Trending:


WB University VC: রাজভবনে শুরু ৬ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য নিয়োগের প্রক্রিয়া | Zee 24 Ghanta

Recruitment process of 6 University Vice Chancellors begins at Raj Bhavan


সড়ক দুর্ঘটনায় প্রাণ ঝরছেই, যেন দেখার কেউ নেই

"সড়কে যে হতাহত হচ্ছে এটাকে দুর্ঘটনা বলা যাবে কিনা সেটা ভাবার সময় এসেছে। দুর্ঘটনা বললে পরিবেশের ওপর দোষ চাপানো হয়। কিন্তু আমাদের এখানে এমনটা হচ্ছে না। আমাদের নিজেদের গাফেলতিতে এমনটা হচ্ছে যা চাইলেই নিয়ন্ত্রণ করা যায়।”


ভোটের মুখে মোদীর তীব্র সমালোচনা রণবীর সিং-এর মুখে! ভিডিওতে দেখুন ডিফেট প্রযুক্তির কারসাজি

ভিডিওটিতে দেখান হয়েছে যে রণবীর সিং নরেন্দ্র মোদীর নেতৃত্বাধীন সরকার লম্পর্কে সমালোচনামূলক মন্তব্য করেছেন। তিনি কটাক্ষ করে বলেছেন


Lok Sabha Election 2024: ভোটের দিন হিংসা দেখল আলিপুরদুয়ারও! তুমুল দ্বন্দ্ব তৃণমূল-বিজেপির

অর্ণব মুখোপাধ্যায়, তুফানগঞ্জ: আলিপুরদুয়ারেও ছড়াল অশান্তির আঁচ। তুফানগঞ্জে তৃণমূলের পোলিং এজেন্টদের বসতে বাধা দেওয়ার অভিযোগ উঠল বিজেপির বিরুদ্ধে। যদিও সেই অভিযোগ অস্বীকার করেছে গেরুয়া শিবির। হরিরহাট এলাকায় পুড়ল তৃণমূল ও বিজেপির নির্বাচনী কার্যালয়ও। কোথাও পোলিং এজেন্টকে বসতে না দেওয়ার অভিযোগ। কোথাও পুড়ল নির্বাচনী কার্যালয় (Lok Sabha Election 2024)। প্রথম দফার ভোটের কোচবিহারের অশান্তির আঁচ ছড়িয়ে পাশের লোকসভা কেন্দ্র আলিপুরদুয়ারেও (Lok Sabha...


অষ্টাদশ অধ্যায় আরম্ভ, প্রথম দফার ভোটে সব থেকে গুরুত্বপূর্ণ তামিলনাড়ু

বিশ্বের বৃহত্তম গণতন্ত্রে নির্বাচন দেশে অনুষ্ঠিত হবে আগামী ছ’সপ্তাহ জুড়ে। এ বছরে ভোটার তালিকায় রয়েছে ৯৬ কোটি ৮০ লক্ষেরও বেশি মানুষের নাম।তারই প্রথম পর্ব সদ্য শেষ হল। আরও ছ’টি পর্ব বাকি। আসনসংখ্যার নিরিখে এই পর্বটিই হল দেশের মধ্যে বৃহত্তম। এই পর্বের নির্বাচনে নজরের কেন্দ্রবিন্দুতে রয়েছে তামিলনাড়ু।


Ascent of Mount Rhenock: 'পঙ্গুরে লঙ্ঘাও গিরি'! এক পায়ে শৃঙ্গ জয় করে অসাধ্য সাধন উদয়কুমারের...

'পঙ্গুরে লঙ্ঘাও গিরি'! এক পায়ে শৃঙ্গ জয় করে অসাধ্য সাধন উদয়কুমারের...


West Bengal Heatwave :বাড়ছে হিটস্ট্রোকের আশঙ্কা, এবার সরকারি হাসপাতালগুলির জরুরি বিভাগে বরাদ্দ বেড

ঝিলম করঞ্জাই, কলকাতা: ক্রমেই ভয়াবহ হচ্ছে তাপপ্রবাহ। তাই প্রতিদিন সতর্ক করছে আবহাওয়া দফতর। বারবার করে সকাল ১১ টা থেকে বিকেল ৪ টে অবধি যতটা সম্ভব ঘরে থাকার পরামর্শ দেওয়া হচ্ছে। কারণ তাপপ্রবাহ চলা মানেই তাপমাত্রা স্বাভাবিকের থেকে বেশ খানিকটা বেশি থাকা, যে তাপমাত্রার সঙ্গে সেখানকার মানুষ অভ্যস্ত নয়। তাই শরীর তার ভিতরের তাপের ভারসাম্য বজায় রাখতে পারে না। শরীর নিজস্ব শারীরবৃত্তীয় কৌশলে তাপমাত্রার ভারসাম্য ধরে রাখে। কিন্তু এখন রোদের তাপ যখন খুব বেশি...


রাত পোহালেই দেশে ভোট! প্রথম দফা শুরুর আগেই প্রকাশ্যে চমকে দেওয়া তথ্য! জানুন

রাত পোহালেই প্রথম দফার নির্বাচন। প্রথম দফায় ২১ টি রাজ‍্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলে ভোট গ্রহণ করা হবে। ১০২টি (সাধারণ-৭৩, এসটি-১১, এসসি১৮) সংসদীয় নির্বাচনী এলাকায় ভোটগ্রহণ করা হবে। নির্বাচন কমিশন সূত্রে জানা গিয়েছে, প্রথম দফার নির্বাচনে দেশজুড়ে পোলিং অফিসারের সংখ‍্যা ১৮ লক্ষেরও বেশি। প্রথম পর্যায়ে মোট ভোটারের সংখ‍্যা ১৬.৬৩ কোটিরও বেশি।নির্বাচন কমিশন সূত্রে খবর, প্রথম দফার নির্বাচনে জন‍্য ৮৭ লাখ ভোটকেন্দ্র স্থাপন করা হয়েছে। প্রথম দফার নির্বাচনে পুরুষ এবং মহিলা ভোটারদের সংখ‍্যাও প্রকাশ‍্যে। সূত্রের খবর অনুযায়ী, প্রথম দফার নির্বাচনে ভোটারদের মধ্যে ৮.৪ কোটি পুরুষ, ৮.২৩ কোটি মহিলা এবং ১১,৩৭১ তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছে। প্রথম দফার নির্বাচনে দেশজুড়ে ভোটারদের মধ‍্যে ৩৫.৬৭ লক্ষ ভোটার প্রথমবার ভোট দেবেন। পাশাপাশি ২০-২৯ বছর বয়সী ৩.৫১ কোটি যুব ভোটার রয়েছে। প্রথম দফার নির্বাচনে প্রার্থীর সংখ‍্যা ১৬২৫ জন। এঁদের মধ‍্যে পুরুষ ১৪৯১ জন এবং মহিলা ১৩৪ জন ভোটের ময়দানে লড়বেন। ভোটগ্রহণ ও নিরাপত্তা কর্মীদের পরিবহনের জন্য ৪১টি হেলিকপ্টার, ৮৪টি বিশেষ ট্রেন এবং প্রায় ১ লাখ যানবাহন মোতায়েন করা হয়েছে। অরুণাচল ও সিকিমে রাজ্য বিধানসভা নির্বাচন। সব পর্যায়ের মধ্যে এটিতেই সর্বাধিক সংখ্যক সংসদীয় আসন রয়েছে। ভোটগ্রহণ শুরু হবে সকাল ৭টায় এবং শেষ হবে সন্ধ্যা ৬টায়


১০ থেকে ১২ বার সিম চেঞ্জ! কীভাবে দিঘা পৌঁছল মাস্টারমাইন্ড, বিস্ফোরক তথ্য

কলকাতা: কর্ণাটকে বিস্ফোরণ ঘটিয়ে খোদ এই পশ্চিমবঙ্গে এসেই গা ঢাকা দিয়েছিল দুই অভিযুক্ত৷ তারমধ্যে ছিল ঘটনার মাস্টারমাইন্ড মুসাভির হুসেন শাহিব ও তার সহযোগী আবদুল মথিন ত্বহা৷ গত শুক্রবারই এনআইএ, পশ্চিমবঙ্গ, তেলঙ্গানা, কর্ণাটক ও কেরল পুলিশের যৌথ অভিযানে দিঘা থেকে গ্রেফতার করা হয় অভিযুক্ত দুইজনকে। আর তার পর থেকেই ঘটনা নিয়ে তুমুল শোরগোল পড়ে যায় রাজ্যে৷ পশ্চিমবঙ্গকে আবারও আততায়ীদের ‘সেফ প্যাসেজ’ বলে তোপ দাগতে শুরু করেন বিজেপির সুকান্ত মজুমদার,...


ফ্যাক্ট চেক: ‘বিজেপি ক্ষমতায় এলে মুসলিমদের ভোটাধিকার নয়!' হিমন্ত কি এমন মন্তব্য করেছেন?

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে ‘দৈনিক যুগশঙ্খ’ পত্রিকার প্রতিবেদনের একটি কাটিং। অসমের হিমন্ত বিশ্ব শৰ্মার ছবি সহ ওই প্রতিবেদনের হেডলাইনে লেখা আছে, “বিজেপি ক্ষমতায় এলে মুসলিমদের ভোটাধিকার নয়: হিমন্ত।” ছবিটি শেয়ার করে ইঙ্গিত করা হচ্ছে, অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শৰ্মা ঘোষণা করেছেন যে বিজেপি ক্ষমতায় এলে মুসলিমদের ভোটাধিকার কেড়ে নেওয়া হবে।


প্রাথমিক নিয়োগে বড় কেলেঙ্কারি ধরল সিবিআই, অসাধু চক্রের তথ্য কলকাতা হাইকোর্টে

এই ওয়েবসাইটের মাধ্যমে টেট পরীক্ষায় অকৃতকার্য প্রার্থীদের পাশ করেছে বলে দেখানো হতো। আসল ওয়েবসাইটের মতোই দেখতে ছিল প্রতারণা করার জন্য তৈরি ওই ওয়েবসাইট। ভুয়ো ইমেল আইডি থেকে মেল পাঠানো হতো। ইন্টারভিউয়ের জন্য ডেকে পাঠানো হতো। এরা আসলে সবাই ফেল করা প্রার্থী। তারপর পুরো কাজটি করা হতো।


Mithun Chakraborty: 'গদ্দার' কটাক্ষের পাল্টা? কালিয়াগঞ্জের সভায় দুর্নীতি অস্ত্রে তৃণমূলকে নিশানা মিঠুনের

কালিয়াগঞ্জ: 'আমাদের প্রতিপক্ষ দল কি দুর্নীতিগ্রস্ত?', কালিয়াগঞ্জের সভা (Mithun Chakraborty Kaliaganj Rally) থেকে দুর্নীতি নিয়ে তৃণমূলকে নিশানা করলেন বিজেপির 'স্টার ক্যাম্পেনার' মিঠুন চক্রবর্তী (Mithun Chakraborty Corruption Dig At TMC) । উপস্থিত জনতার উদ্দেশে তাঁর প্রশ্ন, 'কয়লা, গরু, বালি, রেশন পাচার করে?' সজোরে উত্তর আসে, 'হ্যাঁ।' এর পরই 'মহাগুরু'-র পরামর্শ,'কন্যাশ্রী-সহ যেখানে যা টাকা দিচ্ছে নিয়ে নিন, তারপর বিজেপিকে ভোট দিন। এ বার বিজেপি ৪০০...


রাজ্যবাসীর মঙ্গল কামনায় কালীঘাট মন্দিরে মুখ্যমন্ত্রী, নববর্ষের প্রাক্কালে দিলেন পুজো

আজ, শনিবার যে মুখ্যমন্ত্রী কালীঘাট মন্দিরে আসবেন সেটা আগেই জানিয়ে দেন তিনি। সেই কথা অনুযায়ী আজ সন্ধ্যায় কালীঘাট মন্দিরে পুজো দিতে যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর এখানে এসেই প্রথমে নকুলেশ্বর মন্দির এবং তার পর কালীঘাট মন্দিরে আসেন মুখ্যমন্ত্রী। তাই মন্দির চত্বর মুড়ে ফেলা হয় নিরাপত্তার চাদরে।


Mukul Roy in Hospital: অসুস্থ মুকুল রায়, ভর্তি বাইপাসের ধারে বেসরকারি হাসপাতালে

হাসপাতালে ভর্তি মুকুল রায়। বৃহস্পতিবার দুপুরে তাঁর স্বাস্থ্যের অবনতি হয়। এরপরেই তাঁকে দ্রুত বাইপাসের ধারে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করানো হয়। গত কয়েক দিন ধরেই ঠিক মতো খাওয়াদাওয়া করছিলেন না তিনি। শরীরও বেশ দুর্বল হয়ে পড়েছিল। সেই কারণেই চিকিৎসক তাঁকে হাসপাতালে ভর্তির পরামর্শ দেন।


মাঝআকাশে বিমানে ধূমপান যাত্রীর! বড়সড় দুর্ঘটনা থেকে বাঁচলেন কলকাতাগামী ফ্লাইট

কলকাতা: বিমানবন্দর সূত্র মারফত খবর হায়দরাবাদ থেকে কলকাতাগামী ইন্ডিগো 6E 376-তে বড়সড় বিপাক! কলকাতার আকাশে বিমান থাকাকালীন যাত্রী সিরাজউদ্দিন শেখ বিমানের ল্যাভেটরি বা শৌচালয়ে ধূমপান করছিলেন। তা নজরে আসে বিমান কেবিন ক্রুদের। তৎক্ষণাৎ ওই যাত্রীকে ধূমপান করা থেকে বিরত করেন।তার খানিক পরে পাইলটের দৃষ্টি আকর্ষণ করে কেবিন ক্রু। সেই মতো বিমানটি কলকাতা বিমানবন্দরে অবতরণ করে দুপুর ২.০১ নাগাদ সংশ্লিষ্ট বিমান কর্তৃপক্ষের আধিকারিকরা নিরাপত্তার দায়িত্বে...


এসএসসি নিয়োগ দুর্নীতি মামলা নিয়ে বড় ঘোষণা, এবার রায় দেবে কলকাতা হাইকোর্ট

প্রায় সাড়ে চার মাস ধরে কলকাতা হাইকোর্টের বিশেষ বেঞ্চে মামলাটি নিয়ে শুনানি চলেই যাচ্ছে। আর নিয়োগ থমকে রয়েছে। এবার সোমবার রায় বেরোলে অনেক কিছু পরিষ্কার হয়ে যাবে বলে মনে করা হচ্ছে। কলকাতা হাইকোর্টের বিচারপতি দেবাংশু বসাক এবং বিচারপতি মহম্মদ শব্বর রসিদির ডিভিশন বেঞ্চে টানা শুনানি হয়েছে এই কয়েক মাস।


BJP campaign: মোদীর পরে উত্তরবঙ্গে ভোট প্রচারে রবিবার অমিত শাহ ও রাজনাথ সিং, রইল বিস্তারিত সফরসূচি

এখনও পর্যন্ত তিনবার রাজ্যে এসেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রথম দফায় যে তিন কেন্দ্রে নির্বাচন হয়েছে প্রতিটি কেন্দ্রেই ভোট প্রচার করেছিলেন মোদী। এবার উত্তরবঙ্গে ভোট প্রচারে আসছেন অমিত শাহ ও রাজনাথ সিং।


এক-দুই নয়, ৮৭ বেআইনি বাড়ির খোঁজ! কাঠগড়ায় পুরসভা

কামারহাটি পুরসভার বেআইনি নির্মাণের ছড়াছড়ি। সেখানে পুলিশ ও পুরসভাকে বুড়ো আঙুল গড়ে উঠেছে একের পর এক বেআইনি নির্মাণ। আর সেখানে ছোট ছোট ঘর ভাড়া নিয়ে রয়েছেন একাধিক ভাড়াটিয়া৷ ভোটের মুখে বিরোধীদের প্রশ্ন, শাসকের মদত ছাড়া এসব সম্ভব? পুরসভা কী করছে? কামারহাটি পুরসভার দাবি, ইতিমধ্যে বেআইনি নির্মাণ নিয়ে কড়া ব্য়বস্থা নেওয়া হচ্ছে।


One Nation One Election: ২০২৯-এই এক দেশে এক ভোট? মুখ খুললেন অমিত শাহ

এক দেশ নির্বাচন নিয়ে মুখ খুললেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। কবের মধ্যে এক দেশ চালু হবে এক দেশ এক নির্বাচনের বিধি তা নিয়ে মুখ খুললেন মোদীর সেনাপতি। বিরোধী দলগুলি গোড়া থেকেই 'এক দেশ, এক ভোট' নীতির সমালোচনায় মুখর। এক দেশ এক ভোটকে যুক্তরাষ্ট্রীয় কাঠামো এবং সংসদীয় গণতন্ত্রিক ভাবনার পরিপন্থী বলেও বিরোধী নেতৃত্বের অভিযোগ। পালটা কী বলছেন অমিত শাহ?


স্কুটারের ফুটরেস্টে দাঁড়িয়ে খুদে! তারপর যা হল... দম্পতির কাজে ক্ষুব্ধ নেটপাড়া

Viral Bengaluru Couple: বর্তমানে একটি ভিডিয়ো ব্যাপক ভাবে ভাইরাল হতে শুরু করেছে। এতে দেখা যায় যে স্কুটারে দম্পতি শিশুকে ফুটরেস্টে দাঁড় করিয়ে দিয়েছে এবং দ্রুত গতিতে যাচ্ছেন। এই ভিডিয়ো নিয়ে ইন্টারনেটে সমালোচনার কারণ হয়ে দাঁড়িয়েছে। ঘটনাটি বেঙ্গালুরুর বলে জানা গিয়েছে।


তিনটি কেন্দ্রেই ‘সার্জিক্যাল স্ট্রাইক’, প্রথম দফার ফল তৃণমূলের পক্ষে, দাবি অভিষেকের

উত্তর দিনাজপুর জেলায় রায়গঞ্জে ভোটের আগে নির্বাচনী সভা করলেন তৃণমূল কংগ্রেসের সর্ব ভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। সেখানেই গতকাল তিনটি আসনে লোকসভা নির্বাচনে ফল কী হতে চলছে বলে জানালেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তিনটি আসনেই তৃণমূল কংগ্রেস জিতবে বলে দাবি করেন তিনি। রায়গঞ্জ আসনে এবার তৃণমূল প্রার্থীকে জেতানোর আবেদন জানান অভিষেক বন্দ্যোপাধ্যায়।


‘পাশের ঘরেই লুকিয়ে নেই তো?’ দিঘায় পর্যটকদের মধ্যে ‘জঙ্গি’ আতঙ্ক! চিন্তায় হোটেল ব্যবসায়ীরাও

Digha Hotel : রাজ্যের অন্যতম গুরুত্বপূর্ণ পর্যটন কেন্দ্র দিঘায় ধরা পড়েছে দুই জঙ্গি। আতঙ্কের পরিবেশ তৈরি হয়েছে পর্যটন কেন্দ্র জুড়ে। ইদ পরবর্তী সময়ে দিঘায় উপচে পড়েছে ভিড়। তার মধ্যে এই খবর অনেকটাই সংশয় তৈরি করেছে পর্যটকদের মনে। হোটেল মালিকরাও বিষয়টি নিয়ে চিন্তিত রয়েছেন। কী বলছেন পর্যটকরা। কেমন প্রভাব পড়েছে সৈকত শহরে। আসুন, জেনে নেওয়া যাক।


বিয়ের আগে সহবাস! জিনাতের কথায় 'অশ্লীল' গন্ধ, অভিনেত্রীকে তুলোধনা মুমতাজ-সায়রার

মুমতাজ ও জিনাত আমনের মধ্যে কথার যুদ্ধ নিয়েও প্রতিক্রিয়া জানিয়েছেন সায়রা বানু। লিভ-ইন সম্পর্ক নিয়ে জিনাত আমন ও মুমতাজের মধ্যে বাকযুদ্ধ শুরু হয়। সায়রা বলেন, তিনি এই ধরনের সম্পর্ক মেনে নিতে পারেন না এবং তিনি এমন কিছু করেনও না কখনও। আবার সায়রা বানুও সেই বিষয়ে একমত। জিনাতের মতের বিরুদ্ধে গিয়ে তুলে ধরেন নিজের বক্তব্য।


দুর্গাপুর ইস্পাত কারখানায় ফের দুর্ঘটনা! গ্যাস লিক হয়ে গুরুতর অসুস্থ ৫

দুর্গাপুর: ফের দুর্ঘটনার কবলে দুর্গাপুর ইস্পাত কারখানা। নতুন করে আবার দুর্ঘটনার শিকার সংস্থার ৫ শ্রমিক। সকলেই গুরুতর অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন। কিন্তু কেন বারবার হচ্ছে দুর্ঘটনা? কেন জোর নেই শ্রমিক নিরাপত্তার দিকে? তা নিয়ে উঠছে প্রশ্ন নানা মহল থেকে। অন্য দিকে, অসুস্থ শ্রমিকদের পরিবারগুলির চিন্তায় রাতের ঘুম উড়েছে।জানা গিয়েছে, শুক্রবার রাতের দিকে কাজ চলার সময় এই দুর্ঘটনা হয়েছে। ইস্পাত কারখানার ব্লাস্ট ফার্নেস ইউনিটে বিষাক্ত গ্যাস লিক...


ভোটার তালিকায় ‘মৃত’, নাগরিক অধিকার প্রয়োগে বঞ্চিত আলিপুরদুয়ারের বৃদ্ধ

আলিপুরদুয়ার লোকসভা কেন্দ্রে ভোট দান করতে পারলেন না এক ভোটার। সুনীল সাহা নামে এক ভোটার ভোট দিতে পারলেন না। তাঁর নাম ভোটার তালিকা থেকে ডিলিট হয়ে গিয়েছে বলে জানানো হয়। সকাল থেকে ভোটের লাইনে ভোট কেন্দ্রে গেলেও নিজের গণতান্ত্রিক অধিকার প্রয়োগ করতে পারলেন না তিনি। ৭২ সাল থেকে ভোট দিয়ে এলেও এবার ভোটদান প্রয়োগ করতে পারলেন না তিনি।


ব্যস্ত রাস্তায় চলন্ত স্কুটারের পাদানিতে শিশু! ভাইরাল ভিডিওতে নিন্দিত দম্পতি

ব্যস্ত রাস্তায় ছুটছে স্কুটার। চালকের আসনে এক তরুণ। পিছনে মহিলা। এত পর্যন্ত সব ঠিকঠাকই ছিল। কিন্তু স্কুটারের পাদানিতে দাঁড়িয়ে রয়েছে একটি শিশু! তাঁকে একহাতে কোনওরকমে ধরে রয়েছেন ওই মহিলা। আর ট্রাফিক কাটিয়ে এঁকেবেঁকে দৌড়চ্ছে স্কুটার। যে কোনও সময়ে বিপদ ঘটতে পারে। এমনই একটি ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। নেটিজেনরা বলছেন, “আপনাদের মাথার ঠিক আছে”?সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম এক্সে ভাইরাল হয়েছে এই ভিডিও। ভিডিও-তে দেখা যাচ্ছে, সন্ধ্যা বেলা ব্যস্ত...


সিঙ্গুর নিয়ে টাটা মোটর্সকে বিপুল ক্ষতিপূরণের নির্দেশকে চ্যালেঞ্জ, মামলা ছাড়লেন আরও এক বিচারপতি

সিঙ্গুর আন্দোলন বঙ্গ রাজনীতিতে একটি গুরুত্বপূর্ণ অধ্যায়। আরবিট্রাল ট্রাইব্যুনালের নির্দেশ নিয়ে বেশ আলোচনা চলছিল রাজনৈতিক মহলে। সেই নির্দেশকে চ্যালেঞ্জ করে ফের একবার হাইকোর্টের দ্বারস্থ হয়েছিল রাজ্য। কিন্তু, সংশ্লিষ্ট মামলা থেকে সরে দাঁড়ালেন আরও এক বিচারপতি। জানা গিয়েছে, এই মামলা থেকে সরে দাঁড়িয়েছেন রবি কিষেন কাপুর। ঠিক কী জানা যাচ্ছে? রইল বিস্তারিত


Adhir Chowdhury: নজিরবিহীন বিক্ষোভের মুখে অধীর চৌধুরী, গাড়ি থেকে নামতেই দিল না ‘তৃণমূল’

Lok Sabha Election 2024: নির্বাচনী প্রচারে বেরিয়ে আবারও বাধার মুখে প্রদেশ কংগ্রেস সভাপতি তথা বহরমপুরের পাঁচ বারের সাংসদ অধীর চৌধুরী। কংগ্রেস প্রার্থী অধীর চৌধুরীকে ফের বাধা প্রচারে। তৃণমূলের উপর্যুপরি বিক্ষোভের জেরে প্রচারই করতে পারলেন না অধীর। পুলিশের সঙ্গে তুমুল ধস্তাধস্তি তৃণমূলকর্মীদের। অধীর চৌধুরীর গাড়ি আটকে গো-ব্যাক স্লোগান দিতে শুরু করেন তৃণমূলকর্মীরা।


বুথের মধ্যে একই দলের ২ এজেন্ট, ঘাড় ধরে বের করে দিলেন পুলিশ পর্যবেক্ষক

भारत, April 20 -- ঘাড়ধাক্কা দিয়ে বুথ থেকে ভুয়ো এজেন্টকে বের করে দিলেন পুলিশ পর্যবেক্ষক। জলপাইগুড়ির তিলেশ্বরী অধিকারী উচ্চবিদ্যালয়ে সেই ঘটনা ঘটেছে। সেই ঘটনায় চূড়ান্ত উষ্মাপ্রকাশ করেছেন জলপাইগুড়ির পুলিশ পর্যবেক্ষক। শুক্রবার ভোটগ্রহণ-পর্ব মিটে যাওয়ার পরে সেই ঘটনা ঘটেছে। বিস্তারিত দেখুন ভিডিয়োয়


হাঁসফাঁস গরমে অসুস্থ অভিনেতা মিঠুন! মাঝপথে ছাড়তে হল ভোটের রোড শো, অসুস্থ মনোজও!

আলিপুরদুয়ার: হাঁসফাঁস গরমে অস্বস্তি বোধ মিঠুন চক্রবর্তীর। অর্ধেক পথ হেঁটে রোড শো ছাড়তে বাধ্য হলেন অভিনেতা-রাজনীতিক। পায়ে হেঁটে বাকি পথ হাটলেন বিজেপি প্রার্থী মনোজ টিগ্গা। তিনিও গরমে অসুস্থ হয়ে পড়েন। রাস্তার পাশে বিজেপি কর্মীরা প্রার্থীকে হাওয়া করতে শুরু করেন।আলিপুরদুয়ার ডিআরএম চৌপথি থেকে রোড শো আলিপুরদুয়ার চৌপথি পর্যন্ত হওয়ার কথা ছিল। কিন্তু মাঝপথে মাধব মোড়েই হুডখোলা গাড়ি থেকে নেমে যান মিঠুন।পরে অন্য গাড়িতে করে জটেশ্বরে রওনা দেন মিঠুন।...


দেখাশুনায় পাত্রী পছন্দ হয়নি! পাত্রের জবাব শুনেই তেলেবেগুনে জ্বলে উঠল কনের পরিবার, শুরু তুমুল মারপিঠ, তারপর...

বিয়ের আসরে বর এবং কনে পক্ষের মধ্যে বিবাদ প্রায়ই হয়। বিয়ের আসরে বিবাদের জেরে মারামারির ঘটনাও ঘটেছে। এমনকী বিয়ে না করেই পাত্রপক্ষের ফিরে যাওয়ার ঘটনাও ঘটেছে। কিন্তু এবার যে ঘটনা ঘটেছে সেটা আগে হয়েছে কী না সেটা মনে করতে পারছেন না কেউই। কারণ, পাত্রী দেখতে গিয়ে হামলার ঘটনায় মারা গিয়েছেন একজন।


Narendra Modi Interview : প্রধানমন্ত্রীর কুর্সিতে বসে প্রথম ১০০ দিনে কী কী পদক্ষেপ? প্ল্যান জানালেন 'আত্মবিশ্বাসী' মোদী

তৃতীয়বারের জন্য তিনিই যে প্রধানমন্ত্রীর কুর্সিতে বসতে চলেছেন, তা নিয়ে সম্পূর্ণ আশাবাদী প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি ইতিমধ্যেই তৃতীয়বার ক্ষমতায় আসার পর ঠিক কী কী করবেন, তা নিয়ে ১০০ দিনের একটি প্ল্যানওয়ার্ক করে ফেলেছেন। ক্ষমতায় এসে কী কী পদক্ষেপ নেবেন প্রথম ১০০ দিনে?


২২ বছর পর দুই বাংলাকে মিলিয়ে দিল নৌকা বাইচ, পুরোটা জানুন

উত্তর ২৪ পরগনা: দুই বাংলার মিলনক্ষেত্র হয়ে উঠল সোনাই নদীর তীর। উপলক্ষ দীর্ঘ ২২ বছর পর দুই বাংলার নৌকা বাইচ প্রতিযোগিতা। আর তাকে কেন্দ্র করেই দুই বাংলার মানুষজন একে অপরের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করলেন। স্বরূপনগরে ভারত-বাংলাদেশ সীমান্তে এই নৌকা বাইচ প্রতিযোগিতা আয়োজিত হয়।২২ বছর আগে শেষ হয়েছিল এই প্রতিযোগিতা। তার আগে দীর্ঘদিন ধরে বছরের পর বছর হয়ে আসত এটি। ২০০২ সালে বন্ধ হয়ে যায় এই দুই বাংলার ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতা। এই বছর হাকিমপুর...


Bengaluru Blast accused in Kolkata Hotels: ভুয়ো আধার দেখিয়ে কলকাতার ৪টি হোটেলে রাত কাটায় বেঙ্গালুরু বিস্ফোরণে ২ ধৃত!

একবালপুরের এক হোটেলে চারদিন ছিল এই দুই জঙ্গি। কলকাতায় মোট ৮ দিন কাটিয়েছিল তারা। এছাড়া পশ্চিমবঙ্গের দার্জিলিং থেকে পুরুলিয়াতেও থেকেছিল এই দুই জঙ্গি। শেষ পর্যন্ত তারা ধরা পড়ে দিঘার এক হোটেল থেকে।


পারদ চড়তেই রাস্তায় ওআরএস বিলি ট্রাফিক পুলিশের! কোথায় হল জানেন

পূর্ব মেদিনীপুর: তীব্র তাপপ্রবাহে রাস্তায় অভিনব উদ্যোগ জেলা পুলিশের। রাস্তায় দাঁড়িয়ে সাধারণ পথচারী ও গাড়ি চালকদের স্বস্তি দিতে হাতে তুলে দিল ওআরএস এবং জল। শুক্রবার দক্ষিণবঙ্গের সব জেলার তাপমাত্রা ৪০ ডিগ্রি সেলসিয়াসের উপরে পৌঁছে যায়। দুপুরের দিকে তাপমাত্রার পারদ আরও বাড়ছে। এই পরিস্থিতিতে দক্ষিণবঙ্গের সব জেলায় তাপপ্রবাহের সর্তকতা জারি করা হয়েছে।তাপপ্রবাহের সতর্কতা থাকলেও কাজের প্রয়োজনে মানুষ বাধ্য হচ্ছে বাইরে বের হতে। এদিকে এই তীব্র...


East Bengal News: 'অমার্জিত' ভিডিও পোস্ট, ইস্টবেঙ্গল জার্সির 'অপমান'! তীব্র ক্ষোভের মুখে ক্ষমা চাইলেন অগ্নি-সৌরভ

কলকাতা: সম্প্রতি 'ইন্ডিয়ান সুপার লিগ'-এ ইস্টবেঙ্গলকে (East Bengal) হারায় মোহনবাগান (Mohun Bagan)। বাঙালি জীবনে ইস্টবেঙ্গল-মোহনবাগান তরজা অতি পরিচিত। এবার সেই নিয়ে মন্তব্য করেই বিপাকে মির্চি অগ্নি (Agnijit Sen) ও সৌরভ পালোধি (Saurav Palodhi)। ইস্টবেঙ্গল জার্সিকে অপমান করেছেন তাঁরা, এমনই অভিযোগে তোলপাড় হল সোশ্যাল মিডিয়া (Social Media Troll)। অবশেষে নিঃশর্ত ক্ষমা চাইতে হল তাঁদের। 'ইস্টবেঙ্গল জার্সিকে অপমান', গুরুতর অভিযোগ অগ্নি-সৌরভের বিরুদ্ধে!...


Mamata Banerjee: 'মোদি শুধু প্রচার করেছে, কোনও কাজ করেনি', বিজেপিকে তীব্র আক্রমণ মমতার

ABP Ananda live: 'বিজেপির এত সাহস, বলছে লক্ষ্মীর ভাণ্ডার বন্ধ করবে!', যারা ইডি-সিবিআই-কে ভয় পায়, তারা বিজেপি করে', 'মোদি শুধু প্রচার করেছে, কোনও কাজ করেনি', 'এবার ভোট না দিলে, আপনার নাম আধার কার্ড থেকে বাদ দিয়ে দেবে', 'অসমে ১৯ লক্ষ নাম বাদ গিয়েছে, বাংলায় হবে? হবে না', 'যাঁদের রেশন কার্ড, আধার কার্ড নেই, তাঁদের ভোটের পর করে দেব', 'সিএএ আমি করতে দেব না, আবেদন করলেই বিদেশি হয়ে যাবেন', 'না খেয়ে থাকব, এনআরসি করতে দেব না', 'অভিন্ন দেওয়ানি বিধিও চালু করতে দেব না', কেন অস্ত্র নিয়ে মিছিল করবে, বিজেপিকে আক্রমণ মমতা বন্দ্যোপাধ্যায়ের । 'কে অধিকার দিয়েছে, সংখ্যালঘুদের বাড়িতে এনআইএ নিয়ে ঢুকে পড়ার? '৩ মাসের মধ্যে বিজেপিকে গুটিয়ে দেব', মন্তব্য় মমতার


Cooch Behar: কোচবিহারে বুথে ঢুকে 'হুমকি', অসুস্থ প্রিসাইডিং অফিসার। ABP Ananda Live

West Bengal News: কোচবিহারে (Cooch Behar) নাটাবাড়িতে বুথে ঢুকে 'হুমকি', অসুস্থ প্রিসাইডিং অফিসার। তৃণমূলের বিরুদ্ধে হুমকির অভিযোগ কংগ্রেস প্রার্থীর। ABP Ananda Live


যুদ্ধ-পরিস্থিতিতে মধ্যপ্রাচ্যের রেমিট্যান্স যোদ্ধাদের জীবন

বাংলাদেশ ‘প্রবাসী আয়'-এর জন্য এখনো সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের কয়েকটি দেশের ওপরই বেশি নির্ভরশীল।করোনা মহামারির ধাক্বা সামলে উঠতে না উঠতেই সেই অঞ্চলে কর্মরত বাংলাদেশিরা এখন যুদ্ধ-পরিস্থিতির মুখোমুখি৷


বারের সামনে তুমুল চুলোচুলি মহিলাদের, কারণটা কী?

বাংলাদেশের গুলশান-২ নম্বরের ক্যাফে সেলেব্রিটা বারের সামনেবারের সামনে তুমুল চুলোচুলি মহিলাদের। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল এমনি একটি ভিডিয়ো। সেখানে দেখা যাচ্ছে মারামারি করছেন কয়েকজন মহিলা। ওই মারামারির ঘটনায় ৩ জনকে গ্রেফতার করেছে ঢাকার পুলিশ। পুলিশ জানিয়েছে ওই মহিলাদের মদ্যপান করার লাইসেন্স ছিল না। অতিরিক্ত মদপানের কারণেই তারা মারামারিতে জড়ান।


আগুন তাতে দমে গেছেন ট্যুরিস্টরাও! সোনাঝুরির হাটে এ কী হতশ্রী হাল

বীরভূম: চাঁদিফাটা গরমে হাঁসফাঁস করছে বীরভূম। বৈশাখের দমবন্ধ করা উত্তাপে ফুটছে বীরভূমের রাস্তাঘাট। নাজেহাল প্রায় সকলেই। বদলে গিয়েছে শান্তিনিকেতনে সোনাঝুরির চেহারা।তীব্র গরমে খাঁ খাঁ করছে হাট।দেশ-বিদেশের পর্যটক সহ কলকাতার বাবুদের দেখা নেই। স্থানীয় হস্তশিল্পী ও ব্যবসায়ীরা হাতেগোনা অল্প সংখ্যক পসরা সাজিয়ে বসলেও বেলা বাড়তেই খালি হয়ে যাচ্ছে রাস্তাঘাট-সহ সোনাঝুরি চত্বর। বিকিকিনি না হওয়ায় দুশ্চিন্তায় হাট ব্যবসায়ীরা।রুজি রোজগারে কার্যত বাধা হয়ে...