PRIYANKA GANDHI: 'দাবার চাল এখনও বাকি...', জয়রাম রমেশের পোস্টে প্রিয়াঙ্কাকে নিয়ে কীসের ইঙ্গিত?

শুক্রবার সকালে অমেটি এবং রায়বরেলি এই দুটি হাইপ্রোফাইল আসন নিয়ে সাসপেন্সের পর্দা সরানো হয়েছে। অমেঠি থেকে কে এল শর্মা এবং রায়বরেলি থেকে রাহুল গান্ধীকে প্রার্থী করে কংগ্রেস এই দুটি আসনেরপুরো ছবিটাই কাঁচের মত পরিস্কার করে দিয়েছে। কিন্তু কংগ্রেস আবারও প্রিয়াঙ্কা গান্ধীকে টিকিট না দিয়ে চমকে দিয়েছে। তাই নিয়ে তোলপাড় হচ্ছে জাতীয় রাজনীতি। শুরু হয়েছে নানান রকম সমীকরণ।

এরই মাঝে কংগ্রেসের সাধারণ সম্পাদক জয়রাম রমেশ বলেছেন, প্রিয়াঙ্কা গান্ধী একজন সুপারস্টার প্রচারক। কংগ্রেসের তাকে জাতীয় স্তরে প্রয়োজন। সে কারণে তিনি নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করছেন না। এরপরই একটি টুইট করেন জয়রাম রমেশ। যাতে তিনি লিখেছেন যে, ‘এটি দীর্ঘ নির্বাচন। এখনও কিছু দাবার চাল বাকি আছে, একটু অপেক্ষা করুন।’ তাঁর পোস্টের শেষ লাইনটি কি তবে ইঙ্গিত দিচ্ছে যে প্রিয়াঙ্কা গান্ধী ভবিষ্যতে কোনও আসন থেকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করতে পারেন।

এক সাক্ষাৎকারে কংগ্রেসের সাধারণ সম্পাদক জয়রাম বলেন, পার্টি চেয়েছিল প্রিয়াঙ্কা এবং রাহুল দুজনই নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করুক। কিন্তু এটি আমার এবং দলের অনেকের কাছেই পরিষ্কার ছিল যে প্রিয়াঙ্কা বিজেপির আক্রমণের জবাব দিতে সক্ষম। তিনি সারা দেশে প্রচার চালাচ্ছেন। প্রিয়াঙ্কা রাজনীতির জন্য তৈরি এবং তিনি সব দিক থেকে স্বাভাবিক। জনগণের সঙ্গে তাঁর সংযোগ, তাঁর প্রচারের ধরণ, তাঁর ব্যক্তিত্ব, তাই তিনি কখন নির্বাচনী রাজনীতিতে নামবেন তা সময়ের ব্যাপার। তিনি পুরোপুরি রাজনীতির সঙ্গে জড়িত।

জয়রাম রমেশ অমেঠি এবং রায়বরেলির প্রার্থীদের সিদ্ধান্ত নেওয়ার পরে টুট করেছেন। জয়রাম লিখেছেন যে রাহুল গান্ধী রায়বরেলি থেকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করার খবরে অনেকের মতামত আছে। মনে রাখবেন তিনি রাজনীতি ও দাবা খেলার একজন অভিজ্ঞ খেলোয়াড়। দলীয় নেতৃত্ব অনেক আলোচনার পর বৃহত্তর কৌশলের অংশ হিসেবে সিদ্ধান্ত নেয়। এই একক সিদ্ধান্ত বিজেপি, তার মর্থক এবং তার দোসরদের বিভ্রান্ত করেছে।

তিনি বলেন, ১৯৮৫ সালের মার্চ মাসে সম্পদ শুল্ক বিলোপের বিষয়ে প্রদানমন্ত্রী যেভাবে গুজব ছড়াচ্ছেন তার জবাবে তিনি যেভাবে সাড়া দিয়েছিলেন তা ছিল তীব্র তিরস্কার। তাই প্রিয়াঙ্কাকে শুধু একটি নির্বাচনী এলাকায় সীমাবদ্ধ না রাখা জরুরি ছিল। আজ স্মৃতি ইরানির একমাত্র পরিচয় হল তিনি অমেঠি থেকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করছেন। একন রাজনৈতিক প্রাসঙ্গিকতা শএষ হয়ে গেছে।

এরপরই রমেশ বলেন, এটি একটি দীর্ঘ নির্বাচন। এখনও কিছু দাবা খেলা বাকি আছে। একটুঅপেক্ষা কর।

এই ধরনের আরও খবর জানতে এই সময়ে আসুন। লেটেস্ট নিউজ, শহরের তাজা খবর, দেশের খবর, ব্যবসার খবর, খেলার আপডেট, দৈনিক রাশিফল এবং লাইফস্টাইলের টিপস জানুন। আর ভিডিয়োর জন্য রয়েছে TimesXP

2024-05-04T11:42:43Z dg43tfdfdgfd