MAMATA BANERJEE: ফাঁপড়ে মমতা? বড় অভিযোগ করে বিজেপির নালিশ কমিশনে!

TMC VS BJP: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়ের বিরুদ্ধে নির্বাচন কমিশনে নালিশ জানাল বিজেপি। অভিযোগ, হিংসায় উস্কানি দিচ্ছেন তৃণমূল নেত্রী।

মঙ্গলবার জলপাইগুড়িতে প্রচার করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। আলিপুরদুয়ারের চালসা দিয়ে গন্তব্যে পৌঁছানোর সময় মমতা বন্দ্যোপাধ্যায়ের কনভয়ের খবর পেয়েই বিজেপির প্রচারসভা থেকে ‘চোর-চোর’ বলে ধ্বনি শুরু হয়। তখন এ নিয়ে টু শব্দটিও করেননি তৃণমূল সুপ্রিমো। উল্টে গাড়ির মধ্যে থেকে স্বভাবসিদ্ধ ভঙ্গিতেই সারেন জনসংযোগ। কিন্তু, ছাড়বার পাত্রী নন মমতা। চালসায় বিজেপি কর্মীদের কটাক্ষের জবাব জলপাইগুড়ির জনসভায় দেন মুখ্যমন্ত্রী। ‘চোর-চোর’ স্লোগান নিয়ে ময়নাগুড়ির সভা থেকে রীতিমত হুমকি ছোড়েন মুখ্যমন্ত্রী।

কী বলেছিলেন মমতা?

চালসার বিজেপি কর্মীদের ‘চোর’ স্লোগানের পাল্টা হুঁশিয়ারির সুরে জবাবে মুখ্যমন্ত্রী সাফ বলেছিলেন, ‘আমার গাড়ি দেখে ওরা চোর বলছে। আমি কারও পিতৃদেবের টাকায় এক কাপ চা-ও খাইনি। চাইলে লক্ষ লক্ষ টাকা বেতন, পেনশন নিতে পারতাম। নিই না। কারণ আমার দরকার নেই। আমার দরকার মানুষকে। মানুষই আমার সব। কী সাহস ওদের!আমাকে চোর বলছে! ওদের জিভ টেনে নিতে পারতাম। কিন্তু ভোট বলে কিছু বলিনি। তা ছাড়া আমি নরেন্দ্র মোদী, অমিত শাহ নই। ওঁরা বলেন বেছে বেছে জেলে পাঠাব। উল্টো ঝুলিয়ে সিধে করে দেব। আমি সেটা বলব না। জিভ টেনে নিতে পারলেও সেটা করব না।’

কী অভিযোগ বিজেপির?

মুখ্যমন্ত্রী এই বক্তব্যের বিরুদ্ধে সোচচার বিজেপি। বুধবার বিজেপির পক্ষে কমিশনে চিঠি লেখেন শিশির বাজোরিয়া। বিজেপির দাবি, এ ধরণের মন্তব্য ‘অগণতান্ত্রিক’। আসলে তাঁর সময়কালে রাজ্যে একের পর এক অরাজকতা সৃষ্টি হয়েছে। মুখ্যমন্ত্রীর মন্তব্য নির্বাচনী বিধিভঙ্গ বলে মনে করছে গেরুয়া শিবির।

আরও পড়ুন- TMC Manifesto For Lok- Sabha Election 2024: প্রতিশ্রুতির ফুলঝুরি তৃণমূলের, লোকসভা ভোটে ১০ দফা ‘দিদির শপথ’ কী কী?

2024-04-17T13:40:25Z dg43tfdfdgfd