POST POLL VIOLENCE: মুর্শিদাবাদে TMC-র গোষ্ঠীদ্বন্দ্ব প্রকাশ্যে, 'মুড়ি-মুড়কির মতো বোমাবাজি', গুরুতর আহত ১ মহিলা..

রাজীব চৌধুরী, মুর্শিদাবাদ: ফের উত্তপ্ত মুর্শিদাবাদ। মুর্শিদাবাদ জেলার সালার থানার অন্তর্গত উজুনিয়া গ্রামে তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্বের খবর প্রকাশ্যে (Murshidabad TMC Inner Clash)। সালারে দুই গোষ্ঠীর মধ্যে বোমাবাজি চলে বলে অভিযোগ (Bomb Blast)। গুরুতর আহত ১। 

জানা গিয়েছে, তৃণমূলের প্রাক্তন ব্লক সভাপতি সঙ্গে বর্তমান ব্লক তৃণমূল ব্লক সভাপতির দ্বন্দ্ব চলে। মুর্শিদাবাদ জেলার সালার থানার অন্তর্গত উজুনিয়া গ্রামে, মুড়ি-মুড়কির মতো বোমাবাজি হয় বলে অভিযোগ। বোমাবাজির ঘটনায় আহত হয়েছে ১ জন। এই ঘটনায় এক মহিলাকে গুরুতর আহত অবস্থায় কান্দি মহকুমা হাসপাতালে ভর্তি করানো হয়েছে চিকিৎসার জন্য। আহতের নাম আসরিনা মহিনা বিবি।

প্রসঙ্গত, ভোটের আগের রাতেও মুর্শিদাবাদ লোকসভা কেন্দ্রের ডোমকলের কুপিলা গ্রামে কংগ্রেস কর্মী ও সমর্থকদের বাড়ি লক্ষ্য করে বোমাবাজি, ৩ রাউন্ড গুলি ছোড়ার অভিযোগ উঠেছিল তৃণমূলের বিরুদ্ধে। ভোটারদের ভয় দেখাতে হামলা, দাবি জানিয়েছিল কংগ্রেস। বাম-কংগ্রেস জোটের লোকজনই অশান্তি পাকাচ্ছে, পাল্টা দাবি জানিয়েছিল তৃণমূল। 

ভোটের ফল প্রকাশের আগেও মুর্শিদাবাদে বোমা উদ্ধার হয়েছিল। পরপর রানিনগরে উদ্ধার হয়েছিল ব্য়াগ ও বস্তা বোঝাই সকেট বোমা। রানিনগরের চুয়াপাড়া এলাকায় রাস্তার পাশে পাট খেতে প্লাস্টিকের জার এবং বস্তার মধ্যে তাজা সকেট বোমা দেখে আতঙ্ক ছড়িয়েছিল। এলাকা ঘিরে ফেলেছিল পুলিশ। বম্ব ডিসপোজাল স্কোয়াডে খবর দেওয়া হয়েছিল।  রানিনগরের পানিপিয়া এলাকায় এক ব্যক্তির বাড়ির পিছনে বাগানে মিলেছিল সকেট বোমা বোঝাই ব্যাগ। কোথা থেকে, কীভাবে এত বোমা আসছে, তা নিয়ে প্রশ্নের মুখে পুলিশের ভূমিকা। 

আরও পড়ুন, আজ সন্ধ্যায় বাজ পড়ে ৪ জনের মৃত্যু, জখম দশম শ্রেণীর ছাত্রী..

ভোট মিটতেই বোমাবাজির অভিযোগ উঠেছিল নারকেলডাঙায়। বিজেপি ও তৃণমূল দু’পক্ষেরই দাবি, তাদের পার্টি অফিসের সামনে বোমাবাজি হয়েছে। নারকেলডাঙা মেন রোডে ঘটনাস্থলে যায় কেন্দ্রীয় বাহিনী ও নারকেলডাঙা থানার পুলিশ। যদিও পুলিশের দাবি ছিল, ঘটনাস্থলে টিনের কৌটো মিললেও, বোমার মতো কিছু পাওয়া যায়নি।শ্রীরামপুর লোকসভায় তৃণমূল প্রার্থীর জয়ের পরেই হাওড়ার ডোমজুড়ে বিজেপি কর্মীর বাড়ি ভাঙচুর ও বোমা ছোড়ার অভিযোগ উঠেছিল। বিজেপি কর্মীর অভিযোগ ছিল, রাত সাড়ে ১২টা নাগাদ তাঁর বাড়ির পাঁচিল টপকে ঢুকেছিল তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা। ইট মেরে ভেঙে দেওয়া হয়েছিল টালির চাল। বাড়ি ভাঙচুর করার পাশাপাশি, চলেছিল গালিগালাজ। বোমাও ছোড়া হয়েছিল বলে অভিযোগ। তৃণমূল বদলা নয়, বদলে বিশ্বাসী, এমনই প্রতিক্রিয়া দিয়েছিলেন মন্ত্রী অরূপ রায়ের।

আপনার পছন্দের খবর আর আপডেট পাবেন আপনার পছন্দের চ্যাটিং প্ল্যাটফর্ম হোয়াটস অ্যাপেও। যুক্ত হোন ABP Ananda হোয়াটস অ্যাপ চ্যানেলে। 

2024-06-10T18:05:50Z dg43tfdfdgfd