আজ মাধ্যমিক পরীক্ষার ফলপ্রকাশ, সহজে-সরাসরি রেজাল্ট দেখতে ক্লিক করুন এখানে

কলকাতা: আজ মাধ্যমিক ২০২৪ পরীক্ষার  ফলপ্রকাশ। ভোটের মরসুমে প্রকাশিত হচ্ছে মাধ্যমিকের ফলাফল। ২ মে, বৃহস্পতিবার রেজাল্টের আশায় দশম শ্রেণীর লক্ষ লক্ষ পড়ুয়া। বৃহস্পতিবার সকাল ৯টায় সাংবাদিক বৈঠক করে ফলপ্রকাশের পরে সকাল ৯টা ৪৫ মিনিট থেকে ওয়েবসাইটে তা দেখা যাবে।

মাধ্যমিক পরীক্ষার ফলাফল ২০২৪

মধ্যশিক্ষা পর্ষদ সূত্রে খবর, www.wbbse.wb.gov.in এবং wbresults.nic.in -এর মতো সরকারি ওয়েবসাইটের পাশাপাশি বেশ কিছু বেসরকারি ওয়েবসাইট থেকেও মাধ্যমিকের ফল জানা যাবে। বৃহস্পতিবারই সকাল ১০টায় স্কুলগুলি মার্কশিট পাবে বিভিন্ন ক্যাম্প অফিস থেকে। ফলে এদিন দুপুর থেকেই স্কুলগুলি থেকে ছাত্রছাত্রীরা জীবনের প্রথম বড় পরীক্ষার মার্কশিট হাতে পাবে।

আরও পড়ুন: কোন ওয়েবসাইটে মাধ্যমিকের ফল দেখবেন? মার্কশিট হাতে পাবেন কখন? এক ক্লিকে জানুন

কীভাবে রেজাল্ট দেখবেন পরীক্ষার্থীরা?

www.wbbse.wb.gov.in এবং wbresults.nic.in ওয়েবসাইটে লগ-ইন ক্রেডেনসিয়ালে রোল নম্বর, ডেট অব বার্থ দিয়ে পরীক্ষার্থীরা ফলাফল দেখতে পারবে। মার্কশিটের পিডিএফ নামাতে পারবে তারা। ফলাফল প্রকাশিত হবে wbresults.in, wbbse.org-এ। রেজাল্ট দেখা যাবে exametc.com-এও।

আরও পড়ুন: আগামী ২ ঘণ্টায় বজ্রবিদ্যুৎ-সহ ঝড়বৃষ্টির পূর্বাভাস দক্ষিণবঙ্গের ৩ জেলায়, দিঘায় নামল স্বস্তির বৃষ্টি

ধাপে ধাপে দেখতে হবে রেজাল্ট

— অফিশিয়াল ওয়েবসাইট wbresults.nic.in ক্লিক করুন

— WBBSE মাধ্যমিক ক্লাস 10 রেজাল্ট লিঙ্ক-এ ক্লিক করুন

— রোল নম্বর, জন্ম তারিখ লাগবে লগ-ইন করতে

—  WBBSE রেজাল্ট ২০২৪ লগ-ইন উইন্ডো খুলবে

মাধ্যমিকের রোল নম্বর, জন্ম তারিখ ও অন্যান্য প্রয়োজনীয় তথ্য দিতে হবে

— এরপর সাবমিট করলেই স্ক্রিনে রেজাল্ট দেখা যাবে।

এ বছর মাধ্যমিকে প্রায় সাড়ে ৯ লক্ষ পরীক্ষার্থী। লোকসভা নির্বাচনের জন্য এবছর বেশ কিছুটা এগিয়ে আনা হয় মাধ্যমিক পরীক্ষা। ২০২৪ সালের মাধ্যমিক পরীক্ষা শুরু হয় ২ ফেব্রুয়ারি থেকে। মাধ্যমিক পরীক্ষা চলেছে ১২ ফেব্রুয়ারি পর্যন্ত। ফলাফল প্রকাশিত হচ্ছে ২ মে, বৃহস্পতিবার। ফল বেরনোর পর শুক্রবারই একাদশে ভর্তি প্রক্রিয়া শুরু হওয়ার কথা।

2024-05-01T18:36:14Z dg43tfdfdgfd