TAMIL NADU MP A GANESHAMOORTHY : লোকসভার টিকিট না পেয়ে আত্মহত্যার চেষ্টা! মৃত্যু 'অভিমানী' সাংসদের

লোকসভার টিকিট না পেয়ে কীটনাশক খেয়ে আত্মহত্যার চেষ্টা করেছিলেন। সেই এ গণেশমূর্তির মৃত্যু হল হাসপাতালে। ঘটনাটি ঘটে গত রবিবার। তামিলনাড়ুর মারুমালারচি দ্রাবিড়া মুন্নেত্রা কাজাগাম (MDMK)-র সদস্য এ গণেশমূর্তি আশা করেছিলেন দল তাঁকে লোকসভা নির্বাচনে প্রার্থী করবে। কিন্তু, তালিকা ঘোষণা হওয়ার পর দেখা যায় তাঁর নাম নেই। এরপরই তাঁর কীটনাশক খেয়ে ফেলার খবর প্রকাশ্যে আসে। দ্রুত তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। কিন্তু, শেষরক্ষা হল না। বৃহস্পতিবার সকালে এ গণেশমূর্তি শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন।

উল্লেখ্য, এ গণেশমূর্তিকে গত ২৪ মার্চ হাসপাতালে ভর্তি করা হয়। পরিবারের তরফে জানানো হয়, তিনি কীটনাশক খেয়ে ফেলেছেন। শারীরিক অবস্থার এতটাই অবনতি হয় তাঁকে ভেন্টিলেশনে দেওয়া হয়। তবে বৃহস্পতিবার সকালে কার্ডিয়াক অ্যারেস্ট হয় এ গণেশমূর্তির। ফলে চিকিৎসকদের সমস্ত চেষ্টা বিফলে যায়।

উল্লেখ্য, গত ২০১৯ লোকসভা নির্বাচনে DMK-র টিকিটে সাংসদ নির্বাচিত হন তিনি। তামিলনাড়ুর এরোদ আসনের এই সাংসদ মাত্র কিছুদিন আগেই দলবদল করে MDMK-তে যোগদান করেন। তাঁর আশা ছিল দল তাঁকে এরোদ থেকে লোকসভার প্রার্থী করবে। কিন্তু, প্রার্থীতালিকায় নাম না দেখে আবেগপ্রবণ হয়ে পড়েন এ গণেশমূর্তি। অনুমান করা হচ্ছে লোকসভার টিকিট না পেয়েই অভিমানী এই রাজনীতিবিদ কীটনাশক খেয়ে আত্মহত্যার চেষ্টা করেছিলেন। নাগাড়ে বমি করতে থাকায় পরিবারের তরফে তড়িঘড়ি রবিবার রাতে তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। প্রথমে তাঁকে বেসরকারি একটি হাসপাতালে ICU-তে রাখা হয়। তারপর পরিস্থিতির অবনতি হলে কোয়েম্বাটোরে একটি অন্য হাসপাতালে স্থানান্তরিত করা হয়। শেষ পর্যন্ত ভেন্টিলেশন সাপোর্টে রাখা হয় তাঁকে। সেই হাসপাতালেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তামিল এই রাজনীতিবিদ।

জানা গিয়েছে, প্রার্থীতালিকা ঘোষণার পর নিজের নাম না দেখে দলের উপর গোঁসা করেছিলেন তামিলনাড়ুর সাংসদ এ গণেশমূর্তি। ধাক্কা সহ্য করতে না পেরেই কি কীটনাশক খেয়ে তিনি আত্মহত্যার চেষ্টা করেছিলেন? এই মর্মে প্রশ্ন করা হয় MDMK দলের নেতাদের। তামিলনাড়ু MDMK-র সাধারণ সম্পাদক দুরই বাইকো ২৪ মার্চ রাতেই হাসপাতালে গণেশমূর্তিকে দেখতে গিয়েছিলেন। তিনি বলেন, ‘দল ওঁকে আগামী বিধানসভা নির্বাচনে প্রার্থী করার কথা ভেবে রেখেছিল। সেই কারণেই লোকসভায় টিকিট দেওয়া হয়নি। কিন্তু উনি চরম পদক্ষেপ নিয়ে ফেললেন। এটি দুর্ভাগ্যজনক।' তামিলনাড়ুর মন্ত্রী এস মুথুসামী, BJP নেতা সি সরস্বতী, AIADMK নেতা কে ভি রামলিঙ্গম সহ একাধিক রাজনৈতিক ব্যক্তিত্ব কোয়েম্বাটর হাসপাতালে তাঁকে দেখতে গিয়েছিলেন।

2024-03-28T03:34:02Z dg43tfdfdgfd