MADHYAMIK EXAM 2024 RESULT: ২ মে মাধ্যমিকের রেজাল্ট, একক্লিকে ফল WB10.ABPLIVE.COM - এ

কলকাতা: জল্পনার অবসান। ২ মে প্রকাশিত হতে চলেছে মাধ্যমিকের রেজাল্ট। লোকসভা ভোটের মাঝেই প্রকাশিত হতে চলেছে মাধ্যমিকের ফল। মাধ্যমিক বোর্ডের তরফে ফলপ্রকাশের দিনক্ষণ জানিয়ে নির্দেশিকা প্রকাশ করা হয়েছে। 

এদিনের সাংবাদিক বৈঠকে WBBSE-এর তরফে জানানো হয়েছে- বোর্ডের প্রেসিডেন্ট ২ মে, সকাল ৯টায় সাংবাদিক বৈঠকের মাধ্যমে মাধ্যমিকের ফল ঘোষণা করবেন। ওইদিনই বেশ কিছু ওয়েবসাইটে সকাল ৯টা বেজে ৪৫ মিনিট থেকে দেখা যাবে মাধ্যমিকের রেজাল্ট।  এবার মাধ্যমিকের ফল জানা যাবে পরীক্ষার্থীদের রোল নম্বরের সাহায্যে। 

এই ওয়েবসাইটে দেখতে পারবেন ফলাফল

wb10.abplive.com - এ ক্লিক করে দ্রুত এবং সরাসরি জানতে পারবেন মাধ্যমিকের ফল। এই বছরের মাধ্যমিক পরীক্ষা শেষ হয়েছিল ১২ ফেব্রুয়ারি। প্রায় আড়াই মাস পর  বেরোতে চলেছে মাধ্যমিকের ফল।

এখানে ক্লিক করে দেখতে পাবেন মাধ্যমিকের রেজাল্ট

মার্কশিট ও শংসাপত্র:

২ মে সকাল ১০টা থেকে স্কুলগুলি  সংশ্লিষ্ট ক্যাম্প অফিস থেকে সংগ্রহ করতে পারবে  মার্কশিট ও শংসাপত্র। 

কোন মহকুমায় কোন ক্যাম্প?

বোলপুর- বোলপুর বিবেকানন্দ বিদ্যাপীঠ

রামপুরহাট- রামপুরহাট ড. এস এম বিদ্য়ায়তন

চন্দননগর- চন্দননগর কানাইলাল বিদ্যামন্দির

মুর্শিদাবাদ- বহরমপুর মহারানি কাশীশ্বরী গার্লস হাইস্কুল

হাওড়া (সদর)- জগাছা হাই স্কুল

কাকদ্বীপ- কাকদ্বীপ শিশু শিক্ষায়তন হাই স্কুল

কালিম্পং- কালিম্পং কুমুদীনি হোমস

মালদা (সদর)- মালদা উমেশচন্দ্র বাস্তুহারা বিদ্যালয়

ফল দেখা যাবে অ্যাপেও:

বেশকিছু অ্যাপেও মাধ্যমিকের ফল দেখা যাবে। মাধ্যমিকের ফল দেখা যাবে www.wbbse.wb.gov.in  

এই বছর ২ ফেব্রুয়ারি থেকে শুরু হয়েছিল মাধ্যমিক পরীক্ষা। শেষ হয়েছিল ১২ ফেব্রুয়ারি। এবার মাধ্যমিক পরীক্ষার্থী ছিলেন ৯ লাখেরও বেশি পরীক্ষার্থী। বেশ কয়েকবছর ধরে মাধ্যমিকের প্রশ্নপত্র ফাঁস হয়ে যাওয়ার ঘটনা ঘটেছিল। এবার সেই রকম সমস্যা এড়াতে কড়া ব্যবস্থা নিয়েছিল মাধ্যমিক শিক্ষা সংসদ। একাধিক আধুনিক ব্যবস্থাও নেওয়া হয়েছিল। এবার পরীক্ষা শুরুর সময় এগিয়ে আনা হয়েছিল। সকাল ৯টা ৪৫ মিনিট থেকে মাধ্যমিক শুরু হয়েছিল। প্রশ্নপত্রে রাখা হয়েছিল স্বতন্ত্র সিরিয়াল নম্বর সম্বলিত বার কোড।

এবার স্কুলে গরমের ছুটিও এগিয়ে এসেছে। ভোটের জন্য এবং গরমের জন্য় ছুটির সময় এগিয়ে এসেছে রাজ্যের স্কুলগুলিতে। এবার ৬ মে থেকে গরমের ছুটি পড়ছে রাজ্যের স্কুলগুলিতে।

আপনার পছন্দের খবর আর আপডেট এখন পাবেন আপনার পছন্দের চ্যাটিং প্ল্যাটফর্ম হোয়াটস অ্যাপেও। যুক্ত হোন ABP Ananda হোয়াটস অ্যাপ চ্যানেলে।   

আরও পড়ুন: এমন হলে ভারত থেকে উঠে যাবে হোয়াটসঅ্যাপ? আদালতে কী বলল সংস্থা?

2024-04-26T11:20:21Z dg43tfdfdgfd