SSC CASE: সুপ্রিম কোর্টে এসএসসি মামলা, চাকরি-হারাদের মামলার শুনানির দিন ও বেঞ্চ ঘোষণা

অবশেষে চাকরি বাতিল মামলা শুনবে বলে জনিয়ে দিল সুপ্রিম কোর্ট। গত সোমবার কলকাতা হাইকোর্ট নিয়োগ দুর্নীতি মামলায় রায় ঘোষণা করেছিলে। তাতে ২০১৬ সালের এসএসসির পুরো প্যানেলই বাতিল করে দিয়েছিল আদালত। চাকরি হারা হয়েছিল ২৫ হাজার ৭৫৩ জন। নিজেদের চাকরি ফেরত পেতে চাকরিহারারা সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিল। শনিবার সুপ্রিম কোর্টের তরফ থেকে জানান হয়েছে এই মামলা শীর্ষ আদালত শুনবে। কবে মামলা শুনবে তা জানান পাশাপাশি কোনও বেঞ্চে মামলা উঠবে তাও জানিয়ে দেওয়া হয়েছে।

শনিবার সুপ্রিম কোর্টের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়েছে সোমবার অর্থাৎ ২৯ এপ্রিল সুপ্রিম কোর্ট চাকরিহারাদের আবেদন শুনবে। মামলা উঠবে প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়ের নেতৃত্বাধীন বেঞ্চে। প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়ের নেতৃত্বাধীন বেঞ্চে বাকি দুই সদস্য হলেন বিচারপতি জেপি পারদিওয়ালা, বিচারপতি মনোজ মিশ্র। সোমবার বেলা ১২টা থেকে শুরু হতে পারে মামলার শুনানি।

Weather: কেন এই অসহ্য গরম? কেন নেই বৃষ্টি বা কালবৈশাখী? কারণ জানাল হাওয়া অফিস

গত সোমবারই কলকাতা হাইকোর্টের রাতে রাজ্যের প্রায় ২৬ হাজার স্কুল শিক্ষক ও শিক্ষিকার সঙ্গে শিক্ষাকর্মীদের চাকরি বাতিল হয়ে গেছে। হাইকোর্টের রায়ের মাত্র ৪৮ ঘণ্টার মধ্য়েই সুপ্রিম কোর্টে যায় রাজ্য সরকার। বুধবার সুপ্রিমকোর্টের দ্বারস্থ হয়ে রাজ্য শিক্ষা দফতর, এসএসসি ও মধ্যশিক্ষা পর্যদ। সেই মামলার শুনানি শুরু হতে চলেছে মঙ্গলবার। সূত্রের খবর আবেদনকারীদের দাবি ছিল মামলা শুনানি যাতে প্রধানবিচারপতির বেঞ্চেই হয় - তারই আবেদন জানান হয়েছিল।

মুম্বই বিস্ফোরণ মামলার আইনজীবী উজ্জ্বল নিকম বিজেপি প্রার্থী, সরিয়ে দেওয়া হল প্রমোদ কন্যা পুনমকে

গত সোমবার এসএসসি নিয়োগ দুর্নীতি মামলায় রায় দিয়েছিল কলকাতা হাইকোর্টোর বিচারপতি দেবাংশু বসাক ও বিচারপতি মহম্মদ শব্বর রশিদির ডিভিশন ২০১৬ সালের পুরো প্যানেলই বাতিল করে দিয়েছিল। যাতে চাকরি হারিয়েছে প্রায় ২৬ হাজার। চাকরিহারাদের আগামী চার বছরের মধ্যে ১২ শতাংশ সুদ সহ বেতন ফিরিয়ে দেওয়ার নির্দেও দিয়েছে। পাশাপাশি এসএসসি দুর্নীতির অভিযোগ নিয়ে তদন্ত চালিয়ে দেওয়ার নির্দেশও দিয়েছে সিবিআইকে। একই সঙ্গে প্রয়োজনে মন্ত্রিসভার সদস্যদের হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদের নির্দেশও দেওযা হয়েছে।

Viral video of Modi: সত্যি কি ফুচকা বিক্রি করছেন মোদী! দেখুন অনিল ঠক্করের ভাইরাল ভিডিও

2024-04-27T15:03:00Z dg43tfdfdgfd