুখ দেখতে পাবি না।' স্থানীয় বিজেপি নেতার দাবি, বিজেপিকে কালিমালিপ্ত করার চেষ্টা করছে তৃণমূল। তিনি বলেন, 'ওরা পঞ্চায়েত ভোটে এতটা সন্ত্রাস করেছিল,  এখানে ১০০টা পরিবারকে ওরা ভোট বয়কট করেছিল। যেসমস্ত ভোট বয়কট করেছিল, তারাই আজকে জনগণ বলছে, কোন নির্লজ্জতায় তোমরা আজকে ভোট দিতে যাবে।'

তুফানগঞ্জেরই (Toofangunj) হরিরহাট এলাকায় পুড়ল তৃণমূল ও বিজেপির নির্বাচনী কার্যালয়। তুফানগঞ্জের তৃণমূল কর্মীর অভিযোগ, 'বিজেপির কিছু দুষ্কৃতী। যেহেতু ওদের পায়ের তলায় মাটি নেই, পেরে উঠতে পারছে না। তাই সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের অস্থায়ী ক্যাম্প রাতের অন্ধকারে পুড়িয়ে দেয়।' 

ভোটের আগের দিন রাতেও তুফানগঞ্জে হিংসার ছবি সামনে এসেছিল। এক বিজেপি কর্মী আক্রান্ত হয়েছিলেন। রাতে উত্তপ্ত হয়ে উঠেছিল তুফানগঞ্জ। রাজ্য সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখিয়েছিল বিজেপি। সবমিলিয়ে ভোট ঘিরে আলিপুরদুয়ারেও বিক্ষিপ্ত অশান্তির ঘটনা ঘটল।

কোচবিহারেও ঝামেলা:

প্রথম দফার দিনভর অশান্তির ভরকেন্দ্রে পরিণত হল কোচবিহার। কোথাও এজেন্ট বসতে দেওয়া নিয়ে বচসা তো কোথাও বিজেপি মণ্ডল সভাপতির সঙ্গে বচসায় জড়ান তৃণমূল প্রার্থী জগদীশচন্দ্র বাসুনিয়া। চামটা চোরখানা এলাকায় ৯৪ ও ৯৫ নম্বর বুথ দখলের অভিযোগ ঘিরে সংঘর্ষে জড়ায় তৃণমূল ও বিজেপি। শিরোনামে উঠে এসেছে শীতলখুচিও। ভোটারের চোখ ফাটা থেকে শুরু করে বিজেপি কর্মীকে মারধর বাদ গেলনা কিছুই। উঠল ভোটে বাধা দেওয়ার অভিযোগও। 

আপনার পছন্দের খবর আর আপডেট পাবেন আপনার পছন্দের চ্যাটিং প্ল্যাটফর্ম হোয়াটস অ্যাপেও। যুক্ত হোন ABP Ananda হোয়াটস অ্যাপ চ্যানেলে।

আরও পড়ুন: ভোটের আগে ছবি পোস্ট হতেই ভাইরাল! কে ইনি?

2024-04-19T18:29:54Z dg43tfdfdgfd