MURSHIDABAD WEATHER UPDATES: বৃষ্টির সম্ভাবনা নেই তেমন, বেশ গরম থাকবে আজ

বহরমপুর: শীত বিদায় নিতে শুরু করেছিল বেশ কিছু দিন আগে থেকেই। তার পর থেকে যত দিন গিয়েছে, তাপমাত্রার পারদ চড়েছে একটু একটু করে। বৃহস্পতিবার পারদ খানিকটা চড়বে। এদিন সর্বোচ্চ তাপমাত্রা ৩৪ ডিগ্রির কাছাকাছি থাকবে মুর্শিদাবাদে। (Murshidabad Weather updates) তবে গরম অনুভূত হবে। আজ বৃষ্টির সম্ভাবনা কম।

গত কয়েক দিনে ধরে লাগাতার পারদ চড়ছে। বৃহস্পতিবার মুর্শিদাবাদের (Weather update) সর্বোচ্চ তাপমাত্রা ৩৫ ডিগ্রির আশেপাশে থাকবে। সর্বনিম্ন তাপমাত্রা  ২৪ ডিগ্রির আশেপাশে থাকবে। 

বৃহস্পতিবার আকাশ আংশিক মেঘলা থাকবে মুর্শিদাবাদ জেলায়। পারদ চড়লেও, তবে এখনই  পুরোদস্তুর গরমে এখনও দেরি আছে কিছুটা। তার আগে এই পরিস্থিতি। শুক্রে ১০ থেকে ১৫ কিলোমিটার গতিবেগে হাওয়া বইতে পারে।

বৃহস্পতিবার বৃষ্টির সম্ভাবনা কম

আবহাওয়া দফতর জানিয়েছে, বৃহস্পতিবার মুর্শিদাবাদ মেঘলা থাকতে পারে।  বেলা বাড়লে গরম অনুভূত হলেও, রাতের দিকে তুলনামূলক ঠান্ডা থাকবে আবহাওয়া। (District Weather Updates)

বৃহস্পতিবার মুর্শিদাবাদ জেলার সর্বোচ্চ তাপমাত্রা ৩৫ ডিগ্রি সেলসিয়াসের আশে পাশে থাকতে পারে। সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৪ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। রাতের দিকে তাপমাত্রা আরও কম থাকবে। জেলায় সকালে আপেক্ষিক আর্দ্রতার হার থাকবে ৫৯ শতাংশের মতো। রাতের দিকে আপেক্ষিক আর্দ্রতার হার ৭৬ শতাংশের মতোই থাকবে বলে পূর্বাভাস মিলেছে। 

একনজরে দেখে নেওয়া যাক মুর্শিদাবাদের আজকের আবহাওয়ার আপডেট- 

সর্বোচ্চ তাপমাত্রা- ৩৫ ডিগ্রি সেলসিয়াস

সর্বনিম্ন তাপমাত্রা- ২৪ ডিগ্রি সেলসিয়াস

বাতাসের আপেক্ষিক আর্দ্রতা-৭৬ শতাংশ

সামগ্রিক আবহাওয়া-আজ বৃষ্টির সম্ভাবনা কম।

সূর্যোদয়- সকাল ৫টা বেজে ৩২ মিনিট

সূর্যাস্ত- সন্ধে ৫টা বেজে ৫১ মিনিট

আরও পড়ুন: Firhad Hakim: গার্ডেনরিচকাণ্ডে গাফিলতি কার ? পুর-প্রশাসনের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিলেন মেয়র

রাজ্য়ের পশ্চিমের জেলা মুর্শিদাবাদ ২৪ ডিগ্রি ৫০ মিনিট থেকে ২৩ ডিগ্রি ৪৩ মিনিট উত্তর অক্ষাংশ এবং ৮৮ ডিগ্রি ৪৬ মিনিট পূর্ব থেকে ৮৭ ডিগ্রি ৪৯ মিনিট পূর্ব দ্রাঘিমাংশে অবস্থিত। মোট ৫ হাজার ৩৪১ বর্গ কিলোমিটার জায়গা জুড়ে অবস্থান।

এমনিতে সেপ্টেম্বরের শেষ দিকে বৃষ্টির দেখা মেলে না সেভাবে, যদি না প্রতিকূল পরিস্থিতি তৈরি হয় সাগরে। কিন্তু গত সেপ্টেম্বর অক্টোবরের শুরুতেও বৃষ্টি অব্যাহত ছিল। বর্ষার মেয়াদ দীর্ঘায়িত হওয়াতেই এমনটা ঘটে বলে মত আবহবিদদের। ডিসেম্বরের শুরুতেই শীতের আগমন ঘটে যায়। ফেব্রুয়ারির মাঝামাঝি সময়ও পর্যন্ত ভাল ঠান্ডা ছিল। তবে তার পর থেকেই একটু একটু করে পারদ চড়তে শুরু করে।

2024-03-28T00:00:01Z dg43tfdfdgfd