LOK SABHA ELECTION 2024: ৫ বছরে আয় বেড়েছে ৬ গুণের বেশি, তাও TMC প্রার্থীর ‘বাহন’ শুধুই একটি ‘লজ্ঝরে’ বাইক!

Lok Sabha Polls 2024: এবারও মুর্শিদাবাদ কেন্দ্রে তৃণমূল কংগ্রেসের প্রার্থী আবু তাহের খান (Abu Taher Khan)। আগামী ৭ মে এই কেন্দ্রে নির্বাচন। আবু তাহেরের আয় বা সম্পত্তি লক্ষ লক্ষ টাকার হলেও বাহন বলতে ২০০৪ সালে কেনা একটি বাইক। সোনার চেন বা আংটি কিছুই নেই তৃণমূলের এই বিদায়ী সাংসদের। তাঁর স্ত্রীর আয়কর রিটার্নও দাখিল করার কথা নেই নির্বাচনী হলফনামায়। তাঁর কোনও রোজগার নেই।

বহরমপুর (Berhampore) লোকসভা কেন্দ্রের নওদা বিধানসভার ভোটার ৬২ বছরের আবু তাহের খান। হরেকনগর আব্দুল মমেন ইনস্টিটিউট থেকে ১৯৮০ সালে মাধ্যমিক পাশ করেছেন মুর্শিদাবাদের তৃণমূল প্রার্থী।

আবু তাহের খানের স্ত্রী তনুজা বেগমের কোনও আয়-ব্যয়ের হিসেব দেখানো নেই হলফনামায়। আবু তাহেরের ২০২২-২৩- আর্থিক বছরে আয় ৩০,৬৩,৩৬০ টাকা। ২০২০-২১ আর্থিক বছরে তাঁর আয় ছিল ১১,৮৫,৪২৭ টাকা। পরের বছর ২০২১-২২-এ আয় ছিল ১১,৮৫,৪৩০ টাকা। কিন্তু ২০২২-২৩ সালে এক লাফে আবু তাহেরের রোজগার বেড়ে হয় ৩০ লক্ষ টাকার বেশি।

অথচ ২০১৯-২০২০ আর্থিক বছরে তাঁর আয় ছিল ৫,৬৮,৭০৪.৮৫ টাকা। ২০১৮-১৯ আর্থিক বছরে আবু তাহেরের আয় ছিল ৪,৯৪,৯২১ টাকা। তাঁর দেওয়া নির্বাচনী হলফনামা অনুযায়ী পাঁচ বছরের মাথায় তাঁর আয় বেড়েছে ৬ গুণেরও বেশি। আয়ের উৎস হিসাবে দেখানো হয়েছে চাষাবাদ, সাংসদ হিসাবে সাম্মানিক ও বাণিজ্যিক ভবনের প্রাপ্ত ভাড়া। তাঁর স্ত্রীর কোনও রোজগার নেই।

আরও পড়ুন- Sandeshkhali Case: সন্দেশখালি মামলা: CBI-এর হাতে থাকছে তদন্তভার? কী অবস্থান সুপ্রিম কোর্টের?

রাজনৈতিক সংঘর্ষ সহ কয়েকটি FIR আছে আবু তাহেরের নামে। কৃষি জমি, অকৃষি জমি, কমার্শিয়াল বিল্ডিং রয়েছে এই তৃণমূল প্রার্থীর। মোট স্থাবর সম্পত্তির পরিমাণ ৩ কোটি ৩০ লক্ষ টাকা। তাঁর স্ত্রীর সম্পত্তি ১০ লক্ষ টাকা। অস্থাবর সম্পত্তির পরিমাণ ১৩,০২,৬৫৭.৫২ টাকা। স্ত্রীর অস্থাবর সম্পত্তি রয়েছে ৩১,৭৩,৪৭৪.৪৭ টাকার। কোনও ঋণের উল্লেখ নেই।

আরও পড়ুন- Rainfall Forecast: জ্বালাপোড়া গরমের মুক্তিতে ঝেঁপে বৃষ্টির পূর্বাভাস! দক্ষিণবঙ্গে দুরন্ত হাওয়া বদল কবে থেকে?

ছিটেফোঁটাও সোনার গয়না নেই তৃণমূল প্রার্থীর। তাঁর স্ত্রীর রয়েছে ১৫০ গ্রাম সোনার গয়না। ২০০৪ সালের ক্রয় করা একটি বাইক আছে আবু তাহেরের। বাইকটির বর্তমান দাম উল্লেখ করা হয়েছে ১০ হাজার টাকা। হলফনামা জমা দেওয়ার সময় প্রার্থীর কাছে নগদ ছিল ৫০ হাজার টাকা। স্ত্রীর কাছে নগদ ছিল ৪০ হাজার টাকা।

2024-04-29T10:14:26Z dg43tfdfdgfd