Trending:


Uttarakhand High court: ১০ বছর আগে দেরাদুনে বাঙালি দম্পতি খুন, মৃত্যুদণ্ড রদ করে বেকসুর খালাস হাইকোর্টের

এই ঘটনায় মূল অভিযুক্তের নাম হল রাজু দাস। সে পেশায় একজন ক্যাব চালক। তাকে মৃত্যুদণ্ড দিয়েছিল উত্তরাখণ্ডের একটি জেলা ও দায়রা আদালত। অন্যদিকে, এই ঘটনায় অভিযুক্ত আরও তিন জন কুন্দন দাস (৩২), গুড্ডু (৩৬) এবং বাবলুকে (৩৭) আদালত যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছিল।


Engineering at sixty: বয়স শুধুই সংখ্যা, ৬০ বছরে ইঞ্জিনিয়ারিংয়ে ভর্তি হলেন ইন্দ্রজিৎ

Engineering at sixty: অর্থনীতিতে বিএসসি করেছিলেন ইন্দ্রজিৎ গুহ । মুর্শিদাবাদ ইনস্টিটিউট অফ সিভিল ইঞ্জিনিয়ারিং থেকে করেছেন ডিপ্লোমাও। ১৯৮৯ সালে ডিপ্লোমা শেষে কলকাতা বিশ্ববিদ্যালয় অ্যাসিস্ট্যান্ট হিসেবে যোগদান ১৯৯১ সালে


সব শেষ! দুর্ঘটনায় প্রয়াত কার্তিক আরিয়ানের কাছের মানুষ... শোকে পাথর অভিনেতা

১৩ মুম্বই ধুলোঝড়ে বিলবোর্ড ভেঙে পড়ে।সেদিন মৃত্যু হয় ১৬ জনের। নিহতদের মধ্যে ছিলেন অবসরপ্রাপ্ত এয়ার ট্রাফিক কন্ট্রোল জেনারেল ম্যানেজার মনোজ চান্সোরিয়া ও তাঁর স্ত্রী অনিতা। এঁরা বলি অভিনেতা কার্তিক আরিয়ানের আত্মীয়। জানা গিয়েছে, যে বিল বোর্ড ভেঙে পড়েছে, সেটি বেআইনি ভাবে স্থাপন করা হয়েছিল ঘাটকোপর এলাকার একটি পেট্রল পাম্পের পাশে৷ জাতীয় বিপর্যয় মোকাবিলা দল ঘটনাস্থলে পৌঁছেছে এখনও পর্যন্ত ওই বিশাল বিলবোর্ডের তলায় আটকে পড়া মানুষদের উদ্ধার করতে পারেনি৷ (ছবি: পিটিআই) ঘাটকোপরের এই ঘটনার পর মৃতদের ৫ লক্ষ টাকা করে আর্থিক সাহায্যের কথা ঘোষণা করেছেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে৷ উপ-মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশ মুম্বইয়ে নিজের প্রচার বন্ধ রেখে দেখা করতে গিয়েছেন আর্ত-পরিবারের সঙ্গে৷ (ছবি: পিটিআই) এই বিপুল প্রাকৃতিক দুর্যোগের কারণে মুম্বই বিমানবন্দর থেকে বিমান ওঠানামা বন্ধ থাকে প্রায় ১ ঘণ্টা৷ পাশাপাশি, বিপুল দেরিতে চলে ট্রেন৷ বিল বোর্ড ভেঙে পড়ার পর সেটি কেটে সকলকে উদ্ধার করতে, এ ছাড়াও আসে একটি ৫০০ মেট্রিক টন তোলার মতো ক্রেনও৷ লোকসভা নির্বাচনের দিনেই এই ঘটনায় কার্যত তীব্র আতঙ্কে ভুগতে থাকে বাণিজ্য নগরী৷ জানা গিয়েছে ঘটনার ৫০ ঘণ্টা পর মনোজ এবং অনিতা চান্সোরিয়ার মৃতদেহ উদ্ধার করা হয়। সাহার শ্মশানে চান্সোরিয়া দম্পতির শেষকৃত্য সম্পন্ন হয়। সূত্রের খবর, উপস্থিত ছিলেন কার্তিক আরিয়ান। কার্তিক আরিয়ান কবীর খান পরিচালিত তাঁর আসন্ন ছবি ‘চান্দু চ্যাম্পিয়ন’-এর প্রচারে ব্যস্ত। ছবিটি বড় পর্দায় মুক্তি পাবে ১৪ জুন। তবে তার মাঝেই ঘটে গেল বড় অঘটন।


Zulfiqar Ali Bhutto: পাকিস্তানি মুদ্রায় দিতে হবে জুলফিকার আলি ভুট্টোর ছবি, তিনিই জননায়ক, নয়া প্রস্তাব

জুলফিকার আলি ভুট্টোকে জননায়ক ঘোষণার দাবি।


Gold biscuits: নির্বাচনী উত্তাপের মাঝেই সোনার বিস্কুট বিলি বিজেপির, ভাইরাল পোস্ট ঘিরে সরগরম রাজ্য-রাজনীতি

সত্যি কী ভোটের আগে ভোটারদের খুশি করতেই সোনার বিস্কুট বিলি করেছিল পদ্ম শিবির?


CAA First set of citizenship: এই প্রথম CAA-আবেদনে 'নাগরিকত্ব' পেলেন ১৪ জন, দেওয়া হল সার্টিফিকেট

নাগরিকত্ব সংশোধন আইন (CAA)-এর অধীনে প্রথম ধাপে ১৪ জন নাগরিকত্ব শংসাপত্র পেলেন। পাকিস্তান, আফগানিস্তান এবং বাংলাদেশের নির্যাতিত হিন্দু, শিখ, বৌদ্ধ, জৈন, পার্সি এবং খ্রিস্টান ধর্মের বাসিন্দাদের ভারতীয় নাগরিকত্ব দেওয়ার প্রক্রিয়া শুরু হয়েছে। ডিজিটাল স্বাক্ষর করা শংসাপত্র ইমেলের মাধ্যমে অন্য অনেক আবেদনকারীদের দেওয়া হয়েছে।


'প্রধানমন্ত্রী যাকে ইচ্ছে তাকে গ্রেফতার করুন', কাল বিজেপি অফিসে যাওয়ার হুঁশিয়ারি কেজরিওয়ালের

কেজরিওয়াল বলেন, তাঁর দলের নেতাদের পাঠিয়েও দলকে ভেঙে ফেলা যাবে না। দলের সদস্যদের ভয় দেখান যাবে না।


Abhishek Banerjee : ‘শুধু বাংলা নয়, সন্দেশখালিতে BJP-র দিল্লির নেতারাও জড়িত’, দাবি অভিষেকের

হাওড়া লোকসভা কেন্দ্রে রবিবার এক প্রচার সভায় উপস্থিত ছিলেন তৃণমূল কংগ্রেসের সর্ব ভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। সেখানেই সন্দেশখালি ইস্যু তুলে ফের বিজেপিকে আক্রমণ করেন অভিষেক। গতকাল রাতে সন্দেশখালির আরও একটি ভিডিয়ো ভাইরাল হয়। সেখানে বিজেপি মণ্ডল সভাপতির মুখে আরও কিছু তথ্য উঠে আসে। সেই প্রশ্ন টেনে বিজেপির শীর্ষ নেতৃত্বের বিরুদ্ধে আক্রমণ করেন অভিষেক।


Syed Mustafa Kamal: 'ভারত চাঁদে, আর আমরা...', সংসদে নিজের দেশের 'অওকাত' বোঝালেন পাক সাংসদ

পার্লামেন্টে দাঁড়িয়ে দেশের উন্নয়ন নিয়ে কড়া সমালোচনা করলেন পাকিস্তানের আইনপ্রণেতা সৈয়দ মুস্তাফা কামাল। চন্দ্রযান মিশনের উল্লেখ করে ভারতের অর্জন এবং করাচির অনিশ্চিত পরিস্থিতির মধ্যে তুলনা করেন তিনি। পাক আইনপ্রণেতা বলেন, ‘একদিকে ভারত যখন চাঁদে অবতরণ করছে, তখন করাচিতে খোলা নর্দময় পড়ে শিশুদের মারা যাওয়ার খবর পাওয়া যাচ্ছে।’ সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে তাঁর বক্তব্য।


Fourth Phase: সোমবার বাংলার ৮ কেন্দ্রে হাড্ডাহাড্ডি লড়াই, রইল লোকসভা নির্বাচনের কড়া প্রস্তুতি

সোমবার চতুর্থ দফায় বাংলার আট কেন্দ্রে ভোট গ্রহণ। কড়া নিরাপত্তায় শান্তিপূর্ণ ভোট গ্রহণের প্রস্তুতি নিয়েছে নির্বাচন কমিশন। আট কেন্দ্রে রয়েছে একাধিক তারকা প্রার্থী।


গঙ্গার নীচে মেট্রোর নয়া মাইলস্টোন, শুরুর দুই মাসেই যাত্রী সংখ্যায় রেকর্ড

মার্চ মাস থেকে চালু হয়েছিল গঙ্গার তলা দিয়ে মেট্রোর যাত্রাপথ। চালু হওয়ার পর থেকেই কলকাতা মেট্রোর এই নতুন যাত্রাপথ নিয়ে মানুষের মধ্যে উন্মাদনা ছিল তুঙ্গে। সেটা বাস্তবেও প্রমাণিত হল। এই রুটে গত দুই মাসে রেকর্ড সংখ্যক যাত্রী পেল কলকাতার নতুন রুটের মেট্রো। অরেঞ্জ, গ্রিন লাইনে মেট্রোর যাত্রী সংখ্যা এবং আয়ের হিসাব দিল কলকাতা মেট্রো রেল কর্তৃপক্ষ।


Arvind Kejriwal: চিনের দখল করা ভারতীয় ভূখণ্ড ফিরিয়ে আনা, ১০ গ্যারান্টিতে মোদীর বুকে কাঁপুনি ধরালো কেজরিওয়াল

বিজেপি সরকারকে নিশানা করে কেজরিওয়াল তাঁর ১০ গ্যারান্টির কথা উল্লেখ করেন। তিনি বলেন, বিজেপি তাদের প্রতিশ্রুতি পূরণ করতে পারেনি।


Weather Upadte: সোমবার পঞ্চম দফার ভোট, ভোটের দিন কেমন থাকবে আবহাওয়া? কী বলছে আবহাওয়া দফতর?

ABP Ananda LIVE: সোমবার পঞ্চম দফার লোকসভা নির্বাচন(lok sabha election 2024)। ভোটের দিন কেমন থাকবে আবহাওয়া? রাজ্যের বিভিন্ন জেলায় বৃষ্টির (rain)পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর। সোমবার ভোট রয়েছে দক্ষিণবঙ্গের (south bengal)৭টি লোকসভা কেন্দ্রে।ভোটের দিন কেমন থাকবে আবহাওয়া? পঞ্চম দফা ভোটের দিন বঙ্গে কি বৃষ্টির ভ্রুকুটি? আলিপুর আবহাওয়া (alipore)দফতর সূত্রে খবর, সোমবার পঞ্চম দফা ভোটের দিন দক্ষিণবঙ্গের সমস্ত জেলায় বজ্র বিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টির সঙ্গে ৩০-৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়াও বইতে পারে। আবহাওয়া দফতরের পূর্বাঞ্চলীয় অধিকর্তা সোমনাথ দত্ত বলেন, '২০ তারিখ পঞ্চম দফা ভোটের দিন দক্ষিণবঙ্গের সমস্ত জেলায় বজ্র বিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টির সঙ্গে ৩০-৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়াও বইতে পারে।রবিবার দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগর এবং দক্ষিণ আন্দামান সাগর সহ নিকোবর দ্বীপপুঞ্জে ঢুকে পড়বে বর্ষা। এদিকে, উত্তরবঙ্গের মালদা, উত্তর ও দক্ষিণ দিনাজপুর এবং দক্ষিণবঙ্গের পশ্চিম বর্ধমান, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া ও বীরভূমে রবিবার তাপপ্রবাহের পরিস্থিতি তৈরি হতে পারে।


Bengal News LIVE Update: আজ পুরুলিয়ায় মুখোমুখি মোদী-মমতা...

Bengal News LIVE Update: দেখে নিন এই মুহূর্তের বড় খবর জি ২৪ ঘণ্টা ডিজিটালে


Illegal construction: বেআইনি নির্মাণ নিয়ে দায় ঠেলাঠেলি পূর্ত দফতর-পুরসভার, ভাঙার নির্দেশ হাইকোর্টের

পূর্ব মেদিনীপুরের কাঁথি পুরসভার ৩ নম্বর ওয়ার্ডের মধ্যে পড়ে রসুলপুর। সেখানেই অমিতাভ পারিয়ারী নামে স্থানীয় এক বাসিন্দার প্রায় ৯ কাঠা আছে। তবে অভিযোগ, সেই জমির অধিকাংশই জবরদখল হয়ে যায়। এরপর সেখানে বেআইনি নির্মাণ গড়ে তোলা হয়।


নজরে রানাঘাট! জেনে নিন এই লোকসভা কেন্দ্রের খুঁটিনাটি

রানাঘাট: পশ্চিমবঙ্গের ৪২ টি লোকসভা কেন্দ্রের মধ্যে রানাঘাট লোকসভা কেন্দ্র উল্লেখযোগ্য ভূমিকা পালন করে। ২০০৯ সালে এই লোকসভা কেন্দ্রটি গঠন করা হয়। নবদ্বীপ, শান্তিপুর, রানাঘাট উত্তর পশ্চিম, রানাঘাট উত্তর পূর্ব, রানাঘাট দক্ষিণ, কৃষ্ণগঞ্জ এবং চাকদহ– এই সাতটি বিধানসভা কেন্দ্র নিয়ে এই লোকসভা কেন্দ্র গঠিত হয়। ২০০৯ এবং ২০১৪ সালে এই লোকসভা কেন্দ্র থেকে তৃণমূল জিতলেও ২০১৯ সালে রানাঘাট লোকসভা কেন্দ্র বিজেপি-র দখলে চলে যায়।২০২৪ সালে রানাঘাট লোকসভা...


ভয়ঙ্কর! বাস-লরির ভয়াবহ সংঘর্ষে!একের পর এক মৃত্যু,বাসের ভিতরে শুধুই কান্নার আওয়াজ

চেন্নাই: চেন্নাইয়ের কাছে ভয়ঙ্কর দুর্ঘটনা। তামিলনাড়ুর মাদুরান্থাকামে চেন্নাই-ত্রিচি জাতীয় সড়কে ঘটে গেল মর্মান্তিক এক দুর্ঘটনা। একটি বাস ও লরির মধ্যে সংঘর্ষে ৪ জনের মৃত্যু হল। আহত হয়েছেন ১৫ জনেরও বেশি। ওভারটেক করতে গিয়ে বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে, এরপর লরির সঙ্গে সংঘর্ষ হয়। তার ফলেই ঘটে ওই ভয়ঙ্কর দুর্ঘটনা।বুধবার রাতে দুর্ঘটনাটি ঘটেছে। পাডালাম পুলিশ জানিয়েছে, যাত্রীবোঝাই একটি বাস ওভারটেক করতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে, এরপর লরির সঙ্গে...


চাকরি দেওয়ার নাম করে প্রায় ১৩ লক্ষ টাকা আত্মসাৎ! শিক্ষক নিয়োগ দুর্নীতির ঘটনায় নাম জড়াল আরও এক তৃণমূল নেতার

এবার শিক্ষক নিয়োগ দুর্নীতির ঘটনায় নাম জড়াল আরও এক তৃণমূল নেতার!


Kolkata Metro: নাগরিক চাকার ইতিহাস! কালীপুজোয় শুরু করে গঙ্গার নীচ দিয়ে ছুটে চলেছে মেট্রো...

নাগরিক চাকার ইতিহাস! কালীপুজোয় শুরু করে গঙ্গার নীচ দিয়ে ছুটে চলেছে মেট্রো...


History Sheets: সাধারণ নাগরিকদের সম্পর্কে কী রিপোর্ট বানাচ্ছে পুলিশ? ‘ইতিহাসপত্র’ সম্পর্কে এবার হুঁশিয়ারি সুপ্রিম কোর্টের

Know about the practice: কী এই 'ইতিহাসপত্র'? এতে কী থাকে? কবে থেকে 'ইতিহাসপত্র' চালু হল? সুপ্রিম কোর্ট সম্প্রতি এনিয়ে কী বলেছে?


মমতা-অভিষেককে গাড়ি ধাক্কা দিয়ে খুন করার হুমকি, সবুজ কালিতে লেখা পোস্টারে চাঞ্চল্য উলুবেড়িয়ায়

সবুজ কালি দিয়ে পোস্টারে লেখা হয়েছে, 'মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় ও অভিষেককে গাড়ি ধাক্কা দিয়ে খুন করিব। সবাই প্রদীপ জ্বালাবে। আমার গোপন চিঠি আছে পড়ে নেবে।


CM Mamata Banerjee: 'সরাসরি রাজনীতি করে দেশের সর্বনাশ করছেন',কাকে নিশানা করলেন মমতা? ABP Ananda Live

CM Mamata Banerjee: 'সব সাধু তো সমান নয়, আমরাও সবাই সমান নই। বহরমপুরে একজন কার্তিক মহারাজ আছেন। ভারত সেবাশ্রম সঙ্ঘকে আমি খুব শ্রদ্ধা করতাম। কিন্তু যিনি তৃণমূলের (TMC News) এজেন্টকে বসতে দেবেন না বলেন, তাঁকে সাধু বলে মনে করি না। সরাসরি রাজনীতি করে দেশের সর্বনাশ করছেন। আসানসোলেও একটা মিশন আছে। ইস্কনকেও আমি নদিয়ায় ৭০০ একর জমি দিয়েছি। দিল্লি থেকে বিজেপিকে (BJP News) ভোট দিতে বলার জন্য নির্দেশ আসছে। আপনাদের এই মেয়েটা বেঁচে না থাকলে স্বামী বিবেকানন্দের বাড়িটাই থাকত না। গোঘাটের সভায় মন্তব্য মুখ্যমন্ত্রীর (CM Mamata Banerjee)। আরামবাগ লোকসভা (Lok Sabha Election 2024) কেন্দ্রের তৃণমূল প্রার্থী মিতালি বাগের সমর্থনে গোঘাটে সমর্থন ছিল মমতার। সেই সভা থেকেই এমন মন্তব্য করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ওই সভা থেকে কেন্দ্রের শাসক দল বিজেপিকে নিশানা করেন তিনি। ABP Ananda Live


নম্বর-বিহীন টোটোর দৌরাত্ম্যে নাজেহাল শিলিগুড়ি, যানজট বেড়েই চলেছে

শিলিগুড়ি: নম্বর-বিহীন টোটোর দৌরাত্ম্যে নাজেহাল শহরবাসী। এমনিতেই বাস-অটোর সঙ্গে পাল্লা দিতে নাভিশ্বাস উঠছে। সমস্যা আরও বাড়িয়েছে রাস্তা নামা বহু ‘বেআইনি’ টোটো। নম্বরবিহীন টোটোর দৌরাত্ম্যে একেবারে নাজেহাল অবস্থা শিলিগুড়ি শহরের যানচলাচলের। ঘটনায় ক্ষোভ প্রকাশ করছেন শহরবাসীরা। কখনও শহরের মূল সড়ক, আবার কখনও শিলিগুড়ির বিভিন্ন অলিগলিতে দাপিয়ে বেড়াচ্ছে টোটো। কার্যত প্রশাসনকে বুড়ো আঙুল দেখিয়ে শিলিগুড়ির মূল সড়কগুলো দিয়ে চলছে নম্বর বিহীন...


Mumbai Hoarding Tragedy: মুম্বইতে গাড়ির উপর ভেঙেছিল হোর্ডিং, উদ্ধার প্রাক্তন এটিসি কর্তা ও স্ত্রীর দেহ

বৃহস্পতিবার মুম্বইয়ে ভেঙে পড়া হোর্ডিংয়ে আটকে পড়া একটি গাড়ি থেকে মনোজ চানসোরিয়া (৬০) ও তাঁর স্ত্রী অনিতার (৫৯) দেহ উদ্ধার করা হয়।


Srijan Bhattachariya: পাটুলিতে ক্যানসার আক্রান্ত সিপিএম কর্মীকে মারধর, প্রতিবাদে থানা ঘেরাও সৃজনের

আক্রান্ত কর্মীর নাম অভিক চৌধুরী। তিনি ক্যানসারে আক্রান্ত। অভিযোগ, শুক্রবার পাটুলিকে সিপিএমের একটি জনসভা ছিল। তবে সেই জনসভায় তৃণমূলের লোকজন বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেয় বলে অভিযোগ। এই ঘটনাকে কেন্দ্র করে সুজয় মিত্র নামে এক তৃণমূল কর্মীর সঙ্গে বচসায় জড়িয়ে পড়েন সিপিএমের কর্মী সমর্থকরা।


Swati Maliwal: স্বাতী কয়েক মাস ধরে BJP-র সঙ্গে যোগাযোগ রাখছেন, গুরুতর অভিযোগ অতীশির

একদিকে স্বাতী মালিওয়াল মামলা নিয়ে পুলিশি তদন্ত চলছে, অন্যদিকে রাজনীতিও তুঙ্গে। আম আদমি পার্টি যখন এর পিছনে বিজেপির ষড়যন্ত্রের অভিযোগ করেছে, তখন বিজেপি সভাপতি জেপি নাড্ডা এই অভিযোগগুলি সরাসরি প্রত্যাখ্যান করেছেন এবং বলেছেন যে আম আদমি পার্টির কোনও বিশ্বাসযোগ্যতা নেই।


Lok Sabha Vote: 'এই রাজনীতি মানুষের জন্য,মানুষের কথা বলার জন্য',বললেন সব্যসাচী চট্টোপাধ্যায়

ABP Ananda LIVE: '২ টো তেই রাজনীতি আছে, আইনজীবী হিসেবে যখন আমি কাজ করি তারও একটা রাজনীতি আছে, এটা বৃহত্তর রাজনীতি। মানুষের সঙ্গে মানুষের কাছে কাজ করা, এই রাজনীতি মানুষের জন্য, এই রাজনীতি মানুষের কথা বলার জন্য, অনেক বৃহত্তর জায়গা। প্রার্থী হয়েছি, আমার ওপর দায়িত্ব দেওয়া হয়েছে মানুষের জন্যা কাজ করছি। আমার সঙ্গে যতজন আছেন সবাই আমার প্রার্থী। প্রথম থেকেই আমরা এই কাজ করে আসছি। এই ভাবেই আমরা কাজ করি', বললেন হাওড়া সিপিএম প্রার্থী সব্যসাচী চট্টোপাধ্যায়। আরও খবর, ভাইরাল ভিডিও নিয়ে FIR খারিজের দাবি জানিয়ে হাইকোর্টের(calcutta high court) দ্বারস্থ হয়েছিলেন সন্দেশখালির(sandeshkhali) বিজেপি নেতা গঙ্গাধর কয়াল(gangadhar koyal)। সেই মামলায় আপাতত তাঁর স্বস্তি মিলল। গঙ্গাধর কয়ালের বিরুদ্ধে কোনও কড়া পদক্ষেপ করা যাবে না, শুক্রবার এমন মৌখিক নির্দেশ দিয়েছেন বিচারপতি জয় সেনগুপ্ত। মামলা পাঠানো হল প্রধান বিচারপতির কাছে। ভুয়ো ভিডিও তৈরি করে প্রকাশ্যে আনার অভিযোগে এবং কেন্দ্রীয় নিরাপত্তার দাবিতে হািকোর্টের দ্বারস্থ হন বিজেপি নেতা গঙ্গাধর কয়াল। তাঁর বিরুদ্ধে এই আই আর-র খারিজের আবেদনও জানান বিজেপি নেতা গঙ্গাধর কয়াল। এর পাশাপাশি ভিডিও কাণ্ডে সিবিআই-র দাবি করেন তিনি। সেই মামলাতেই এই বিচারপতি মৌখিকভাবে নির্দেশ দেন গঙ্গাধর কয়ালের বিরুদ্ধে কোনও কড়া পদক্ষেপ করা যাবে না। মূল মামলা প্রধান বিচারপতির কাছে বিচারাধীন।


Sukanya Samriddhi যোজনায় সব মেয়েদের নামে অ্যাকাউন্ট খোলা যায় না? জেনে নিন নিয়

কন্যাসন্তানদের জন্য একাধিক প্রকল্প চালু করেছে কেন্দ্র সরকার। এর মধ্যে সুকন্যা সমৃদ্ধি যোজনা সবচেয়ে জনপ্রিয়। ২০১৫ সালে ‘বেটি বাঁচাও বেটি পড়াও’ স্কিমের অধীনে সুকন্যা সমৃদ্ধি যোজনা প্রকল্প চালু হয়েছিল। সুকন্যা সমৃদ্ধি যোজনায় ১০ বছর এবং তার কম বয়সী কন্যাসন্তানের নামে অ্যাকাউন্ট খোলা যায়। মেয়ের বয়স ২১ বছর হলে টাকা তুলতে পারেন অভিভাবক। টাকার অভাবে যাতে মেয়েদের উচ্চশিক্ষা এবং বিয়ে আটকে না যায়, মূলত সে কথা মাথায় রেখেই এই প্রকল্প চালু করা হয়েছে। সুকন্যা সমৃদ্ধি যোজনা ক্ষুদ্র সঞ্চয় প্রকল্প। তবে দীর্ঘমেয়াদি। বর্তমানে ৮.২ শতাংশ হারে সুদ দেওয়া হচ্ছে। এই স্কিমে ন্যূনতম ২৫০ টাকা থেকে শুরু করে সর্বোচ্চ ১.৫ লাখ টাকা পর্যন্ত বিনিয়োগ করা যায়। বাবা-মা মেয়েদের নামে বিনিয়োগ করেন। এই বিনিয়োগ থেকে আয়কর ছাড় পাওয়া যায়। এই কারণেই কন্যাদের ভবিষ্যতের জন্য একটি বড় অঙ্কের অর্থ সঞ্চয় করতে চাইলে এই স্কিমে বিনিয়োগ করার পরামর্শ দেওয়া হয় বিনিয়োগকারীদের। বলে রাখা ভাল, সুকন্যা সমৃদ্ধি যোজনায় একটি পরিবারের দুজন কন্যাসন্তানের নামে অ্যাকাউন্ট খোলা যায়। নিয়ম অনুযায়ী, একজন কন্যাসন্তানের নামে একটি অ্যাকাউন্টই খোলা যায়। একাধিক নয়। তবে কিছু ক্ষেত্রে এই সংখ্যা বাড়তে পারে। যদি পরিবারে ইতিমধ্যেই এক কন্যা থাকে এবং তারপরে যমজ বা তার বেশি মেয়ে একসঙ্গে জন্ম নেয়, তবে তাদেরও এই প্রকল্পের আওতায় আনা যাবে। সুকন্যা সমৃদ্ধি যোজনার অধীনে খোলা অ্যাকাউন্টে কমপক্ষে ১৫ বছরের জন্য বিনিয়োগ করতে হয়। প্রতি বছর লাখ লাখ মানুষ বিনিয়োগ করেন। সুদের হার ভাল হওয়ায় রিটার্নও ভাল মেলে। কন্যার জন্ম শংসাপত্র এবং পিতামাতার কেওয়াইসি দিয়ে যে কোনও অনুমোদিত ব্যাঙ্ক বা পোস্ট অফিসে সহজেই এই অ্যাকাউন্ট খোলা যায়। সুকন্যা সমৃদ্ধি যোজনা স্কিমে মেয়ের বয়স ১৮ বছর হলে মোট জমা পরিমাণের ৫০ শতাংশ তোলা যায়। বাকি ৫০ শতাংশ টাকা মেয়ের লেখাপড়া এবং অন্যান্য কাজের জন্য সংরক্ষণ করা হয়। মেয়ের ২১ বছর বয়সে সেই টাকা তোলা যাবে।


Mamata Banerjee: 'TMC ছোটখাটো ভুল করলে, দুটো থাপ্পড় দেবেন' | Zee 24 Ghanta

Mamata Banerjee: 'If TMC makes small mistakes, you will give two slaps'


পুরুলিয়া এসে ভক্তদের অনুরোধ করলেন দেব, শুনুন কি বললেন তিনি!

পুরুলিয়া: লোকসভা নির্বাচন চলছে রাজ্য জুড়ে। ইতিমধ্যেই সম্পন্ন হয়েছে চতুর্থ দফার নির্বাচন। আগামী ২৫ মে পুরুলিয়া রয়েছে ষষ্ঠ দফার নির্বাচন। এরই মাঝে পুরুলিয়ায় রোড শো করলেন অভিনেতা দেব। ‌পুরুলিয়া লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী শান্তিরাম মাহাতোর সমর্থনে এই দিন রোড শো করেন ঘাটাল বিধানসভার প্রাক্তন বিধায়ক তথা সুপারস্টার দেব। পুরুলিয়া লোকসভা কেন্দ্রের কাশিপুর বিধানসভার কাশিপুর শহরে এই দিন রোড শো করেন তৃণমূল প্রার্থী শান্তিরাম মাহাতো ও অভিনেতা...


দুর্ধর্ষ এক লড়াই দেখল গোটা ডুয়ার্স! এমন লড়াই কেউ দেখেনি! ফল যা হল, শিউরে উঠবেন

জলপাইগুড়ি: এ কী কাণ্ড! জঙ্গলের ভিতর সর্প সংঘর্ষ! চাঞ্চল্যকর ঘটনায় উদ্বেগ এলাকা জুড়ে। মানুষের সঙ্গে নয়, সাপে সাপে সংঘাত। জঙ্গল লাগোয়া এলাকা গুলোয় মানুষের সঙ্গে বন্যপ্রাণীর কিংবা মানুষের সঙ্গে সাপের সংঘাতের খবর হামেশাই সংবাদের শিরোনাম উঠে আসে।জানা গিয়েছে, ডুয়ার্সের গরুমারা জাতীয় উদ্যান সংলগ্ন দক্ষিণ ধূপজোড়া বনবস্তি এলাকার কিং কোবরা সাপের সঙ্গে অজগরের লড়াই বাঁধে আচমকাই। ঘটনায় চাঞ্চল্য ছড়ায় গোটা এলাকায়। সূত্রের খবর, কিং কোবরা সাপের ছোবলে...


Himanta Biswa Sarma: 'সোনিয়া গান্ধীর ধর্ম কী?' প্রশ্ন হিমন্ত বিশ্ব শর্মার

আসামের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা রাম মন্দির ‘শুদ্ধিকরণ’ সম্পর্কে মহারাষ্ট্র কংগ্রেসের সভাপতি নানা পাটোলের সম্প্রতিক মন্তব্যের কঠোর সমালোচনা করেছেন। কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধীর ধর্ম এবং তিনি রাম মন্দির পরিদর্শনের জন্য অনুমোদিত কিনা সে বিষয়ে প্রশ্ন তুলেছেন হিমন্ত বিশ্বশর্মা। তিনি বলেন, ‘নানা পাটোলে খুব বিপজ্জনক বক্তব্য দিয়েছেন। সোনিয়া গান্ধির ধর্ম কী?’ পাল্টা প্রশ্ন হিমন্ত বিশ্বশর্মার।


Anup Maji Lala: কয়লা পাচার কাণ্ড: হঠাত্‍ আসানসোলে আত্মসমর্পণ মূল অভিযুক্ত লালার

কয়লা পাচার মামলায় নাটকীয় মোড়। অবশেষে আদালতে আত্মসমর্পণ করলেন অন্যতম মূল অভিযুক্ত অনুপ মাজি ওরফে লালা। মঙ্গলবার আসানসোলের বিশেষ সিবিআই আদালতে আত্মসমর্পণ করেছেন অনুপ।


চিতা থেকে বন্য কুকুর, হায়েনা! হরিণ শিকারে ব্যাপক লড়াই, শেষে জিতল কে?

একটি চিতা একটি হরিণ শিকার করেছিল। কিন্তু সেই শিকারটি তার কাছ থেকে কেড়ে নেয় বন্য কুকুররা। কিন্তু আশ্চর্যজনক কিছু ঘটে যখন হায়েনারা বন্য কুকুরদের কাছ থেকে শিকার দখল করে নেয়। ​এই ভিডিয়োটি @Latest Sightings নামে একটি YouTube চ্যানেল থেকে পোস্ট হয়, যা 10 মিলিয়নেরও বেশি ভিউ এবং 46 হাজার লাইক পেয়েছে।


লো ভোল্টেজ রুখতে নতুন ট্রান্সফর্মার, বড় সিদ্ধান্ত WBSEDCL

দিন কয়েক আগেও তীব্র গরমে পুড়ছিল পুরো রাজ্য। তাপমাত্রা পৌঁছে গিয়েছিল ৪৪ ডিগ্রিতে। ফলে বিভিন্ন জেলায় বেড়েছে এসির ব্যবহার। সঙ্গে বিদ্যুতের চাহিদা বেড়ে গিয়েছিল মধ্যমগ্রাম শহরে। এই পরিস্থিতিতে লো ভোল্টেজের সমস্যায় নাজেহাল হতে হয়েছে এলাকার বাসিন্দাদের। এই সমস্যার সমাধানে বেশি চাহিদা যুক্ত ট্রান্সফর্মার বসাতে হয়েছে পশ্চিমবঙ্গ রাজ্য বিদ্যুৎ সরবরাহকারী সংস্থাকে।


ভোটের মাঝে এ কী দৃশ্য! মুকুল রায়ের কাছে অধীর চৌধুরী, কেন? 'অন্য' সমীকরণের জল্পনা

উওর ২৪ পরগনা: ইতিমধ্যেই লোকসভা নির্বাচনের চতুর্থ দফায় বহরমপুরে ভোট গ্রহণ শেষ হয়েছে। পঞ্চম দফায় ব্যারাকপুর লোকসভা কেন্দ্রে ভোট। আর তার আগেই সিপিআইএম প্রার্থী দেবদূত ঘোষের সমর্থনে কাঁচরাপাড়ার কলেজ মোড়ে এক নির্বাচনী জনসভায় এসে কংগ্রেসের বর্ষীয়ান নেতা অধীর রঞ্জন চৌধুরী।সেখানে গিয়েই দেখা করলেন তৃণমূল নেতা মুকুল রায়ের সঙ্গে। এদিন মুকুল রায়ের কাঁচরাপাড়ার বাড়ি যুগল রেখায় গিয়ে তাঁর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন অধীর চৌধুরী।আরও পড়ুন: দার্জিলিং...


নিউ জলপাইগুড়ি স্টেশনে এ কী মিলল! আরপিএফ-এর উদ্ধার করা কন্টেনারে লুপ্তপ্রায় প্র

উত্তর-পূর্ব সীমান্ত রেলওয়ের রেলওয়ে সুরক্ষা বাহিনী (আরপিএফ) নিউ জলপাইগুড়ি রেলওয়ে স্টেশনে রুটিন তল্লাশির সময় বেআইনি ভাবে নিয়ে যাওয়া ১০টি জীবন্ত লুপ্তপ্রায় প্রজাতির কচ্ছপ উদ্ধার করে।নিউ জলপাইগুড়ির আরপিএফ টিম নিউ জলপাইগুড়ি রেলওয়ে স্টেশনে ট্রেন নং. ১২৫০৭ (তিরুবনন্তপুরম সেন্ট্রাল-শিলচর) আরোনাই এক্সপ্রেসে রুটিন তল্লাশি করছিল। এই তল্লাশির সময় এস-১২ নং. কোচে একটি নীল রঙের কন্টেনার খুঁজে পায় আরপিএফ টিম।কন্টেনারটির মালিক পাওয়া যায়নি। এরপর কন্টেনারটি...


ব্যারাকপুরে ভোটের আগে অসুস্থ মুকুল রায়ের বাড়িতে অধীর চৌধুরীর, কী কথা হল দুজনের

মুকুল রায় বেশ কিছুক্ষণ কংগ্রেস নেতা অধীর চৌধুরীর সঙ্গে কথা বলেন। অধীর মুকুর রায়ের স্বাস্থ্য সম্পর্কে খোঁজ খবর নেন। দ্রুত আরোগ্য কামনা করেন।


'১ নম্বর বোতাম টিপে EVM চেক করতে বলছে' তৃণমূলের বিরুদ্ধে গুরুতর অভিযোগ সুভাষের

আজ নির্বাচনী প্রচার, জনসংযোগ এবং নমুনা ভোটাল স্লিপ বিতরণে বেরিয়ে তৃণমূলের বিরুদ্ধে গুরুতর অভিযোগ বাঁকুড়া লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী সুভাষ সরকারের। এদিন বাঁকুড়া পৌরসভা নিয়ন্ত্রিত পান এবং সবজি বাজারে প্রচার কর্মসূচির ফাঁকে সুভাষ সরকার সাংবাদিকদের মুখোমুখি হয়ে বলেন, 'তৃণমূল নিশ্চিত হারবে এটা বুঝে গিয়ে মানুষকে ভুল বোঝাচ্ছে।' কমিশনে যাওয়ার হুঁশিয়ারিও দিলেন তিনি।


নম্বর বাড়তেই উচ্চমাধ্যমিকের মেধা তালিকায় ঢুকে পড়ল পুরুলিয়ার নাম

পুরুলিয়া: ছাত্র-ছাত্রীদের জীবনে দ্বিতীয় বড় পরীক্ষা হল উচ্চমাধ্যমিক। তাদের ভবিষ্যতের ভীত মজবুত হয় উচ্চমাধ্যমিকের ফলাফলের উপর নির্ভর করে। ‌এই পরীক্ষার ফলাফলের উপর ভিত্তি করেই ছাত্র-ছাত্রীরা সিদ্ধান্ত নেয় তারা কোন বিষয়টা নিয়ে আগামী দিনে এগিয়ে যাবে। সম্প্রতি উচ্চ মাধ্যমিকের ফলাফল প্রকাশ হয়েছে। বিভিন্ন জেলা থেকে একাধিক কৃত ছাত্র-ছাত্রী মেধা তালিকায় জায়গা করে নিয়েছে। কিন্তু সেখানে নাম ছিল না পুরুলিয়ার কোন‌ও পড়ুয়ার। কিন্তু উচ্চমাধ্যমিক...


'হাইকমান্ডের সিদ্ধান্ত না মানলে বেরিয়ে যেতে পারেন!' মমতার পাশে দাঁড়িয়ে অধীরকে 'হুঁশিয়ারি' খাড়গের

অধীর রঞ্জন চৌধুরী নন, কংগ্রেস হাইকমান্ড মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে জোট নিয়ে সিদ্ধান্ত নেবে। এমনটাই জানিয়ে দিলেন মল্লিকার্জুন খাড়গে। তাঁর স্পষ্ট বক্তব্য, কেউ যদি হাইকমান্ডের সিদ্ধান্ত না মানতে পারেন তবে তিনি বেরিয়ে যেতে পারেন। মমতা বন্দ্যোপাধ্যায়ের ইন্ডিয়া জোটে থাকা নিয়ে এমনই মন্তব্য করেছেন কংগ্রেস সভাপতি।


নির্বাচনের আগে জেনে নিন আরামবাগ লোকসভার খুঁটিনাটি

হুগলি: আরামবাগ লোকসভা এবারের মোট ভোটার সংখ্যা ১৮লক্ষ ৮৩ হাজার ২৬৬ জন। আরামবাগ লোকসভায় মোট ভোট কেন্দ্র রয়েছে ২০৭৮ টি।মোট ভোটারের মধ্যে পুরুষের সংখ্যা ৯ লক্ষ ৫৩ হাজার ৩৯৬ জন, মহিলা ভোটার রয়েছে ৯ লক্ষ ২৯ হাজার ৮৪৯ জন। তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছে ২১ জন। এদের মধ্যে ৮৫ বছরের বেশি বয়সী ভোটার রয়েছেন ১১ হাজার ১৮ জন।প্রথমবার লোকসভায় ভোট দিচ্ছেন এমন ভোটার রয়েছেন ৪৯ হাজার ১৬৯ জন। কুড়ি থেকে ২৯ বছর বয়সী ভোটার রয়েছেন ৪ লক্ষ ৫ হাজার ২৫৩ জন। শতায়ু...


বড়দের ছাড়াই একসঙ্গে পুকুরের স্নান করতে গিয়েছিল, ভয়ঙ্কর পরিণতি দুই কিশোরীর...

কোচবিহার: আচমকাই পুকুরে ডুবে মৃত্যু হল দুই কিশোরীর। আকস্মিক এই ঘটনায় তীব্র চাঞ্চল্য ছড়িয়ে পড়ে ঘুঘুমারী গ্রাম পঞ্চায়েত এলাকার গাঙ্গালের কুঠিতে। পুকুরে স্নান করতে নেমে তলিয়ে যায় ওই দুই কিশোরী। স্থানীয়রা দ্রুত দুজনকে উদ্ধার করে কোচবিহার এমজেএন মেডিকেল কলেজ ও হাসপাতালে নিয়ে যায়। কর্তব্যরত চিকিৎসক তাদেরকে মৃত বলে ঘোষণা করেন।স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মৃত দুই কিশোরীর একজনের নাম মৌসুমী পারভিন (১২)। অপরজনের নাম নুর বানু (৯)। এদিন দুপুরে...


World Happiness Report 2024: চিন-পাকিস্তানেরও পরে! বিশ্বে সুখী দেশের তালিকায় কত নম্বরে ভারত? শীর্ষে কোন দেশ?

বিশ্বের সবচেয়ে সুখী দেশ হিসাবে টানা সপ্তমবারের জন্য নিজের স্থান ধরে রাখল কোন দেশ?


গাড়ির মধ্যেই সব শেষ! ৮ জনের ভয়ঙ্কর মৃত্যু, গাড়ির মধ্যে শুধু রক্ত আর গোঙানি

ইন্দোর: ভয়ঙ্কর দুর্ঘটনা মধ্যপ্রদেশে। একটি এসইউভি-র সঙ্গে একটি ট্রাকের সংঘর্ষে মৃত্যু হল ৮ জনের ৷ গুরুতর জখম হয়েছেন একজন৷ পুলিশ সূত্রে খবর, বুধবার রাত সাড়ে দশটা নাগাদ ঘটনাটি ঘটেছে মধ্যপ্রদেশের ইন্দোরে বেতমার কাছে ইন্দোর-আহমেদাবাদ জাতীয় সড়কে ৷ দুর্ঘটনার খবর পেয়ে তড়িঘড়ি ঘটনাস্থলে ছুটে যায় পুলিশ ও স্থানীয়রা৷ শুরু হয় উদ্ধারকার্য ৷পুলিশ সূত্রে খবর, এসইউভি-র টায়ারে বিস্ফোরণ ঘটে ৷ তারপরই গাড়িটি রাস্তার ধারে দাঁড়িয়ে থাকা ট্রাককে ধাক্কা মারে৷ যদিও...


সৌদি আরবের বুকে তৈরি হল নতুন ইতিহাস! প্রথম সুইমস্যুট পরে ব়্যাম্পে হাঁটলেন মডেলরা

প্রথম সৌদির মাটিতে আয়োজন করা হল সাঁতারের পোশাক বা স্নানপোশাক পরিহিত মহিলাদের নিয়ে ফ্যাশন শো। গোটা বিশ্ব সেই 'ঐতিহাসিক' মুহূর্তকে চাক্ষুষ করল।


শেষ জীবনে পথের সঙ্গী, বোলপুরে শান্তিনিকেতনে সযত্নে রাখা আছে কবিগুরুর গাড়ি

সৌভিক রায়, বীরভূম: বোলপুরে শান্তিনিকেতনের আনাচেকানাচে ছড়িয়ে ছিটিয়ে রয়েছে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের অনেক না জানা গল্প। শান্তিনিকেতনের মধ্যে রয়েছে কবিগুরুর ব্যবহৃত তাঁর পছন্দের গাড়ি। সময়টা ছিল ১৯৩৮। যুক্তরাষ্ট্রের ইলিনয় থেকে কৃষিবিজ্ঞানে পড়াশোনা শেষ করে জোড়াসাঁকো ফেরেন রবীন্দ্রনাথের ছেলে রথীন্দ্রনাথ। সেই সময় কবিগুরুর শারীরিক অবস্থা অতটা ভাল ছিল না। তাও তিনি ক্যাম্পাসে হেঁটে হেঁটেই চলাফেরা করতেন। বাবার এই কষ্ট দেখে তাঁকে একটি গাড়ি কিনে...