RAJNATH SINGH: 'বাড়াবাড়ি করলে বুঝে নেবে ভারত...', সন্ত্রাস ইস্যুতে পাকিস্তানকে ফের কড়া বার্তা রাজনাথ সিংয়ের

সন্ত্রাসে লাগাতার উস্কানি দিয়ে আসছে ভারত। কোনও রকম রাগঢাকনা করে এবার পাকিস্তানকে সরাসরি আক্রমণ করলেন প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং। বৃহস্পতিবার তিনি বলেন, যদি পাকিস্তান মনে করে সন্ত্রাস দমনে তরা ব্যর্থ্য তাহলে ভারত সাহায্য করার জন্য় তৈরি। কিন্তু যদি সন্ত্রাসকে ভারতের বিরুদ্ধে ব্যবহার করা হয় তাহলে ছেড়ে কথা বলা হবে না।

সন্ত্রাসবাদে মদতের বিষয় নিয়ে ভারতের অভিযোগ পড়শি দেশ বারবার নকচ করলেও বাস্তব পরিস্থিতি ভারতের পক্ষেই কথা বলে। এমনকি রাষ্ট্রসংঘেও বহুবার এই নিয়ে পাকিস্তানকে কড়া বার্তা দিয়েছে ভারত। বৃহস্পতিবার আরও একবার কড়া বার্তাই দিলেন রাজনাথ সিং। পাকিস্তনের বিরুদ্ধে সুর চড়ালেও সন্ত্রাস দমনে পাকিস্তানকে সাহায্যের কথাও বলেছেন রাজনাথ সিং।

সংবাদমাধ্যমকে দেশের প্রতিরক্ষামন্ত্রী জানিয়েছেন, যে সন্ত্রাস দমনে পকিস্তান ভারতের সাহায্য চাইতে পারে। তারা যদি মনে করে একা হাতে পরিস্থিতি সামাল দিতে পারবে না, তাহলে সেক্ষেত্রে ভারত সাহায্য করবে। সন্ত্রাসকে চিরতরে নির্মূল করাই লক্ষ্য। তবে সাহায্যের কথা বললেো পাকিস্তানকে হুঁশিয়ারি দিতে ছাড়েননি রাজনাথ সিং। সাফ জানিয়েছেন, পাকিস্তান যদি বেশি বাড়াবাড়ি করে তাহলে বারত বুঝে নেবে। কোনও রকম রেয়াত করা হবে ন।

‘ঘর মে ঘুসকে মারেঙ্গে’- কিছুদিন আগেই এই ভাষায় পাকিস্তানকে সতর্ক করেছিলেন রাজনাথ সিং। যার উদাহরণ ভারতীয় সেনা আগেই রেখেছে। উরি হামলার পর সার্জিক্যাল স্ট্রাইক, পুলওয়ামা হামলার পর এয়ারস্ট্রাইকের মতো ঘটনা ঘটেছে। কিস্তানর মাটিতে ঢুকে সন্ত্রাস দমনে কার্যকরী ভূমিকা নিয়েছে ভারত। বেশি বাড়াবাড়ি করলে ফের এমন ঘটনা ঘটতেই পরে তারই ইঙ্গিত দিয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী। পাকিস্তান যদি ভারতের মাটিতে জঙ্গি পাঠিয়ে সন্ত্রাস চালায় এবং শান্তি বিঘ্নিত করার চেষ্টা করে তাহলে ভারতও তাদের ঘরে ঢুকে মরবে। চরম হুঁশিয়ারি দিলেন রাজনাথ সিং।

দিন কয়েক আগেই ভারতের বিরুদ্ধে বড় অভিযোগ আনে একটি আন্তর্জাতিক সংবাদমাধ্যম। পুলওয়ামা হামলার পর থেকে জঙ্গি সন্দেহে অন্তত পাকিস্তানের ২০ জনকে নিকেশ করেছে ভারতের গুপ্তচর সংস্থা ‘র’। তাৎপর্যপূর্ণ বিষয় হলো পাকিস্তানের মতোই কানডাও একই অভিযোগ আনে ভারতের বিরুদ্ধে। সেদেশের প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর দাবি ছিল, খালিস্তানি জঙ্গি হরদ্বীপ নির্জরের হ্যর পিছনে রয়েছে ভারত। সেই দাবি ঘিরেও তোপলাড় হয়েছিল বিশ্ব। যদিও ভারত এই দাবি অস্বীকার করে বলে যে পুরোপুরি ভুল তথ্যে ভরা রিপোর্ট প্রকাশ করা হয়েছে। এমন কোনও ঘটনার সঙ্গে ভারত জড়িত নয়।

এদিন কংগ্রেসকেও আক্রমণ করেন রাজনথ সিং। তিনি বলেন, ‘মায়ের মৃত্যুর শেষ কাজে কংগ্রেস যোগদান করতে দেয়নি। কারণ তখন দেশে জরুরি অবস্থা চলছিল। আর এখন সেই কংগ্রেস আমাদেরকে একনায়ক হিসেবে অভিহিত করছে।’

এই ধরনের আরও খবর জানতে এই সময়ে আসুন। লেটেস্ট নিউজ, শহরের তাজা খবর, দেশের খবর, ব্যবসার খবর, খেলার আপডেট, দৈনিক রাশিফল এবং লাইফস্টাইলের টিপস জানুন। আর ভিডিয়োর জন্য রয়েছে TimesXP

2024-04-11T12:45:31Z dg43tfdfdgfd