Trending:


কোটিপতি প্রার্থীদের ভিড়ে ২ টাকার মালিক রণধীরও

লোকসভা নির্বাচনে হরিয়ানার রোহতক কেন্দ্র নির্দল প্রার্থী হয়েছেন রণধীর সিং। প্রার্থীর দেওয়া হলফনামায় দেথা যাচ্ছে কোনও স্থাবর সম্পত্তি অর্থাৎ বাড়ি, জমি নেই তাঁর। সম্পত্তি রয়েছে মাত্র ২ টাকা মূল্যের! আবার এই দফায় বিত্তশালী প্রথম তিনজনের মধ্যে রয়েছেন ঘাটালের প্রার্থী তথা অভিনেতা দীপক অধিকারী ওরফে দেব।


Adhir Chowdhury meets Mukul Roy: দাদা কেমন আছেন? মুকুল রায়ের সঙ্গে দেখা করলেন অধীর চৌধুরী

বেশ কিছুদিন ধরে সক্রিয় রাজনীতি থেকে দূরে রয়েছেন মুকুল। এবারও লোকসভা ভোটে কোথাও উপস্থিতি নেই মুকুল রায়। যে মুকুল রায় একটা সময় কার্যত বাংলার রাজনীতিতে ঘুঁটি সাজাতেন সেই মুকুল রায় এখন কার্যত ঘরবন্দি।


Locket Chatterjee : হুগলিতে বিজেপির কার্যালয়ে তুমুল হট্টগোল, সামলালেন লকেট! কটাক্ষ তৃণমূলের

হুগলি লোকসভা কেন্দ্রে বিজেপির এক দলীয় বৈঠকে তুমুল গন্ডগোল। নির্বাচনের কিছুদিন আগেই বিজেপির দলীয় কোন্দল নিয়ে কটাক্ষ শুরু করেছে তৃণমূল কংগ্রেস। বিজেপি হুগলি সাংগঠনিক জেলা অফিস চুঁচুড়ায় বুথ স্তরের সভাপতিদের নিয়ে বৈঠকে বিজেপি কর্মীদের মধ্যে তুমুল বাগবিতণ্ডা হয়। সেখানে কর্মীদের মধ্যে বিরোধ মেটাতে আসরে নামেন হুগলি লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী লকেট চট্টোপাধ্যায়।


Bankura News: ভয়ংকর! কী ছিল কালীপুজোর প্রসাদে? খেয়ে গুরুতর অসুস্থ ১৬৮...

গ্রামের কালী পূজোর প্রসাদ খেয়ে অসুস্থ প্রায় ১৬৮ জন গ্রামবাসী। অসুস্থদের দেখতে হাসপাতালে তৃণমূল প্রার্থী সুজাতা মণ্ডল।


Mamata Banerjee fixes her shoe: জুতো ছিঁড়ল মমতার, মঞ্চে দাঁড়িয়ে সেফটিপিন লাগালেন নিজেই, পরে পা মেলালেন নৃত্যে

ঝাড়গ্রামে প্রচারে গিয়ে জুতো ছিঁড়ে গেল মমতা বন্দ্যোপাধ্যায়ের।


Amit Shah : মোদীর বদলে প্রধানমন্ত্রীর কুর্সিতে? কেজরির দাবি নিয়ে মুখ খুললেন অমিত শাহ

৭৫ বছর বয়স হলেই অবসর গ্রহণ করবেন নরেন্দ্র মোদী। বদলে প্রধানমন্ত্রীর কুর্সিতে বসবেন অমিত শাহ। বিস্ফোরক দাবি করে দেশে তোলপাড় ফেলে দিয়েছেন অরবিন্দ কেজরিওয়াল। তাঁর দাবি নিয়ে এবার মুখ খুললেন খোদ অমিত শাহ। তিনি কি আদৌ প্রধানমন্ত্রী হবেন? স্পষ্ট করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী।


কীভাবে পড়াশোনা করে এত ভাল রেজাল্ট! পরীক্ষার প্রস্তুতি কীভাবে নেয় পড়ুয়ারা? পথ দেখাল নরেন্দ্রপুর রামকৃষ্ণ মিশন

কীভাবে এই সাফল্যের ধারাবাহিকতা বজায় রাখে স্কুল। মিশনে বোর্ড-জয়েন্ট-নিট পরীক্ষার প্রস্তুতি কীভাবে নেয় পড়ুয়ারা? সাফল্যের মন্ত্র শেয়ার করলেন এই বিদ্যালয়ের প্রধান শিক্ষক স্বামী ইষ্টেশানন্দজি।


Metro Railway Kolkata: অভাবনীয় উদ্যোগ মেট্রোরেলের! যাত্রীদের সুবিধায় মারকাটারি বন্দোবস্ত! ফাটাফাটি পদক্ষেপের চর্চা সর্বত্র!

Metro Railway: যাত্রীদের সুবিধার্থে কলকাতা মেট্রোরেল কর্তৃপক্ষ অভূতপূর্ব একটি পদক্ষেপ করেছে। রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র যাত্রীদের সুবিধার্থে এমন দারুণ তৎপরতার কথা নিজে বিবৃতি দিয়ে মেট্রোরেলের তরফে জানিয়েছেন। অভূতপূর্ব এই তৎপরতার জেরে উপকৃত হবেন কাতারে-কাতারে যাত্রী।


ভয়ঙ্কর! বাস-লরির ভয়াবহ সংঘর্ষে!একের পর এক মৃত্যু,বাসের ভিতরে শুধুই কান্নার আওয়াজ

চেন্নাই: চেন্নাইয়ের কাছে ভয়ঙ্কর দুর্ঘটনা। তামিলনাড়ুর মাদুরান্থাকামে চেন্নাই-ত্রিচি জাতীয় সড়কে ঘটে গেল মর্মান্তিক এক দুর্ঘটনা। একটি বাস ও লরির মধ্যে সংঘর্ষে ৪ জনের মৃত্যু হল। আহত হয়েছেন ১৫ জনেরও বেশি। ওভারটেক করতে গিয়ে বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে, এরপর লরির সঙ্গে সংঘর্ষ হয়। তার ফলেই ঘটে ওই ভয়ঙ্কর দুর্ঘটনা।বুধবার রাতে দুর্ঘটনাটি ঘটেছে। পাডালাম পুলিশ জানিয়েছে, যাত্রীবোঝাই একটি বাস ওভারটেক করতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে, এরপর লরির সঙ্গে...


Gosaba Incident: গোসাবার লাহিরীপুরে উদ্ধার দেহ | Zee 24 Ghanta

Body recovered in Lahiripur Gosaba


ভোটের মাঝে এ কী দৃশ্য! মুকুল রায়ের কাছে অধীর চৌধুরী, কেন? 'অন্য' সমীকরণের জল্পনা

উওর ২৪ পরগনা: ইতিমধ্যেই লোকসভা নির্বাচনের চতুর্থ দফায় বহরমপুরে ভোট গ্রহণ শেষ হয়েছে। পঞ্চম দফায় ব্যারাকপুর লোকসভা কেন্দ্রে ভোট। আর তার আগেই সিপিআইএম প্রার্থী দেবদূত ঘোষের সমর্থনে কাঁচরাপাড়ার কলেজ মোড়ে এক নির্বাচনী জনসভায় এসে কংগ্রেসের বর্ষীয়ান নেতা অধীর রঞ্জন চৌধুরী।সেখানে গিয়েই দেখা করলেন তৃণমূল নেতা মুকুল রায়ের সঙ্গে। এদিন মুকুল রায়ের কাঁচরাপাড়ার বাড়ি যুগল রেখায় গিয়ে তাঁর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন অধীর চৌধুরী।আরও পড়ুন: দার্জিলিং...


Swati Maliwal Case: স্বাতীকাণ্ডে মুখে কুলুপ কেজরিওয়ালের, পালটা বিজেপিকে আক্রমণ সঞ্জয় সিংয়ের

১৩ মে দিল্লি পুলিশ এক মহিলার কাছ থেকে মারধরের অভিযোগ করে দুটি ফোন পাওয়ার পরে এই দুর্ব্যবহারকে ঘিরে বিতর্ক শুরু হয়েছিল।


শেষবেলায় আসানসোলে প্রচারে চমক বামেদের, ঝড় তুললেন মহম্মদ সেলিম

আসানসোল: লোকসভা নির্বাচনের প্রচারে রাজ্যে দেখা গিয়েছে একাধিক চমক। কখনও প্রচারে বেরিয়ে প্রার্থীরা নজর কেড়েছেন, কখনও আবার প্রার্থীদের হয়ে প্রচার করে গিয়েছেন দলের শীর্ষ নেতা-নেত্রীরা। লোকসভা নির্বাচনের আগে বিজেপি, তৃণমূল প্রার্থীদের হয়ে প্রচার করেছেন দলের শীর্ষ নেতা-নেত্রীরা। তবে প্রচারের ময়দানে মাটি কামড়ে পড়েছিলেন বাম প্রার্থীরাও। আর প্রচারের শেষ বেলায় এসে চমক আসানসোলের বাম প্রার্থীর প্রচারে।আসানসোলের বাম প্রার্থী জাহানারা খান। প্রার্থী...


Mukut Mani Adhikari : ফুল পাল্টে জয় খুঁজছেন মুকুটমণি

লোকসভা ভোটে রানাঘাট থেকে এবারের তৃণমূলের প্রার্থী হয়েছেন মুকুটমণি অধিকারী। তাঁর লড়াই চেনা মাঠে প্রাক্তন সতীর্থ বিজেপির জগন্নাথ সরকারের বিরুদ্ধে। পেশায় তিনি ডাক্তার। তবে জাক্তারি ছেড়ে রানাঘাটের ভোট-ময়দানে নেমেছিলেন তিনি। রাজনীতিতেও তিনি পুরোনো এবং মাঠও চেনা। শুধু তাঁকে লড়তে হচ্ছে সম্পূর্ণ নতুন শিবির থেকে। তাই পরিকল্পনাও করতে হচ্ছে সব নতুন করে।


অর্থের অভাবে সায়েন্সে পড়া হয়নি, উচ্চ মাধ্যমিকে চোখ ধাঁধানো ফলাফল লটারি বিক্রেতার ছেলের

বাবা লটারি বিক্রি করেন, মা বেলের মালা কেটে সামান্য রোজগার করেন। তাই দিয়েই টেনেটুনে সংসার চলে। এদিকে অভাবের সংসারে মেধাবী ছেলের পড়াশোনা টানাই বাবা মায়ের কাছে দুঃস্বপ্ন। সায়েন্সে পড়ানোর স্বপ্ন পূরণ হয়নি। কিন্তু, ছেলে নিজের ইচ্ছের অলি গলি দিয়ে পেরিয়ে চোখ ধাঁধানো ফলাফল করেছে। এখন কী ভাবে তাঁকে উচ্চ শিক্ষা দেওয়া যায়? তা নিয়ে চিন্তায় পরিবার।


শাসনে তৃণমূল-আইএসএফ মারামারি, এলাকায় নওশাদ

লোকসভা ভোটের মুখে ফের উত্তপ্ত হয়ে উঠল শাসন। তৃণমূল ও আইএসএফের কর্মীদের দফায় দফায় মারামারির জেরে উত্তেজনা এলাকায়। এই ঘটনায় আহত হয়েছেন কয়েকজন কর্মী। আইএসএফের বিরুদ্ধে অভিযোগ উঠেছে তৃণমূলের দলীয় কার্যালয়ে ঢুকে ভাঙচুরের। এদিন আইএসএফ নেতা নওশাদ সিদ্দিকি শাসনে যাওযার পরেই ফের উত্তেজনা ছড়ায়।


মমতা-অভিষেককে গাড়ি ধাক্কা দিয়ে খুন করার হুমকি, সবুজ কালিতে লেখা পোস্টারে চাঞ্চল্য উলুবেড়িয়ায়

সবুজ কালি দিয়ে পোস্টারে লেখা হয়েছে, 'মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় ও অভিষেককে গাড়ি ধাক্কা দিয়ে খুন করিব। সবাই প্রদীপ জ্বালাবে। আমার গোপন চিঠি আছে পড়ে নেবে।


রান্নাঘরে ঢুকে পিছন থেকে গৃহবধূকে… ওয়াটার পিউরিফায়ার সারাতে এসে সাংঘাতিক কাণ্ড

বাড়িতে ওয়াটার পিউরিফায়ার সারাতে এসে গৃহবধূকে যৌন হয়রানি। বেঙ্গালুরুর ঘটনা। বেগুর থানায় মামলা দায়ের করেছেন নিগৃহীতা। অভিযুক্তকে গ্রেফতার করেছে পুলিশ।টাইমস অফ ইন্ডিয়ার প্রতিবেদন অনুযায়ী, বাড়ির ওয়াটার পিউরিফায়ার খারাপ হয়ে যাওয়ায় ৪ মে বেগুরের বাসিন্দা ৩০ বছর বয়সী এক গৃহবধূ কাস্টমার কেয়ারে ফোন করে অভিযোগ জানান। কিন্তু টেকনিশিয়ান না আসায় পরদিন ফের ফোন করেন। বিকেল ৫টা নাগাদ টেকনিশিয়ান আসে। সেই সময় ওই গৃহবধূ বাড়িতে একাই ছিলেন। দরজা খুলে দেন তিনি।...


Shootout at Shitalkuchi: শীতলকুচিতে শুটআউট! তৃণমূল পঞ্চায়েত প্রধানকে গুলি, বিজেপিকে কাঠগড়ায় তুলল TMC

বৃহস্পতিবার রাতে শীতলকুচি ব্লকের লালবাজার অঞ্চলের চৌপতিতে সাংগাঠনিক বৈঠকে গিয়েছিলেন তৃণমূল নেতা। সেখান থেকে স্কুটিতে করে ফেরার সময় দুষ্কৃতীরা তাঁকে লক্ষ্য করে গুলি চালায়। গুলির শব্দ শুনে স্থানীয়রা সেখানে ছুটে আসেন।


Arvind Kejriwal: চিনের দখল করা ভারতীয় ভূখণ্ড ফিরিয়ে আনা, ১০ গ্যারান্টিতে মোদীর বুকে কাঁপুনি ধরালো কেজরিওয়াল

বিজেপি সরকারকে নিশানা করে কেজরিওয়াল তাঁর ১০ গ্যারান্টির কথা উল্লেখ করেন। তিনি বলেন, বিজেপি তাদের প্রতিশ্রুতি পূরণ করতে পারেনি।


Supreme Court: বিচারপতি অমৃতা সিন্হার স্বামীর বিরুদ্ধে সুপ্রিম কোর্টে মামলা খারিজ। ABP Ananda Live

West Bengal News: বিচারপতি অমৃতা সিন্হার (Amrita Sinha) স্বামীর বিরুদ্ধে সুপ্রিম কোর্টে (Supreme Court) মামলা খারিজ। এফআইআর নিয়ে প্রশ্ন তুলে মামলা খারিজ করে দিল সুপ্রিম কোর্ট। এফআইআর-এ রাজনীতি আনবেন না, রাজ্য সরকারের প্রতি পর্যবেক্ষণ আদালতের। আমরা হস্তক্ষেপ করব না, আইন আইনের পথে চলবে, নির্দেশ সুপ্রিম কোর্টের। ABP Ananda Live


Gold biscuits: নির্বাচনী উত্তাপের মাঝেই সোনার বিস্কুট বিলি বিজেপির, ভাইরাল পোস্ট ঘিরে সরগরম রাজ্য-রাজনীতি

সত্যি কী ভোটের আগে ভোটারদের খুশি করতেই সোনার বিস্কুট বিলি করেছিল পদ্ম শিবির?


সন্দেশখালির মা-বোনদের পাশে আমি নৈতিকভাবে আছি: অধীর চৌধুরী

সন্দেশখালিতে (Sandeshkhali Incident) বিজেপি নেত্রী মাম্পি দাসের গ্রেফতারি মামলায় বড়সড় ধাক্কা রাজ্য পুলিশের। ব্যক্তিগত বন্ডে সন্দেশখালির বিজেপি নেত্রীর জামিন। এফআইআরে থাকা জামিন অযোগ্য ধারায় স্থগিতাদেশ হাইকোর্টের। 'বাকি ধারার ক্ষেত্রে তদন্ত চলবে, পুলিশ সুপারের নজরদারিতে তদন্ত চলবে'। 'আদালতের অনুমতি ছাড়া চূড়ান্ত রিপোর্ট পেশ করতে পারবে না পুলিশ'। নির্দেশ বিচারপতি জয় সেনগুপ্তর, ১৯ জুন মামলার পরবর্তী শুনানি। এর আগে মাম্পি দাসকে এখনই জেল থেকে...


Syed Mustafa Kamal: 'ভারত চাঁদে, আর আমরা...', সংসদে নিজের দেশের 'অওকাত' বোঝালেন পাক সাংসদ

পার্লামেন্টে দাঁড়িয়ে দেশের উন্নয়ন নিয়ে কড়া সমালোচনা করলেন পাকিস্তানের আইনপ্রণেতা সৈয়দ মুস্তাফা কামাল। চন্দ্রযান মিশনের উল্লেখ করে ভারতের অর্জন এবং করাচির অনিশ্চিত পরিস্থিতির মধ্যে তুলনা করেন তিনি। পাক আইনপ্রণেতা বলেন, ‘একদিকে ভারত যখন চাঁদে অবতরণ করছে, তখন করাচিতে খোলা নর্দময় পড়ে শিশুদের মারা যাওয়ার খবর পাওয়া যাচ্ছে।’ সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে তাঁর বক্তব্য।


ইনস্টাগ্রামে লাইভ স্ট্রিমিং চলাকালীনই ঘটে গেল মর্মান্তিক পরিণতি…

আহমেদাবাদঃ উচ্চ গতিতে ছুটে চলা গাড়ির রোমাঞ্চ উপভোগ করতে করতে আহমেদাবাদ থেকে মুম্বইয়ের উদ্দেশ্যে পাড়ি দিয়েছিলেন পাঁচ তরুণ। অথচ সেই বেপরোয়া গতির রোমাঞ্চই প্রাণ কাড়ল ২ জনের। বাকি ৩ জন আপাতত হাসপাতালের বিছানায় শুয়ে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন। এঁদের প্রত্যেকের বয়স ২২ থেকে ২৫ বছরের মধ্যে।আরও পড়ুনঃ UTS অ‍্যাপে বড় বদল! থাকল না ২০ কিলোমিটারের গন্ডি! টিকিট কাটুন যে কোনও জায়গা থেকেআহমেদাবাদ থেকে মুম্বই যাওয়ার পথে ওই পাঁচ তরুণের মারুতি সুজুকি ব্রেজা...


সব শেষ! দুর্ঘটনায় প্রয়াত কার্তিক আরিয়ানের কাছের মানুষ... শোকে পাথর অভিনেতা

১৩ মুম্বই ধুলোঝড়ে বিলবোর্ড ভেঙে পড়ে।সেদিন মৃত্যু হয় ১৬ জনের। নিহতদের মধ্যে ছিলেন অবসরপ্রাপ্ত এয়ার ট্রাফিক কন্ট্রোল জেনারেল ম্যানেজার মনোজ চান্সোরিয়া ও তাঁর স্ত্রী অনিতা। এঁরা বলি অভিনেতা কার্তিক আরিয়ানের আত্মীয়। জানা গিয়েছে, যে বিল বোর্ড ভেঙে পড়েছে, সেটি বেআইনি ভাবে স্থাপন করা হয়েছিল ঘাটকোপর এলাকার একটি পেট্রল পাম্পের পাশে৷ জাতীয় বিপর্যয় মোকাবিলা দল ঘটনাস্থলে পৌঁছেছে এখনও পর্যন্ত ওই বিশাল বিলবোর্ডের তলায় আটকে পড়া মানুষদের উদ্ধার করতে পারেনি৷ (ছবি: পিটিআই) ঘাটকোপরের এই ঘটনার পর মৃতদের ৫ লক্ষ টাকা করে আর্থিক সাহায্যের কথা ঘোষণা করেছেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে৷ উপ-মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশ মুম্বইয়ে নিজের প্রচার বন্ধ রেখে দেখা করতে গিয়েছেন আর্ত-পরিবারের সঙ্গে৷ (ছবি: পিটিআই) এই বিপুল প্রাকৃতিক দুর্যোগের কারণে মুম্বই বিমানবন্দর থেকে বিমান ওঠানামা বন্ধ থাকে প্রায় ১ ঘণ্টা৷ পাশাপাশি, বিপুল দেরিতে চলে ট্রেন৷ বিল বোর্ড ভেঙে পড়ার পর সেটি কেটে সকলকে উদ্ধার করতে, এ ছাড়াও আসে একটি ৫০০ মেট্রিক টন তোলার মতো ক্রেনও৷ লোকসভা নির্বাচনের দিনেই এই ঘটনায় কার্যত তীব্র আতঙ্কে ভুগতে থাকে বাণিজ্য নগরী৷ জানা গিয়েছে ঘটনার ৫০ ঘণ্টা পর মনোজ এবং অনিতা চান্সোরিয়ার মৃতদেহ উদ্ধার করা হয়। সাহার শ্মশানে চান্সোরিয়া দম্পতির শেষকৃত্য সম্পন্ন হয়। সূত্রের খবর, উপস্থিত ছিলেন কার্তিক আরিয়ান। কার্তিক আরিয়ান কবীর খান পরিচালিত তাঁর আসন্ন ছবি ‘চান্দু চ্যাম্পিয়ন’-এর প্রচারে ব্যস্ত। ছবিটি বড় পর্দায় মুক্তি পাবে ১৪ জুন। তবে তার মাঝেই ঘটে গেল বড় অঘটন।


ব্যারাকপুরে ভোটের আগে অসুস্থ মুকুল রায়ের বাড়িতে অধীর চৌধুরীর, কী কথা হল দুজনের

মুকুল রায় বেশ কিছুক্ষণ কংগ্রেস নেতা অধীর চৌধুরীর সঙ্গে কথা বলেন। অধীর মুকুর রায়ের স্বাস্থ্য সম্পর্কে খোঁজ খবর নেন। দ্রুত আরোগ্য কামনা করেন।


Narendrapur Ramakrishna Mission in HS: স্ক্রুটিনির পরে উচ্চমাধ্যমিকের মেধাতালিকায় নরেন্দ্রপুরের আরও ৪ জন, সবমিলিয়ে ১০!

Narendrapur Ramakrishna Mission in HS 2024 Merit List: উচ্চমাধ্যমিক পরীক্ষার মেধাতালিকায় নরেন্দ্রপুর রামকৃষ্ণ মিশনের মোট ১০ জন পড়ুয়া জায়গা করে নিলেন। প্রাথমিকভাবে মোট ছ'জন ছিলেন। স্ক্রুটিনির পরে নরেন্দ্রপুর রামকৃষ্ণ মিশনের ১০ জন প্রথম দশে জায়গা করে নিলেন।


বাংলাদেশের নির্বাচন ও গণতন্ত্র ইস্যুতে যুক্তরাষ্ট্র কি অবস্থান পরিবর্তন করলো?

'আমরা সামনে তাকাতে চাই, পেছনে নয়। আমরা সম্পর্ক জোরদারের উপায় খুঁজে বের করতে চাই' -নির্বাচনের প্রায় সাড়ে তিন মাস পর ঢাকায় এসে যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু'র এমন বক্তব্যের পরই প্রশ্ন উঠে যে তাহলে কি নির্বাচন, গণতন্ত্রের মতো বিষয়গুলো থেকে যুক্তরাষ্ট্র সরে দাঁড়ালো বা তাদের অবস্থান পরিবর্তন করলো?


শুধু টিকিট দেখা নয়, ট্রেনে টিকিট পরীক্ষকের উপরে থাকে অনেক দায়িত্ব! জানুন নিয়ম

দূরপাল্লার ট্রেনে ওঠার কিছুক্ষণ পরেই টিকিট দেখার জন্য হাজির হয়ে যান টিকিট পরীক্ষক অথবা টিটিই৷ কিন্তু অনেকেই জানেন না, টিকিট পরীক্ষা করা ছাড়াও টিকিট পরীক্ষকের বেশ কিছু গুরুত্বপূর্ণ দায়িত্ব রয়েছে৷ রেলের ম্যানুয়াল অনুযায়ী, ট্রেনে ওঠার পর ট্রেনের দরজা ঠিক মতো বন্ধ আছে কি না তা দেখার দায়িত্ব টিকিট পরীক্ষকের৷ স্টেশন এলে প্ল্যাটফর্ম যেদিকে পড়ছে, সেই দিকের দরজাই যাতে খোলা হয় তা দেখার দায়িত্বও টিকিট উপরেই পড়ে৷ যাতে উল্টো দিক থেকে কোনও যাত্রী ট্রেনে না উঠতে পারেন৷ আবার ট্রেন স্টেশন ছাড়ার পরে ট্রেনের দরজা বন্ধ করার দায়িত্বও টিকিট পরীক্ষকের উপরেই পড়ে৷ কোনও যাত্রী যদি চলন্ত ট্রেনের দরজার কাছে বসে থাকেন অথবা ঝুলে থাকেন, তাহলে সেই যাত্রীকে ট্রেনের ভিতরে ঢুকিয়ে আনার দায়িত্বও টিকিট পরীক্ষকের৷ স্লিপার কামরার দায়িত্বে যে টিকিট পরীক্ষকরা থাকেন, তাহলে ট্রেন ছাড়ার আধ ঘণ্টা আগে টিকিট পরীক্ষককে স্টেশনে পৌঁছতে হয়৷ নির্দিষ্ট পোশাক এবং ব্যাজও পরে থাকতে হয় টিটিই-কে৷ টিকিট পরীক্ষক যদি স্টেশন সংক্রান্ত কোনও তথ্য যাত্রীকে দিতে না চান, তাহলে ১৩৯ নম্বরে ফোন করে অভিযোগ জানাতে পারেন৷ টিকিট পরীক্ষকের বিরুদ্ধে এসএমএস-এর মাধ্যমে অভিযোগ জানানো যাবে ৯৭১৭৬৮০৯৮২ নম্বরে৷ এ ছাড়াও @RailMinIndia পেজে ট্যাগ করেও অভিযোগ জানানো যায়৷


গাড়ির মধ্যেই সব শেষ! ৮ জনের ভয়ঙ্কর মৃত্যু, গাড়ির মধ্যে শুধু রক্ত আর গোঙানি

ইন্দোর: ভয়ঙ্কর দুর্ঘটনা মধ্যপ্রদেশে। একটি এসইউভি-র সঙ্গে একটি ট্রাকের সংঘর্ষে মৃত্যু হল ৮ জনের ৷ গুরুতর জখম হয়েছেন একজন৷ পুলিশ সূত্রে খবর, বুধবার রাত সাড়ে দশটা নাগাদ ঘটনাটি ঘটেছে মধ্যপ্রদেশের ইন্দোরে বেতমার কাছে ইন্দোর-আহমেদাবাদ জাতীয় সড়কে ৷ দুর্ঘটনার খবর পেয়ে তড়িঘড়ি ঘটনাস্থলে ছুটে যায় পুলিশ ও স্থানীয়রা৷ শুরু হয় উদ্ধারকার্য ৷পুলিশ সূত্রে খবর, এসইউভি-র টায়ারে বিস্ফোরণ ঘটে ৷ তারপরই গাড়িটি রাস্তার ধারে দাঁড়িয়ে থাকা ট্রাককে ধাক্কা মারে৷ যদিও...


Zulfiqar Ali Bhutto: পাকিস্তানি মুদ্রায় দিতে হবে জুলফিকার আলি ভুট্টোর ছবি, তিনিই জননায়ক, নয়া প্রস্তাব

জুলফিকার আলি ভুট্টোকে জননায়ক ঘোষণার দাবি।


বড়দের ছাড়াই একসঙ্গে পুকুরের স্নান করতে গিয়েছিল, ভয়ঙ্কর পরিণতি দুই কিশোরীর...

কোচবিহার: আচমকাই পুকুরে ডুবে মৃত্যু হল দুই কিশোরীর। আকস্মিক এই ঘটনায় তীব্র চাঞ্চল্য ছড়িয়ে পড়ে ঘুঘুমারী গ্রাম পঞ্চায়েত এলাকার গাঙ্গালের কুঠিতে। পুকুরে স্নান করতে নেমে তলিয়ে যায় ওই দুই কিশোরী। স্থানীয়রা দ্রুত দুজনকে উদ্ধার করে কোচবিহার এমজেএন মেডিকেল কলেজ ও হাসপাতালে নিয়ে যায়। কর্তব্যরত চিকিৎসক তাদেরকে মৃত বলে ঘোষণা করেন।স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মৃত দুই কিশোরীর একজনের নাম মৌসুমী পারভিন (১২)। অপরজনের নাম নুর বানু (৯)। এদিন দুপুরে...


দু'ঘণ্টায় শুরু বৃষ্টি, সঙ্গে ঝোড়ো হাওয়া! দক্ষিণের দুই জেলায় বড় সতর্কবার্তা

ফের বাড়তে শুরু করেছে তাপমাত্রার পারদ। স্বস্তির বৃষ্টির জন‍্য আরও একবার অপেক্ষা বঙ্গবাসীর। অবশেষে ঝড়বৃষ্টির খবর দিল হাওয়া অফিস। মাত্র কয়েকঘন্টায় ধেয়ে আসছে বৃষ্টি, সঙ্গে ঝোড়ো বাতাস। আগামী দু-তিন দক্ষিণবঙ্গে দুই জেলায় ঝড় বৃষ্টির সতর্কতা। সঙ্গে দমকা ঝোড়ো বাতাস বইবে বলেও জানাল আলিপুর আবহাওয়া দফতর। আগামী দু থেকে তিন ঘণ্টায় বজ্রবিদ্যুৎ-সহ ঝড়-বৃষ্টির সর্তকতা। দক্ষিণবঙ্গের বীরভূম ও মুর্শিদাবাদ জেলায় ঝড় বৃষ্টির সর্তকতা জানাল হাওয়া অফিস। বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সতর্কতা এই দুই জেলায়। সঙ্গে ৪০ থেকে ৫০ কিলোমিটার গতিবেগে দমকা ঝড়ো বাতাস বইবে। বজ্রপাতের সম্ভাবনা থাকবে বলে জানাল আলিপুর আবহাওয়া দফতর। যদিও দক্ষিণবঙ্গে তাপপ্রবাহ থেকে স্বস্তি নেই পুরোপুরি। শনি ও রবিবার অর্থাত্‍ সপ্তাহান্তে তাপপ্রবাহের সতর্কবার্তা রয়েছে। দক্ষিণবঙ্গের চার জেলায় তাপপ্রবাহ চলবে। উত্তরবঙ্গের পাহাড়ি এলাকাতেও গরম ও অস্বস্তি থাকবে। তাপমাত্রা আরও বাড়বে আগামী চার দিনে। বৃহস্পতিবার বেশ কয়েকটি জেলায় বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা। আগামী রবিবার থেকে আবহাওয়ার পরিবর্তন হতে পারে ৷ সোম ও মঙ্গলবার বৃষ্টির সম্ভাবনা রয়েছে রাজ্যে। আগাম বর্ষা ঢুকতে চলেছে আন্দামানে। ভারতের মূল ভূখণ্ড কেরলেও বর্ষা ঢুকবে একদিন আগে। এমনই পূর্বাভাস ভারতের মৌসম ভবনের। আলিপুর আবহাওয়া দফতর জানাচ্ছে ১৯ মে রবিবার দক্ষিণ আন্দামান সাগর নিকোবর দ্বীপপুঞ্জে দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু অর্থাৎ বর্ষা ঢুকে পড়বে নির্ধারিত সময়ের তিন দিন আগেই।


দুর্ধর্ষ এক লড়াই দেখল গোটা ডুয়ার্স! এমন লড়াই কেউ দেখেনি! ফল যা হল, শিউরে উঠবেন

জলপাইগুড়ি: এ কী কাণ্ড! জঙ্গলের ভিতর সর্প সংঘর্ষ! চাঞ্চল্যকর ঘটনায় উদ্বেগ এলাকা জুড়ে। মানুষের সঙ্গে নয়, সাপে সাপে সংঘাত। জঙ্গল লাগোয়া এলাকা গুলোয় মানুষের সঙ্গে বন্যপ্রাণীর কিংবা মানুষের সঙ্গে সাপের সংঘাতের খবর হামেশাই সংবাদের শিরোনাম উঠে আসে।জানা গিয়েছে, ডুয়ার্সের গরুমারা জাতীয় উদ্যান সংলগ্ন দক্ষিণ ধূপজোড়া বনবস্তি এলাকার কিং কোবরা সাপের সঙ্গে অজগরের লড়াই বাঁধে আচমকাই। ঘটনায় চাঞ্চল্য ছড়ায় গোটা এলাকায়। সূত্রের খবর, কিং কোবরা সাপের ছোবলে...


NirmalaSitaraman:পঞ্চম দফার ভোটের আগে কলকাতায় এসে,নানা ইস্য়ুতে তৃণমূলের বিরুদ্ধে সরব নির্মলা সীতারমণ

ABP Ananda LIVE : কেন্দ্রের পাঠানো টাকা নয়ছয়ের অভিযোগ থেকে সন্দেশখালির সাম্প্রতিক ঘটনা। পঞ্চম দফার ভোটের (Loksabha Election 2024) আগে কলকাতায় এসে, এরকম নানা ইস্য়ুতে তৃণমূলের বিরুদ্ধে সরব হলেন মোদি সরকারের অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ (Nirmala Sitharaman)। পাল্টা জবাব দিতে দেরি করেনি বাংলার শাসক দলও।লোকসভা ভোটের মধ্য়ে দফায় দফায় রাজ্য়ে এসে, তৃণমূলের বিরুদ্ধে সরব হচ্ছেন নরেন্দ্র মোদি, অমিত শাহ, জে পি নাড্ডারা। এবার পঞ্চম দফা ভোটের মাত্র চারদিন আগে, কলকাতার একটি অনুষ্ঠান থেকে তৃণমূলকে নিশানা করলেন মোদি সরকারের অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ। তৃণমূল যখন কেন্দ্রীয় বঞ্চনার অভিযোগে সুর চড়াচ্ছে, তখন পাল্টা তৃণমূলের বিরুদ্ধে কেন্দ্রের পাঠানো টাকা নয়ছয়ের অভিযোগ তুলেছেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী। নির্মলা সীতারমণ বলেন. “টিএমসি মানে তোলাবাজি, মাফিয়া, দুর্নীতি। মানুষের জন্য় স্কিমে করাপশন। ১০০ কোটি টাকার দুর্নীতি করেছে।’’


PM Modi Interview: ED-র বাজেয়াপ্ত করা টাকা ফেরাবেন কীভাবে? বাংলার শিক্ষক নিয়োগ দুর্নীতি প্রসঙ্গে উত্তর PM মোদীর

আর্থিক তছরুপ, দুর্নীতি মামলায় বেশ কিছু রাজ্য থেকে কয়েক লক্ষ কোটি টাকা বাজেয়াপ্ত করেছে ইডি। তার মধ্যে রয়েছে পশ্চিমবঙ্গও। ইডির উদ্ধার করা টাকা দরিদ্রদের হাতে তুলে দেবেন আগেই জানিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কীভাবে তা সম্ভব? বৃহস্পতিবার তা জানালেন তিনি।


Blast near Madrasa in Bihar: বিহারে মাদ্রাসার কাছে ভয়াবহ বিস্ফোরণ, মৃত্যু হল মৌলানার, গুরুতর আহত ছাত্র

বিস্ফোরণে গুরুতর আহত অবস্থায় প্রথমে ইমামুদ্দিন এবং ছাত্র নূর আলমকে (১৫) দ্রুত পাটনা মেডিক্যাল কলেজ ও হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। সেই পথে ইমামুদ্দিনের মৃত্যু হয়। আহত ছাত্র হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। জানা যাচ্ছে, ওই ছাত্র নূর আলম মুজাফফরপুর জেলার বাসিন্দা।


ঠাকুরবাড়িতে ছুটে এলেন চিকিৎসক! আমরণ অনশনে অসুস্থ মধুপর্ণা, কী ঘটছে ঠাকুরবাড়িতে?

ঠাকুরনগর: পৈত্রিক ভিটে ফিরে পাওয়ার দাবিতে আমরণ অনশন চালিয়ে যাচ্ছেন ঠাকুরনগর ঠাকুরবাড়ির সদস্য তথা রাজ্যসভার সাংসদ মমতা বালা ঠাকুরের মেয়ে মধুপর্না ঠাকুর। সোমবার থেকে শুরু হওয়া এই অনশন চালিয়ে যাওয়ার কারণে মুখে কোনও খাবার তুলছেন না। তার সঙ্গে অনশন মঞ্চে রয়েছেন অন্যান্য মতুয়া ভক্তেরাও।মা মমতা বালা ঠাকুর দলীয় কর্মসূচিতে বেরোলেও, সব সময় খোঁজ নিচ্ছেন মেয়ের শারীরিক অবস্থার। টানা কয়েকদিন ধরে চলা এই আমরণ অনশনে শারীরিকভাবে যথেষ্টই দুর্বল হয়ে...


আর হিমঘরে আলু রাখতে চাইছেন না কৃষকরা

মালদহ: হিমঘর থেকে আলু বার করার হিড়িক পড়ে গিয়েছে কৃষকদের মধ্যে। কোন‌ও কৃষক‌ই আর আলু হিমঘরে রাখতে চাইছেন না। সকলেই পরিমড়ি করে যত আগে সম্ভব হিমঘর থেকে আলু বের করে আনতে চান। কারণ বর্তমানে বাজারে আলুর দাম লাগামছাড়া বৃদ্ধি পেয়েছে। এই সুযোগে সব আলু বিক্রি করে বেশি আয় করতে চাইছেন কৃষকরা। তাঁদের আশঙ্কা, হিমঘরে আলু রেখে দিলে পরে দাম পড়ে যেতে পারে।এই পরিস্থিতিতে হিমঘরে মজুত রাখা আলু বার করে আনছেন পুরাতন মালদহের কৃষকেরা। বর্তমান আলুর বাজার দর আকাশ...


দুই উত্তম, দু'জনেই লোকসভার প্রার্থী! কাঁথিতে 'নেমসেক' জটিলতা, চিন্তায় ভোটাররা

কাঁথি: শুধুমাত্র নামের কারণেই লোকসভা ভোটে বাড়তি নজর কাড়ছে কাঁথি লোকসভা কেন্দ্রের এক নির্দল প্রার্থী। একই নামে রাজনৈতিক দলের এক প্রার্থী ও নির্দলের প্রার্থী হওয়ায় ভোট গ্রহণের সময় বিড়ম্বনায় পড়তে পারেন ভোটারাও। চলতি মাসের ২৫ তারিখ ষষ্ঠ দফায় কাঁথি লোকসভা কেন্দ্রের ভোটগ্রহণ।কাঁথি লোকসভা কেন্দ্রের ভোটগ্রহণের আগেই বিভিন্ন রাজনৈতিক দলের প্রার্থীদের প্রচার কর্মসূচি চলছে জোরকদমে। কিন্তু নির্দল প্রার্থী নিজের ভোটের প্রচার না করেও তাঁর নাম ভোটারদের...


Uttarakhand High court: ১০ বছর আগে দেরাদুনে বাঙালি দম্পতি খুন, মৃত্যুদণ্ড রদ করে বেকসুর খালাস হাইকোর্টের

এই ঘটনায় মূল অভিযুক্তের নাম হল রাজু দাস। সে পেশায় একজন ক্যাব চালক। তাকে মৃত্যুদণ্ড দিয়েছিল উত্তরাখণ্ডের একটি জেলা ও দায়রা আদালত। অন্যদিকে, এই ঘটনায় অভিযুক্ত আরও তিন জন কুন্দন দাস (৩২), গুড্ডু (৩৬) এবং বাবলুকে (৩৭) আদালত যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছিল।


BJP-তে যোগ দেওয়া MLA-দের জেলে পুরব, সরকার পড়ার আশঙ্কা উড়িয়ে হুঙ্কার হিমাচলের মুখ্যমন্ত্রী সুখুর

লোকসভা নির্বাচনের লক্ষ্যে সিমলা থেকে সোমবার মনোনয়ন জমা দেন কংগ্রেস প্রার্থী বিনোদ সুলতানপুরি। সেখানে উপস্থিত ছিলেন হিমাচলের মুখ্যমন্ত্রী। মনোনয়ন জমা দেওয়ার পরে চৌরা মাঠে কংগ্রেসের তরফে একটি জনসভার আয়োজন করা হয়। তাতে মুখ্যমন্ত্রীর নেতৃত্বে উপস্থিত ছিলেন সিপিএমের নেতৃত্ব।