SSC CASE: এসএসসি নিয়ে সুপ্রিম কোর্টের নির্দেশকে স্বাগত মমতা-অভিষেকের, বিজেপির নিশানায় তৃণমূল

এসএসসি মামলা নিয়ে সুপ্রিম কোর্টের নির্দেশকে স্বাগত জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্য়ায় ও অভিষেক বন্দ্যোপাধ্য়ায়। সুপ্রিম কোর্ট কলকাতা হাইকোর্টের নির্দেশকে বৈধ বলেছেন। তবে রাজ্যের শিক্ষা ব্যবস্থায় যাতে কোনও সমস্যা তৈরি না হয় তারজন্য আপাতত চাকরি বাতিলের নির্দেশের ওপর স্থাগিতাদেশ দিয়েছে সুপ্রিম কোর্ট। পাশাপাশি বেতনের ১২ শতাংশ হারে ফেরত দেওয়ার পরও স্থগিতাদেশ দিয়েছে। সুপ্রিম কোর্টের এই রায়কে স্বাগত জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্য়া ও অভিষেক বন্দ্যোপাধ্য়ায়।

মমতা বন্দ্যোপাধ্য়ায় সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়ে বলেছেন, 'সুপ্রিম কোর্টে ন্যায় প্রাপ্তির পর আমি বাস্তবিকই খুব খুশী এবং মানসিকভাবে তৃপ্ত। সমগ্র শিক্ষক সমাজকে জানাই আমার অভিনন্দন এবং মাননীয় সুপ্রিম কোর্টকে জানাই আমার আন্তরিক শ্রদ্ধা।' অন্যদিকে অভিষেক বন্দ্য়োপাধ্য়ায় সুপ্রিম কোর্টের নির্দেশকে স্বাগত জানিয়েছেন। বলেছেন, বিজেপি বাংলার ভাবমূর্তি ক্ষুন্ন করার যে পদক্ষেপ নিয়েছিল তাতে হস্তক্ষেপ করেছে সুপ্রিম কোর্ট। তিনি আরও বলেন, সত্যের জয় হয়েছে। তিনি আরও বলেছেন, প্রতিকূলতাকে উপেক্ষা করে একজোট হয়ে দাঁড়াবেন বলেও জানিয়েছেন।

 

🙏I am really very happy and mentally relaxed on receipt of justice at the highest Court of the land. Congratulations to the entire teaching fraternity and my humble regards to the Hon'ble Supreme Court of India.🙏সুপ্রিম কোর্টে ন্যায় প্রাপ্তির পর আমি বাস্তবিকই খুব খুশী এবং…

— Mamata Banerjee (@MamataOfficial) May 7, 2024

 

The Honorable Supreme Court has DEFUSED the BJP's ‘EXPLOSIVE’ hurled last week to malign Bengal's image and destabilize WB government. TRUTH HAS TRIUMPHED!We will continue to defy all odds and stand shoulder to shoulder with the people until our last breath.জয় বাংলা 💪🏻

— Abhishek Banerjee (@abhishekaitc) May 7, 2024

 

Breaking News: 'হাইকোর্ট সঠিক', এসএসসি চাকরি বাতিল মামলায় সংক্ষিপ্ত নির্দেশ সুপ্রিম কোর্টের

সুপ্রিম কোর্টের রায়কে তৃণমূল নেতাদের মতই স্বাগত জানিয়েছে বিজেপি। বিজেপির রাজ্যসভার সাংসদ শমীক ভট্টাচার্য সাংবাদিকদের মুখোমুখি হয়ে বলেন, তিনি এই নির্দেশকে রাজ্য সরকারের জয় বলে মানতে চাননি। তিনি এও মনে করেন দুর্নীত আশঙ্কা শেষ হচ্ছে না।

SSC case: '১৯ হাজার যোগ্য', আদালতে জানাতেই এসএসসিকে তুলোধনা সুপ্রিম কোর্টের

এদিন নির্দেশে সুপ্রিম কোর্ট বলেছেন, যদি যোগ্য ও অযোগ্যদের আলাদা করা যায় তাহলে গোটা প্যানেল বাতিল করা ন্যায্য হবে না। এই মামলার পরবর্তী শুনানি আগামী ১৬ জুলাই। সুপ্রিম কোর্ট চাকরিহারাদের বেতনের টাকা ফেরতের ওপর স্থগিতাদেশ দিয়েছে। তবে মুচলেকা চেয়েছে। কারণ নিয়োগ অবৈধ প্রমাণিত হলে টাকা ফেরত দিতে হবে। সিবিআই অবৈধ নিয়োগ নিয়ে তদন্ত চালিয়ে যাবে। কিন্তু এখনই কড়া পদক্ষেপ নিতে পারবে না।

সন্দেশখালি স্টিং অপারেশন নিয়ে মুখ খুললেন 'সন্দেশখালির বাঘ', কী বললেন শেখ শাহজাহান

2024-05-07T14:41:36Z dg43tfdfdgfd