Trending:


Mamata Banerjee: 'TMC ছোটখাটো ভুল করলে, দুটো থাপ্পড় দেবেন' | Zee 24 Ghanta

Mamata Banerjee: 'If TMC makes small mistakes, you will give two slaps'


'হাইকমান্ডের সিদ্ধান্ত না মানলে বেরিয়ে যেতে পারেন!' মমতার পাশে দাঁড়িয়ে অধীরকে 'হুঁশিয়ারি' খাড়গের

অধীর রঞ্জন চৌধুরী নন, কংগ্রেস হাইকমান্ড মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে জোট নিয়ে সিদ্ধান্ত নেবে। এমনটাই জানিয়ে দিলেন মল্লিকার্জুন খাড়গে। তাঁর স্পষ্ট বক্তব্য, কেউ যদি হাইকমান্ডের সিদ্ধান্ত না মানতে পারেন তবে তিনি বেরিয়ে যেতে পারেন। মমতা বন্দ্যোপাধ্যায়ের ইন্ডিয়া জোটে থাকা নিয়ে এমনই মন্তব্য করেছেন কংগ্রেস সভাপতি।


Kolkata Metro: নাগরিক চাকার ইতিহাস! কালীপুজোয় শুরু করে গঙ্গার নীচ দিয়ে ছুটে চলেছে মেট্রো...

নাগরিক চাকার ইতিহাস! কালীপুজোয় শুরু করে গঙ্গার নীচ দিয়ে ছুটে চলেছে মেট্রো...


Fourth Phase: সোমবার বাংলার ৮ কেন্দ্রে হাড্ডাহাড্ডি লড়াই, রইল লোকসভা নির্বাচনের কড়া প্রস্তুতি

সোমবার চতুর্থ দফায় বাংলার আট কেন্দ্রে ভোট গ্রহণ। কড়া নিরাপত্তায় শান্তিপূর্ণ ভোট গ্রহণের প্রস্তুতি নিয়েছে নির্বাচন কমিশন। আট কেন্দ্রে রয়েছে একাধিক তারকা প্রার্থী।


ভোটের মাঝে এ কী দৃশ্য! মুকুল রায়ের কাছে অধীর চৌধুরী, কেন? 'অন্য' সমীকরণের জল্পনা

উওর ২৪ পরগনা: ইতিমধ্যেই লোকসভা নির্বাচনের চতুর্থ দফায় বহরমপুরে ভোট গ্রহণ শেষ হয়েছে। পঞ্চম দফায় ব্যারাকপুর লোকসভা কেন্দ্রে ভোট। আর তার আগেই সিপিআইএম প্রার্থী দেবদূত ঘোষের সমর্থনে কাঁচরাপাড়ার কলেজ মোড়ে এক নির্বাচনী জনসভায় এসে কংগ্রেসের বর্ষীয়ান নেতা অধীর রঞ্জন চৌধুরী।সেখানে গিয়েই দেখা করলেন তৃণমূল নেতা মুকুল রায়ের সঙ্গে। এদিন মুকুল রায়ের কাঁচরাপাড়ার বাড়ি যুগল রেখায় গিয়ে তাঁর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন অধীর চৌধুরী।আরও পড়ুন: দার্জিলিং...


Fact Check: গণশক্তির সমীক্ষা অনুযায়ী সিপিএম জয়ী ৩১ আসনে? ভাইরাল গ্রাফিক ভুয়ো

Fact Check: বুম খতিয়ে দেখেছে, গণশক্তি ২০২৪ সালের পশ্চিমবঙ্গের লোকসভা নির্বাচন সংক্রান্ত এমন কোনও বুথফেরত সমীক্ষা প্রকাশ করেনি।


মমতা ও অভিষেককে খুনের হুমকি দিয়ে উলুবেড়িয়ায় পোস্টার

মমতা ও অভিষেককে খুনের হুমকি দিয়ে উলুবেড়িয়ায় পোস্টার। সতাসকালে এই পোস্টার দেখতে পেয়ে উত্তেজনা ছড়ায় এলাকায়।


CBSE Class 10th and 12th Revaluation: CBSE পরীক্ষায় আরও নম্বর উঠত? দ্বাদশের আবেদন শেষের মুখে, শুরু হবে দশমের, কত টাকা?

গত ১৩ মে সিবিএসই দশম শ্রেণির এবং দ্বাদশ শ্রেণির বোর্ড পরীক্ষার রেজাল্ট প্রকাশিত হয়েছে। ইতিমধ্যে দ্বাদশ শ্রেণির পরীক্ষার উত্তরপত্র পুনর্মূল্যায়নের প্রক্রিয়া চলছে। শীঘ্রই শুরু হবে দশম শ্রেণির উত্তরপত্র পুনর্মূল্যায়নের কাজ। কীভাবে আবেদন করবেন? কত টাকা লাগবে?


Syed Mustafa Kamal: 'ভারত চাঁদে, আর আমরা...', সংসদে নিজের দেশের 'অওকাত' বোঝালেন পাক সাংসদ

পার্লামেন্টে দাঁড়িয়ে দেশের উন্নয়ন নিয়ে কড়া সমালোচনা করলেন পাকিস্তানের আইনপ্রণেতা সৈয়দ মুস্তাফা কামাল। চন্দ্রযান মিশনের উল্লেখ করে ভারতের অর্জন এবং করাচির অনিশ্চিত পরিস্থিতির মধ্যে তুলনা করেন তিনি। পাক আইনপ্রণেতা বলেন, ‘একদিকে ভারত যখন চাঁদে অবতরণ করছে, তখন করাচিতে খোলা নর্দময় পড়ে শিশুদের মারা যাওয়ার খবর পাওয়া যাচ্ছে।’ সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে তাঁর বক্তব্য।


Uttarakhand High court: ১০ বছর আগে দেরাদুনে বাঙালি দম্পতি খুন, মৃত্যুদণ্ড রদ করে বেকসুর খালাস হাইকোর্টের

এই ঘটনায় মূল অভিযুক্তের নাম হল রাজু দাস। সে পেশায় একজন ক্যাব চালক। তাকে মৃত্যুদণ্ড দিয়েছিল উত্তরাখণ্ডের একটি জেলা ও দায়রা আদালত। অন্যদিকে, এই ঘটনায় অভিযুক্ত আরও তিন জন কুন্দন দাস (৩২), গুড্ডু (৩৬) এবং বাবলুকে (৩৭) আদালত যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছিল।


Abhishek Banerjee: দক্ষিণ কলকাতা নয় ডায়মন্ড হারবারই তৃণমূলের দুর্জয় ঘাঁটি, দাবি অভিষেকের

দক্ষিণ কলকাতা নয় ডায়মন্ড হারবারই তৃণমূলের দুর্জয় ঘাঁটি, দাবি অভিষেকের। 'আগে দক্ষিণ কলকাতাকে তৃণমূলের দুর্জয় ঘাঁটি বলা হত। এখন বাংলায় তৃণমূলের এক নম্বর দুর্জয় ঘাঁটি ডায়মন্ড হারবার।' মন্তব্য অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। 'মোদি প্রচারে এসে বলেছিলেন, ডায়মন্ড হারবারে তৃণমূলের পার্টি অফিস বন্ধ হয়ে যাবে। এবার ডায়মন্ড হারবারে প্রার্থী দিতেই বিজেপি একমাস সময় লেগেছে। দিলীপ, শুভেন্দু, অধীর, সেলিমের মতো নেতারা আমার বিরুদ্ধে দাঁড়াচ্ছেন না কেন?' ডায়মন্ড হারবার তৃণমূলের দুর্জয় ঘাঁটি, দাবি অভিষেকের। 'বিজেপি নেতারা যাঁরা ভোট চাইতে যান, তাঁদের সারা বছর চোখে দেখা যায় না।' কুলপির সভা থেকে আক্রমণ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। সন্দেশখালি কাণ্ডে (Sandeshkhali incident) বিজেপি (BJP) বাংলার সম্মান সবার সামনে নষ্ট করেছে এই অভিযোগ জানিয়ে তাদের উচিত শিক্ষা দেওয়ার হুঁশিয়ারি দেন তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (TMC leader Abhishek Banerjee)। শুক্রবার হুগলি লোকসভার তৃণমূল কংগ্রেস প্রার্থী রচনা বন্দ্যোপাধ্যায়ের সমর্থনে জনসভা করতে গিয়ে গেরুয়া শিবিরকে তীব্র আক্রমণ করেন তিনি।


নির্বাচনের আগে জেনে নিন আরামবাগ লোকসভার খুঁটিনাটি

হুগলি: আরামবাগ লোকসভা এবারের মোট ভোটার সংখ্যা ১৮লক্ষ ৮৩ হাজার ২৬৬ জন। আরামবাগ লোকসভায় মোট ভোট কেন্দ্র রয়েছে ২০৭৮ টি।মোট ভোটারের মধ্যে পুরুষের সংখ্যা ৯ লক্ষ ৫৩ হাজার ৩৯৬ জন, মহিলা ভোটার রয়েছে ৯ লক্ষ ২৯ হাজার ৮৪৯ জন। তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছে ২১ জন। এদের মধ্যে ৮৫ বছরের বেশি বয়সী ভোটার রয়েছেন ১১ হাজার ১৮ জন।প্রথমবার লোকসভায় ভোট দিচ্ছেন এমন ভোটার রয়েছেন ৪৯ হাজার ১৬৯ জন। কুড়ি থেকে ২৯ বছর বয়সী ভোটার রয়েছেন ৪ লক্ষ ৫ হাজার ২৫৩ জন। শতায়ু...


প্ল্যান বি দরকার নেই, মোদীই আসছেন: শাহ

লোকসভা ভোটে এবারও বিপুল ভোটে জয়ী হয়ে ক্ষমতায় আসছে NDA। নরেন্দ্র মোদীই ফের একবার প্রধানমন্ত্রীর কুর্সিতে বসছেন। এমনই মন্তব্য করতে শোনা গেল অমিত শাহকে। পাশাপাশি তাঁর দাবি, কোনও প্ল্যান-বি-এর প্রয়োজন পড়বে না। এদিকে, পরাকলা প্রভাকর, নির্মলা সীতারমনের স্বামী মনে করছেন, BJP এই লোকসভায় ২৫৫টির বেশি আসন জিতবে না।


June Malia: জীবন সুরক্ষায় ঢেলেছেন মোটা অঙ্কের টাকা, কত সম্পত্তির মালিক জুন মালিয়া ?

জীবন সুরক্ষায় ঢেলেছেন মোটা অঙ্কের টাকা। সঞ্চয় আছে ব্যাঙ্কে, লগ্নি আছে শেয়ারস মিউচুয়াল ফান্ডে। আজকের আয়-ব্যয়ে মেদিনীপুরের তৃণমূল কংগ্রেস প্রার্থী জুন মালিয়ার বিষয়-আশয়। নির্বাচনী উত্তেজনার পারদ যত চড়ে, ততই যেন বয়ে যায় কু-কথার স্রোত। সঙ্গে যোগ হয় হুমকি, হুঁশিয়ারি। কিন্তু ভোটবাজারে সেই গড্ডলিকা প্রবাহে ভেসে যাননি তাঁরা। একে অপরকে সম্মান জানিয়ে লড়াইয়ের ময়দানে নেমেছেন দুই পুরনো বন্ধু। বিজেপির প্রার্থী অগ্নিমিত্রা পাল, আর তৃণমূলের জুন মালিয়া। গত ৬ মে মনোনয়নপত্র জমা দিয়েছেন তৃণমূল প্রার্থীা। মনোনয়নের সঙ্গে নির্বাচন কমিশনের কাছে হলফনামা আকারে দিয়েছেন নিজের সম্পত্তির হিসেব। হলফনামা অনুযায়ী, ২২-২৩ আর্থিক বছরে জুন আয় করেছেন ১৩ লক্ষ ২৩ হাজার ৩৫০ টাকা। জুনের স্বামী সৌরভ আয় করেছেন, ২৫ লক্ষ ৯৯ হাজার ১৭০ টাকা।


South 24 Parganas: দক্ষিণ ২৪ পরগনার ঢোলাহাটের গুরুদাসপুরে ভাইপোর হাতে খুন দুই পিসি | ABP Ananda LIVE

ABP Ananda LIVE: দক্ষিণ ২৪ পরগনার (south 24 parganas) ঢোলাহাটের গুরুদাসপুরে ভাইপোর হাতে খুন দুই পিসি। খুনের ঘটনায় দুই মহিলার ভগ্নিপতিকেও গ্রেফতার করেছে ঢোলাহাট থানার পুলিশ। ধৃত সুব্রত প্রামাণিক ও মণিরথ আড়ি গুরুদাসপুরেরই বাসিন্দা। প্রাথমিক তদন্তে পুলিশের অনুমান, পৈতৃক ৭ বিঘা জমি দখল করতেই এই খুন। ৬ বোন ও ৩ ভাইয়ের মধ্যে অবিবাহিত বিপাশা ও বাসন্তী প্রামাণিক পৈতৃক বাড়িতে থেকে চাষবাস করে সংসার চালাতেন। মাথা থেঁতলে, কুপিয়ে খুন করা হয় দুই বোনকে। পুলিশের দাবি, সম্পত্তি হাতাতে শ্যালক-পুত্র সুব্রতর সঙ্গে জোট বেঁধে দুই শ্যালিকাকে খুনের ছক কষেন ছোট বোনের স্বামী মণিরথ। আরও খবর, তীর্থযাত্রার পথে চলন্ত বাসে আগুন, ঝলসে মৃত ৮। আগুনে পুড়ে গুরুতর জখম অন্তত ২৪। হরিয়ানার নুহ্ এলাকায় ঘটেছে এই মর্মান্তিক দুর্ঘটনা। লুধিয়ানা থেকে বারাণসী ও মথুরায় তীর্থ করতে যাচ্ছিলেন ৬০ জন তীর্থযাত্রী। মধ্যরাতে চলন্ত বাসে আচমকা আগুন লাগে। প্রাণভয়ে দিশাহারা হয়ে যান যাত্রীরা। গভীর রাতে আগুন লাগায় অনেকেই বাসের মধ্যে ঘুমোচ্ছিলেন। ঘুমের মধ্যেই অনেকের মৃত্যু হয়েছে। আগুন লাগার কারণ এখনও অজানা।


'১ নম্বর বোতাম টিপে EVM চেক করতে বলছে' তৃণমূলের বিরুদ্ধে গুরুতর অভিযোগ সুভাষের

আজ নির্বাচনী প্রচার, জনসংযোগ এবং নমুনা ভোটাল স্লিপ বিতরণে বেরিয়ে তৃণমূলের বিরুদ্ধে গুরুতর অভিযোগ বাঁকুড়া লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী সুভাষ সরকারের। এদিন বাঁকুড়া পৌরসভা নিয়ন্ত্রিত পান এবং সবজি বাজারে প্রচার কর্মসূচির ফাঁকে সুভাষ সরকার সাংবাদিকদের মুখোমুখি হয়ে বলেন, 'তৃণমূল নিশ্চিত হারবে এটা বুঝে গিয়ে মানুষকে ভুল বোঝাচ্ছে।' কমিশনে যাওয়ার হুঁশিয়ারিও দিলেন তিনি।


লো ভোল্টেজ রুখতে নতুন ট্রান্সফর্মার, বড় সিদ্ধান্ত WBSEDCL

দিন কয়েক আগেও তীব্র গরমে পুড়ছিল পুরো রাজ্য। তাপমাত্রা পৌঁছে গিয়েছিল ৪৪ ডিগ্রিতে। ফলে বিভিন্ন জেলায় বেড়েছে এসির ব্যবহার। সঙ্গে বিদ্যুতের চাহিদা বেড়ে গিয়েছিল মধ্যমগ্রাম শহরে। এই পরিস্থিতিতে লো ভোল্টেজের সমস্যায় নাজেহাল হতে হয়েছে এলাকার বাসিন্দাদের। এই সমস্যার সমাধানে বেশি চাহিদা যুক্ত ট্রান্সফর্মার বসাতে হয়েছে পশ্চিমবঙ্গ রাজ্য বিদ্যুৎ সরবরাহকারী সংস্থাকে।


Sukanta Majumdar: 'তৃণমূল নেতাদের কলার ধরে এখনই টাকা আদায় করুন', হুঁশিয়ারি সুকান্ত মজুমদারের

টাকা দিয়ে পাওয়া চাকরি থাকবে না। তৃণমূল নেতাদের কলার ধরে এখনই টাকা আদায় করুন। নির্বাচনের পর আর সুযোগ পাবেন না। একা না পারলে আমাদের ডাকুন। আমরা ঝান্ডা ও ডান্ডা নিয়ে যাবো। কোতুলপুরে হুঁশিয়ারি সুকান্ত মজুমদারের। সন্ত্রাস আর হিংসা ছড়ানোর জন্যই এমন কথা বলছেন উনি, দাবি তৃণমূলের।


Srijan Bhattachariya: পাটুলিতে ক্যানসার আক্রান্ত সিপিএম কর্মীকে মারধর, প্রতিবাদে থানা ঘেরাও সৃজনের

আক্রান্ত কর্মীর নাম অভিক চৌধুরী। তিনি ক্যানসারে আক্রান্ত। অভিযোগ, শুক্রবার পাটুলিকে সিপিএমের একটি জনসভা ছিল। তবে সেই জনসভায় তৃণমূলের লোকজন বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেয় বলে অভিযোগ। এই ঘটনাকে কেন্দ্র করে সুজয় মিত্র নামে এক তৃণমূল কর্মীর সঙ্গে বচসায় জড়িয়ে পড়েন সিপিএমের কর্মী সমর্থকরা।


সৌদি আরবের বুকে তৈরি হল নতুন ইতিহাস! প্রথম সুইমস্যুট পরে ব়্যাম্পে হাঁটলেন মডেলরা

প্রথম সৌদির মাটিতে আয়োজন করা হল সাঁতারের পোশাক বা স্নানপোশাক পরিহিত মহিলাদের নিয়ে ফ্যাশন শো। গোটা বিশ্ব সেই 'ঐতিহাসিক' মুহূর্তকে চাক্ষুষ করল।


ভয়ঙ্কর! বাস-লরির ভয়াবহ সংঘর্ষে!একের পর এক মৃত্যু,বাসের ভিতরে শুধুই কান্নার আওয়াজ

চেন্নাই: চেন্নাইয়ের কাছে ভয়ঙ্কর দুর্ঘটনা। তামিলনাড়ুর মাদুরান্থাকামে চেন্নাই-ত্রিচি জাতীয় সড়কে ঘটে গেল মর্মান্তিক এক দুর্ঘটনা। একটি বাস ও লরির মধ্যে সংঘর্ষে ৪ জনের মৃত্যু হল। আহত হয়েছেন ১৫ জনেরও বেশি। ওভারটেক করতে গিয়ে বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে, এরপর লরির সঙ্গে সংঘর্ষ হয়। তার ফলেই ঘটে ওই ভয়ঙ্কর দুর্ঘটনা।বুধবার রাতে দুর্ঘটনাটি ঘটেছে। পাডালাম পুলিশ জানিয়েছে, যাত্রীবোঝাই একটি বাস ওভারটেক করতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে, এরপর লরির সঙ্গে...


History Sheets: সাধারণ নাগরিকদের সম্পর্কে কী রিপোর্ট বানাচ্ছে পুলিশ? ‘ইতিহাসপত্র’ সম্পর্কে এবার হুঁশিয়ারি সুপ্রিম কোর্টের

Know about the practice: কী এই 'ইতিহাসপত্র'? এতে কী থাকে? কবে থেকে 'ইতিহাসপত্র' চালু হল? সুপ্রিম কোর্ট সম্প্রতি এনিয়ে কী বলেছে?


Zulfiqar Ali Bhutto: পাকিস্তানি মুদ্রায় দিতে হবে জুলফিকার আলি ভুট্টোর ছবি, তিনিই জননায়ক, নয়া প্রস্তাব

জুলফিকার আলি ভুট্টোকে জননায়ক ঘোষণার দাবি।


সব শেষ! দুর্ঘটনায় প্রয়াত কার্তিক আরিয়ানের কাছের মানুষ... শোকে পাথর অভিনেতা

১৩ মুম্বই ধুলোঝড়ে বিলবোর্ড ভেঙে পড়ে।সেদিন মৃত্যু হয় ১৬ জনের। নিহতদের মধ্যে ছিলেন অবসরপ্রাপ্ত এয়ার ট্রাফিক কন্ট্রোল জেনারেল ম্যানেজার মনোজ চান্সোরিয়া ও তাঁর স্ত্রী অনিতা। এঁরা বলি অভিনেতা কার্তিক আরিয়ানের আত্মীয়। জানা গিয়েছে, যে বিল বোর্ড ভেঙে পড়েছে, সেটি বেআইনি ভাবে স্থাপন করা হয়েছিল ঘাটকোপর এলাকার একটি পেট্রল পাম্পের পাশে৷ জাতীয় বিপর্যয় মোকাবিলা দল ঘটনাস্থলে পৌঁছেছে এখনও পর্যন্ত ওই বিশাল বিলবোর্ডের তলায় আটকে পড়া মানুষদের উদ্ধার করতে পারেনি৷ (ছবি: পিটিআই) ঘাটকোপরের এই ঘটনার পর মৃতদের ৫ লক্ষ টাকা করে আর্থিক সাহায্যের কথা ঘোষণা করেছেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে৷ উপ-মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশ মুম্বইয়ে নিজের প্রচার বন্ধ রেখে দেখা করতে গিয়েছেন আর্ত-পরিবারের সঙ্গে৷ (ছবি: পিটিআই) এই বিপুল প্রাকৃতিক দুর্যোগের কারণে মুম্বই বিমানবন্দর থেকে বিমান ওঠানামা বন্ধ থাকে প্রায় ১ ঘণ্টা৷ পাশাপাশি, বিপুল দেরিতে চলে ট্রেন৷ বিল বোর্ড ভেঙে পড়ার পর সেটি কেটে সকলকে উদ্ধার করতে, এ ছাড়াও আসে একটি ৫০০ মেট্রিক টন তোলার মতো ক্রেনও৷ লোকসভা নির্বাচনের দিনেই এই ঘটনায় কার্যত তীব্র আতঙ্কে ভুগতে থাকে বাণিজ্য নগরী৷ জানা গিয়েছে ঘটনার ৫০ ঘণ্টা পর মনোজ এবং অনিতা চান্সোরিয়ার মৃতদেহ উদ্ধার করা হয়। সাহার শ্মশানে চান্সোরিয়া দম্পতির শেষকৃত্য সম্পন্ন হয়। সূত্রের খবর, উপস্থিত ছিলেন কার্তিক আরিয়ান। কার্তিক আরিয়ান কবীর খান পরিচালিত তাঁর আসন্ন ছবি ‘চান্দু চ্যাম্পিয়ন’-এর প্রচারে ব্যস্ত। ছবিটি বড় পর্দায় মুক্তি পাবে ১৪ জুন। তবে তার মাঝেই ঘটে গেল বড় অঘটন।


চিতা থেকে বন্য কুকুর, হায়েনা! হরিণ শিকারে ব্যাপক লড়াই, শেষে জিতল কে?

একটি চিতা একটি হরিণ শিকার করেছিল। কিন্তু সেই শিকারটি তার কাছ থেকে কেড়ে নেয় বন্য কুকুররা। কিন্তু আশ্চর্যজনক কিছু ঘটে যখন হায়েনারা বন্য কুকুরদের কাছ থেকে শিকার দখল করে নেয়। ​এই ভিডিয়োটি @Latest Sightings নামে একটি YouTube চ্যানেল থেকে পোস্ট হয়, যা 10 মিলিয়নেরও বেশি ভিউ এবং 46 হাজার লাইক পেয়েছে।


Arvind Kejriwal: চিনের দখল করা ভারতীয় ভূখণ্ড ফিরিয়ে আনা, ১০ গ্যারান্টিতে মোদীর বুকে কাঁপুনি ধরালো কেজরিওয়াল

বিজেপি সরকারকে নিশানা করে কেজরিওয়াল তাঁর ১০ গ্যারান্টির কথা উল্লেখ করেন। তিনি বলেন, বিজেপি তাদের প্রতিশ্রুতি পূরণ করতে পারেনি।


Gold biscuits: নির্বাচনী উত্তাপের মাঝেই সোনার বিস্কুট বিলি বিজেপির, ভাইরাল পোস্ট ঘিরে সরগরম রাজ্য-রাজনীতি

সত্যি কী ভোটের আগে ভোটারদের খুশি করতেই সোনার বিস্কুট বিলি করেছিল পদ্ম শিবির?


নম্বর-বিহীন টোটোর দৌরাত্ম্যে নাজেহাল শিলিগুড়ি, যানজট বেড়েই চলেছে

শিলিগুড়ি: নম্বর-বিহীন টোটোর দৌরাত্ম্যে নাজেহাল শহরবাসী। এমনিতেই বাস-অটোর সঙ্গে পাল্লা দিতে নাভিশ্বাস উঠছে। সমস্যা আরও বাড়িয়েছে রাস্তা নামা বহু ‘বেআইনি’ টোটো। নম্বরবিহীন টোটোর দৌরাত্ম্যে একেবারে নাজেহাল অবস্থা শিলিগুড়ি শহরের যানচলাচলের। ঘটনায় ক্ষোভ প্রকাশ করছেন শহরবাসীরা। কখনও শহরের মূল সড়ক, আবার কখনও শিলিগুড়ির বিভিন্ন অলিগলিতে দাপিয়ে বেড়াচ্ছে টোটো। কার্যত প্রশাসনকে বুড়ো আঙুল দেখিয়ে শিলিগুড়ির মূল সড়কগুলো দিয়ে চলছে নম্বর বিহীন...


ব্যারাকপুরে ভোটের আগে অসুস্থ মুকুল রায়ের বাড়িতে অধীর চৌধুরীর, কী কথা হল দুজনের

মুকুল রায় বেশ কিছুক্ষণ কংগ্রেস নেতা অধীর চৌধুরীর সঙ্গে কথা বলেন। অধীর মুকুর রায়ের স্বাস্থ্য সম্পর্কে খোঁজ খবর নেন। দ্রুত আরোগ্য কামনা করেন।


গঙ্গার নীচে মেট্রোর নয়া মাইলস্টোন, শুরুর দুই মাসেই যাত্রী সংখ্যায় রেকর্ড

মার্চ মাস থেকে চালু হয়েছিল গঙ্গার তলা দিয়ে মেট্রোর যাত্রাপথ। চালু হওয়ার পর থেকেই কলকাতা মেট্রোর এই নতুন যাত্রাপথ নিয়ে মানুষের মধ্যে উন্মাদনা ছিল তুঙ্গে। সেটা বাস্তবেও প্রমাণিত হল। এই রুটে গত দুই মাসে রেকর্ড সংখ্যক যাত্রী পেল কলকাতার নতুন রুটের মেট্রো। অরেঞ্জ, গ্রিন লাইনে মেট্রোর যাত্রী সংখ্যা এবং আয়ের হিসাব দিল কলকাতা মেট্রো রেল কর্তৃপক্ষ।


Lok Sabha Vote: 'এই রাজনীতি মানুষের জন্য,মানুষের কথা বলার জন্য',বললেন সব্যসাচী চট্টোপাধ্যায়

ABP Ananda LIVE: '২ টো তেই রাজনীতি আছে, আইনজীবী হিসেবে যখন আমি কাজ করি তারও একটা রাজনীতি আছে, এটা বৃহত্তর রাজনীতি। মানুষের সঙ্গে মানুষের কাছে কাজ করা, এই রাজনীতি মানুষের জন্য, এই রাজনীতি মানুষের কথা বলার জন্য, অনেক বৃহত্তর জায়গা। প্রার্থী হয়েছি, আমার ওপর দায়িত্ব দেওয়া হয়েছে মানুষের জন্যা কাজ করছি। আমার সঙ্গে যতজন আছেন সবাই আমার প্রার্থী। প্রথম থেকেই আমরা এই কাজ করে আসছি। এই ভাবেই আমরা কাজ করি', বললেন হাওড়া সিপিএম প্রার্থী সব্যসাচী চট্টোপাধ্যায়। আরও খবর, ভাইরাল ভিডিও নিয়ে FIR খারিজের দাবি জানিয়ে হাইকোর্টের(calcutta high court) দ্বারস্থ হয়েছিলেন সন্দেশখালির(sandeshkhali) বিজেপি নেতা গঙ্গাধর কয়াল(gangadhar koyal)। সেই মামলায় আপাতত তাঁর স্বস্তি মিলল। গঙ্গাধর কয়ালের বিরুদ্ধে কোনও কড়া পদক্ষেপ করা যাবে না, শুক্রবার এমন মৌখিক নির্দেশ দিয়েছেন বিচারপতি জয় সেনগুপ্ত। মামলা পাঠানো হল প্রধান বিচারপতির কাছে। ভুয়ো ভিডিও তৈরি করে প্রকাশ্যে আনার অভিযোগে এবং কেন্দ্রীয় নিরাপত্তার দাবিতে হািকোর্টের দ্বারস্থ হন বিজেপি নেতা গঙ্গাধর কয়াল। তাঁর বিরুদ্ধে এই আই আর-র খারিজের আবেদনও জানান বিজেপি নেতা গঙ্গাধর কয়াল। এর পাশাপাশি ভিডিও কাণ্ডে সিবিআই-র দাবি করেন তিনি। সেই মামলাতেই এই বিচারপতি মৌখিকভাবে নির্দেশ দেন গঙ্গাধর কয়ালের বিরুদ্ধে কোনও কড়া পদক্ষেপ করা যাবে না। মূল মামলা প্রধান বিচারপতির কাছে বিচারাধীন।


Mumbai Hoarding Tragedy: মুম্বইতে গাড়ির উপর ভেঙেছিল হোর্ডিং, উদ্ধার প্রাক্তন এটিসি কর্তা ও স্ত্রীর দেহ

বৃহস্পতিবার মুম্বইয়ে ভেঙে পড়া হোর্ডিংয়ে আটকে পড়া একটি গাড়ি থেকে মনোজ চানসোরিয়া (৬০) ও তাঁর স্ত্রী অনিতার (৫৯) দেহ উদ্ধার করা হয়।


জুলুমবাজির বিরুদ্ধে লড়তে ভোটে দাঁড়ালেন লরিচালক

মেদিনীপুরের ঘাটালে তৃণমূল ও বিজেপির প্রার্থী হয়েছেন দেব ও হিরণ। তাঁদের বিরুদ্ধে প্রার্থী হয়েছেন এক লরিচালক। তিনি মূলত পুলিশের জুলুমবাজির বিরুদ্ধে লড়াই করতেই প্রার্থী হয়েছেন। জানা গিয়েছে, লরিচালক ওই প্রার্থীর নাম সাহেব চৌধুরী। তাঁর নির্বাচনী প্রতীক লরি। প্রথম ভোটে লড়াই করছেন তিনি। এর আগে কোনও দিন ভোটে দাঁড়াননি। তবে এক সময় বিজেপির সক্রিয় কর্মী ছিলেন।


দুর্ধর্ষ এক লড়াই দেখল গোটা ডুয়ার্স! এমন লড়াই কেউ দেখেনি! ফল যা হল, শিউরে উঠবেন

জলপাইগুড়ি: এ কী কাণ্ড! জঙ্গলের ভিতর সর্প সংঘর্ষ! চাঞ্চল্যকর ঘটনায় উদ্বেগ এলাকা জুড়ে। মানুষের সঙ্গে নয়, সাপে সাপে সংঘাত। জঙ্গল লাগোয়া এলাকা গুলোয় মানুষের সঙ্গে বন্যপ্রাণীর কিংবা মানুষের সঙ্গে সাপের সংঘাতের খবর হামেশাই সংবাদের শিরোনাম উঠে আসে।জানা গিয়েছে, ডুয়ার্সের গরুমারা জাতীয় উদ্যান সংলগ্ন দক্ষিণ ধূপজোড়া বনবস্তি এলাকার কিং কোবরা সাপের সঙ্গে অজগরের লড়াই বাঁধে আচমকাই। ঘটনায় চাঞ্চল্য ছড়ায় গোটা এলাকায়। সূত্রের খবর, কিং কোবরা সাপের ছোবলে...


ভোট শুরু হলেও দেখা মেলেনি ভোটারদের! কী এমন ঘটল এই বুথে

কড়া নিরাপত্তা, কিন্তু দেখা নেই ভোটারদের। পূর্ব বর্ধমানের মেমারির দিলালপুর গ্রামে ২৫৩ নম্বর বুথে এমনই চিত্র এদিন লক্ষ্য করা গেল। তবে গ্রামের বিভিন্ন জায়গায় সাধারণ মানুষের জমায়েত লক্ষ্য করা যায় এদিন। সেই জমায়েত সরিয়ে দিতে এবং এলাকার শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে মেমারি থানার আধিকারিক দেবাশিস নাগের নেতৃত্বে পুলিশি টহলও দেখা যায়। দেখা গেল সশস্ত্র কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদেরও। সূত্রের খবর, এই ভোট কেন্দ্রে মোট ভোটার ১২৯৮ জন। সকাল সাড়ে দশটা পর্যন্ত পাঁচটি ভোট পড়েছে, বলে জানিয়েছেন ২৫৩ নম্বর বুথের প্রিজাইডিং অফিসার। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে মাঝে মধ্যে হাতেগোণা কয়েকজন স্থানীয় ভোটার ভোটকেন্দ্রে আসছেন তাদের গণতান্ত্রিক অধিকার প্রয়োগ করতে। জানা গিয়েছে, ২০২৪ সালের লোকসভা নির্বাচনে ব্রিজ ও রাস্তার দাবিতে ভোট বয়কট করেছে দিলালপুর গ্রামের মানুষ।


মমতা-অভিষেককে গাড়ি ধাক্কা দিয়ে খুন করার হুমকি, সবুজ কালিতে লেখা পোস্টারে চাঞ্চল্য উলুবেড়িয়ায়

সবুজ কালি দিয়ে পোস্টারে লেখা হয়েছে, 'মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় ও অভিষেককে গাড়ি ধাক্কা দিয়ে খুন করিব। সবাই প্রদীপ জ্বালাবে। আমার গোপন চিঠি আছে পড়ে নেবে।


শেষ জীবনে পথের সঙ্গী, বোলপুরে শান্তিনিকেতনে সযত্নে রাখা আছে কবিগুরুর গাড়ি

সৌভিক রায়, বীরভূম: বোলপুরে শান্তিনিকেতনের আনাচেকানাচে ছড়িয়ে ছিটিয়ে রয়েছে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের অনেক না জানা গল্প। শান্তিনিকেতনের মধ্যে রয়েছে কবিগুরুর ব্যবহৃত তাঁর পছন্দের গাড়ি। সময়টা ছিল ১৯৩৮। যুক্তরাষ্ট্রের ইলিনয় থেকে কৃষিবিজ্ঞানে পড়াশোনা শেষ করে জোড়াসাঁকো ফেরেন রবীন্দ্রনাথের ছেলে রথীন্দ্রনাথ। সেই সময় কবিগুরুর শারীরিক অবস্থা অতটা ভাল ছিল না। তাও তিনি ক্যাম্পাসে হেঁটে হেঁটেই চলাফেরা করতেন। বাবার এই কষ্ট দেখে তাঁকে একটি গাড়ি কিনে...


Himanta Biswa Sarma: 'সোনিয়া গান্ধীর ধর্ম কী?' প্রশ্ন হিমন্ত বিশ্ব শর্মার

আসামের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা রাম মন্দির ‘শুদ্ধিকরণ’ সম্পর্কে মহারাষ্ট্র কংগ্রেসের সভাপতি নানা পাটোলের সম্প্রতিক মন্তব্যের কঠোর সমালোচনা করেছেন। কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধীর ধর্ম এবং তিনি রাম মন্দির পরিদর্শনের জন্য অনুমোদিত কিনা সে বিষয়ে প্রশ্ন তুলেছেন হিমন্ত বিশ্বশর্মা। তিনি বলেন, ‘নানা পাটোলে খুব বিপজ্জনক বক্তব্য দিয়েছেন। সোনিয়া গান্ধির ধর্ম কী?’ পাল্টা প্রশ্ন হিমন্ত বিশ্বশর্মার।


Agartala-Kolkata air fare: আগরতলা-কলকাতা রুটে বিমান ভাড়া নিয়ন্ত্রণে সিন্ধিয়াকে চিঠি বিরোধী দলনেতার

কলকাতার হাসপাতালে চিকিৎসার জন্য এবং উচ্চ শিক্ষার জন্য বহু রোগী এবং পড়ুয়া কলকাতায় যাতায়াত করে থাকেন। পরিবহণের সুবিধার জন্য সেক্ষেত্রে অনেকেই বেছে নেন বিমানকে। কিন্তু, হঠাৎ বিমানের ভাড়া বেড়ে যাওয়ায় তারা চরম সমস্যার মধ্যে পড়েছেন।


Swati Maliwal: স্বাতী কয়েক মাস ধরে BJP-র সঙ্গে যোগাযোগ রাখছেন, গুরুতর অভিযোগ অতীশির

একদিকে স্বাতী মালিওয়াল মামলা নিয়ে পুলিশি তদন্ত চলছে, অন্যদিকে রাজনীতিও তুঙ্গে। আম আদমি পার্টি যখন এর পিছনে বিজেপির ষড়যন্ত্রের অভিযোগ করেছে, তখন বিজেপি সভাপতি জেপি নাড্ডা এই অভিযোগগুলি সরাসরি প্রত্যাখ্যান করেছেন এবং বলেছেন যে আম আদমি পার্টির কোনও বিশ্বাসযোগ্যতা নেই।


বড়দের ছাড়াই একসঙ্গে পুকুরের স্নান করতে গিয়েছিল, ভয়ঙ্কর পরিণতি দুই কিশোরীর...

কোচবিহার: আচমকাই পুকুরে ডুবে মৃত্যু হল দুই কিশোরীর। আকস্মিক এই ঘটনায় তীব্র চাঞ্চল্য ছড়িয়ে পড়ে ঘুঘুমারী গ্রাম পঞ্চায়েত এলাকার গাঙ্গালের কুঠিতে। পুকুরে স্নান করতে নেমে তলিয়ে যায় ওই দুই কিশোরী। স্থানীয়রা দ্রুত দুজনকে উদ্ধার করে কোচবিহার এমজেএন মেডিকেল কলেজ ও হাসপাতালে নিয়ে যায়। কর্তব্যরত চিকিৎসক তাদেরকে মৃত বলে ঘোষণা করেন।স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মৃত দুই কিশোরীর একজনের নাম মৌসুমী পারভিন (১২)। অপরজনের নাম নুর বানু (৯)। এদিন দুপুরে...


পুরুলিয়া এসে ভক্তদের অনুরোধ করলেন দেব, শুনুন কি বললেন তিনি!

পুরুলিয়া: লোকসভা নির্বাচন চলছে রাজ্য জুড়ে। ইতিমধ্যেই সম্পন্ন হয়েছে চতুর্থ দফার নির্বাচন। আগামী ২৫ মে পুরুলিয়া রয়েছে ষষ্ঠ দফার নির্বাচন। এরই মাঝে পুরুলিয়ায় রোড শো করলেন অভিনেতা দেব। ‌পুরুলিয়া লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী শান্তিরাম মাহাতোর সমর্থনে এই দিন রোড শো করেন ঘাটাল বিধানসভার প্রাক্তন বিধায়ক তথা সুপারস্টার দেব। পুরুলিয়া লোকসভা কেন্দ্রের কাশিপুর বিধানসভার কাশিপুর শহরে এই দিন রোড শো করেন তৃণমূল প্রার্থী শান্তিরাম মাহাতো ও অভিনেতা...


Sandeshkhali Incident: 'পুলিশ সুপ্রিম কোর্টের নির্দেশ জানেন না?' মাম্পি দাসের গ্রেফতারি নিয়ে প্রশ্ন বিচারপতির

সন্দেশখালিতে (Sandeshkhali Case) বিজেপি নেত্রী মাম্পি দাসের গ্রেফতারি মামলায় বড়সড় ধাক্কা রাজ্য পুলিশের। ব্যক্তিগত বন্ডে সন্দেশখালির বিজেপি নেত্রীর জামিন। নিম্ন আদালতের বিচারক, পুলিশ কেউ কি সুপ্রিম কোর্টের নির্দেশ জানেন না? প্রশ্ন বিচারপতির (High Court)। 'বিচারপ্রক্রিয়া চলাকালীন অভিযোগকারী বা সাক্ষীকে মিথ্যা বলতে হুমকি দিলে তবেই ১৯৫(এ) ধারা প্রযোজ্য, সুপ্রিম কোর্টের নির্দেশের পরও চোখ বন্ধ করে বসে থাকলে, তা আদালত অবমাননার সামিল, মন্তব্য বিচারপতির। এফআইআরে থাকা জামিন অযোগ্য ধারায় স্থগিতাদেশ হাইকোর্টের। 'বাকি ধারার ক্ষেত্রে তদন্ত চলবে, পুলিশ সুপারের নজরদারিতে তদন্ত চলবে, আদালতের অনুমতি ছাড়া চূড়ান্ত রিপোর্ট পেশ করতে পারবে না পুলিশ', নির্দেশ বিচারপতি জয় সেনগুপ্তর, ১৯ জুন মামলার পরবর্তী শুনানি। এর আগে মাম্পি দাসকে এখনই জেল থেকে ছেড়ে দেওয়া উচিত বলে মন্তব্য করেন বিচারপতি। লঘু ধারায় মামলার নোটিসের টোপ দিয়ে গ্রেফতার? প্রশ্ন তুলেছিলেন বিচারপতি জয় সেনগুপ্ত। গোটা ঘটনার পিছনে কার মাথা কাজ করছে? কার পরিকল্পনা? রাজ্যকে প্রশ্ন বিচারপতির।


Anup Maji Lala: কয়লা পাচার কাণ্ড: হঠাত্‍ আসানসোলে আত্মসমর্পণ মূল অভিযুক্ত লালার

কয়লা পাচার মামলায় নাটকীয় মোড়। অবশেষে আদালতে আত্মসমর্পণ করলেন অন্যতম মূল অভিযুক্ত অনুপ মাজি ওরফে লালা। মঙ্গলবার আসানসোলের বিশেষ সিবিআই আদালতে আত্মসমর্পণ করেছেন অনুপ।


গাড়ির মধ্যেই সব শেষ! ৮ জনের ভয়ঙ্কর মৃত্যু, গাড়ির মধ্যে শুধু রক্ত আর গোঙানি

ইন্দোর: ভয়ঙ্কর দুর্ঘটনা মধ্যপ্রদেশে। একটি এসইউভি-র সঙ্গে একটি ট্রাকের সংঘর্ষে মৃত্যু হল ৮ জনের ৷ গুরুতর জখম হয়েছেন একজন৷ পুলিশ সূত্রে খবর, বুধবার রাত সাড়ে দশটা নাগাদ ঘটনাটি ঘটেছে মধ্যপ্রদেশের ইন্দোরে বেতমার কাছে ইন্দোর-আহমেদাবাদ জাতীয় সড়কে ৷ দুর্ঘটনার খবর পেয়ে তড়িঘড়ি ঘটনাস্থলে ছুটে যায় পুলিশ ও স্থানীয়রা৷ শুরু হয় উদ্ধারকার্য ৷পুলিশ সূত্রে খবর, এসইউভি-র টায়ারে বিস্ফোরণ ঘটে ৷ তারপরই গাড়িটি রাস্তার ধারে দাঁড়িয়ে থাকা ট্রাককে ধাক্কা মারে৷ যদিও...