আগে এসেছিলেন শুভেন্দু, সভা শুরুর আগে গঙ্গাজল ছিটিয়ে 'শুদ্ধ' করল তৃণমূল

দক্ষিণ ২৪ পরগনা: তৃণমূল কংগ্রেসের হাইভোল্টেজ সভা। সমস্ত প্রস্তুতি সারা হয়ে গিয়েছে আগেই। সভা শুরুর জন্য অপেক্ষা করছে সকলে। কিন্তু তখনই দেখা গেল গোটা মাঠ জুড়ে গঙ্গা জল ছিটোতে শুরু করেছেন একদল মহিলা! ব্যাপারটা ঠিক কী?

খোঁজ নিয়ে জানা গেল শতাধিক মহিলা গঙ্গাজল নিয়ে আসছেন মাঠে। সভা শুরুর আগে মাঠ ধোওয়া হবে। এরপরই শুরু হবে সভা। এমনই দৃশ্য নজরে এলো দক্ষিণ ২৪ পরগনার মথুরাপুরের কৃষ্ণচন্দ্রপুরে। আসলে কৃষ্ণচন্দ্রপুর বিবেক ময়দানে কয়েকদিন আগেই তৃণমূল প্রার্থীর সমর্থনে সভা করে গিয়েছেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। এরপর সেই একই মাঠে সভার আয়োজন করে তৃণমূল কংগ্রেস নেতৃত্ব। কিন্তু সভা শুরুর আগে তৃণমূলের মহিলা কর্মীরা গঙ্গাজল ছিটিয়ে গোটা জায়গাটিকে ‘পরিশুদ্ধ’ করেন।

আরও পড়ুন: কচি নয়, এখানে লাউ পাকলে তবেই বিক্রি হয়! মেলে বেশি দাম

এই মাঠ শুদ্ধিকরণের জন্য স্থানীয় পাতালগঙ্গা থেকে মেয়েরা জল নিয়ে আসে। লাইনে দিয়ে জল ছড়িয়ে ছড়িয়ে মাঠে আসতে থাকে তারা। এরপর এই মাঠের চারিদিকে জল ছড়ায়। এরপর স্টেজেও জল ছড়ায়। তারপরই শুরু হয় তৃণমূলের সমাবেশ। এই প্রসঙ্গে তৃণমূল বিধায়িক লাভলি মৈত্র বলেন, বাংলার যেখানে যেখানে শুভেন্দু অধিকারী যাবেন, সেই মাটি ধুতেই হবে। এই উদ্যোগ বাংলার মায়েদেরই নিতে হবে।

নবাব মল্লিক

2024-05-09T15:00:39Z dg43tfdfdgfd