TERRORIST ATTACK LATEST: জঙ্গিদের সঙ্গে বায়ুসেনার যোদ্ধাদের রুদ্ধশ্বাস গুলির লড়াই! কাশ্মীরে কনভয় হামলায় শহিদ ১, আহত ৪

 জম্মু ও কাশ্মীরের পুঞ্চে বায়ুসেনার কনভয়ে জঙ্গি হামলা ঘিরে নতুন করে শনিবার চাঞ্চল্য তৈরি হয়েছে। জানা গিয়েছে,  সন্ধ্যা ৬ টা নাগাদ এই হামলা চলে। এলাকার সুরানকোটের সানাইগ্রামে এই হামলা চলে বায়ুসেনার কনভয়ে। বায়ুসেনার গাড়িতে জঙ্গিরা গুলি করতেই তাদের পাল্টা গুলি করতে থাকেন বায়ুসেনার যোদ্ধারাও। বায়ুসেনার তরফে জানানো হয়েছে দুই পক্ষের দুলির লড়াইতে মোট ৫ জন আহত হলেও, তাঁদের মধ্যে ১ জন শহিদ হয়েছেন।

ইতিমধ্যে রাষ্ট্রীয় রাইফেলস গোটা এলাকা ঘিরে ফেলেছে। শুরু হয়ে গিয়েছে এলাকা জুড়ে জঙ্গিদের খোঁজ। রাতের অন্ধকারে এই অতর্কিত হামলায় মোট কতজন জঙ্গি শামিল ছিল, তার তদন্ত চলছে। ইতিমধ্যেই জোর তল্লাশি শুরু হয়েছে। দেশে ভোটের মাঝে এই জঙ্গি হামলা নিঃসন্দেহে ফের নিরাপত্তা নিয়ে প্রশ্ন তুলছে। বায়ুসেনা জানিয়েছে, আহত হওয়ার পর ৫ বায়ুসেনা কর্মীকে সবচেয়ে কাছের হাসপাতালে ভর্তি করা হয়। তবে আপাতত নিরাপত্তা বাহিনী জোর তল্লাশি অভিযানে নেমেছে। ভারতীয় সেনার বাড়তি বাহিনী সেখানে পৌঁছেছে। জম্মু ও কাশ্মীরের পুলিশের সঙ্গে মিলে সেনা এই অপারেশন চালাচ্ছে। এদিকে, বায়ুসোর স্পেশ্যাল ফোর্স নামানো হয়েছে এলাকা জুড়ে। জানা গিয়েছে, যে গাড়িতে হামলা করা হয়েছে, সেই গাড়িগুলি এয়ারবেসে নিরাপদে পৌঁছে গিয়েছে। 

( Nepal Map Row:ভারতের লিম্পিয়াধুরা, লিপুলেখ, কালাপানি নেপালের মানচিত্রে! প্রচণ্ডের দেশের ১০০ টাকার নোট নিয়ে খোঁচা দিল্লির)

( Candidate rides buffalo Video: মোষে চেপে মনোনয়ন জমা দিতে গেলেন প্রার্থী! কোথায় ঘটল?)

( Viral Optical Illusion: এই ছবিতে ২ সেকেন্ডে পাখিটিকে খুঁজে বের করতে পারবেন? রইল অপটিক্যাল ইলিউশনের চ্যালেঞ্জ)

গোটা ঘটনা ঘিরে কোনও জঙ্গি সংগঠন এখনও পর্যন্ত দায় স্বীকার করেনি। জানা গিয়েছে, জঙ্গিরা হামলা চালালে সঙ্গে সঙ্গে তার জবাবি হামলা করে ভারতীয় বায়ুসেনা। দুই তরফে গুলির লড়াইতে আহত হয়ে মৃত্যু হয় বায়ুসেনার এক যোদ্ধার। সূত্রের খবর, যে এলাকায় এই গুলি চলেছে, কার কাছেই রয়েছে জঙ্গল। জঙ্গিরা সেই জঙ্গলের ভিতরে ঢুকে গিয়েছে। জঙ্গিদের কাছে একে অ্যাসল্ট রাইফেল ছিল বলে খবর। এদিকে, আরও একজন বায়ুসেনা যোদ্ধার গুরুর আহত হওয়ার খবর আসছে। তবে বাকি ৩ বায়ুসেনা যোদ্ধার অবস্থা স্থিতিশীল বলে জানা গিয়েছে। এদিকে, জঙ্গিদেক খোঁচে এক চুল জমি ছাড়ছে না নিরাপত্তা বাহিনী। পুঞ্চ হাইওয়েতে সমস্ত গাড়ি তল্লাশি শুরু হয়ে গিয়েছে।

2024-05-04T18:37:54Z dg43tfdfdgfd