NISITH PRAMANIK: এবার নিশীথ প্রামাণিকের কনভয়ে চেকিং, পুলিশের সঙ্গে বচসায় কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী

আবির দত্ত, কলকাতা: অভিষেকের (Abhishek Banerjee) কপ্টার চেকিং-বিতর্কের মধ্যেই এবার নিশীথ প্রামাণিকের (Nisith Pramanik) কনভয়ে চেকিং। বিজেপি (BJP) প্রার্থী তথা কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর গাড়িতে পুলিশের তল্লাশি চলে। ভেটাগুড়ি থেকে কোচবিহারের (Coochbehar) পথে দিনহাটায় নিশীথের কনভয়ে চেকিং হয়। ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে নিশীথ প্রামাণিকের কনভয়ে পুলিশের তল্লাশি চলে।                                                          

এদিকে, গাড়িতে তল্লাশি নিয়ে পুলিশের সঙ্গে নিশীথ প্রামাণিকের বচসা শুরু হয়। রুটিন তল্লাশির সময় নিশীথের কনভয় আসায় চেকিং, দাবি পুলিশ সূত্রে। 

অভিষেক বন্দ্যোপাধ্যায়ের প্রচারের হেলিকপ্টারে আয়কর দফতরের হানা দেওয়ার অভিযোগ ঘিরে, রবিবার পয়লা বৈশাখে বঙ্গ রাজনীতির তরজা সপ্তমে চড়েছিল। অন্যদিকে, তামিলনাড়ুতে রাহুল গান্ধীর হেলিকপ্টারে তল্লাশি চালাল নির্বাচন কমিশনের 'ফ্লাইং স্কোয়াড'। যা নিয়ে জোর তরজা চলেছে রাজনৈতিক মহলে। 

 

অভিষেক বন্দ্যোপাধ্যায় বলছেন, কেন বিজেপি নেতাদের ক্ষেত্রে এই তৎপরতা দেখা যায় না? কালকে যে রেড করেছে, এনিয়ে আমার কোনও আপত্তি নেই। সমস্যাটা হচ্ছে, রেড করে যখন কিছু পায়নি, সার্চ করে যখন কিছু পায়নি তখন IT-র অফিসাররা বলেছে যে আমরা ট্রায়াল রান করতে দেব না। এই অধিকারটা ওদের নেই।  একই সুর শোনা গিয়েছে কংগ্রেসের গলাতেও।                                 

আরও পড়ুন , 'বিদ্যুতের বিল শূন্য করে দেব', সুকান্তর হয়ে প্রচারে এসে বড় ঘোষণা মোদির

সুর চড়িয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়ও। তিনি বলেন, 'অভিষেকের কালকে একটা মিটিং-এ যাওয়ার কথা ছিল। হেলিপ্যাডে চলে গেলেন ইনকাম ট্যাক্স বাবুরা। হেলিকপ্টারেও কি সোনা আর টাকা নিয়ে আসছে? আমরা করি না এটা। এটা বিজেপিরা করে।' 

যদিও বিজেপির তরফে পাল্টা শুভেন্দু অধিকারী বলেছেন, দেশের আইন সবার জন্য সমান। দেশের আইন আলাদা হতে পারে না। এখানে ভাইপো-পিসিকে আলাদা আইনে ট্রিটমেন্ট করা হয়, দেশের আইন সবার জন্য সমান। 

এদিকে, এর মধ্যেই নিশীথের কনভয়ে চেকিং নিয়ে ফের তুঙ্গে তরজা। 

আপনার পছন্দের খবর আর আপডেট এখন পাবেন আপনার পছন্দের চ্যাটিং প্ল্যাটফর্ম হোয়াটস অ্যাপেও। যুক্ত হোন ABP Ananda হোয়াটস অ্যাপ চ্যানেলে

2024-04-16T11:41:31Z dg43tfdfdgfd