NAVJOT KAUR SIDHU : পঞ্জাবের মুখ্যমন্ত্রীর কুর্সিতে সিধুকে বসাতে চেয়েছিলেন কেজরিওয়াল! চাঞ্চল্যকর দাবি নভজ্যোৎ কউরের

চাঞ্চল্যকর দাবি করলেন পঞ্জাবের কংগ্রেস নেতা নভজ্যোৎ সিং সিধুর স্ত্রী নভজ্যোৎ কউর। সিধুই পঞ্জাবের মুখ্যমন্ত্রীর চেয়ার ভগবন্ত মানকে ‘উপহার’ দিয়েছেন বলে দাবি করেন তিনি। এর পক্ষে একটি তথ্য তুলে ধরেছেন কাউর। সিধুর স্ত্রীর এই দাবি জানাজানি হওয়ার পরেই পঞ্জাব রাজনীতিতে পড়ে গেছে শোরগোল। এক টুইট বার্তায় নভজ্যোৎ কউর জানিয়েছেন, ‘পঞ্জাবে গত বিধানসভা নির্বাচনের আগে সিধুকে পঞ্জাবে আপের নেতৃত্ব দেওয়ার জন্য আবেদন জানিয়েছিলেন অরবিন্দ কেজরিওয়াল।

কিন্তু তাঁর স্বামী আপ সুপ্রিমোর সেই প্রস্তাব খারিজ করেন। কংগ্রেসের সঙ্গে বিশ্বাসঘাতকতা করার ইচ্ছা নেই বলে কেজরিওয়ালকে জানিয়েছিলেন সিধু।’ পঞ্জাবের প্রাক্তন কংগ্রেস সভাপতির স্ত্রীর দাবি যে ওই দিন কেজরিওয়ালের প্রস্তাব মানলে, আজ ভগবন্ত মানের পক্ষে মুখ্যমন্ত্রীর আসনে বসা সম্ভব হত না। প্রসঙ্গত, গত রবিবার জলন্ধরে একটি সমাবেশ থেকে পঞ্জাবের বিরোধী দলগুলিকে নিশানা করেছিলেন মুখ্যমন্ত্রী বলবন্ত মান। সেই সমাবেশ থেকে প্রাক্তন ভারতীয় ক্রিকেটার তথা কংগ্রেস নেতা নভজ্যোৎ সিং সিধুরও সমালোচনা করতে দেখা যায় মুখ্যমন্ত্রীকে। তারপরেই মান-কে নিশানা করে ওই টুইট বার্তা দেন সিধুর স্ত্রী।

নভজ্যোৎ কাউর দাবি করেছেন, তৃতীয় পক্ষের মাধ্যমে সিধুকে পঞ্জাবে আপকে নেতৃত্ব দেওয়ার প্রস্তাব দিয়েছিলেন দিল্লির মুখ্যমন্ত্রী। কাউর বলেন, কংগ্রেস ছাড়াও পঞ্জাবের উন্নয়ন আপের পক্ষে সম্ভব বলে মনে করতেন সিধু। পঞ্জাবের উন্নয়নই সিধুর কাছে একমাত্র লক্ষ্য ছিল। আর এ জন্য সবকিছু বিসর্জন দিতে সিধু প্রস্তুত ছিলেন বলে জানিয়েছেন কংগ্রেস নেতার স্ত্রী। সোনার পঞ্জাব গড়ায় সিধুর একমাত্র লক্ষ্য বলে টুইট বার্তায় জানান।

এদিকে, জলন্ধরের সভামঞ্চ থেকে মুখ্যমন্ত্রী ভগবন্ত মান তাঁর সমালোচনা করায়, পাল্টা দিতে ছাড়েননি নভজ্যোৎ সিধু। পঞ্জাবের আপ সরকার দিল্লির রিপোর্ট কন্ট্রোলে চলছে বলে অভিযোগ করেন। অনুন্নয়নের অভিযোগ করে সরব হন। রিমোট কন্ট্রোলে চলা সরকারের পক্ষে কারোর সমালোচনা করা শোভা পায় না বলে কটাক্ষ করেন।

এদিকে, সিধুপত্নীর টুইট প্রকাশ্যে আসার পর পঞ্জাব জুড়ে শুরু হয়েছে শোরগোল। এ ব্যাপারে কংগ্রেসের তরফে কোনও প্রতিক্রিয়া জানানো হয়নি। কোনও মুখে কুলুপ এঁটেছে আপ-ও। উল্লেখ্য, ২০২২ সালে ফেব্রুয়ারি মাসে পঞ্জাব বিধানসভা নির্বাচন অনুষ্ঠিত হয়। কংগ্রেসকে হারিয়ে এক সংখ্যাগরিষ্ঠতা নিয়ে ক্ষমতায় আসে আপ সরকার। মুখ্যমন্ত্রী করা হয় ভগবন্ত মান-কে।

2023-06-09T10:06:01Z dg43tfdfdgfd